Logo
আজঃ শুক্রবার ২১ জুন ২০২৪
শিরোনাম
কক্সবাজারে পাহাড় ধসে স্বামী-স্ত্রীর মৃত্যু বন্ধ শিল্প প্রতিষ্ঠান চালুর পরিকল্পনা সরকারের রয়েছে: শিল্পমন্ত্রী বাংলাদেশের হার দিয়ে সুপার এইট শুরু গোদাগাড়ীতে রাসেল ভাইপারের চিকিৎসার দাবিতে স্বাস্থ্য মন্ত্রীর কাছে চিঠি দিয়েছে নাগরিক স্বার্থ-সংরক্ষণ কমিটি রূপগঞ্জে জমে উঠেছে কাঞ্চন পৌরসভা নির্বাচন যাত্রাবাড়ীতে পুলিশ কর্মকর্তার বাবা মাকে কুপিয়ে হত্যা যানজট নিরসনে সংসদ সদস্যগণের সাথে ট্রাফিক ওয়ারী বিভাগের সমন্বয়সভা ভোলায় ফের দেখা মিলল রাসেল ভাইপার, জনমনে আতঙ্ক বাজেট পাস হয়নি,অনেক কিছু পুনর্বিবেচনা করা সম্ভব: অর্থমন্ত্রী দেশের সব মহৎ অর্জন আ. লীগের মাধ্যমেই হয়েছে: ওবায়দুল কাদের

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ১২ জনের মৃত্যু, হাসপাতালে ১৪৭০

প্রকাশিত:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ২৭৬জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :সারাদশেে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ঢাকায় ৭ জন, ঢাকার বাইরে ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর মোট মৃত্যুর সংখ্যা ১৪৯৬ জনে দাঁড়িয়েছে। এই সময়ে ডেঙ্গু শনাক্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১৪৭০ জন রোগী। আক্রান্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩১৯ জন আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১১৫১ জন।

মঙ্গলবার (১৪ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলাম সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৫ হাজার ৯০৫ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ১ হাজার ৫৫৫ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৪ হাজার ৩৫০ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ২ লাখ ৯৫ হাজার ৪২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ১ লাখ ৪ হাজার ২২৭ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ১ লাখ ৯০ হাজার ৮১৫ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৮৭ হাজার ৬৪১ জন। এর মধ্যে ঢাকায় ১ লাখ ১ হাজার ৮০০ এবং ঢাকার বাইরে ১ লাখ ৮৫ হাজার ৮৪১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

২০২২ সালে ডেঙ্গুতে মারা যান ২৮১ জন এবং হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন। ওই বছর ডিসেম্বরে ২৭ জনের মৃত্যু হয়।


আরও খবর



হিলিতে ধান-চাল সংগ্রহের উদ্বোধন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১৬৬জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:প্রান্তিক পর্যায়ের কৃষকের নিকট থেকে দিনাজপুরের হিলিতে সরকারি খাদ্য গুদামে চলতি মৌসুমের বোরো ধান ও চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২ টায় হাকিমপুর উপজেলা ক্রয় ও মনিটরিং কমিটির আয়োজনে সরকারি খাদ্য গুদামে কৃষকদের নিকট থেকে ধান, চাল ক্রয়ের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ হারুন।

এসময় সেখানে হাকিমপুর উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন,উপজেলা নিবার্হী অফিসার অমিত রায়,কৃষি অফিসার আরজেনা বেগম,জেলা আওয়ামীলীগের উপদেষ্টা সদস্য অধ্যাপক সৈয়দ মোস্তাফিজুর রহমান,উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সোহরাব হোসেন প্রতাপ মল্লিক,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মঈন উদ্দিন,এলএসডি এর ভারপ্রাপ্ত কর্মকর্তা খলিলুর রহমান,খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা যোসেফ হাসঁদা,উপ-খাদ্য পরিদর্শক জোবায়ের হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন। এরপর পৌরসভার দক্ষিণ বাসুদেবপুর এলাকার শহিদুর রহমান নামে এক কৃষকের নিকট থেকে ১ টন ধান ক্রয়ের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এলএসডি এর ভারপ্রাপ্ত কর্মকর্তা খলিলুর রহমান জানান, চলতি বোরো মৌসুমে এ উপজেলায় ৩২ টাকা কেজি দরে ৭৭২ মেট্রিক টন বোরো ধান,৪৫ টাকা কেজি দরে ৩১৯ মেট্রিক টন সিদ্ধ চাল ও ৪৫ টাকা কেজি দরে ৭৯ মেট্রিক টন আতব চাল সংগ্রহ করা হবে।



আরও খবর



রূপগঞ্জে বন্ধুদের সাথে পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে কলেজ ছাত্রের মৃত্যু

প্রকাশিত:বুধবার ২২ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১৫১জন দেখেছেন

