Logo
আজঃ বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
শিরোনাম

ঈদে ঘরে বসে বাসের টিকিট কাটুন উপায়ে

প্রকাশিত:সোমবার ০১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | ১৪৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সম্প্রতি, মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান উপায় ঘরে বসেই অগ্রিম বাসের টিকিট বুক করার সুবিধার্থে ‘ঈদ যাত্রা’ শীর্ষক একটি ক্যাম্পেইন চালু করেছে।

ঈদের সময় মানুষ নিজ শহর বা গ্রামে ছুটে যায়। এই মৌসুমে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকিট কেনার সময় বিভিন্ন রকম হেনস্তার শিকার হয় সাধারণ মানুষ। মানুষের এই ভোগান্তির সমাধান এবং ঈদ যাত্রাকে আরও আনন্দময় করে তুলতে উপায় নিয়ে এসেছে অ্যাপের মাধ্যমে ঝামেলাহীনভাবে বাসের টিকিট কেনার সুযোগ। সাথে থাকছে বিশেষ ছাড়।

এই ক্যাম্পেইনটি চলবে আগামী ৩ এপ্রিল পর্যন্ত। আগ্রহীরা নির্বাচিত কিছু রুটের (ঢাকা থেকে চট্টগ্রাম/খুলনা/রংপুর/রাজশাহী/বরিশাল) জন্য শ্যামলী এনআর ট্রাভেলসের (নন এ/সি) টিকিট কিনতে পারবেন সরাসরি উপায় অ্যাপের মাধ্যমে। টিকিট নিশ্চিত হওয়ার পর যাত্রীদের সাথে উপায় থেকে যোগাযোগ করে তাদের ভ্রমনের সময় ও বাস ছাড়ার স্থান (লোকেশন) সম্পর্কে অবহিত করা হবে।

টিকিট বুক করার এই অভিজ্ঞতাকে আরও আনন্দদায়ক করতে ২০ শতাংশ ছাড় দিচ্ছে উপায়। আর নয় অপেক্ষা, এক্ষুনি কিনে ফেলুন অগ্রিম টিকিট। এই ঈদে আপনার বাড়ি যাওয়ার অভিজ্ঞতা হবে আরও স্বাচ্ছন্দ্যদায়ক এবং নিরাপদ।


আরও খবর



৫টি চোরাই মোটরসাইকেল সহ চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

প্রকাশিত:বুধবার ২৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | ১১৯জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:যশোর জেলা ডিবি পুলিশের অভিযানে আন্তজেলা মোটরসাইকেল চোর চক্রের ৫ সদস্যকে ৫টি চোরাই মোটরসাইকেলসহ আটক করা হয়েছে। (২৫শে মার্চ) রোববার দিবাগত গভীর রাতে, জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের একটি টিম গোপন সংবাদ ও তথ্য প্রযুক্তির মাধ্যমে, মাগুরা জেলার মোহাম্মদপুর নেপালের মোড় এলাকায়, সেলিম মোল্যা (২৮) এর বাড়ীতে অভিযান চালিয়ে ৩টি মোটরসাইকেলসহ তাকে গ্রেফতার করেন। সে ওই এলাকার মাইজপাড়া গ্রামের মৃত হাবিল মোল্লার ছেলে। পরে তার স্বীকারোক্তিতে আরো চারজনকে দু’টি মোটরসাইকেল সহ আটক করেন।

গ্রেফতারকৃতরা হলেন, মাগুরা যশপুর গ্রামের আজিজার রহমান সর্দারের ছেলের আঃ রহমান সরদার(২৫), মাগুরা মোহাম্মদপুর উপজেলার আউনাড়া মধ্যপাড়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে আল -আমিন(২৩), মাগুরা শ্রীপুর উপজেলার মৃত চাঁদ আলী মোল্লার ছেলে শিবলু মোল্যা (৪২), কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার গড়দাহ খালপাড়া এলাকা অভিযান চালিয়ে মৃত মইনুদ্দিন ফকিরের ছেলে হাসান ফকির(৪২) কে গ্রেপ্তার করেন।

