Logo
আজঃ বুধবার ২২ মে ২০২৪
শিরোনাম

ট্রাফিক ওয়ারী বিভাগ কর্তৃক বিকন লাইট এবং হুটার এর বিরুদ্ধে অভিযান

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ৩৩৩জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃট্রাফিক ওয়ারী বিভাগ কর্তৃক যানবাহনে ব্যবহৃত অবৈধ বিকন (beacon/flicker) লাইট, হুটার(hooter), হাইড্রোলিক হর্ন এবং স্টিকার এর বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে।

বুধবার ৮ মে সন্ধ্যা ০৭ ঘটিকা হতে রাত ৯:৩০ ঘটিকা পর্যন্ত  ডিসি (ট্রাফিক-ওয়ারী বিভাগ) মোহাম্মদ আশরাফ ইমামের নেতৃত্বে, এডিসি (ট্রাফিক-ওয়ারী) সুলতানা ইশরাত জাহানের তত্ত্বাবধানে এসি (ট্রাফিক-ডেমরা) জোন মোস্তাইন বিল্লাহ ফেরদৌসের টিম  চট্টগ্রাম রোডের মাতুয়াইল ইউলুপে এই অভিযানটি পরিচালনা করেন। অভিযানে ছয়টি গাড়ির বিরুদ্ধে সড়ক পরিবহন আইনের ব্যবস্থা নেয়া হয়। দুটি গাড়ির বিরুদ্ধে অবৈধ স্টিকার, তিনটি গাড়ির বিরুদ্ধে অবৈধ বিকন বা ফ্লিকার লাইট এবং একটি গাড়ির বিরুদ্ধে অবৈধ হাইড্রোলিক হর্ন ব্যবহারের কারণে ব্যবস্থা গ্রহন করা হয়।

অভিযানের রেকর্ড পর্যালোচনায় দেখা যায় যে, সাবেক এক উপজেলা চেয়ারম্যানের নামের উপর এক ব্যক্তি গাড়িতে বিকন লাইট ব্যবহার করছেন, একটি কাভার্ড ভ্যান বিকন লাইট ব্যবহার করছে এবং কোম্পানির গাড়িতে জেলা পরিষদের একজন সদস্য বিকন লাইট ব্যবহার করছেন। তাছাড়া কোম্পানির নামে একটি গাড়ি সংসদ সদস্যের নাম ভাঙিয়ে একজন  হাইড্রোলিক হর্ন ব্যবহার করছেন। অভিযানে পুলিশের একটি স্টিকারের বিরুদ্ধে এবং একটি গার্মেন্টসের বিজিএমইএর স্টিকার ব্যবহারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়। সড়কে যানবাহনের শৃঙ্খলা নিশ্চিত করার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার এর পক্ষ থেকে এই অভিযান অব্যাহত থাকবেন মর্মে ডিসি ট্রাফিক ওয়ারী জানান।


আরও খবর



মাগুরায় নানা আয়োজনে বিশ্ব 'মা' দিবস পালিত

প্রকাশিত:রবিবার ১২ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ৬৫জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:শেখ হাসিনার বারতা- নারী পুরুষ সমতা" এই শ্লোগান নিয়ে মাগুরায়  নানা আয়োজনে বিশ্ব "মা" দিবস ২০২৪ পালিত হয়েছে। ১২মে রবিবার সকালে শ্রীপুর উপজেলা প্রশাসন, উপজেলা মহিলা কর্মকর্তার কার্যালয় ও জাতীয় মহিলা সংস্থার আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্নাঢ্য র্্যালী বের হয়ে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মমতাজ মহল এর সভাপতিত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা গৌরাঙ্গ চন্দ্র মণ্ডল এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল গনি, মৎস্য কর্মকর্তা মীর লিয়াকত আলী, বীর মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম ঝন্টু,  শ্রীপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার অধিকারী, শ্রীপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক তানজিরা ইসলাম হেমা, জাতীয় মহিলা সংস্থার প্রশিক্ষনার্থী বৃষ্টি খাতুনসহ অন্যরা। জেলার শালিখা, মহম্মদপুর ও সদর উপজেলায় অনুরূপ কর্মসুচির মধ্যদিয়ে দিবসটি পালিত হয়।

আরও খবর



আক্কেলপুরে হাসপাতালের অপরিষ্কার-অপরিচ্ছন্ন মেঝে পরিষ্কার করলেন হুইপ স্বপন

প্রকাশিত:বুধবার ১৫ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৪৮জন দেখেছেন

