Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

হাসপাতালে মিঠুন চক্রবর্তী

প্রকাশিত:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩১জন দেখেছেন

Image

বিনোদন ডেস্ক:উপমহাদেশের জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তী হাসপাতালে ভর্তি। ভারতীয় গণমাধ্যমের খবর, শনিবার (১০ ফেব্রুয়ারি) বুকে ব্যথা নিয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি।

চিকিৎসকদের কড়া নজরে রয়েছেন মহাগুরু। বিশেষ মেডিকেল টিম তৈরি করা হয়েছে। প্রাথমিকভাবে তার এমআরই করা হয়েছে। এরপর পরবর্তী চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। স্ট্রোক হয়েছে কি না, তা নিশ্চিত নয়।

জানা গেছে, ‘শাস্ত্রী’ নামে একটি শুটিংয়ের সময় বুকে ব্যথা শুরু হয় মিঠুনের। এরপর সেখানেই বসে পড়েন। পরে অভিনেতা ও বিধায়ক সোহম চক্রবর্তী দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যান।


আরও খবর

ধ্রুব মিউজিক স্টেশনের ৭ম বর্ষপূর্তি

শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪




ডোমারে উপজেলা পর্যায়ে জানো প্রকল্পের বিদায়ী সভা অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৫জন দেখেছেন

Image

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে জয়েন্ট এ্যাকশন ফর নিউট্রিশন আউটকাম জানো প্রকল্প আয়োজিত উপজেলা পর্যায়ে জানো প্রকল্পের বিদায়ী সভা অনুষ্ঠিত অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারী) সকাল ১১টায় ডোমার উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম (বিপিএএ)। ইএসডিও জানো প্রকল্পের সহকারী প্রকল্প ব্যাবস্থাপক পোরসিয়া রহমান এর সঞ্চালনায় অতিথি হিসাবে উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মাকে সরকার, বেগম রৌশন কানিজ, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ রায়হান বারী, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তবিবুর রহমান, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোজাম্মেল হক, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম, ইউপি চেয়ারম্যান রেয়াজুল ইসলাম কালু, সংবাদিক এমদাদুল হক মাসুম প্রমূখ বক্তব্য রাখেন।

উল্লেখ্য- জয়েন্ট এ্যাকশন ফর নিউট্রশন আউটকাম জানো প্রকল্পটি ইউরোপীয় ইউনিয়ন ও অষ্ট্রিয়ার ডেভলপমেন্ট কর্পোরেশনের আর্থিক সহায়তায় কেয়ার বাংলাদেশ ও প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কারিগরি সহায়তা নিয়ে বে-সরকারি উন্নয়ন সংস্থা ইকো সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন(ইএসডিও) রংপুর ও নীলফামারী জেলায় সরকারের জাতীয় পুষ্টি পরিকল্পনা বাস্তবায়নের জন্য মাঠ পর্যায়ের সরকারের সহায়ক শক্তি হিসেবে কাজ করে এলাকায় ব্যপক সাড়া জাগিয়েছে।


আরও খবর



গ্রাম পর্যায়ে পৌছে দিতে হবে স্বাস্থ্যসেবা: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন মন্তব্য করেছেন, স্বাস্থ্যসেবার পরিধি শুধু শহর কেন্দ্রিক নয়, একেবারে গ্রাম পর্যায়ে পৌছে দিতে হবে বলে। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকা ইউনাইটেড কনভেনশন সেন্টারে ‘পিএইচএ গ্লোবাল সামিট-২০২৪’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ডা. সামন্ত লাল সেন বলেন, স্বাস্থ্যসেবা শুধু শহর কেন্দ্রিক নয়, স্বাস্থ্যসেবার পরিধি একেবারে গ্রাম পর্যায়ে পৌছে দিতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সেটাই চান। আমরা স্বাস্থ্যসেবাকে বিকেন্দ্রীকরণ নিয়ে কাজ শুরু করে দিয়েছি।

