Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

আরও ১১০ ইউএনওকে বদলির অনুমোদন ইসির

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৭২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে আরও ১১০ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) বদলির অনুমোদন দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) নির্বাচন কমিশন এ অনুমোদন দেয়।

বুধবার (৬ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ১১০ ইউএনওকে বদলির তালিকা পাঠানো হয় ইসিতে। পাশাপাশি ৩৩৮ থানার ওসিকে বদলির তালিকাও পাঠানো হয়।

নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন বলেন, ওসি-ইউএনও বদলির প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এখন চিঠি ইস্যু করে জনপ্রশাসন মন্ত্রণালয় বরাবর পাঠানো হবে।

এর আগে গত সোমবার (৪ ডিসেম্বর) ৪৭ ইউএনওকে বদলির প্রস্তাবের তালিকা অনুমোদন দেয় ইসি। তাদের মধ্যে ঢাকা বিভাগের ১৩ জন, চট্টগ্রাম বিভাগের ৮, বরিশাল বিভাগের ২, খুলনা বিভাগের ৪, ময়মনসিংহ বিভাগের ৬, সিলেট বিভাগের ৬, রাজশাহী বিভাগের ৬ ও রংপুর বিভাগের ২ জন রয়েছেন।


আরও খবর



শার্শা-বেনাপোলে সাংবাদিকদের কল্যাণে ঐক্য পরিষদ গঠন

প্রকাশিত:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৭২জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:শার্শা-বেনাপোলে উপজেলার সাংবাদিকদের কল্যাণে ঐক্য পরিষদ গঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে বেনাপোল রহমান চেম্বারের সানরুফ অডিটরিয়ামে শার্শা উপজেলার সকল সাংবাদিক সংগঠনের সমন্বয়ে এক মতবিনিময় সভায় বিভিন্ন ইলেকট্রনিক্স, প্রিন্ট ও অনলাইন পত্রিকার সাংবাদিকদের নিয়ে এ ঐক্য পরিষদ গঠন করা হয়।

এসময় শার্শা সাংবাদিক কল্যাণ ঐক্য পরিষদে  ডেইলি অবজারভার, দৈনিক ভোরের কাগজ ও স্পন্দন পত্রিকার প্রতিনিধি ইয়ানুর রহমানকে আহবায়ক, আনন্দ টিভির প্রতিনিধি আইয়ুব হোসেন পক্ষীকে যুগ্ম আহবায়ক ও সময় টিভির স্টাফ রিপোর্টার আজিজুল হককে সদস্য সচিব নির্বাচিত করে ৭২ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। একইসাথে সাংবাদিকদের কল্যাণকর কাজে  ঐক্য পরিষদকে পরিচালনা করার জন্য ৯ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠিত হয়।

উপদেষ্টা কমিটির সদস্যরা হলেন একুশে টিভির বেনাপোল প্রতিনিধি জামাল হোসেন, নিউজ ২৪ টিভির বকুল মাহবুব, গ্রামের সংবাদ পত্রিকার সম্পাদক/প্রকাশক আব্দুল মুন্নাফ, দৈনিক যশোরের বেনাপোল প্রতিনিধি এনামুল হক, এখন টিভি ও দৈনিক জনকণ্ঠের আবুল হোসেন, দৈনিক সমকাল ও চ্যানেল আই টিভির সাজেদুর রহমান, ইন্ডিপেন্ডেন্ট টিভির আব্দুর রহিম, দৈনিক স্পন্দন ও ভোরের কাগজের শেখ কাজিম উদ্দিন এবং দৈনিক সংগ্রাম পত্রিকার দেবুল কুমার দাশ।

এ সভায় শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা নয়ন কুমার রাজবংশী কর্তৃক সাংবাদিকদের বিভিন্নভাবে হেয়, তুচ্ছ-তাচ্ছিল্য, অপমানসহ সাংবাদিকদের সংবাদ সংগ্রহকালে অসহযোগিতার বিষয়ে সিদ্ধান্ত জানান সাংবাদিকরা। তারা বলেন, ইতিমধ্যে সকল সাংবাদিকের উপস্থিতিতে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের সকল সংবাদ ৩ মাসের জন্য বর্জন চলমান রয়েছে। যা চলতে থাকবে এবং এই সংগঠনের মাধ্যমে সকলের সম্মিলিত প্রচেষ্টা এ উপজেলা থেকে অসামাজিক এ নির্বাহী কর্মকর্তাকে অপসারণ না করা পর্যন্ত তাদের বিভিন্ন ধরণের কর্মসূচি থাকবে। এর ধারাবাহিকতায় ১২ ফেব্রুয়ারি শার্শা উপজেলা চত্বরে সাংবাদিক কল্যাণ ঐক্য পরিষদের মানববন্ধন ও প্রতিবাদ সভা হবে।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