Image
আক্কেলপুর(জয়পুরহাট) প্রতিনিধি:জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অপরিচ্ছন্ন দেখে সাদামাটা পোশাকে হাজির হয়ে ব্লিচিং পাওডার ছিটিয়ে মেঝে পরিষ্কারের ব্রাশ হাতে নিয়ে পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছেন জাতীয় সংসদের হুইপ ও জয়পুরহাট-২ (কালাই,ক্ষেতলাল,আক্কেলপুর) আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল-মাহমুদ স্বপন।

মঙ্গলবার সকাল থেকে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধান ফটকে আওয়ামীলীগের দলীয় নেতা কর্মীদের ভীর। প্রত্যেকে পরিধান করে আছে হাতে গ্লভ্স মুখে মাস্ক। সকাল ১০ টায় সাদামাটা পোশাক পরিধেয় অবস্থায় স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে আসেন হুইপ স্বপন। এর পরেই হাসপাতাল ভবনে দলীয় নেতা কর্মীদের নিয়ে প্রবেশ করেন তিনি। নিজ হাতে ব্লিচিং পাওডার ও পানি ছিটিয়ে মেঝে পরিস্কার করার ব্রাশ হাতে নিয়ে শুরু করেন পরিস্কার করা। এসময় দলীয় নেতা কর্মীরা তাকে সহযোগীতা করেন। হুইপ স্বপনের নিজ হাতে পরিস্কার করার খবর পেয়ে দেখতে ভীর জমায় স্থানীয় বাজারের লোকজন। এই অভিযানের পাশাপাশি রোগীদের বিভিন্ন সমস্যার কথা শুনে তা সমাধান করেন।

জানা গেছে, গত সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ব্যবস্থাপনা কমিটির সভায় তিনি প্রধান অতিথি হিসাবে উপস্থিত হন। এসময় স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করতে গিয়ে তিনি হাসপাতাল ভবনের অভ্যন্তরে অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশ লক্ষ্য করেন। পরে তিনি নিজেই হাসপাতাল পরিষ্কার করার সিদ্ধান্ত নেন।

হুইপ স্বপনের এ ধরণের কর্মকান্ডকে সাধুবাদ জানিয়েছেন দেখতে আসা হজন সাধারণ এবং হাসাপাতালের সেবা প্রত্যাশীরা। 
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু শফি মাহমুদ বলেন, ব্যবস্থাপনা কমিটির সভায় হাসপাতালের বিভিন্ন সমস্যা ও চিকিৎসক সংকট নিয়ে আলোচনা হয়। এসময় তিনি হাসপাতাল পরিদর্শনকালে কিছু অপরিচ্ছন্নতা লক্ষ্য করেন এবং এগুলো নিজে পরিষ্কার করার সিদ্ধান্ত নেন। সেই মোতাবেক তিনি আজ সকালে দলীয় নেতা কর্মীদের সাথে নিয়ে নিজ হাতে হাসপাতাল পরিষ্কার করেন। পরিচ্ছন্নতা কর্মী সংকট থাকায় আমাদের সাধ্য মতো পরিষ্কার করার চেষ্টা করি। 

জানতে চাইলে জাতীয় সংসদের হুইপ ও জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল-মাহমুদ স্বপন বলেন, জনগণের স্বার্থে স্বাস্থ্য সেবা উন্নয়নের লক্ষ্যে আজ দলীয় নেতা কর্মীদের সাথে নিয়ে সেচ্ছা শ্রমের ভিত্তিতে হাসপাতাল পরিষ্কার পরিচ্ছন্ন করছি। আমাদের আশা প্রতি মাসে একটি নির্দিষ্ট শুক্রবারে নেতা কর্মী ও বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের নিয়ে পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত থাকবে। পাশাপাশি হাসপাতালের জনবল সংকটসহ অন্যান্য যে সকল সমস্যা রয়েছে সেগুলো নিরসনের চেষ্টা চলছে।

আরও খবর



সিরাজগঞ্জে ভাষায় লিঙ্গীয় বৈষম্য নিয়ে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভা

প্রকাশিত:সোমবার ২০ মে ২০24 | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১৫জন দেখেছেন

Image
রাকিবুল ইসলাম সিরাজগঞ্জ থেকে:সিরাজগঞ্জে গণমাধ্যম কর্মীদেরকে নিয়ে ভাষায় লিঙ্গীয় বৈষম্য নারীপক্ষ নামে একটি সংগঠন সিরাজগঞ্জ ও পাবনা সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
 
রবিবার (১৯ মে) সকালে এস.এস রোডস্থ নর্থ টাউন রেস্তোরাঁয় প্রোগ্রাম ফর উইম্যান ডেভোলপমেন্ট (পি ডাব্লিউডি)  সার্বিক সহযোগিতা ও নারীপক্ষ আয়োজনে ভাষায় লিঙ্গীয় বৈষম্য দিনব্যাপী মতবিনিময় সভা শুভ উদ্বোধন করেন নারীপক্ষ চেয়ার পারসন গীতা দাস। 