যশোর জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ রুপণ কুমার বলেন, গ্রেফতারকৃতরা আন্তজেলা মোটরসাইকেল চোর চক্রের সদস্য। তারা দীর্ঘদিন ধরে বিভিন্ন জেলায় মোটরসাইকেল চুরি করে আসছিলো। তথ্য প্রযুক্তির সহায়তায় গত দুই দিনে মাগুরা জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের আদালতে হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি ২৩ নাবিক মুক্ত

প্রকাশিত:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | ৫৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:৩১ দিন পর মুক্তি পেলেন সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি থাকা বাংলাদেশি জাহাজ ‘এমভি আবদুল্লাহ’ ও জাহাজটিতে থাকা ২৩ নাবিক।নাবিকরা সুস্থ আছেন।

শনিবার (১৩ এপ্রিল) দিনগত রাত ৩টা ৩০ মিনিটে কেএসআরএমের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার (১৪ এপ্রিল) সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

জানা গেছে, জলদস্যুদের দাবি অনুযায়ী মুক্তিপণ নিয়ে একটি বিমান বাংলাদেশ সময় শনিবার বিকেলে জিম্মি জাহাজের ওপর চক্কর দেয়। এসময় জাহাজের ওপরে ২৩ নাবিক অক্ষত থাকার বিষয়টি নিশ্চিত হয়। এরপর বিমান থেকে ডলারভর্তি তিনটি ব্যাগ সাগরে ফেলা হয়। স্পিডবোট দিয়ে এসব ব্যাগ জলদস্যুরা কুড়িয়ে নেয়। জাহাজে উঠে দাবি অনুয়ায়ী মুক্তিপণ গুনে নেয় জলদস্যুরা। তবে চুক্তি অনুযায়ী জাহাজটি যথাসময়ে ছেড়ে দেয়নি দস্যুরা। পরবর্তীতে আশপাশে কেউ আটক করছে কি না, সেটি নিশ্চিত হয়ে জাহাজ থেকে দস্যুরা নেমে যায়।

মুক্ত হয়ে বাংলাদেশ সময় শনিবার মধ্যরাতে ২৩ নাবিক নিয়ে সংযুক্ত আরব আমিরাতের বন্দরের উদ্দেশ্যে রওনা দেয় এমভি আবদুল্লাহ। যদিও মুক্তিপণ কত এবং কীভাবে দেওয়া হয়েছে সেটি নিয়ে মন্তব্য করতে রাজি হননি জাহাজের মালিকপক্ষের কোনো কর্মকর্তা।

কেএসআরএম গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার জাহান বলেন, সমঝোতার পর নাবিকসহ জাহাজটি ছেড়ে দেওয়া হয়েছে। এটি সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে রওনা দিয়েছে। জাহাজের চারপাশে একাধিক আন্তর্জাতিক যুদ্ধজাহাজ রয়েছে।

এর আগে গত ১২ মার্চ দুপুরে কেএসআরএমের মালিকানাধীন এসআর শিপিংয়ের জাহাজটি জিম্মি করে সোমালিয়ান দস্যুরা। সেখানে থাকা ২৩ নাবিককে একটি কেবিনে আটকে রাখা হয়। আটকের পর জাহাজটিকে সোমালিয়ার উপকূলে নিয়ে যাওয়া হয়। ৫৮ হাজার মেট্রিক টন কয়লা নিয়ে গত ৪ মার্চ আফ্রিকার মোজাম্বিকের মাপুটো বন্দর থেকে যাত্রা শুরু করে এমভি আবদুল্লাহ। ১৯ মার্চ সেটি সংযুক্ত আরব আমিরাতের হামরিয়াহ বন্দরে পৌঁছানোর কথা ছিল।

কবির গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান এসআর শিপিংয়ের মালিকানাধীন ‘এমভি আবদুল্লাহ’ আগে ‘গোল্ডেন হক’ নামে পরিচিত ছিল। ২০১৬ সালে তৈরি বাল্ক কেরিয়ারটির দৈর্ঘ্য ১৮৯ দশমিক ৯৩ মিটার এবং প্রস্থ ৩২ দশমিক ২৬ মিটার। গত বছর জাহাজটি এসআর শিপিং কিনে নেয়। বিভিন্ন ধরনের পণ্য নিয়ে আন্তর্জাতিক রুটে চলাচলকারী এরকম মোট ২৩টি জাহাজ আছে কবির গ্রুপের বহরে।

