Logo
আজঃ শুক্রবার ১৭ মে ২০২৪
শিরোনাম

শ্রমিক দিবসে খাবার ও পানি এবং গেঞ্জি বিতরণ করেন সুজন

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর প্রতিনিধি :আন্তর্জাতিক শ্রমিক দিবসে রাজশাহীর তানোরে এমপি ফারুক চৌধুরী পক্ষে  খাবার ও বিশুদ্ধ পানি এবং গেঞ্জি বিতরণ করেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী সমাজ সেবক আবুল বাসার সুজন। বুধবার দুপুরের দিকে থানা মোড়ে শ্রমিকদের মাঝে এসব বিতরণ করেন তিনি। এর আগে সকালের দিকে পৌর এলাকার কালিগঞ্জ বাজার ও কাশেম বাজার মোড়েও নিজ উদ্যোগে এসব সামগ্রী বিতরণ করেছেন তিনি। গত সোমবার ও মঙ্গলবারে তীব্র তাপদাহে ভ্যান চালক ও খেটে খাওয়া শ্রমিক দের মাঝে ছাতা ও জুস বিতরণ করেন সুজন। আগামীকাল বৃহস্পতিবার থেকে থানা মোড়ে পথচারীদের মাঝে শরবত বিতরন করবেন বলেও জানান তিনি। এসময় পৌর সেচ্ছাসেবক লীগের সভাপতি শিবলন, ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আশরাফুল, ৪ নম্বর ওয়ার্ড সভাপতি ইনসান আলী, শাবান আলী সহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

সুজন বলেন, আমি যা কিছু করছি মহান আল্লাহ তায়ালার সন্তোষ্টি অর্জনের জন্য। মানুষ মরনশীল সবাইকে সুন্দর এই পৃথিবী ছেড়ে চলে যেতে হবে। সাথে কিছুই যাবে না। শুধু মাত্র ভালো কাজগুলো থেকে যাবে। কোন লোক দেখানো বা সুনাম অর্জনের জন্য আমি এসব করিনা না।  আপনারা আমার জন্য দোয়া করবেন আমার এসব কাজগুলো যেন মহান আল্লাহ তায়ালা কবুল করেন, এটাই আমার প্রত্যাশা।

আরও খবর



রৌমারীতে নবনির্বাচিত চেয়ারম্যানের আনন্দ শোভাযাত্রা

প্রকাশিত:সোমবার ১৩ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ৩৫জন দেখেছেন

Image

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:কুড়িগ্রামের রৌমারী উপজেলা পরিষদ নির্বাচনে নবনির্বাচিত চেয়ারম্যান শহিদুল ইসলাম শালুর পক্ষে এক বিশাল মটর সাইকেলের আনন্দ শোভাযাত্রা করা হয়েছে। ১২ মে রবিবার সকাল ১১ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত আনন্দ শোভাযাত্রা শেষে চেয়ারম্যানের বাড়িতে এক ভুরিভোজ করা হয়। 

প্রায় দেড় হাজার মোটর সাইকেল ও অটোবাইকযোগে রৌমারী সদর থেকে উপজেলার কর্তিমারী, সায়াদাবাদ, শিবিরডাঙ্গি ভায়া বড়াইকান্দি, দাঁতভাঙ্গা, হাজিরহাট, পাখিউড়া হয়ে চরশৌলমারী ঘুরে চেয়ারম্যানের বাড়িতে মিলিত হয়।

উপস্থিত জনগণের সম্মুখে নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু বলেন, আমি শপথ গ্রহনের পর থেকেই এলাকার রাস্তাঘাট, কালভার্ট, ব্রীজসহ বিভিন্ন উন্নয়ন মুলক কাজ করে যাব। মসজিদ, মাদ্রাসা কবরস্থান উন্নয়ন করে যাবো। হতদরিদ্র মানুষে ক্ষুর্দাত মেটানো, বিধবাভাতা, বয়স্ক ভাতা দিতে কোন টাকা পয়সা দিতে হবে না। কেহ আমার কথা বলে নিতে চাইলে তাকে হাতে নাতে ধরে দিবেন। সঙ্গে সঙ্গে তার ব্যবস্থা গ্রহন করা হবে। উপজেলা পরিষদকে কেবল পরিষদ নয় বরং সেবাকেন্দ্র হিসাবে গড়ে তোলা হবে। যে প্রতিশ্রুতি দিয়ে ভোট পেয়ে চেয়ারম্যান হয়েছি তা বাস্তবায়ন করতে চাই। কোন অনিয়ম ও দুর্নীতি করা হবে না। কোন বিশৃঙ্খল ছাড়াই হাজার হাজার লোকের ভুরিভোজ শেষে আনন্দ শোভাযাত্রা শেষ হয়।



আরও খবর



ডাঃ সুশান্ত সভাপতি, ডাঃ ইমন সাধারন সম্পাদক মাগুরায় বাংলাদেশ ডেন্টাল সোসাইটি'র কমিটি গঠন

