Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

সুন্দরী হতে চান, তাহলে এই ৪টি টিপস মানুন

প্রকাশিত:সোমবার ১৫ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৬৮জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার : অপরুপা রূপে সুন্দরী হতে কে না চায়? আর এজন্যই অনেকে চায় ত্বক উজ্জ্বল ও ফর্সা করতে। তবে কীভাবে ত্বক সুন্দর ও উজ্জ্বল করা যাবে? ত্বক উজ্জ্বল করতে হলে বেশ কিছু বিষয়ও মনে রাখা জরুরি। তাহলে আর দেরি না করেই মাত্র এই চারটি টিপস মেনে চালু এখন থেকেই।ছবি : মডেল ও অভিনেত্রী প্রেমা। 

মধু: ত্বক সুস্থ রাখতে এবং দূষণ ও ময়লা থেকে রক্ষা করতে মধু খুবই কার্যকরী। শহরে অনেক ধরনের অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান পাওয়া যায়, যা ত্বক মেরামত করতে সাহায্য করে। তাই, ত্বকে প্রাকৃতিক উজ্জ্বলতার জন্য মধু দিয়ে মুখে ম্যাসাজ করতে ভুলবেন না।

ক্লিনজার: ঘর-বাড়ি পরিষ্কার করার পরে, ময়লা এবং ধুলোর কারণে ত্বক ফাটতে শুরু করে। তাই পরিষ্কার করার সময় অবশ্যই ত্বকে ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে। তবে এটাও মনে রাখবেন যে এর আগে আপনার ত্বক সঠিকভাবে পরিষ্কার করা হয়েছে। তাই আপনার ত্বকের ধরন অনুযায়ী ত্বকে ক্লিনজার ব্যবহার করতে পারেন। এরপর অবশ্যই মুখে গোলাপ জল ব্যবহার করবেন।

সানস্ক্রিন ক্রিম: ধুলাবালি ও মাটির কারণে ত্বকের পিএইচ লেভেল নষ্ট হয়ে যায়। এটি আমাদের ফুসফুসের পাশাপাশি ত্বকেরও অনেক ক্ষতি করে। এমন পরিস্থিতিতে অবশ্যই মুখে সানস্ক্রিন ব্যবহার করবেন। 

ফেস মাস্ক: ত্বককে নরম ও চকচকে করতে আপনি যেকোনো ধরনের ভালো ঘরে তৈরি ফেস মাস্ক ব্যবহার করতে পারেন। এতে মুখ উজ্জ্বল হবে এবং মরা চামড়া দূর হবে।

আরও খবর

"নোবেলের ম্যাজিক শুধু প্রতারণা"

মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24

ভালোবাসার দিন আজ

বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪




কুড়িগ্রামের রৌমারী জমি সংক্রান্ত জের ধরে বাদীর পুকুরে মাছ নিধনের অভিযোগ থানায়

প্রকাশিত:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৫জন দেখেছেন

Image

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃবিষ প্রয়োগে ২০ লাখ টাকার মাছ হত্যাকান্ডের ঘটনাটি রৌমারী উপজেলাধীন যাদুর চর ইউনিয়নের শিবের ডাঙ্গী এলাকায় ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। পুকুর মালিক রাজিবপুর উপজেলার সদর ইউনিয়নের শিবের ডাঙ্গী গ্রামের আঃ ওহাব এর অভিযোগের ভিত্তিতে জানা গেছে দীর্ঘদিন যাবৎ রৌমারী উপজেলার শিবের ডাঙ্গী গ্রামের লাল বাদশা, এর সঙ্গে জমিজমা নিয়ে জেলা উপজেলায় মামলা চলছিল। বিবাদী লাল বাদশা প্রায় প্রায়ই আমার বিভিন্নভাবে ক্ষতি করে আসছিল। আঃ ওহাব অভিযোগ করে বলেন ওই লাল বাদশাই আমার পুকুরে রাতের অন্ধাকারে বিষ দিয়ে ২০ লাখ টাকার মাছ হত্যা করেছে এর আমি সরকারের কাছে উচিত বিচার দাবী করছি। মাছ হত্যার ঘটনাটি নিয়ে এলাকা জুড়েই চাঞ্চল্যকর সৃষ্টি হয়েছে। এলাকাবাসীর দাবী মানূষ কতো খারাপ হলে এমন অমানবিক ঘটনা ঘটাতে পারে সেটির ভাষা আমাদের জানা নেই তবে এর সঠিক বিচার দাবী করছি।

এবিষয় শিবের ডাঙ্গী এলাকাবাসী হারুন অর রশিদ,ছাইদুর রহমান,জাইদুল ইসলাম বনে গতকাল লাল বাদশা এবং তার ছেলে সন্ধ্যার দিকে পুকুরের পার দিয়ে ঘুরাফেরা করছিল। সকালে এসে দেখি পুকুরের সকল মাছ মরে ভেসে উঠছে এমাছ লাল বাদশা ছাড়া আর কেউ এমন কাজ করেনি আমরা এর বিচার চাই। এবিষয় অভিযুক্ত লাল বাদশার সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। মাছ জাতীয় সম্পদ এই সম্পদ শুধু পুকুর মালিকের নয় এসম্পদ দেশের। এনিয়ে রৌমারী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে ক্ষতিগ্রস্ত মালিক আঃ ওহাব।এবিষয় রৌমারী থানা ইনর্চাজ আব্দুল্লাহেল জামান বলেন অভিযোগ পেয়েছি তদন্তপূর্বক আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




মধুপুরে শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইলচেয়ার প্রদান

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৮১জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইলঃ- মধুপুর উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত অসহায় ৪ জন শারীরিক প্রতিবন্ধীদেরকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জুবায়ের হোসেন এক অনাড়ম্বর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তাদের হাতে  হুইলচেয়ার তুলে দেন।


রবিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর ১২টায়

উত্তর টাঙ্গাইলের সুনামধন্য পরিবার কুড়ালিয়া বড়বাড়ীর কৃতি সন্তান ও সামাজিক সংগঠন "মধুপুরবাসী ফেইসবুক গ্রুপ"এর উপদেষ্টা মানবতার ফেরিওয়ালা মাহফুজুল আজম রোমেল এর ব্যবস্থাপনায় এবং গ্রুপের উদ্যোগে ৪টি হুইলচেয়ার বিতরণ করা হয়।


হুইলচেয়ার বিতরণ অনুষ্ঠানে মধুপুর উপজেলার সহকারী কমিশন (ভুমি) জাকির হোসাইন, মহিষমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহির উদ্দীন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ কে.এম আব্দুল্লাহ আল-মামুন, মধুপুরবাসী ফেইসবুক গ্রুপের সিনিয়র এডমিন ইশতিয়াক আহাম্মদে সজিব, আলহাজ্ব উদ্দীন এবং গ্রুপের মডারেটর, খালেকুজ্জামান মানিক, খন্দকার বদিউজ্জামান বুলবুল, নবদিগন্ত ব্লাড গ্রুপের সভাপতি সাইফুল্লাহ বিন মানসুর, মধুবন কমিউনিটি সেন্টারের ম্যানেজার তুহিন আহমেদ প্রমুখ উপস্থিত হয়ে হুইলচেয়ার বিতরণ করেন।


এসময় আউশনারা গ্রামের নজরুল ইসলামের ছেলে (সেরিব্রাল পালসি) প্রতিবন্ধী জনি, বেরিবাইদ ইউনিয়নের চুনিয়া গ্রামের সোহেল খানের ছেলে শারীরিক প্রতিবন্ধী নিজাম খান, মধুপুর পৌরসভার টেংরী এলাকার শহীন আলমের ছেলে সোহান ও কুড়ালিয়া ইউনিয়নের জয়নাতলী গ্রামের হাফিজুল ইসলামের ছেলে প্রতিবন্ধী উমর ফারুক (হাত পা অবস) কে হুইল চেয়ার বিতরণ করা হয়।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




মাগুরায় মুক্তিযোদ্ধার ভাতা আত্নসাতের অভিযোগ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৫০জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরার শ্রীপুর উপজেলার নাকোল মুক্তিযুদ্ধে গত ২৫ জুন ১৯৭১  সালে ডুমাইন অপারেশনের সময় শহীদ হন বীর মুক্তিযোদ্ধা মোক্তার হোসেন মল্লিক। শহীদ মুক্তিযোদ্ধা হিসেবে তার ভাতার টাকা আপন তিন ভাইয়ে জালিয়াতীর মাধ্যমে আত্নসাত করে আসছে বলে অভিযোগ পাওয়া গেছে। মাগুরার শ্রীপুর উপজেলার কাদিরপাড়া ইউনিয়নের ঘাসিয়ারা গ্রামের মৃত সোনাউল্লাহ মল্লিক ও মা মোছাঃ আমেনা বেগমের সেজো পুত্র মোক্তার হোসেন মল্লিক।