বিশ্ব ভালোবাসা দিবসে শহীদদের প্রতি ব্যতিক্রম শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৮জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ প্রতিনিধি:(বুধবার)১৪ ফেব্রুয়ারী বিশ্ব ভালোবাসা দিবস। এই দিবসটি পশ্চিমা সংস্কৃতির হলেও আমরাও নিয়েছে সাদরে। এই দিনটিকে ঘিরে কত মানুষের কত ধরনের পরিকল্পনা থাকে। ব্যক্তির পাশাপাশি পিছিয়ে নেই সংগঠন গুলোও।

সিরাজগঞ্জের সর্বাধিক জনপ্রিয় এবং সক্রিয় পরিবেশবাদী স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন "ক্লিন সিরাজগঞ্জ গ্রীন সিরাজগঞ্জ" আয়োজন করেছিল ব্যতিক্রমী এক ইভেন্টের। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহিদ মিনারে ফুল গাছের চারা রোপণ এবং মিনার প্রাঙ্গণ পরিচ্ছন্ন করা। অর্ধশতাধিক স্বেচ্ছাসেবক নিয়ে সম্পন্ন করা হয় এই আয়োজন।

আয়োজন সম্পর্কে সংগঠনের চেয়ারম্যান আশিক আহমেদ কে প্রশ্ন করলে তিনি বলেন এই দিনে সবাই তাদের প্রিয়জনকে নিয়েই পরিকল্পনা রাখে, আমরা পরিকল্পনা সাজিয়েছি শহিদদের স্মরণ করার মধ্য দিয়ে। এই ইভেন্টের মধ্য দিয়ে আমরা বুঝাতে চাইলাম বীর শহিদদের শুধু শহিদ দিবসেই যেন আমরা সীমাবদ্ধ না রাখি বরং প্রতিটা ক্ষেত্রেই যেন তাদের আমরা শ্রদ্ধাভরে স্মরণ রাখি।

বৃক্ষরোপণ এবং পরিচ্ছন্নতার ইভেন্ট শেষে স্বেচ্ছাসেবকবৃন্দ ১মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করেন।

আরও খবর



মাগুরার জেলা প্রশাসক কতৃক রঙিন কপিক্ষেত পরিদর্শন

প্রকাশিত:বুধবার ৩১ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৫জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরার  শ্রীপুর উপজেলার নাকোল ইউনিয়নের হাজরাতলা গ্রামের বরালীদহ কৃষি ব্লকে বিভিন্ন ধরনের রঙিন ফুলকপি, লেটুস, ক্যাপসিকাম ও ব্রুকলির প্রদর্শনী প্লট সরেজমিনে পরিদর্শন করেন মাগুরার জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ। শ্রীপুর উপজেলার হাজরাতলা গ্র্মের কৃষক সুশেন বালা যশোর অঞ্চলের টেকসই কৃষি সম্প্রসারণ প্রকল্পের আওতায় ২০ শতক জমিতে এ রঙিন কপি চাষ করে সবার দৃষ্টিতে এসেছেন। গোল্ডেন ফ্লাওয়ার জাতের এ রঙিন কপি তার দেখাদেখি অনেকেই চাষ করার আগ্রহ প্রকাশ করেছেন। মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসক এ কপিক্ষেত পরিদর্শন কালে জেলা প্রশাসনের কর্মকর্তা ও কৃষি বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উন্নত জাতের এ রঙিন ফুলকপিগুলো সাদা রঙের ফুলকপির চেয়ে পুষ্টিমানে এগিয়ে।
জেলা প্রশাসন, মাগুরা সম্মানিত কৃষক দেরকে এ ধরনের উন্নত জাতের ফুলকপি ও সবজি আরও বেশি পরিমাণে চাষাবাদ করার আহবান জানান। একই সাথে এ ধরনের সবজি আবাদে কৃষি বিভাগের সাথে জেলা প্রশাসন পরিপূর্ণ সহযোগিতা প্রদান করবে মর্মে জেলা প্রশাসক সবাইকে আশ্বস্ত করেন।

আরও খবর



আর কোনো রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করতে দেওয়া হবে না: বিজিবি ডিজি

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ১১৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত পরিস্থিতি বিজিবির সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। কোনোভাবেই নতুন করে আর কোনো রোহিঙ্গা নাগরিককে বাংলাদেশে প্রবেশ করতে দেওয়া হবে না।বলেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নবনিযুক্ত মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী

বিজিবি মহাপরিচালক মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন।

বিজিবি মহাপরিচালক বলেন, আমি গতকাল দায়িত্ব গ্রহণের পর থেকে সবচেয়ে বেশি এই সীমান্ত পরিস্থিতি নিয়ে ইনভলভ আছি। বুধবার (৭ ফেব্রুয়ারি) আমি নিজে সরেজমিনে সীমান্ত পরিদর্শনে যাচ্ছি। আমরা ধৈর্য ধারণ করে, মানবিক দিক বিবেচনা করে এবং আন্তর্জাতিকভাবে সুসম্পর্ক বজায় রেখে পরিস্থিতি মোকাবিলার চেষ্টা করছি। আমাদের প্রধানমন্ত্রীর নির্দেশনা সেরকমই। গতকাল প্রধানমন্ত্রী এব্যাপারে কথাও বলেছেন, ধৈর্যধারণের নির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বিজিবি কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, গতকাল রাত পর্যন্ত ১১৫ জন বিজিপি সদস্য আমাদের কাছে আত্মসমর্পণ করে বা আশ্রয় নিয়েছেন। আজ সকালে আরও ১১৪ জন যুক্ত হয়েছে। দুপুর পর্যন্ত এই সংখ্যা ছিল ২২৯। দুপুরের পর আরও বিজিপিসহ দেশটির অন্যান্য বাহিনীর ৩৫ জন যোগ হয়ে ২৬৪ জন আশ্রয় নিয়েছেন। তাদের আমরা থাকা ও খাবারের ব্যবস্থা করেছি। তাদের মধ্যে ১৫ জন আহত ছিলেন, এরমধ্যে ৮ জন ছিলেন গুরুতর আহত। এই ৮ জনের মধ্যে চারজনকে কক্সবাজার সদর হাসপাতালে বিজিবির ব্যবস্থাপনায় ভর্তি করা হয়েছে। বাকি চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে বিজিবির ব্যবস্থাপনায় চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

সীমান্তে উত্তপ্ত পরিস্থিতিতে সরকারি পরিকল্পনা সম্পর্কে তিনি বলেন, সরকারের বিভিন্ন পর্যায়ে ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় কাজ করছে। পররাষ্ট্র মন্ত্রণালয় মিয়ানমারের সঙ্গে যোগাযোগ করছে। আশ্রিতদের প্রত্যাবর্তন বা ফেরানোর বিষয়ে কীভাবে সমাধান করা যায় তা নিয়ে কাজ চলছে। মিয়ানমার এ ব্যাপারে সহযোগিতা করবে বলে জানিয়েছে। তারাও প্রত্যাবর্তনের ব্যাপারে নোট নিয়েছে। আশা করি খুব শিগগিরই তাদের প্রত্যাবর্তন করানো হবে।

বিজিবি ডিজি বলেন, একই সঙ্গে দুই দেশের দুই সীমান্ত বাহিনীর মধ্যে যোগাযোগ হচ্ছে। সীমান্তবর্তী পরিস্থিতি আপনারা জানেন। মিয়ানমারে গোলাগুলির মধ্যে কিছু শেল এসে বাংলাদেশে পড়ছে। দুর্ভাগ্যজনকভাবে গতকাল এক রোহিঙ্গা নাগরিক ও একজন বাংলাদেশি নারী মারা গেছেন। এই মৃত্যু কোনোভাবেই কাম্য নয়। আমরা প্রোটেস্ট নোট দিয়েছি। আমরা বারবার বলেছি আজকেও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি বড় মিটিং হচ্ছে। আর আমি আগামীকাল সরেজমিন সীমান্ত পরিস্থিতি পর্যবেক্ষণে যাব।

তিনি বলেন, আজকে মিয়ানমারের ডিএ (ডিফেন্স অ্যাটাচ) আমার সঙ্গে দেখা করেছেন। সবদিক অ্যাঙ্গেজ করে কীভাবে এর আশু সমাধান করা যায়, সে চেষ্টা আমরা করছি।

বিজিবি মহাপরিচালক বলেন, আজকে ৬৫ জন রোহিঙ্গা বোটের মাধ্যমে নদী পথে মিয়ানমার থেকে বাংলাদেশের প্রবেশের চেষ্টা করেছে। আমাদের টেকনাফ বিজিবি তাদেরকে প্রতিহত করেছে। তাদের পুশব্যাক করার প্রক্রিয়া চলমান রয়েছে। আমরা নতুন করে কোনো রোহিঙ্গাকে বাংলাদেশে আর প্রবেশ করতে দেব না। এভাবে আমরা বাংলাদেশের অখণ্ডতা রক্ষা করে প্রধানমন্ত্রী দিক-নির্দেশনায় বিজিবি কাজ করে যাচ্ছে। সীমান্তের সার্বিক নিরাপত্তা পরিষদের এখন পর্যন্ত বিজেপি নিয়ন্ত্রণ রয়েছে।

