Logo
আজঃ বৃহস্পতিবার ০২ মে 2০২4
শিরোনাম

সালমানের নতুন সিনেমার ঘোষণা

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | ১২৯জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:রমজান মাসের শুরুতেই ভাইজানখ্যাত সালমান খান ভক্তদের সুখবর জানালেন। আগামী বছর ঈদের উপহারের আগাম ঘোষণা দিলেন তিনি।

সালমান মঙ্গলবার (১২ মার্চ) নতুন ছবির ঘোষণা করলেন । এবার দক্ষিণী পরিচালক এ আর মুরুগাদসের পরিচালনায় এই ছবিতে অভিনয় করবেন সালমান। ছবিটি প্রযোজনা করবেন সাজিদ নাদিয়াদওয়ালা। সোশ্যাল মিডিয়ায় এক পোস্ট দিয়ে সালমান লিখেন- ‘খুব আকর্ষণীয় একটা ছবির জন্য এ আর মুরুগাদস ও আমার বন্ধু সাজিদ নাদিয়াদওয়ালার সঙ্গে জুটি বাঁধলাম। এই সফরে আপনাদের শুভেচ্ছা কাম্য।’’

আগামী বছর ইদে সিনেমাটি মুক্তি পাবে বলে জানিয়েছেন সালমান খান। শোনা যাচ্ছে, সিনেমাটিতে সালমানের বিপরীতে প্রথম সারির কোনও অভিনেত্রী থাকবেন।

সালমানের এই ঘোষণার পর বলিউডে শুরু হয়েছে আলোচনা। অনেকেই মনে করছেন এখন পর্যন্ত এটাই বছরের সবথেকে বড় সিনেমার ঘোষণা। সাজিদের প্রযোজনায় একাধিক ছবিতে দর্শক সালমানকে দেখেছেন। ‘জুড়ুয়া’ দিয়ে সেই যাত্রার সূত্রপাত। পরে ‘মুঝসে শাদি কারোগি’ ও ‘কিক’-এর মতো ছবিও দর্শককে উপহার দিয়েছে এই জুটি। অন্যদিকে ‘গজনি’ ছবিটি মুরুগাদসকে বলিউডে জনপ্রিয়তা এনে দেয়। তামিল ছবির হিন্দি সংস্করণে অভিনয় করেছিলেন আমির খান।

প্রসঙ্গত, মুরুগাদস এই প্রথম সালমানের সিনেমা পরিচালনা করতে চলেছেন। তবে সিনেমার বিষয় নিয়ে আপাতত কোনও তথ্য প্রকাশ করেননি নির্মাতারা।


আরও খবর



সাকিব আল হাসান ফাউন্ডেশনের উদ্যোগে মাগুরায় পথচারীদের মধ্যে ঠান্ডা পানি ও স্যালাইন বিতরণ

প্রকাশিত:শনিবার ২০ এপ্রিল ২০24 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | ১০৬জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরায় সাকিব আল হাসান ফাউন্ডেশনের উদ্যোগে তীব্র গরমে,জীবিকা নির্বাহে ব্যস্ত পথচারী,অটোরিকশা ও রিকশা চালকদের মধ্যে বিশুদ্ধ ঠাণ্ডা পানি ও স্যালাইন বিতরণ করা হয়েছে। মাগুরায় ৪১° উত্তপ্ত খরার হাত থেকে রেহাই পেতে,পথচারী ও জীবিকা নির্বাহে ব্যস্ত মাগুরা শহরের অটোরিকশা ও রিকশাচালকদের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ করে এলাকায় আলোচনায় উঠে এসেছে ফাউন্ডেশন। তারা এ ধরনের কাজ অব্যাহত রাখবে বলে জানান কর্মকর্তারা।