তার স্বজনরা জানান, শহীদ মোক্তার বিবাহিত  না হওয়ায় ভাতার টাকা পেতেন তার পিতামাতা। পিতার মৃত্যুর পর তার মা ওই ভাতার টাকা পেতেন। পরে পহেলা আগষ্ট ২০১২ সালে মায়ের মৃত্যুর পর ওয়ারিশ হিসেবে আপন তিন ভাই আঃ সত্তার মল্লিক, মোঃ আতিয়ার রহমান মল্লিক ও মোঃ আবু বক্কার মল্লিকসহ তাদের তিন বোন লাইলি বেগম, সোভা বেগম ও দোলেনা খাতুন টাকা পাবে। কিন্তু কাগজপত্র জাল-জালিয়াতি ও চক্রান্ত করে বড়ভাই সত্তার মল্লিক তিন বোনকে ফাঁকি দিয়ে নিজেদের নামে একাউন্ট করে ওই ভাতার টাকা উত্তোলন করে তা আত্নসাত করে আসছে বলে অভিযোগ করেন তিনবোন।

কাগজপত্র ও অভিযোগসূত্রে জানা যায়, কাগজপত্রে তার মায়ের মৃত্যুর তারিখ পরিবর্তন করা, ওয়ারিশ হিসেবে এফিডেভিট কাগজে তিন বোনের স্বাক্ষর নকল করাসহ ওই টাকা বোনদের ভাগ দিবে বলে কৌশলে নিজের নামে একাউন্ট করে টাকা তুলে আসছে। এসব জালিয়াতির হাত থেকে রক্ষা পেতে ওয়ারিশ হিসেবে প্রাপ্য টাকা বুঝে পাওয়ার জন্য ভুক্তোভোগী তিন বোন লাইলি, শোভা ও দোলেনা সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ করাসহ আদালতে মামলা করেন।

এফিডেভিট কপিতে স্বাক্ষরকারী মাগুরা জজ কোর্টের আইনজীবী সাইফুল ইসলাম এই প্রতিবেদককে জানান, এফিডেভিট কপিতে উল্লিখিত প্রথমপক্ষ ও দ্বিতীয় পক্ষের কেউ তার সামনে আসেননি। এগুলো ভুয়া ভাবে তৈরি করা হয়েছে বলে জানান তিনি।

অভিযোগের ভিত্তিতে সত্তার মল্লিকের কাছে জানতে চাইলে তিনি অভিযোগ অস্বীকার করেন। তবে সিস্টেম প্রসেস করে তিনি তার নামে একাউন্ট করে টাকা উত্তোলন করেন এবং দুই ভাইকে টাকার কিছু অংশভাগ দেন বলে স্বীকার করেন। কিন্তু বোনদের টাকার ভাগ কেনো দেওয়া হতো না এই বিষয়ে কোনো কথা বলেননি। এছাড়াও বোনেরা টাকা দাবি করায় বিভিন্ন সময়ে হুমকি ও হামলা করে সত্তার মল্লিকের ছেলে ও তার লোকজন। এঘটনা জানতে গেলে দোলেনার স্বামী মিঠু মোল্যার উপর হামলা হয়। পরে মিঠু মোল্যা বাদি হয়ে মাগুরার আদালতে মামলা করেন।

এঘটনায় স্থানীয় কাদিরপাড়া ইউপি চেয়ারম্যান আইয়ুব খান জানান, বিষয়টি নিয়ে এলাকাবাসীর উপস্থিততে কয়েকবার মিমাংশার জন্য সালিশও হয়েছে। সুরাহার জন্য কোনো ভাই আগ্রহ দেখায়নি। তবে এভাবে ওয়ারিশ ফাঁকি দিয়ে টাকা তুলে আত্নসাৎ করার কোনো সুযোগ নেই বলে জানান তিনি।

এবিষয়ে কাদিরপাড়া ইউনিয়ন মুক্তযোদ্ধা কমান্ডার বীর-মুক্তিযোদ্ধা মো. আবু বক্কার মোল্যা জানান, তিনি এই ঘটনা সম্পর্কে শুনেছেন এবং ভুক্তোভগী তিন বোনকে শিগগিরই তাদের ভাতার টাকা বুঝে দেওয়ার জোর দাবি জানান তিনি। 

ভুক্তভোগী লাইলি-শোভা ও দোলেনা অভিযোগ করে বলেন, এই চক্রান্তের মূলহোতা তাদের বড়ভাই আঃ সত্তার মল্লিক ও সাত্তারের বড়ছেলে মিজানুর মল্লিক। সুরাহা পেতে মাগুরা জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারসহ  সবার প্রতি সুদৃষ্টি কামনা করেন।

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




২০২৬ বিশ্বকাপ: মেক্সিকোতে উদ্বোধনী ম্যাচ, ফাইনাল নিউইয়র্কে

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৫৩জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:তিন দেশে অনুষ্ঠিত হতে যাওয়া ৪৮ দলের অংশগ্রহণে ২০২৬ বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে ফিফা। ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে ১১ জুন বিশ্বকাপ শুরু হয়ে ফাইনাল হবে ১৯ জুলাই।

মেক্সিকো সিটির আজতেকা স্টেডিয়ামে স্বাগতিক দলের ম্যাচ দিয়ে শুরু হওয়ার পর ৩৯ দিনের আসরের সমাপ্তি হবে নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামে, ১৯ জুলাই।

তাদের উদ্বোধনী ম্যাচ খেলবে কানাডা টরেন্টোতে, যুক্তরাষ্ট্র দলের প্রথম ম্যাচ রাখা হয়েছে লস এঞ্জেলসে। ৩২ দলের বিশ্বকাপে এতদিন ম্যাচ সংখ্যা ছিল ৬৪টি। এবার ৪৮ দলের আসরে তা বেড়ে হচ্ছে ১০৪টি।

গ্রুপ পর্বের ১০ ম্যাচসহ ১৩ ম্যাচ আয়োজন করবে কানাডার দুই শহর টরেন্টো ও ভ্যানকুবার। মেক্সিকোতেও হবে ১৩ ম্যাচ। মেক্সিকো সিটি, গুয়াদালজারা ও মনেটেরিতে হবে খেলা। টুর্নামেন্টের বাকি ৭৮টি ম্যাচই হবে যুক্তরাষ্ট্রের ১১টি শহরে।

১১ জুন থেকে ২৭ জুন পর্যন্ত গ্রুপ পর্বের লড়াই শেষে ২৯ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত হবে শেষ ৩২ এর ম্যাচ। ৪ থেকে ৭ জুলাই হবে শেষ ষোলোর লড়াই। কোয়ার্টার ফাইনাল ৯ থেকে ১১ জুলাই। কোয়ার্টার ফাইনাল হবে লস অ্যাঞ্জেলস, কানসাস সিটি, মায়ামি ও বোস্টনে।

ডালাস ও আটলান্টায় দুই সেমিফাইনাল হবে ১৪ ও ১৫ জুলাই। ১৮ জুলাই মায়ামিতে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। এবং সবশেষে ১৯ জুলাই নিউজার্সিতে হবে ফাইনাল।

তারিখ জানালেও ম্যাচ শুরুর সময় এখনো চূড়ান্ত করেনি ফিফা।


আরও খবর



রৌমারীতে সংসদ সদস্যকে সংবর্ধনা

প্রকাশিত:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ২০জন দেখেছেন

Image

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:রৌমারীতে শিক্ষার গুণগত মান উন্নয়নে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ সংসদ সদস্যকে সংবর্ধনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৪ ফেব্রুয়ারী) বেলা ১১ টার সময় উপজেলা পরিষদ হল রুমে রৌমারী মহিলা ডিগ্রি কলেজের সহকারি অধ্যক্ষ আব্দুস সামাদ খান এর সভাপতিত্বে এই সংবর্ধনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য এ্যাড.বিপ্লব হাসান পলাশ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,সাবেক সহকারি অধ্যাপক মজিবুর রহমান, চর শৌলমারী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুল রহমান, চর শৌলমারী মহিলা কলেজের অধ্যক্ষ হুমায়ন কবির, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আকতার স্মৃতি, ভাইস চেয়ারম্যান মোজাফ্ধসঢ়;ফর হোসেন, যাদুরচর ডিগ্রি কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম, রৌমারী ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোকছেদ আলী, যাদুরচর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিনসহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের সকল প্রধানগণ। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন রৌমারী মহিলা ডিগ্রি কলেজের প্রভাষ আক্তারুজ্জামান।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