উল্লেখ্য, গত ৫ ফেব্রুয়ারি তিনি বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।


আরও খবর



সিদ্ধিরগঞ্জে ভাসুরের বটির কুপে কব্জি হারালেন সাবিনা, গ্রেফতার-২

প্রকাশিত:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩৬জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার:(০৯’ফেব্রুয়ারি ২৪’ইং শুক্রবার):নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ভাই বোনদের সংঘর্ষে ৩’জন গুরুতর আহত, গ্রেফতার-২। ভাসুর মানিক মিয়ার ধারালো বটির কুপে সাবিনা নামে এক নারীর হাতের কব্জি বিচ্ছিন্ন হয়ে পড়েছে। গ্যাস ও জমিসংক্রান্ত বিরোধের জের ধরে গতকাল শুক্রবার দুপুর সাড়ে ১২ টার দিকে থানার মধ্য সানারপাড় এলাকায় এ ঘটনা ঘটে।

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ঘটস্থল পরিদর্শন করে। কব্জি বিচ্ছিন্ন সাবিনাকে দ্রুত উদ্ধার করে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, পরে পুঙ্গ হাসপতালে নিয়ে গেলে অবস্থা গুরুতর হওয়ায় সেখানে ভর্তি না করায় পরে মোহাম্মদপুর লাল মাটিয়া সিটি হাসতালে নিয়ে ভর্তি করা হয়েছে বলে পারিবারিক সূত্র জানায়। আহতরা হলেন, ওমর মিয়ার স্ত্রী সাবিনা, চাঁদনী ও তার বোন ইতি। গ্রেফতারকৃত আসামিরা হলেন, মানিক মিয়া(৪০) ও তার ছোট ভাই সুমন মিয়ার স্ত্রী ফাতেমা(৩২)।

জানা যায়, নাসিক ৩নং ওয়ার্ড মধ্যসানারপাড় এলাকার মৃত আব্দুল মান্নানের ছেলে মানিক মিয়া, সুমন মিয়া, ওমর মিয়া, জুবায়ের মিয়া, সুজন মিয়া, বোন চাঁদনী, সুনিয়া ও ইতির মধ্যে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে দীর্ঘদিন ধরে। পৈতৃক বাড়ি থেকে ৩’ভাই ও ৩’বোনকে বঞ্চিত করে ভোগদখল করতে চায় মানিক ও সুমন। এনিয়েই মূলত বিরোধ শুরু। তবে ভাইদের মধ্যে বিরোধ চরম রূপ নেয় অবিবাহিত বোন ইতিকে নিয়ে। কেউ তার ভরণ পোষনের দায়িত্ব নিতে চায়না। তবে সৌদি প্রবাসী জুবায়ের মিয়ার দেওয়া অর্থ ও টিউশনি করে ভরণ পোশন ও পড়াশোনা চালিয়ে যাচ্ছেন ইতি। ইতিকে নিয়েই সংঘর্ষের সূত্রপাত।

ইতির কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার বড় ভাই মানিক মিয়া ও সুমন মিয়া আমাকে কোনভাবেই সহ্য করতে পারেনা। চলার কিছু খরচ দেয় সৌদি প্রবাসী ভাই জুবায়ের। মাঝে মাঝে ভাই ওমর মিয়া খোঁজ খবর নেয়। তবে তার অর্থিক অবস্থা ভালনা। গতকাল শুক্রবার দুপুরে গ্যাসের চুলায় সাবিনা ভাবী আমার জন্য খাবার রান্না করতে গেলে বড় ভাবী ফাতেমা গালাগালি শুরু করেন। তখন আমি ও বোন চাঁদনী প্রতিবাদ করলে বড় ভাই মানিক, সুমন ও ভাবী ফাতেমা আমাদের দুই বোনকে মারধর শুরু করেন। এক পর্যায় মানিক ভাই ধরালো বটি দিয়ে আমাকে লক্ষ করে কুপ দেয়। তখন সাবিনা ভাবী কুপ প্রতিহত করতে গিয়ে তার বাম হাতের কব্জি পর্যন্ত কেটে বিচ্ছিন্ন হয়ে পড়ে।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক হুমায়ূন কবির(২) বলেন, তাদের ভাই বোনদের মধ্যে আগে থেকেই জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। তার জের ধরে গ্যাসের চুলা জ্বালানোকে কেন্দ্র করে মারামারি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দু’জনকে গ্রেফতার করে থানায় নিয়ে আসি।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, এ ঘটনায় দু’জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।


আরও খবর