প্রকাশিত:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | ৯৬জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরায় বাংলাদেশ ডেন্টাল সোসাইটি  মাগুরা জেলা শাখার সভাপতি হিসেবে ডাক্তার সুশান্ত কুমার বিশ্বাস ও সাধারণ সম্পাদক ডাক্তার ইমানুজ্জামান পুনঃনির্বাচিত হয়েছেন। সভা থেকে আগামী দুই বছরের জন্য সংগঠনের ৩০ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার বিকেলে প্রতিষ্ঠানের এক বার্ষিক সাধারণ সভা ও বৈজ্ঞানিক সেমিনারে সংগঠনের সদস্য বৃন্দ সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেন ।  স্থানীয় একটি হোটেলে অনুষ্ঠিত এক সভায় সংগঠনের সভাপতি ডা: সুশান্ত কুমার বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব প্রফেসর ডঃ হুমায়ুন কবির বুলবুল। এ সময় অন্যের মধ্যে বক্তব্য রাখেন মাগুরার সিভিল সার্জন ডাক্তার মোঃ শামীম কবির, মাগুরা বিএমএ'র সভাপতি ডাক্তার কাজী তারিফুজ্জামানসহ অন্যরা। বক্তারা অবিলম্বে দাঁতের চিকিৎসায় হাতুড়ে ডাক্তারদের অপ চিকিৎসার উপদ্রব বন্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য কর্তৃপক্ষের মাধ্যমে সরকারের কাছে দাবি জানান।

আরও খবর



‘কাচ্চি ভাই’ রেস্তোরাঁর মালিক গ্রেপ্তার

প্রকাশিত:বুধবার ০৮ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | ৫৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:গ্রেপ্তার হলেন ‘কাচ্চি ভাই’ রেস্তোরাঁর মালিক সোহেল সিরাজ রাজধানীর বেইলি রোডে আগুনের ঘটনায়। মঙ্গলবার (৭ মে) রাতে মালয়েশিয়া থেকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পরই তাকে আটক করে অভিবাসন পুলিশ। এরপর মামলার তদন্তকারী সংস্থা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ–সিআইডির হাতে তুলে দেয়। বেইলি রোডে আগুন লাগার পর তিনি দেশ থেকে পালিয়ে গিয়েছিলেন।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অপরাধ ও তথ্য বিভাগের উপপরিদর্শক (এসআই) নিজামউদ্দিন ফকির। তিনি বলেন, বেইলি রোডের আগুনের ঘটনায় করা মামলায় সোহেল সিরাজকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

বুধবার (৮ মে) সকালে সিআইডি সোহেল সিরাজকে পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে পাঠায়। শুনানি শেষে আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ২৯ ফেব্রুয়ারি রাতে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ নামের আটতলা ভবনে আগুন লাগে। ওই অগ্নিকাণ্ডে ৪৬ জন প্রাণ হারান। নিহতদের মধ্যে ১৮ জন নারী এবং ৮ শিশু ছিল। তারা সবাই খাবার খেতে ভবনটির বিভিন্ন রেস্তোরাঁয় গিয়েছিলেন। ভবনটির দ্বিতীয় তলায় ছিল কাচ্চি ভাই’ রেস্তোরাঁ।

এ ঘটনায় অবহেলার কারণে মৃত্যুর অভিযোগে পুলিশ বাদী হয়ে মামলা করে। মামলাটি তদন্ত করছে সিআইডি।


আরও খবর



রাজশাহীর কোন আম কবে পাওয়া যাবে

প্রকাশিত:সোমবার ১৩ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | ৬২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাজশাহীর বাজারে আগামী ১৫ মে থেকে পাওয়া যাবে গুটি আম। এরপর পর্যায়ক্রমে অন্যান্য জাতের আমগুলো বাজারে উঠতে শুরু করবে। আম ব্যবসায়ী ও বাগান মালিকদের সঙ্গে আলোচনা সাপেক্ষে আম নামানোর সময়সীমা নির্ধারণ করেছে জেলা প্রশাসক।

রোববার (১২ মে) দুপুরে রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আম বাগান মালিক ও ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা সাপেক্ষে এই সময়সীমা নির্ধারণ করেন জেলা প্রশাসক মো. শামীম আহমেদ।

তিনি জানান, নির্ধারিত সময়ের আগে বাগানের কোনো আম পাকলে উপজেলা প্রশাসন অবহিত করে তা নামিয়ে বাজারজাত করতে পারবেন ব্যবসায়ীরা।

এ সময় কৃষি কর্মকর্তা, আমচাষি, ব্যবসায়ী ও আম পরিবহনে নিয়োজিত সবার সঙ্গে আলোচনা করে নিরাপদ, বিষমুক্ত ও পরিপক্ব আম নিশ্চিত করতে ‘ম্যাঙ্গো ক্যালেন্ডার’ প্রকাশ করা হয়।