২০১০ সালের ডিসেম্বরে আরব সাগরে সোমালি জলদস্যুদের কবলে পড়েছিল বাংলাদেশি জাহাজ জাহান মণি। ওই সময় জাহাজের ২৫ নাবিক এবং প্রধান প্রকৌশলীর স্ত্রীকে জিম্মি করা হয়। নানাভাবে চেষ্টার পর ১০০ দিনের চেষ্টায় জলদস্যুদের কবল থেকে মুক্তি পান তারা।


আরও খবর



মধুপুর থানা কর্তৃক আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ২৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ১৪১জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ-

টাঙ্গাইলের মধুপুরে পবিত্র রমজান ও আসন্ন ঈদ- উল- ফিতর উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল ১১টায় মধুপুর থানা অফিসার ইনচার্জ মোল্লা আজিজুর রহমান এর আয়োজনে  মধুপুর থানা চত্বরে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার মধুপুর সার্কেল ফারহানা আফরোজ জেমী।


মতবিনিময় সভায়  উপস্থিত ছিলেন মধুপুর পৌর সভার মেয়র আলহাজ্ব মো. সিদ্দিক হোসেন খান, থানার সাব ইন্সপেক্টর আপেল মাহমুদ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আঃ হামিদ, সাধারণ সম্পাদক বাবুল রানা, মধুপুর প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক এস এম শহিদ সহ থানার অন্যান্য কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। এ সময় আরও উপস্থিত ছিলেন মধুপুর উপজেলার বিভিন্ন ব্যাংক কর্মকর্তা,বাস মালিক সমিতি,সিএনজি মালিক ও শ্রমিক সমিতি, স্বর্ণ ব্যবসায়ী, বিকাশ এজেন্ট, ফিলিং স্টেশন সহ অন্যান্য ব্যবসায়ী সমিতির প্রধানগন উপস্থিত ছিলেন।


মতবিনিময় সভায় মধুপুর থানা অফিসার ইনচার্জ মোল্লা আজিজুর রহমান বলেন, ঈদের সময় চুরি,ছিনতাই,ডাকাতি, প্রতারণা মূলক কর্মকাণ্ড বেড়ে যায়। সে উপলক্ষে ব্যবসায়ী ও জনসাধারণের মাঝে জনসচেতনতা বুদ্ধির লক্ষে আজকের এ আলোচনা সভা। মধুপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মো. সিদ্দিক হোসেন খান বলেন শহরের অপরাধ কারীদের চিহ্নিত করার লক্ষে পৌরশহরের গুরুত্বপূর্ণ স্থানে খুব দ্রুত সময়ের মধ্যেই সিসিটিভি ক্যাম্যেরা স্হাপন করা হবে বলে তিনি জানান।


সহকারী পুলিশ সুপার ফারহানা আফরোজ জেমি উপস্থিতিদের উদ্দেশ্যে বলেন, রোজার ঈদে বিভিন্ন এলাকায় প্রতারণা সহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকাণ্ড হয়ে থাকে। আপনারা সবাই সচেতন থাকবেন যাতে অপরাধীরা কোন রকম অপরাধ মূলক কর্মকাণ্ড ঘটাতে না পারে। তিনি আরও জানান, আমাদের পুলিশ বাহিনী সবমসময় আপনাদের নিরাপত্তা সহ বিভিন্ন আইনী  সহযোগিতা করতে প্রস্তুত আছে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



মাগুরায় জার্নালিষ্ট নেটওয়ার্কের ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | ৮২জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরা জার্নালিষ্ট নেটওয়ার্কের উদ্যোগে শুক্রবার সন্ধ্যায় ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। মাগুরা জার্নালিষ্ট নেটওয়ার্ক কার্যালয়ে অনুষ্ঠিত এ ইফতার মাহফিলে সংগঠনের আহবায়ক রবীন সামস, সদস্য সচিব রূপক আইস, মাগুরা জেলা  টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশন এর সদস্য সচিব ইলিয়াস মিথুন, একুশে টেলিভিশনের মাগুরা প্রতিনিধি এড, মাসুম বিল্লাহ, প্রথম আলোর মাগুরা প্রতিনিধি কাজী আশিক রহমান, এটিএন বাংলা ও এটিএন নিউজের মাগুরা প্রতিনিধি সুজন মাহমুদ, ডিবিসি টেলিভিশনের মাগুরা প্রতিনিধি ফয়সাল পারভেজসহ  বিভিন্ন টেলিভিশন ও গন মাধ্যমের ২০ জন সাংবাদিকসহ অন্যান্যরা  মাহফিলে অংশ নেয়। 