তিনি বলেন, আমাদেরকে স্বাস্থ্যসেবার মান নিয়ে কাজ করতে হলে চিকিৎসকদের সুযোগ সুবিধাগুলো নিয়েও ভাবতে হবে। নার্সদেরকে নিয়ে আমাদের আরও পরিকল্পনা করতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, আজকের এই আয়োজন প্ল্যানেটারি হেলথ অ্যাকাডেমিয়া সরকারের কাজকে এগিয়ে নিতে সাহায্য করবে। এই প্রোগ্রাম শুধু বাংলাদেশে নয়, বিশ্বব্যাপী স্বাস্থ্যসেবাকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ মাইলফলক হিসেবে কাজ করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ডা. সামন্ত লাল সেন বলেন, চিকিৎসা-প্রশিক্ষণার্থী বিনিময় কর্মসূচির মতো উদ্যোগগুলো শুধু আন্তঃসাংস্কৃতিক শিক্ষাকে উৎসাহিত করবে না বরং আমাদের স্বাস্থ্যসেবার ক্ষেত্রে সম্মিলিত অভিজ্ঞতাকেও সমৃদ্ধ করবে। দেশে ও দেশের বাইরে স্বাস্থ্যসেবা উন্নত করার জন্য এ ধরনের কর্মকাণ্ড সত্যিই অনুপ্রেরণাদায়ক।

প্রসঙ্গত, ‘পিএইচএ গ্লোবাল সামিট-২০২৪’ এ দুই হাজারের অধিক বিশেষজ্ঞ চিকিৎসক, গবেষক, শিক্ষাবিদ ও মেডিকেল শিক্ষার্থী অংশ নিচ্ছেন। স্পিকার হিসেবে রয়েছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ৫০ জন চিকিৎসা বিজ্ঞানী এবং দেশের শতাধিক খ্যাতিমান চিকিৎসা বিশেষজ্ঞ।

নয় দিনের এই সম্মেলনে থাকছে ৩০টির বেশি কোর্স এবং সাইন্টিফিক সেশন। দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত এই সম্মেলন শুধু বাংলাদেশেই নয়; দক্ষিণ এশিয়ায় প্রথম।

পিএইচএ গ্লোবাল প্ল্যানেটারি হেলথ একাডেমিয়ার (পিএইচএ) চেয়ারপারসন ডা. তাসবিরুল ইসলামের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন- স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম, জাতীয় অধ্যাপক এ কে আজাদ খান, বিসিপিএসের সভাপতি অধ্যাপক মোহাম্মদ শহীদুল্লাহ, ইউনাইটেড হেলথ কেয়ারের সিইও ডা. মোহাম্মদ ফয়জুর রহমান, ইসলামী ব্যাংক বাংলাদেশ লি. এর ভাইস চেয়ারম্যান তানভীর আহমেদ প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্ল্যানেটারি হেলথ একাডেমিয়া (পিএইচএ) এর ট্রাস্টি ডা. নাসির খান।

সম্মেলনে রয়েল কলেজ অফ ফিজিশিয়ানস লন্ডন, রয়েল কলেজ অফ ফিজিশিয়ানস এডিনবার্গ, রয়েল কলেজ অফ অবস্টেট্রিশিয়ানস অ্যান্ড গাইনোকোলজিস্ট, ইন্টারন্যাশনাল ডায়াবেটিস ফেডারেশন, ওয়ার্ল্ড হার্ট ফেডারেশন, আমেরিকান কলেজ অব কার্ডিওলজির প্রেসিডেন্টবৃন্দও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কৃতরা হলেন- রংপুর মেডিকেল কলেজের শিক্ষার্থী মোহাম্মদ বায়েজিদ সরকার, রংপুর মেডিকেল কলেজের সজিব মিয়া, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের পলাশ হোসেন, পাবনা মেডিকেল কলেজের তাহসিন আহমেদ আলভী, রংপুরের শেখ হাসিনা মেডিকেল কলেজের মাহবুব আলম।

এদিকে ২০২৩ সালে শিক্ষা, চিকিৎসা শাস্ত্রে, স্বাস্থ্য সেবা তথা জনস্বার্থে বিশেষ অবদানের জন্য ৮ জন চিকিৎসককে সম্মানসূচক ফেলোশীপ দিয়েছে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস্ এন্ড সার্জনস্। তারা হলেন- ডা. সারাহ ক্যাথরিন ক্লার্ক, অধ্যাপক টিমোথি গ্রাহাম, ডা. রানী ঠাকুর, ডা. ফ্রাজ মীর, ডা. রোয়ান বার্নস্টেইন, অধ্যাপক ডেভিড ট্যাগার্ট, ডা. জগৎ নরুলা এবং ডা. সার্জিও লারাচ।