মতবিনময় সভায় নারীপক্ষ চেয়ার পারসন গীতা দাস তিনি বলেন, মানুষ কোনো ভালো কর্ম করলে তাকে বিশেষায়িত করা যায়। কিন্তু নারীরা নির্যাতিত হলেও তাদেরকে বিশেষায়িত করা হয়। যেমন ধর্ষণের শিকার হলে তাকে ধর্ষিতা,নির্যাতনের শিকার হলে নির্যাতিতা বলা হয়। অথচ ধর্ষণের শিকার,নির্যাতনের শিকার লিখলেও হয়। একজন নারীকে মানুষ হিসেবে দেখলে এ অবস্থার পরিবর্তন ঘটবে।এসময়ে উপস্থিত ছিলেন,কামরুন নাহার,  ফেরদৌসী আখতার,পিডাব্লিউডি নির্বাহী পরিচালক হুসনে আরা জলি। 

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,বেসরকারি চ্যানেল ২৪ এর সিনিয়র স্টাফ রিপোর্টার সাংবাদিক হীরক গুণ,এনটিভি জেলা প্রতিনিধি শরিফুল ইসলাম ইন্না,প্রেসক্লাবের সদস্য ও দৈনিক যমুনা প্রবাহ পত্রিকার সিনিয়র রিপোর্টার নওশাদ আহমেদ,দৈনিক বিপ্লবী সময়  পাবনা জেলা প্রতিনিধি সাবেক বার্তা সম্পাদক এম.এ ছালাম, দীপ্ত টিভি পাবনা  জেলা প্রতিনিধি শামসুল আলম, দৈনিক বিবৃতি পাবনা নির্বাহী সম্পাদক কাজী বাবলাসহ সিরাজগঞ্জ ও পাবনা গণমাধ্যম কর্মী বৃন্দ ।

আরও খবর



পপুলার লাইফ ইনস্যুরেন্সের মাসিক সমন্বয় সভা ও বীমাদাবীর চেক হস্তান্তর

প্রকাশিত:মঙ্গলবার ২১ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ৫৩জন দেখেছেন

Image

এস এম শফিকুল ইসলাম, জয়পুরহাট প্রতিনিধিঃপপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের  উন্নয়ন কর্মকর্তাদের নিয়ে মাসিক সমন্বয় সভা  ও বীমাদাবীর চেক হস্তান্তর  অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সকালে ঢাকায় মতিঝিলে কোম্পানীর প্রধান কার্যালয়ে মিটিং রুমে এ মাসিক সমন্বয় সভা ও বীমাদাবীর চেক হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক বি এম শওকত আলীর  সভাপতিত্বে মেয়াদ উত্তীর্ণ বীমাদাবীর চেক হস্তান্তর ও সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য  রাখেন পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট ও বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের কার্য নির্বাহী সদস্য  বি এম ইউসুফ আলী। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের একক বীমা প্রকল্পের  উর্দ্ধতন  উপ-ব্যবস্থাপনা পরিচালক (ব্রাঞ্চ কন্ট্রোল) সৈয়দ মোতাহার হোসেন, উর্দ্ধতন  উপ-ব্যবস্থাপনা পরিচালক ( উন্নয়ন প্রশাসন) নওশের আলী নাঈম, উর্দ্ধতন  উপ-ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান, আল আমিন বীমা প্রকল্পের উর্দ্ধতন  উপ-ব্যবস্থাপনা পরিচালক আবু তাহের, জনপ্রিয় বীমা প্রকল্পের উপ-ব্যবস্থাপনা পরিচালক কামাল হোসেন মহসিন,  ইসলামী ডিপিএস প্রকল্পের উপ-ব্যবস্থাপনা পরিচালক খলিলুর রহমান দুলাল,  আল বারাকা ইসলামী বীমা প্রকল্পের উপ-ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সুলতান মাহমুদ।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আল বারাকাহ ইসলামী ডিপিএস প্রকল্পের উর্দ্ধতন নির্বাহী পরিচালক ও প্রকল্প  পরিচালক সেলিম মিয়া, জনপ্রিয় একক বীমা প্রকল্পের  উর্দ্ধতন নির্বাহী পরিচালক ও প্রকল্প পরিচালক জাহাঙ্গীর হোসেন, পপুলার ডিপিএস  প্রকল্পের নির্বাহী পরিচালক ও প্রকল্প পরিচালক আবু মঈদ শাহীন, আল বারাকাহ ইসলামী একক বীমা প্রকল্পের উর্দ্ধতন নির্বাহী পরিচালক ও প্রকল্প  পরিচালক  মোহাম্মদ এনামুল হক, আল আমিন বীমা প্রকল্পের নির্বাহী পরিচালক ও প্রকল্প পরিচালক মোখলেছুর রহমান, আল বারাকা ইসলামী একক বীমা প্রকল্পের নির্বাহী পরিচালক ও প্রকল্প পরিচালক মাহাবুবুর রহমান।

প্রশিক্ষণ  কর্মশালা শেষে মেয়াদ উত্তীর্ণ বীমা গ্রাহকের হাতে বীমাদাবীর চেক হস্তান্তর করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও বি এম ইউসুফ আলী।


আরও খবর



হাজিদের জন্য ৪ কোটি বোতল জমজমের পানি প্রস্তুত

প্রকাশিত:সোমবার ১৩ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :২০২৪ সালের হজযাত্রীদের জন্য সৌদি আরবের হজ ও ওমরাহ ব্যবস্থাপনা কমিটির পক্ষে জামজমাহ কোম্পানি বোর্ড প্রায় ৪ কোটি জমজমের পানির বোতল প্রস্তুত করে রেখেছে।

সৌদি নিউজ এজেন্সি এসপিএর বরাতে জানা যায়, এবার সৌদি কোম্পানি ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে হজযাত্রীদের জন্য জমজমের পানি সহজলভ্য করতে ব্যবস্থাপনা সাজিয়েছে। হজযাত্রীরা প্রায় ৪ কোটিরও বেশি জমজমের পানির বোতল পাবেন, যেখানে প্রতিটি হজযাত্রীর জন্য বরাদ্ধ রয়েছে ২২টি জমজম পানির বোতল।

সৌদি আরবের আল জামজামাহ কোম্পানি হজযাত্রীদের জন্য জমজমের পানির বোতল বিতরণ করবে। এবার ব্যবস্থাপনায় কোনো ত্রুটি যেনো না থাকে তাই একটি দক্ষ পরিষেবা নিশ্চিত করতে কোম্পানি ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করবে বলেও জানা যায়।

পবিত্র স্থান পরিদর্শনকারী সকল হজযাত্রীদের জন্য জমজমের পানির গুরুত্ব রয়েছে। একটি সঠিক হজযাত্রার অভিজ্ঞতা নিশ্চিত করার জন্য, সৌদি কোম্পানি হজযাত্রীদের জমজমের পানির বোতল সরবরাহ করার সিদ্ধান্ত নিয়েছে। আল জামজামাহ কোম্পানির বোর্ড সদস্য ইয়াসির সুসুর কাছ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, এবারের প্রতিটি হাজি ২২ বোতল জমজমের পানি পাবেন। ইয়াসিরের মতে, হজযাত্রীদের সাথে সরাসরি যোগাযোগের জন্য ডিজিটাল চ্যানেল প্রস্তুত করা হয়েছে। যাতে একটি সুন্দর পরিষেবা নিশ্চিত করা যায়। সৌদি নিউজ এজেন্সি এসপিএ আরো জানায়, বোতলগুলোতে বারকোড প্রিন্ট করা হবে যা সহজেই স্ক্যান করা যাবে। এই পদ্ধতিটি নিশ্চিত করবে যে অর্ডার পেতে এবং প্রয়োজনীয় হজযাত্রীদের কাছে জমজমের পানির বোতল সরবরাহ করতে ডিজিটাল রূপান্তরের সর্বোচ্চ মান ব্যবহার করা হয়।

হাজিদের মধ্যে এসব পানির বোতল যেন সুষ্ঠুভাবে বিতরণ করা যায়, সে জন্য কর্মীদের প্রশিক্ষণ দেওয়াসহ বিভিন্ন কার্যক্রম ইতিমধ্যে শুরু হয়েছে। সুসু আরও বলেন, তাদের মূল কার্যক্রম হবে মক্কা শহরের কেন্দ্রীয় অঞ্চল এবং এর প্রবেশ ও বের হওয়ার পয়েন্টগুলোতে। জমজমের পানি বিদেশি হাজিদের কাছে বেশি জনপ্রিয়। কারণ তারা এগুলো নিজ দেশে নিয়ে এসে আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবদের উপহার হিসেবে দিয়ে থাকেন। চাঁদ দেখা সাপেক্ষে এবার হজ হতে পারে আগামী ১৪ জুন। ধারণা করা হচ্ছে, এ বছর হজ করবেন ২০ লাখেরও বেশি মানুষ। গত বছর হজ করেছিলেন ১৮ লাখ মুসল্লি।


আরও খবর