আরও খবর



বাড়ি-ঘর নির্মাণে বাঁধা জমির মালিক কে মারপিট

প্রকাশিত:রবিবার ৩১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | ৯৬জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোরে অন্যের পুকুর পাড়ে জোরপূর্বক বাড়ি-ঘর নির্মাণে বাঁধা দেওয়ার কারনে মালিক শওকত আলীকে বেধড়ক মারপিট করে আহত করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় মালিক শওকত আলী বাদি হয়ে বুরুজ গ্রামের রাজুকে প্রধান করে ৬ জনের নামে উল্লেখ   করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। তানোর পৌর এলাকার বুরুজ গ্রামে সম্প্রতি ঘটে এমন ঘটনাটি। বাড়ি নির্মাণের আগে চলতি মাসের শুরুর দিকে পুকুর পাড়ে থাকা বিভিন্ন প্রজাতির গাছ কর্তন করেন ওই গ্রামের কালাম আলীসহ কয়েকজন। এঘটনায়ও থানায় অভিযোগ করেন শওকত। ফলে ঘটনাগুলো নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষ হতে পারে বলে মনে করছেন গ্রামবাসী।

অভিযোগে উল্লেখ, বুরুজ মৌজার অন্তর্গত আরএস ৯২ নম্বর খতিয়ানের মালিক বদর আলী সরকার দিং। তাহার মৃত্যুর পর শওকতের পিতা মালিক হন। তিনি মারা যাওয়ার পর ছেলে শওকত আলী জমির মালিক হন। ৪৯৬ নম্বর আরএস দাগে পুকুর ও পাড় মিলে ৮২ শতাংশ জমি রয়েছে। শওকত আলী জানান, পুকুরটি দীর্ঘ দিন ধরে সংস্কার না করার কারনে আবর্জনা পড়ে এক প্রকার ভরাট হয়ে পড়েছে। সম্প্রতি পুকুর সংস্কার করতে লাগলে পাড়ে বসবাসরত রাজু ও তার বাপ চাচারা বাঁধা দেন এবং তাদের নিজের জায়গা দাবি করেন। আমি প্রতিবাদ করলে তারা আমাকে এলোপাথাড়ি মারপিট করে এবং আমাকে উদ্ধার করতে মা আসলে তাকেও পেটায়। আমি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছি। 

সরেজমিনে দেখা যায়, পুকুরের দক্ষিণ, পূর্ব দিকে ব্যক্তিগত ভাবে প্রটেকশন ওয়াল দেয়া আছে  এবং উত্তর দিকে পৌরসভা থেকে ওয়াল দেয়া হয়েছে । পুকুরের কিছু অংশ পুন খনন করা আছে, মাঝে গালা পড়ে রয়েছে। চারদিকে বসবাস কারীরা আবর্জনা ফেলে রেখেছে। গ্রামের প্রবীন কিছু ব্যক্তিরা জানান, আগে পুকুরের পানি দিয়ে রান্নাবাড়ার কাজ সহ যাবতীয় কাজ করা হত। আর এখন আবর্জনা ও মলের জন্য কোন কাজ করা যায় না। পুকুর টি পুন খনন করা হলে মাছ চাষও হবে এবং যাবতীয় প্রয়োজনীয় কাজ সারা যাবে। সময়ের দাবি হয়ে পড়েছে পুকুর টি পুন খনন করা।

অভিযুক্তরা বলেন, পুকুর পুন খনন করতে বাঁধা নেই। আমরা বলেছি পুকুর পুন খনন করে পাড় বাঁধার জন্য। কিন্তু শওকত পাড় না বেধে মাটি বিক্রির জন্য বসতবাড়ি হুমকিতে ফেলছে। মারপিট হয়নি, ধাক্কা ধাক্কি হয়েছে। আমরাও অভিযোগ করেছে তদন্ত হলেই কার অপরাধ বুঝতে পারবে সবাই। 

থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুর রহিম বলেন তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর