Logo
আজঃ মঙ্গলবার ২১ মে ২০২৪
শিরোনাম

ডেমরায় মহান মে দিবস উপলক্ষে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ এর শোভাযাত্রা

প্রকাশিত:বুধবার ০১ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ১২৯জন দেখেছেন

Image

মুশফিকুর রহমানঃ

মহান মে দিবস উপলক্ষে রাজধানীর ডেমরায় ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ (ইনসাব) এর উদ্যোগে কর্মসূচি পালিত হয়েছে। বুধবার ১লা মে সকালে ডেমরা থানার কোনাপাড়া ফার্মের মোড় এলাকা থেকে দিবসটি পালন উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে শ্রমিকদের নিয়ে শোভাযাত্রা আয়োজন করা হয়। শোভাযাত্রায় অংশগ্রহণ করেন ইমারত নির্মান শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ (ইনসাব) ডেমরা থানা কমিটির কার্য্যকরি সভাপতি মোহাম্মদ শরীফ হোসেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেমরা থানা জাতীয় শ্রমিক লীগের সভাপতি মোঃ কামাল হোসেন তারেক।এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন (ইনসাব) এর ৬৪নং ওয়ার্ড কমিটির সভাপতি রাসেল,নবী হোসেন স্বপন সহ ডেমরা থানার অন্তর্ভুক্ত বিভিন্ন ওয়ার্ড ও ইউনিট কমিটির নেতৃবৃন্দ। মহান মে দিবসের এই শোভাযাত্রা ও মিছিলটি   ফার্মের মোড় থেকে কোনাপাড়া প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর কোনাপাড়া বাস স্ট্যান্ডে এক সংক্ষিপ্ত শ্রমিক সমাবেশে মহান মে দিবস উপলক্ষে শ্রমিকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন নেতৃবৃন্দ। 


এদিকে মহান মে দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। বাণীতে বাংলাদেশসহ বিশ্বের সব শ্রমজীবী মানুষকে শুভেচ্ছা জানিয়ে মো. সাহাবুদ্দিন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন মেহনতি মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করেছেন।তিনি ছিলেন শ্রমজীবী মানুষের অকৃত্রিম বন্ধু। স্বাধীনতার পর মে দিবস রাষ্ট্রীয় স্বীকৃতি পায় এবং জাতির পিতা মে দিবসে সরকারি ছুটি ঘোষণা করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত করতে মজুরি কমিশন গঠন করেন এবং তিনি শ্রমিকদের জন্যও নতুন বেতন কাঠামো ঘোষণা করেন।


তীব্র দাবদাহ উপেক্ষা করেও ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের (ইনসাব)এর কর্মসূচিতে বিভিন্ন ওয়ার্ড থেকে শ্রমিকদের  অংশগ্রহণ করায় কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়। 



আরও খবর



বিশুদ্ধতার অঙ্গীকার নিয়ে যাত্রা করছে ‘ন্যাচুরা কেয়ার’

প্রকাশিত:সোমবার ১৩ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ১১৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রসাধনী সামগ্রীর ক্ষেত্রে বিশুদ্ধতার অঙ্গীকার নিশ্চিত করে যাত্রা করেছে ‘ন্যাচুরা কেয়ার’। প্রাকৃতিক সুস্থতার জগতে স্বাগত জানাতে দুর্দম, দুর্জয়, দুর্বার– অঙ্গীকার নিয়ে বাংলাদেশের বাজারে আত্মপ্রকাশ করেছে প্রতিষ্ঠানটি।

অনিরাপদ রূপচর্চা চিরতরে কেড়ে নিতে পারে আসল সৌন্দর্য! বেশিরভাগ কসমেটিকস পণ্যই কেমিক্যাল দিয়ে তৈরি। কিন্তু ‘ন্যাচুরা কেয়ার’ ব্র্যান্ডটির প্রতিটি পণ্যের উপকরণ শতভাগ পরীক্ষিত। যা নিশ্চিত করবে প্রাকৃতিক যত্ন ও বিশুদ্ধতা।সম্প্রতি কালিগঞ্জের সিসিইউএলবি রিসোর্ট ও কনভেনশন হলে অনুষ্ঠিত এক অনাঢ়ম্বর অনুষ্ঠানে ব্র্যান্ডটি উন্মোচন করা হয়।