আম বাগান মালিক ও ব্যবসায়ীরা বলেন, এক শ্রেণির অসাধু ব্যবসায়ী অতি মুনাফার আশায় অপরিপক্ক আম কীটনাশক দিয়ে বাজারজাত করার চেষ্টা চালান। তবে জেলা প্রশাসকের এমন সিদ্ধান্তের কারণে অসাধু ব্যবসায়ীরা ক্রেতাদের সঙ্গে প্রতারণা করার সুযোগ পাবেন না বলে জানান ব্যবসায়ীরা।

এ বিষয়ে ব্যবসায়ীরা আরও বলেন, আমের উৎপাদন কিছুটা কম হওয়ায় এবার দাম থাকবে চড়া।

জানা গেছে, ১৫ মে থেকে গুটি আম পাড়া যাবে, ২৫ মে থেকে গোপালভোগ ও রানিপছন্দ, ৩০ মে থেকে খিরসাপাত, ২৫ মে থেকে লক্ষণভোগ, ১০ জুন থেকে ল্যাংড়া ও ব্যানানা আম, ১৫ জুন থেকে আম্রপালি ও ফজলি, ০৫ জুলাই থেকে বারি আম ৪, ১০ জুলাই থেকে আশ্বিনা, ১৫ জুলাই থেকে গৌড়মতি আর ২০ আগস্ট থেকে পরিপক্ক ইলামতি আমি নামানো যাবে। এ ছাড়া কাটিমন ও বারিআম-১১ সারা বছর সংগ্রহ করা যাবে।

রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক উম্মে ছালমা বলেন, রাজশাহীতে এ বছর ১৯ হাজার ৬০২ হেক্টর জমিতে আম চাষ হয়েছে। গত বছর এ জেলায় ১৯ হাজার ৫৭৮ হেক্টর জমিতে চাষ হয়েছে। এ বছর ১৯ হাজার ৬০২ হেক্টর জমির বাগানে ২ লাখ ৬০ হাজার মেট্রিকটন আম উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে কৃষি বিভাগ।


আরও খবর



তানোরে চেয়ারম্যান পদে ময়না, ভাইস চেয়ারম্যান তানভীর রেজা ও চেয়ারম্যান সোনিয়া নির্বাচিত

প্রকাশিত:বুধবার ০৮ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ১২১জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোরে বিপুল ভোটে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কাপ পিরিচ প্রতীকের প্রার্থী লুৎফর হায়দার রশিদ ময়না ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে তানভীর রেজা এব মহিলা ভাইস চেয়ারম্যান পদে সোনিয়া সরদার কে বে সরকারী ভাবে বিজয়ী ঘোষনা করা হয়েছে ।  কাপ পিরিচ প্রতীক নিয়ে লুৎফর হায়দার রশিদ ময়না  ভোট  পেয়েছেন ৪৬ হাজার ৩৯৫ টি তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীকের প্রার্থী আব্দুল্লাহ আল মামুন ২০ হাজার ০৭৯  ভোট পেয়েছেন। কাপ পিরিচ প্রতীক কে ২৬ হাজার ৩১৬ ভোটে বিজয়ী ঘোষণা করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার কামরুজ্জামান। 
 
এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকের প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার ৩০ হাজার ৮৮৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বৈদ্যুতিক ফ্যান প্রতীকের প্রার্থী সাগরী ভৌমিক ২৩ হাজার ৪৫৭ ভোট পেয়েছেন। 

অপর জন সেলাই মেশিনের প্রার্থী নাসিমা বেগম ৮ হাজার ২১৭ ভোট পেয়েছেন। ৭ হাজার ৪২৯ ভোট পেয়ে বে সরকারী ভাবে সোনিয়া সরদার কে বিজয়ী ঘোষণা করা হয়।  পুরুষ ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীকের সর্বকনিষ্ঠ  তানভীর রেজা ৩৮ হাজার ৫৩৭  ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তালা প্রতীকের প্রার্থী সোহেল রানা ২৪ হাজার ৬০১ ভোট পেয়েছেন । ১৩ হাজার ৯৩৬ ভোটে বিজয়ী তানভীর কে বিজয়ী ঘোষণা করা হয় । 

এর আগে বুধবার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ শেষে উপজেলা পরিষদের হলরুমে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা । এসময় টিএইচও বার্নাবাস হাসদাক, কৃষি অফিসার সাইফুল্লাহ আহম্মেদ, সমাজ সেবা অফিসার মোহাম্মদ হোসেন, পিআইও এটিএম কাউসার আলী সহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

সহকারী রিটার্নিং কর্মকর্তা    বলেন ভোটের দিন যে ভাবে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ ও শেষ হয়েছে আমি আসা করব বিজয়ী প্রার্থীরা সেই পরিবেশ বজায় রাখবেন।

আরও খবর