আরও খবর

মেসির জোড়া গোলে জিতল মায়ামি

রবিবার ২১ এপ্রিল ২০২৪




মাটিরাঙ্গা উপজেলার ৭টি ইউপিতে একযোগে সর্বজনীন পেনশন স্কিম ডেস্ক উদ্ভোধন

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | ৬২জন দেখেছেন

Image

জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদে একযোগে সর্বজনীন পেনশন স্কিম রেজিষ্ট্রেশন বুথ ও হেল্প ডেস্ক উদ্ভোধন করা হয়েছে।

রোববার (২১ এপ্রিল) মাটিরাংগা উপজেলার ৭ টি  ইউনিয়ন পরিষদে একযোগে সর্বজনীন পেনশন স্কিম রেজিষ্ট্রেশন বুথ ও হেল্প ডেস্ক উদ্ভোধন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তী।

 এসময় মাটিরাঙ্গা সদর ইউপি চেয়ারম্যান হেমেন্দ্র এিপুরা,বেলছড়ি ইউপি চেয়ারম্যান মো.রহমত উল্ল্যাহ, আমতলী ইউপি চেয়ারম্যান মো.আব্দুল গণি, বড়নাল ইউপি চেয়ারম্যান মো.ইলিয়াছ, তবলছড়ি ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ, তাইন্দং ইউপি চেয়ারম্যান পেয়ার আহম্মেদ মজুমদার, মাটিরাঙ্গা সদর ইউপি সচিব মো.রফিকুল ইসলাম সহ বিভিন্ন ইউপি সচিব ও উদ্যােক্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, টেকসই ও সুসংগঠিত সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে প্রধানমন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়নে গত ১৭ আগস্ট-২০২৩ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন করেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুর্বতী বলেন,বর্তমান সরকারের বিভিন্ন গণমুখী কার্যক্রমের মধ্যে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের আর্থিক সুরক্ষায় সর্বজনীন পেনশন কার্যক্রমটি যুগান্তকারী উদ্যোগ জানিয়ে তিনি আরো বলেন রেজিষ্ট্রেশন করুন, নিজের ভবিষ্যৎ আর্থিক নিরাপত্তা নিশ্চিত করুন।

আপনিও হোন সর্বজনীন পেনশন স্কিমের গর্বিত অংশীদার, উপজেলার সকল ইউপি চেয়ারম্যান, ইউপি সচিব ও উদ্যােক্তার এর সমন্বয়ে রেজিষ্ট্রেশন কার্যক্রম  চলমান রয়েছে বলে জানান।


আরও খবর



জলঢাকায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জনসহ ১২জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ০১ মে ২০২৪ | ৫৭জন দেখেছেন

Image
(জলঢাকা),নিলফামারীর:নিলফামারী  জলঢাকায় ২১ মে /২০২৪ আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন ও ভাইস-চেয়ারম্যান পদে ৮জন সহ মোট১২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।রোববার মনোনয়ন পত্র জমাদানের শেষদিন বিকেল ৪ টা পযর্ন্ত অনলাইনের মাধ্যমে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দেন ।এদের মধ্যে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দেন বতর্মান উপজেলা পরিষদ  চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর, উপজেলা আ'লীগের সাবেক সভাপতি আনছার আলী মিন্টু, উপজেলা আ'লীগের সাধারণ সম্পাদক আবু সাইদ শামীম ও বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম আজম এলিচ। 

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন, উপজেলা শ্রমিক লীগ নেতা শাহিনুর রহমান, ব্যবসায়ী নুর আলম,  মনোয়ার হোসেন লিটন ও তোফায়েলুর রহমান (পায়েল)। এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বতর্মান মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম, অনিতা রানী রায়,রাহেনা বেগম ও মাসুমাবেগম।রিটার্নিং অফিসার জাহাঙ্গীর হোসেন জানান, ১০৫ টি ভোট  কেন্দ্রে  ২লক্ষ ৮০ হাজার ২৩৯ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লক্ষ ৪৩ হাজার ৫৯ জন। মহিলা ভোটার সংখ্যা ১ লক্ষ ৩৭ হাজার ১৭৯ জন ও একজন ৩য় লিঙ্গের ভোটার রয়েছেন । আগামী ২৩ শে এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাই   হবে এবং ৩০ শে এপ্রিল মনোনয়নপত্র প্রত‍্যাহারের শেষ দিন। ২ মে প্রতীক বরাদ্দ ও ২১শে 
মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আরও খবর



বগুড়ার গাবতলী উপজেলা পরিষদ নির্বাচন নয় জনের মনোনয়ন দাখিল

প্রকাশিত:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ০১ মে ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image
বিশেষ প্রতিনিধি:বগুড়ার গাবতলী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ০৫ (পাঁচ) জন, ভাইস চেয়ারম্যান পদে ০৪ (চার) জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ০৫(পাঁচ)জন মনোনয়নপত্র দাখিল করেছেন। আগামী ৮মে/২৪ প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার লক্ষে গত ১৫ এপ্রিল/২৪ মনোনয়নপত্র দাখিল করার শেষ দিন ছিল। যাঁদের মনোনয়নপত্র দাখিল হয়েছে তাঁরা হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি রফি নেওয়াজ খান রবিন, কেন্দ্রীয় আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য এবং মোহাম্মাদ হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কৃষিবিদ অরুন কান্তি রায় সিটন, বগুড়া জেলা পরিষদের সদস্য ও গাবতলী উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল্লাহেল বাকী পাইকার, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও রাজশাহী বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক সাহানুর ইসলাম সাকিল, সেনা বাহিনীর নন-কমিশন অফিসার (অবঃ) আতাউর রহমান রানু। ভাইস চেয়ারম্যান প্রার্থী বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি আমিনুল ইসলাম মুক্তা, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ, গাবতলী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিলু, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আহসান হাবিব মিঠু পাইকার। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রেকসেনা আকতার, সাধারণ সম্পাদক নাজমা আকতার, সাংগঠনিক সম্পাদক পাপিয়া বেগম, বগুড়া জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও সরকারী মুজিবুর রহমান মহিলা কলেজ ছাত্রলীগের সভাপতি শামীমা আকতার সুমি এবং মহিলা আওয়ামী লীগ নেত্রী ফেরদৌসী বেগম। উপজেলা চেয়ারম্যান পদে ০৫(পাঁচ) জন, ভাইস চেয়ারম্যান পদে ০৪(চার) জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ০৫(পাঁচ) জন মনোনয়নপত্র দাখিল করার বিষয়টি গাবতলী উপজেলা নির্বাচন কর্মকর্তা রুহুল আমীন নিশ্চিত করেছেন। তবে সারা দেশে বিএনপির পাশা পাশি জামায়াতে ইসলামী উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী আব্দুল মজিদ তার মনোনয়নপত্রটি প্রত্যাহার করে নেবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, ১টি পৌরসভা ও ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত বগুড়ার গাবতলী উপজেলা। গাবতলী উপজেলা নির্বাচন অফিসের তথ্য মতে এ উপজেলায় মোট ভোটার রয়েছে ২লাখ ৮০হাজার ৯’শ ২৮জন। এর মধ্যে পুরুষ ভোটার ১লাখ ৪১হাজার ৩’শ ২৩ ও মহিলা ভোটার ১লাখ ৩৯হাজার ৬’শ ৫জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

আরও খবর



জুলাইয়ে ব্রাজিল সফরের সম্ভাবনা প্রধানমন্ত্রীর: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:সোমবার ০৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | ১২০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন আগামী জুলাইয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রাজিল সফরের সম্ভাবনার কথা  ।

রোববার (৭ এপ্রিল) বিকেলে রাজধানীতে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় দু'দিনের বাংলাদেশ সফরে আসা ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী মাউরো ভিয়েইরার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক শেষে যৌথ সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ এ সম্ভাবনার কথা জানান।