দিনব্যাপী অনুষ্ঠানের দ্বিতীয় অংশে ‘ন্যাচুরা কেয়ার’ এর আনুষ্ঠানিক যাত্রা ঘোষণা হয়। এ সময় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক আসিফ ওয়াহাব খান, সি.ই.ও. মোঃ নাজিম উদ্দীন, হেড অফ বিজনেস স্ট্র্যাটেজি আদিত্য সোম, হেড অফ মার্কেটিং শামস আরিফীন, হেড অফ সেলস মোঃ ইমতিয়াজ ওসমান তালুকদার, হেড অফ অপারেশন মোঃ খালেদ হোসেন, মাদার প্রতিষ্ঠান “পদ্মা গ্রুপ অব কনভার্টারস্” এর জি.এম. অপারেশন গোলাম কিবরিয়া খান, ডিস্ট্রিবিউশন পার্টনার মৌসুমি নেটওয়ার্ক লিমিটেড এর হেড অফ সেলস সুব্রত কুমার কুন্ডু সহ অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা এবং সেলস কর্মচারীরাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক আসিফ ওয়াহাব খান বলেন, ঝকঝকে সুন্দর ত্বক সৌন্দর্যের চাবিকাঠি। নিজেকে সবসময় সুন্দর ও আকর্ষণীয় রাখাটা সুস্থ জীবনেরই একটা অংশ। গুণগত মান নিশ্চিত করা ‘ন্যাচুরা কেয়ার’ প্রসাধনী খাতে বৈপ্লবিক পরিবর্তনের অঙ্গীকার নিয়ে দেশে যাত্রা শুরু করছে।

তিনি বলেন, পরিবেশগত দূষণের কারণে ত্বকের সমস্যায় কমবেশি প্রত্যেককেই পড়তে হয়। ত্বকের যত্নে আপনি হাত বাড়ালেই বাজারে হরেক রকমের প্রসাধনী পাবেন। আমরা গ্রাহককে রং ফর্সার গ্যারান্টি দিব না, কিন্তু সর্বোচ্চ কোয়ালিটি প্রসাধনী পণ্যের গ্যারান্টি দিব। যার মাধ্যমে একজন ব্যবহারকারী প্রাকৃতিক সৌন্দর্য ফিরে পেতে পারে।

অনুষ্ঠানে কোম্পানির প্রতিটি ব্র্যান্ডের সকল উপকরণ ও বিস্তারিত তথ্য জানানোর পাশাপাশি দর্শকদের সামনে তুলে ধরা হয় প্রতিষ্ঠানটির আগামীদিনের সেলস প্ল্যান, ফিল্ড প্ল্যান প্রভৃতি। যার মাধ্যমে দর্শক ও গ্রাহকরা ন্যাচুরা কেয়ার সর্ম্পকে প্রত্যক্ষ ধারণা পান।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানের সিইও নাজিম উদ্দিন বলেন, এই উপমহাদেশে জেনুইন ব্র্যান্ডগুলোর পণ্যের চাহিদা রয়েছে। ত্বকের প্রসাধনী ও চুলের তেলের বাজার দেশের এবং বাইরের বিভিন্ন ব্র্যান্ডের উপস্থিতিতে অত্যন্ত শক্তিশালী। আমরা আশা করি ন্যাচুরা কেয়ার শীর্ষস্থানীয় ব্র্যান্ডগুলোর মধ্যে অবস্থান নিশ্চিত করবে। পণ্যের গুণগত মান, বাজারে পণ্যের দীর্ঘ সময়ের উপস্থিতি এবং ব্যবহারকারীদের আস্থা এই ব্র্যান্ডকে উল্লেখযোগ্যভাবে বাজারে টিকিয়ে রাখতে সক্ষম হবে।

হেড অফ বিজনেস স্ট্র্যাটেজি আদিত্য সোম বলেন, সম্প্রতি এক গবেষণায় দেখা যাচ্ছে দেশে যে পরিমাণ

কসমেটিকস অর্থাৎ স্নো, ক্রিম, শ্যাম্পু, সাবান, লোশন, আফটার-শেভ লোশন, পারফিউম এসব চাহিদা রয়েছে