Image

মোঃআবু কাওছার মিঠু রুপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ- নারায়ণগঞ্জের রূপগঞ্জে বন্ধুদের সাথে ঘুরতে এসে পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে কলেজ ছাত্র শিথিল (২৪) মারা গেছেন। আজ বুধবার বিকেলে উপজেলার সরকারী মুড়াপাড়া কলেজের সামনে থাকা পুকুরে এ মর্মান্তিক ঘটনা ঘটে। জানা গেছে, নিহত শিথিল রাজধানীর খিলক্ষেত থানাধীন কুড়াতলী এলাকার জাহিদুল ইসলামের ছেলে। সে ঢাকা আহসানুল্লাহ ইউনিভার্সিটি কলেজের তৃতীয় বর্ষের ছাত্র ছিল।


নিহত শিথিলের সাথে থাকা তার বন্ধুরা জানান, আজ বুধবার বেলা ১২ টার দিকে ঢাকা আহসানুল্লাহ ইউনিভার্সিটি কলেজের তৃতীয় বর্ষের ছাত্র শিথিলসহ তারা ৬ বন্ধু রূপগঞ্জের সরকারী মুড়াপাড়া কলেজে ঘুরতে আসে। পরে দুপুরে তারা সবাই কলেজের সামনে থাকা পুকুরে গোসল করতে নামে। এসময় সবাই সাতঁরে পুকুরের মাঝখানে গিয়ে আবার ঘাটে ফিরে আসলেও শিথিল পানিতে ডুবে যায়। পরে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় রূপগঞ্জ থানার পুলিশ।


এই বিষয়ে রূপগঞ্জ থানার তদন্ত (ওসি) জুবায়ের হোসেন জানান, এই ঘটনাটি খুবই দুঃখজনক। আমরা জানতে পারি নিহত শিথিলসহ তার সাথে থাকা ৬জন বন্ধু সরকারী মুড়াপাড়া কলেজে ঘুরতে আসে এবং কলেজের সামনে থাকা পুকুরে গোসল করতে নেমে পুকুরের মাঝখানে গিয়ে পানির নিচে তলিয়ে যায় শিথিল।


পরে বহু খোজাখুজির করে আশেপাশের লোকজনের সহযোগিতায় আমাদের রুপগঞ্জ থানার পুলিশ বিকাল ৪ টারদিকে পুকুর থেকে তাকে উদ্ধার করে রুপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা দেন। পরে আবেদনের প্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে লাশ নিহতের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

     -খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর



ফুলবাড়ীর আলাদীপুর ইউনিয়নে রাস্তার বেহাল অবস্থা, দেখার কেউ নেই

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৯৬জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুর জেলা ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউপির বড় ভিমলপুর গ্রামের পাকা রাস্তাটিতে বৃষ্টির পানি জমে থাকায় এলাকাবাসী চরম দূর্ভোগে পড়েছে। গ্রামবাসীর অভিযোগে জানা যায় বড়ভিমলপুর গ্রামে মৃত্যু জহির উদ্দীন এর পুত্র মোঃ আবু মুসা ও মৃত আব্বাস উদ্দীনের পুত্র মোঃ হাসেম আলী দীর্ঘদিন ধরে ড্রেন বন্ধ করে রাখায় বর্ষাকালে এবং শীতকালে গ্রামের বাড়ীর পানি বাহির না হওয়ায় সমস্যায় পড়েছে গ্রামবাসীরা। গ্রামবাসীরা আরও অভিযোগ করে বলেন, পূর্বের নির্মাণকৃত ড্রেনগুলির নিচু হওয়ায় আর্বজনা জমে ভরাট হয়ে গেছে। এভাবে প্রায় তিনশতাধিক বাড়ীর পানি আটকে থাকছে। মূল ড্রেনের পানি বাহির হওয়ার কোন রাস্তা না থাকায় বর্ষার পানি বাড়ীতে ঢুকে পড়ছে। মসজিদের মুসল্লিরা মসজিদে নামাজ পড়তে যেতে পারছে না। মূল রাস্তাটির পাশ দিয়ে একটি ড্রেন নির্মাণ করে পাকা রাস্তার ব্রীজের মূখে নিয়ে গিয়ে দিলে গ্রামবাসীর বাড়ীর পানি ঐ ড্রেন দিয়ে বাহির হয়ে যাবে। এতে গ্রামবাসীরা উপকৃত হবে। কিন্তু গ্রামের গুটি কয়েক লোকের কারণে শতাধিক গ্রামবাসী ক্ষতিগ্রস্থ হচ্ছে। এ ব্যাপারে উপজেলা মোঃ আতাউর রহমান মিল্টন ঘটনা স্থলে গিয়ে পরিদর্শন করে ড্রেন নির্মাণের আস্বাস দিলেও প্রতিপক্ষরা ড্রেন নির্মাণে বাঁধা প্রদান করেন। যার কারণেই সেখানে ড্রেন নির্মাণ করা সম্ভব হয় নি বলে ্এলাকাবাসী জানান। বিষয়টি দ্রুত তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে গ্রামবাসী উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপ কামনা করেছেন। 