সাংবাদিকদের মুখোমুখি হওয়ার আগে দুই মন্ত্রী দু'দেশের মধ্যে সামগ্রিক সহযোগিতা বিষয়ে 'টেকনিক্যাল কো-অপারেশন এগ্রিমেন্ট' স্বাক্ষর করেন। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, অতিরিক্ত পররাষ্ট্র সচিব ড. নজরুল ইসলাম, ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুন্নেসা, বাংলাদেশে ব্রাজিলের রাষ্ট্রদূত পাওলো ফার্নান্ডো দিয়াস ফারসে এবং উভয় দেশের পদস্থ কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী হাছান বলেন, এই প্রথম ব্রাজিলের কোনো পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফর করছেন। আমাদের মধ্যে খুব সফল আলোচনা হয়েছে। ব্রাজিল থেকে আমদানিকৃত তুলা দিয়ে তৈরি পোশাক ব্রাজিলে রপ্তানি ক্ষেত্রে কর মওকুফ ও অন্য পোশাক রপ্তানিতে কর হ্রাসের অনুরোধ জানিয়েছি।

পাশাপাশি দক্ষিণ এশিয়ার গেটওয়ে বাংলাদেশে স্পেশাল ইকোনমিক জোনে চামড়াজাত পণ্য উৎপাদনসহ নানামুখী বিনিয়োগে এবং আইটি পার্কগুলোতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে ব্রাজিলিয়ানদের বিনিয়োগের আহ্বান জানানো হয়েছে, জানান তিনি।

মন্ত্রী জানান, বৈঠকে মিয়ানমারে নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের প্রত্যাবাসন এবং গাজায় নিরীহ ফিলিস্তিনিদের ওপর এমনকি পশ্চিমা এইড-ওয়ার্কারদের ওপর ইসরায়েলি বাহিনীর হামলা এবং জাতিসংঘের নিরাপত্তা পরিষদে পাশ হওয়া যুদ্ধবিরতি প্রস্তাবকে ইসরাইলের তোয়াক্কা না করার সংকট নিয়েও কথা হয়েছে।

ব্রাজিলের প্রেসিডেন্টের আমন্ত্রণে আগামী জুলাইয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্রাজিল সফরের সম্ভাবনা, জলবায়ু পরিবর্তন মোকাবিলায় একযোগে কাজ করা, এন্টার্কটিকা কাউন্সিলে বাংলাদেশের বিজ্ঞানীদের কাজ ও গবেষণার সুযোগদান এবং ব্রিকসে অন্তর্ভুক্তির জন্য বাংলাদেশকে ব্রাজিলের সহযোগিতা নিয়েও আলোচনা হয়েছে, বলেন হাছান মাহমুদ।

ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী মাউরো ভিয়েইরা তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনীতিসহ বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য উন্নতি করেছে। আগামীতে বাংলাদেশের সাথে ব্রাজিলের সম্পর্ক আরও বিস্তৃত হবে।

যৌথ সংবাদ সম্মেলন শেষে ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী সফরসঙ্গীসহ তার সম্মানে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রদত্ত ইফতার ও নৈশভোজে যোগ দেন।

এ দিন সকালে ঢাকায় অবতরণের পর দুপুরে ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের পর মন্ত্রী ভিয়েরা গাজীপুরে স্কয়ার ফার্মাসিউটিক্যালস এবং বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াাল পার্ক পরিদর্শন ও বিকেলে ফরেন সার্ভিস একাডেমিতে জি২০-এর বর্তমান সভাপতি হিসেবে ব্রাজিলের অগ্রাধিকার ক্ষেত্রগুলোর ওপর বক্তব্য দেওয়ার কথা রয়েছে।

সোমবার সন্ধ্যায় ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ও ব্যবসায়ী প্রতিনিধিদলের সদস্যদের সম্মানে দেশের শীর্ষ বাণিজ্য সংস্থা এফবিসিসিআই আয়োজিত ইফতার ও নৈশভোজে যোগদান শেষে রাতে পররাষ্ট্রমন্ত্রী ভিয়েরার উদ্দেশে ঢাকা ত্যাগের কথা রয়েছে।


আরও খবর