তার ১৫ শতাংশ পূরণ হচ্ছে দেশীয় কোম্পানির উৎপাদনে। আর ১৫ শতাংশ -আমদানি করা বিদেশি পণ্য। বাকি ৭০ শতাংশ কসমেটিকস নকল ও ক্ষতিকারক উপাদান দিয়ে তৈরি হচ্ছে। এই অবস্থায় দেশে নির্ভরশীল প্রসাধনী ব্র্যান্ড হিসেবে গ্রাহকরা আস্থা রাখতে পারবেন ন্যাচুরায়।


আরও খবর

"নোবেলের ম্যাজিক শুধু প্রতারণা"

মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24

ভালোবাসার দিন আজ

বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪




তীব্র তাপদাহ থেকে কৃষকদের সুরক্ষায় উপকরণ বিতরণ

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ১৩৪জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরা সদর উপজেলার আঠারখাদা ইউনিয়নের নালিয়ারডাঙ্গি গ্রামের  মাঠে জেলা প্রশাসনের পক্ষ থেকে সোমবার বিকেলে দরিদ্র ও অস্বচ্ছল কৃষকদের মাঝে বিনামূল্যে কাস্তে, গামছা ও মাথাল বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেণ মাগুরার জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ। 

চলমান তীব্র তাপদাহের মধ্যে কৃষকদের কৃষিকাজের সুবিধার্থে জেলা প্রশাসন, মাগুরা এ ভিন্নধর্মী আয়োজন করে। উক্ত কৃষি উপকরণসমূহের সাহায্যে বিরূপ আবহাওয়ার হাত থেকে কৃষকরা কিছুটা হলেও সুরক্ষা পাবে।  অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাগুরা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক  ড. মো: ইয়াছিন আলী, মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসার মো: মিজানুর রহমান, মাগুরা সদর,উপজেলা কৃষি  কর্মকর্তা, স্থানীয় প্রতিবন্ধী কৃষক আক্কাচ খান প্রমূখ।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন,  মাগুরা জেলা প্রশাসন সর্বদা কৃষকদের কল্যাণার্থে কাজ করে যাচ্ছে। মাগুরা জেলার কৃষিকে সমৃদ্ধ করতে সকল ধরনের সহযোগিতা প্রদান করা হচ্ছে ও তা ভবিষ্যতেও চলমান থাকবে। এ বিষয়ে সকলের সহযোগিতা প্রত্যাশা করেন জেলা প্রশাসক।

আরও খবর



মধুপুরে বিশ্ব মা দিবস পালিত

প্রকাশিত:রবিবার ১২ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ২৮০জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃশেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা "  এ স্লোগানকে সামনে রেখে  টাঙ্গাইলের মধুপুরে বিশ্ব মা দিবস পালিত হয়েছে। 

উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার আয়োজনে রবিবার (১২ মে) দুপুরে উপজেলা পরিষদের হল রুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

মধুপুর  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জাকির হোসাইন এর সভাপতিত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন সুলতানা সুমির সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন  উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ইসমাইল হোসেন, উপজেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোসলেমা আক্তার মাসুদা, তারার মেলা কিন্ডারগার্টেন এর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরজাহান লাকী প্রমুখ। 

এসময় উপজেলা প্রশাসন ও  মহিলা বিষয়ক কার্যালয়ের  কর্মকর্তা কর্মচারী সহ কিশোর কিশোরী ক্লাবের ছাত্র ছাত্রীরা উপস্হিত ছিলেন।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে পৌরসভার কিশোর কিশোরী ক্লাবের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেন্ডার প্রোমোটার মো. সাইফুল ইসলাম

   -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



আত্রাইয়ে শিক্ষার মান উন্নয়নে প্রধান শিক্ষকদের সাথে মতবিনিময়

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ৬২জন দেখেছেন

Image
নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর আত্রাইয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে শিক্ষার মান উন্নয়নে আত্রাই উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণের সাথে মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সঞ্চিতা বিশ্বাস এর সভাপতিত্বে উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার পবিত্র কুমার এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নওগাঁ-০৬(আত্রাই- রাণীনগর) আসনের স্থানীয় সংসদ সদস্য, বিদ্যুৎ-জ্বালানী ও খনিজসম্পদ মন্ত্রণায় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, নওগাঁ জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এ্যাডঃ মোঃ ওমর ফারুক সুমন এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আত্রাই উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. এবাদুর রহমান এবাদ প্রামানিক,  জেলা শিক্ষা অফিসার মোঃ লুৎফর রহমান,  উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মাযহারুল ইসলাম, মোল্লা আজাদ মেমোরিয়াল সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মাহবুবুল হক দুলু, একাডেমিক সুপার ভাইজার প্রদীপ কুমার সরকার,উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ প্রমুখ।

