Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

মারা গেলেন অভিনেতা আহমেদ রুবেল

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৫০জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:মারা গেলেন অভিনেতা আহমেদ রুবেল। বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন পরিচালক নুরুল আলম আতিক।

বুধবার সন্ধ্যায় নুরুল আলম আতিকের নতুন সিনেমা ‘‘পেয়ারার সুবাস’’-এর বিশেষ প্রদর্শনীতে যোগ দেওয়ার কথা ছিল আহমেদ রুবেলের।

পরিচালক নুরুল আলম আতিক জানান, আজ সন্ধ্যায় আমার নতুন সিনেমা ‘পেয়ারার সুবাস’র একটি বিশেষ প্রদর্শনী ছিল। এ প্রদর্শনীতেই যোগ দিতে হলে যাওয়ার আগ মুহূর্তে আহমেদ রুবেল অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্ত্যবরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আহমেদ রুবেল ১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামে জন্মগ্রহণ করেন। সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ থেকে অভিনয়ে যাত্রা শুরু তার। আহমেদ রুবেল অভিনীত প্রথম নাটক গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’। এরপর তিনি হুমায়ূন আহমেদের ঈদনাটক ‘পোকা’–তে অভিনয় করেন, যেখানে তার অভিনীত ‘গোরা মজিদ’ চরিত্রটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করে।

এরপর একুশে টেলিভিশনের ধারবাহিক নাটক ‘প্রেত’-এ অভিনয় করেন। এ ছাড়া হুমায়ূন আহমেদের বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘শ্যামল ছায়া’ সিনেমায় অভিনয় করেন তিনি।

মঞ্চ ও ছোট পর্দার অভিনেতা আহমেদ রুবেল ১৯৯৩ সালে ‘আখেরী হামলা’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় (চলচ্চিত্রে) পা রাখেন। পরে তিনি অভিনয় করেছেন ‘চন্দ্রকথা’, ‘ব্যাচেলর’, ‘গেরিলা’,‘দ্য লাস্ট ঠাকুর’ সিনেমায়।

তার অভিনীত উল্লেখযোগ্য নাটক ‘অতিথি’, ‘নীল তোয়ালে’, ‘বিশেষ ঘোষণা’, ‘প্রতিদান’, ‘নবাব গুন্ডা’, ‘এফএনএফ’ প্রভৃতি। ২০১৪ সালে ভারতের নির্মাতা সঞ্জয় নাগ পরিচালিত ‘পারাপার’ সিনেমাার প্রধান চরিত্রে অভিনয় করেন।


আরও খবর

ধ্রুব মিউজিক স্টেশনের ৭ম বর্ষপূর্তি

শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪




থানায় জঙ্গি হামলায় প্রাণ গেল ১০ পুলিশের

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩৪জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:জঙ্গি হামলার ঘটনা ঘটেছে পাকিস্তানের দেরা ইসমায়েল খান শহরের চৌদান পুলিশ স্টেশনে।রোববার (৪ ফেব্রুয়ারি) গভীর রাতের এই হামলায় প্রাণ হারিয়েছেন পুলিশের ১০ সদস্য। আহত হয়েছে আরও ছয়জন। পুলিশের বরাতে এ তথ্য জানিয়েছে পাকিস্তানের গণমাধ্যম ডন

আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এর ঠিক তিন দিন আগে থানায় এই হামলার ঘটনা ঘটল।আঞ্চলিক পুলিশ কর্মকর্তা (আরপিও) নাসির মেহমুদ হতাহতের বিষয়টি ডনকে নিশ্চিত করেছে।

খাইবার পাখতুনখোয়া প্রদেশের পুলিশ প্রধান হায়াত গান্দাপুর বলেন, থানাটির তিন দিক থেকে হামলা চালানো হয়। এতে অংশ নেয় ৩০ জঙ্গি। আড়াই ঘণ্টা ধরে পুলিশ ও জঙ্গিদের মধ্যে গোলাগুলি হয়। একপর্যায়ে স্বল্প সময়ের জন্য তারা থানার নিয়ন্ত্রণ নেয়।

দারবানের উপ-পুলিশ সুপার মালিক আনিস উল হাসান রয়টার্সকে বলেন, থানার ভবনে প্রবেশ করার পর সন্ত্রাসীরা গ্রেনেড ব্যবহার করে। এতে করে হতাহতের ঘটনা ঘটে।


আরও খবর



পবিত্র শবেমেরাজ আজ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৮৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:পবিত্র শবেমেরাজ আজ বৃহস্পতিবার। ইসলামে মেরাজের রাত বিশেষ তাৎপর্যপূর্ণ। আজ রাতে মহান রাব্বুল আলামিনের রহমত কামনায় ধর্মপ্রাণ মুসলমানরা মসজিদে বা নিজগৃহে সালাত আদায়, কোরআন তেলাওয়াত, জিকির-আসকারের মধ্য দিয়ে দিনটি পালন করবেন। ইসলামে শবেমেরাজের বিশেষ গুরুত্ব রয়েছে। কারণ এ রাতে প্রিয় নবী হজরত মুহাম্মদ (স) মহান আল্লাহ রাব্বুল আলামিনের দিদার লাভ করেন এবং আল্লাহর কাছ থেকে পাঁচ ওয়াক্ত নামাজের বিধান নিয়ে দুনিয়ায় ফিরে আসেন।

মুসলিম বিশ্ব অলৌকিক ও ঐতিহাসিক এ ঘটনার স্মারক দিবস হিসেবে প্রতিবছর ২৬ রজবের রাতটিকে শবেমিরাজ হিসেবে পালন করে থাকে। এদিকে মিরাজ উপলক্ষে আজ বাদ জোহর ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মোকাররমে এক আলোচনাসভা ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে।


আরও খবর



হজ নিবন্ধনের সময় আবার বাড়ল

প্রকাশিত:শুক্রবার ০২ ফেব্রুয়ারী 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১১৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:হজযাত্রী নিবন্ধনের সময় চলতি বছরে আবারও বাড়িয়েছে ধর্ম মন্ত্রণালয়। এর আগে, ৩ দফায় হজের নিবন্ধন সময় বাড়ানো হয়েছে। চতুর্থবার হজ নিবন্ধনে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সময় বাড়ানো হয়েছে।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকেলে ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) মতিউল ইসলাম এ তথ্য জানান। হজ এজেন্সি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি শাহাদাত হোসাইন তসলিমও গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তৃতীয় দফার নিবন্ধনের সময় শেষ হয় গতকাল বৃহস্পতিবার। এদিন পর্যন্ত সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়ার জন্য নিবন্ধন করেছেন ৭৯ হাজার ৬১১ জন। সৌদি আরবের সঙ্গে চুক্তি অনুযায়ী, এবার বাংলাদেশ থেকে হজে যাওয়ার সুযোগ পাবেন ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। সে হিসেবে কোটা পূরণ হতে এখনো প্রায় ৪৭ হাজার নিবন্ধন বাকি।

নিবন্ধনের সময় বাড়াতে ধর্ম মন্ত্রণালয়কে চিঠি দেয় হাব। জানায়, সার্ভার জটিলতার কারণে ৪ হাজারের বেশি মুসল্লি হজ নিবন্ধন করতে পারেননি। এছাড়া পাসপোর্ট পাওয়ার দীর্ঘসূত্রিতার কথাও বলা হয়। হাবের চিঠি দেওয়ার একদিনের মধ্যেই আবারও বাড়ানো হলো হজযাত্রী নিবন্ধনের সময়সীমা।

গত বছরের ১৫ নভেম্বর থেকে এবারের হজ নিবন্ধন শুরু হয় এবং সময়সীমা ছিল গত ১০ ডিসেম্বর পর্যন্ত। পরে হজ নিবন্ধনের সময় ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়। এরপর ১৮ জানুয়ারি পর্যন্ত নিবন্ধনের সময় বাড়ানো হয়। সবশেষ ১ ফেব্রুয়ারি পর্যন্ত আবারও সময় বাড়ানো হয়।

হজে যেতে গত নভেম্বরে দুইটি প্যাকেজ ঘোষণা করে সরকার। সাধারণ প্যাকেজে হজ করতে ৫ লাখ ৭৮ হাজার ৮৪০ টাকা এবং বিশেষ প্যাকেজের মাধ্যমে ৯ লাখ ৩৬ হাজার ৩২০ টাকা ব্যয় ধরা হয়। আর বেসরকারি ব্যবস্থাপনায় সাধারণ প্যাকেজ ৫ লাখ ৮৯ হাজার ৮০০ টাকা এবং বিশেষ প্যাকেজ ৬ লাখ ৯৯ হাজার ৩০০ টাকা নির্ধারণ করে হাব।


আরও খবর



প্রধানমন্ত্রীর কাছে টাঙ্গাইল শাড়িসহ ৩ পণ্যের জিআই সনদ হস্তান্তর

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১১১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:শিল্প মন্ত্রণালয়ের পেটেন্ট, শিল্প-নকশা ও ট্রেডমার্কস অধিদপ্তর টাঙ্গাইল শাড়ি, নরসিংদীর অমৃত সাগর কলা, গোপালগঞ্জের রসগোল্লার জিআই সার্টিফিকেট ও টাঙ্গাইলের শাড়ি হস্তান্তর করা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ।

রোববার (১১ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রী পরিষদের সভার শুরুতে জিআই পণ্য হিসেবে স্বীকৃতি পাওয়া এ তিন পণ্যের সনদ তুলে দেন শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন ও সচিব জাকিয়া সুলতানা।

এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সেখানে উপস্থিত ছিলেন। এরপর বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেজ ওসমানের ‘পিতারই প্রতিচ্ছবি’ বইটির মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী।


আরও খবর



সরাইলে বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত, প্রধান অতিথি ওসি এমরানুল ইসলাম

প্রকাশিত:বুধবার ৩১ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ১২১জন দেখেছেন

Image

রুবেল মিয়া:- ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল অন্নাদা সরকারি উচ্চ বিদ্যালয়ে এক বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী- ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।বুধবার (৩১জানুয়ারি) সকালে উক্ত স্কুলের খেলার মাঠে এ ক্রিড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।সরাইল অন্নাদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.কে.এম আব্দুল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সরাইল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরানুল ইসলাম।


এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সহিদ খালিদ জামিল খান, উক্ত স্কুলের সাবেক (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক মো. আব্দুল ওহাব, সাবেক সহকারী প্রধান শিক্ষক আলী আরমান খান প্রমুখ।এছাড়াও সভায় গণ্যমান্য ব্যক্তিবর্গ  উপস্থিত ছিলেন৷খেলাটি সঞ্চালনা করেন সিনিয়র শিক্ষক জাকির হোসেন সরকার ও হাদিস মিয়া। প্রতিযোগিতা শেষে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