আরও খবর



নবীনগরের পূর্বাঞ্চলে পৃথক অভিযানে ড্রেজার মেশিন জব্দ ও জরিমানা

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ২২১জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়া নবীনগরের পূর্বাঞ্চলে পৃথক স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪টি ড্রেজার মেশিন জব্দ সহ সরকারি খাল ভরাট করে শ্রেণি পরিবর্তনের চেষ্টা করায় একজনকে ১০,০০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্প্রতিবার (১ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা জাহান।নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহমুদা জাহান বলেন,নবীনগর উপজেলার পূর্বাঞ্চলে শিবপুর ইউনিয়নের সাহারপাড়ে সরকারি খাল ভরাট করে শ্রেণি পরিবর্তনের চেষ্টা করায় একজনকে ১০,০০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়া, ভরাটকৃত মাটি সরিয়ে নিবে এবং ভবিষ্যতে এ ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না মর্মে মুচলেকা নেয়া হয়েছে। পাশাপাশি, ফসলি জমি রক্ষার্থে কয়েকটি ইউনিয়নে ড্রেজার বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এসময় বিদ্যাকুট, নাটঘর, বিটঘর ও কাইতলা ইউনিয়ন থেকে ৪ টি ড্রেজার মেশিন জব্দ করে সংশ্লিষ্ট মেম্বারের জিম্মায় দেয়া হয়েছে। এসময় কয়েকটি ড্রেজার মালিক মোবাইল কোর্ট এর খবর পেয়ে নিজেরা মেশিন খুলে নিয়ে যায়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




শেষ হলো বাণিজ্য মেলা, বিক্রি হয়েছে ৪০০ কোটি

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শেষ হয়েছে । এবারের মেলায় বেড়েছে রপ্তানি আদেশ ও নগদ বিক্রি দুটোই। রপ্তানি আদেশ পাওয়া গেছে প্রায় ৩ কোটি ৫৬ লাখ ডলার (৩৯১ কোটি ৮২ লাখ টাকা) আর নগদ বেচাকেনা হয়েছে প্রায় ৪০০ কোটি টাকা।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে ২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা-২০২৪ সমাপনী অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন প্রতিষ্ঠান ইপিবি আয়োজিত এ সমাপনি অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম, এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম ও ইপিবির ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান প্রমুখ।

২০২৩ সালে বাণিজ্যমেলায় রপ্তানি আদেশ পাওয়া গিয়েছিল প্রায় ৩ কোটি ডলার। এ ছাড়া নগদ কেনাবেচা হয় প্রায় ১০০ কোটি টাকা। সেই হিসাবে গত বছরের তুলনায় এবার রপ্তানি আদেশ ১৭ দশমিক ২৫ ও নগদ বেচাকেনা প্রায় ১৫ শতাংশ বেড়েছে।

ইপিবি জানিয়েছে, এ বছর মেলায় মোট ৩০৪টি দেশি-বিদেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। বাংলাদেশ ছাড়াও ভারত, হংকং, তুরস্ক, ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুর এ পাঁচ দেশের ৯টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এবারের বাণিজ্যমেলায় বিভিন্ন ক্যাটাগরির প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ছিল ৩৫১টি, যা গত বছরে ছিল ৩৩১টি।


আরও খবর



সেনাপ্রধানের সঙ্গে ভারতের বিমানবাহিনী প্রধানের সাক্ষাৎ

প্রকাশিত:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ২৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন সফররত ভারতের বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল ভিবেক রাম চৌধুরী।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) ঢাকা সেনানিবাসের সেনা সদর দপ্তরে এই সাক্ষাৎ হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ভারতের বিমানবাহিনী প্রধান ও বাংলাদেশ সেনাবাহিনী প্রধান সাক্ষাৎকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দু-দেশের মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রযাত্রায় সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

সেনাবাহিনী প্রধান তার সঙ্গে সাক্ষাৎ করার জন্য ভারতের বিমানবাহিনী প্রধানকে ধন্যবাদ জানান। এ সফর বাংলাদেশ ও ভারতের মধ্যকার পারস্পরিক সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি।


আরও খবর