আরও খবর



ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল, অনিয়ম তদন্তের নির্দেশ

প্রকাশিত:মঙ্গলবার ২১ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রথম শ্রেণিতে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ১৬৯ শিক্ষার্থীর ভর্তিতে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ জন্য শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের নেতৃত্বে কমিটি গঠন করে দিয়েছেন আদালত। যেখানে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের একজন প্রতিনিধি ও বুয়েটের একজন আইটি বিশেষজ্ঞকে রাখতে বলা হয়েছে।

মঙ্গলবার (২১ মে) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক-আল-জলিলের বেঞ্চ এ আদেশ দেন। এ রায়ের ফলে ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিলই থাকছে। পাশাপাশি প্রথম শ্রেণিতে অপেক্ষমাণ তালিকা থেকে নতুন শিক্ষার্থী ভর্তি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আদালত বলেছেন, ভিকারুননিসায় ১৬৯ শিশুর ভর্তি নিয়ে যে পরিস্থিতির সৃষ্টি হয়েছে এক্ষেত্রে অভিভাবকরাও দায় এড়াতে পারেন না।

আদালতে রিট আবেদনকারীদের পক্ষে ছিলেন ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান, ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, আইনজীবী শামীম সরদার। ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ রাফিউল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান।

এর আগে, গত ১৯ মে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রথম শ্রেণির ১৬৯ ছাত্রীর ভর্তি কেন বাতিল হবে না, এই মর্মে জারি করা রুলের শুনানি শেষ হয়। শুনানি শেষে রায়ের জন্য আজকের দিন ধার্য করা ছিল।

তারও আগে, গত ২০ মার্চ এ ১৬৯ ছাত্রীর ভর্তি কেন বাতিল হবে না, এই মর্মে জারি করা রুল ২ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ আদেশ দেন আপিল বিভাগ। একইসঙ্গে ১৬৯ ছাত্রীর ভর্তি ওপর স্থিতাবস্থা জারি করেন আদালত।

ভিকারুননিসায় ভর্তি নিয়ে বয়সের নিয়ম না মানার অভিযোগ এনে প্রথম শ্রেণিতে ভর্তিচ্ছু দুই শিক্ষার্থীর মা গত ১৪ জানুয়ারি রিট করেন। প্রাথমিক শুনানি নিয়ে ২৩ জানুয়ারি হাইকোর্ট রুলসহ আদেশ দেন। তারই ধারাবাহিকতায় ২৮ ফেব্রুয়ারি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) একটি স্মারক হাইকোর্টে উপস্থাপন করে।

মাউশির ওই আদেশ মতে, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ ২০২৪ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণিতে ভর্তির ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা অনুসরণ করেনি। ১ জানুয়ারি ২০১৭ সালের আগে জন্মগ্রহণকারী শিক্ষার্থীদের ভর্তি করার প্রক্রিয়া ছিল বিধিবহির্ভূত।

এসব ভর্তি হওয়া শিক্ষার্থীদের মধ্যে ২০১৫ সালে জন্মগ্রহণকারী ১০ জন ও ২০১৬ সালে জন্মগ্রহণকারী শিক্ষার্থী সংখ্যা ১৫৯ জন। এসব শিক্ষার্থীর ভর্তি বাতিল করে শিগগিরই মাউশিকে অবহিত করার অনুরোধ করা হলো।

এরপর স্কুল কর্তৃপক্ষ ১৬৯ জনের ভর্তি বাতিল করে। ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিলের পর এখন অপেক্ষমাণ তালিকা থেকে এক সপ্তাহের মধ্যে শূন্য আসনে ভর্তি নিতে গত ৬ মার্চ নির্দেশ দেন হাইকোর্ট। ওই আদেশের বিরুদ্ধে ভর্তি বাতিল হওয়া শিক্ষার্থীর অভিভাবক আপিল বিভাগে আবেদন করেন।


আরও খবর