আরও খবর



গোদাগাড়ীতে ২টি ওয়ান শুটারগান ও১৪২ বোতল ফেন্সিডিলসহ একজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৫

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ১১৬জন দেখেছেন

Image

মুক্তার হোসেন,গোদাগাড়ী(রাজশাহী)প্রতিনিধিঃরাজশাহীর গোদাগাড়ীতে ২টি ওয়ান শুটারগান ও ১৪২ বোতল ফেন্সিডিলসহ রাশিকুল ইসলাম নামে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৫। শনিবার ভোর সাড়ে ৪টায় উপজেলা মাটিকাটা ইউনিয়নের বিদিরপুর এলাকায় এলাকায় অপারেশন পরিচালনা করে র‌্যাব-৫। 

সে বিদিরপুর এলাকার আব্দুর রশিদের ছেলে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সিপিএসসি, র‌্যাব-৫, রাজশাহীর একটি অপারেশন দল উপজেলার বিদিরপুর গ্রামস্থ ধৃত আসামীর নিজ বসতবাড়ীতে একটি অপারেশন পরিচালনা করা হলে,ওয়ান শুটারগান ২ টি,ফেন্সিডিল ১৪২ বোতল, মোবাইল ১টি, সীম - ০১ টি ও ধারালো হাসুয়া - ০২টি উদ্ধার উদ্ধার করে।

র‌্যাব জানায়,ধৃত আসামী একজন এলাকার চিহ্নিত মাদক ও অস্ত্র ব্যবসায়ী। সে পেশায় একজন রাজমিস্ত্র। সে নিজ পেশার আাড়ালে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে অবৈধ আগ্নেয়াস্ত্র, অবৈধ মাদকদ্রব্য ফেন্সিডিল, ইয়াবাসহ বিভিন্ন মাদক সীমান্তবর্তী অজ্ঞাত স্থান হতে নদী পার করে রাজশাহীর বিভিন্ন মদ ও অস্ত্র ব্যবসায়ীর নিকট বিক্রয় করে আসছিল। এরই প্রেক্ষিতে র‌্যাবের গোয়েন্দা দল ধৃত আসামীর গতিবিধির নজরদারী শুরু করে। গোয়েন্দাদল এটাও সনাক্ত করতে সক্ষম হয় যে, পাচারের পূর্বে ধৃত আসামী পার্শ্ববর্তী দেশ হতে অস্ত্র ও মাদক সংগ্রহ করে রাতে কিছু সময়ের জন্য তা মজুদ করে এবং দ্রুত সময়েরর মধ্যে অন্যান্য অস্ত্র ও মাদক কারবারীর মাধ্যমে সারাদেশে ছড়িয়ে দেয়। 

অবৈধ মাদকদ্রব্য ফেন্সিডিল ও ০২টি ওয়ান শুটারগানসহ উক্ত আসামীকে হাতে-নাতে আটক করে। এ ব্যাপারে গোদাগাড়ী মডেল থানায় র‌্যাব-০৫এর পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে।


আরও খবর



আত্রাইয়ে অনুষ্ঠিত ভোট নিয়ে অভিযোগ; সংবাদ সন্মেলনে চাইলেন প্রতিকার

প্রকাশিত:শনিবার ০১ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১০৩জন দেখেছেন

Image

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর আত্রাইয়ে অনুষ্ঠিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ ৩য় ধাপের অনুষ্ঠিত নির্বাচন নিয়ে একধিক অভিযোগ তুলেছেন আফছার আলী প্রামানিক নামে এক ভাইস চেয়ারম্যান প্রার্থী। তিনি ওই নির্বাচনে তালা প্রতিকে নির্বাচন করেছেন। তার অভিযোগ ভোট গণনায় অনিয়ম করা হয়েছে। এমন অভিযোগে শুক্রবার (৩১ মে) সকালে আত্রাই উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ভূক্তভোগী আফছার আলী প্রামানিক তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানের অফিসে সংবাদ সম্মেলন করেন। এছাড়া এর আগে প্রতিকার চেয়ে তিনি গত বৃহস্পতিবার (৩০ মে) আত্রাই উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দিয়েছেন। 

সংবাদ সম্মেলনে প্রার্থী আফছার আলী দাবি করে বলেন, গত ২৯মে আত্রাই উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ওই নির্বাচনে উপজেলার জনগণ স্বত:স্ফূর্ত ভাবে আমাকে ভোট প্রদান করেছেন। কিন্তু ৬৭টি কেন্দ্রের মধ্যে ছয়টি কেন্দ্রে ভোট গণনায় তার প্রতি চরম অন্যায় এবং অবিচার করা হয়েছে। তিনি বলেন, ভাইস চেয়ারম্যান পদে প্রদেয় তিন হাজার ৮১০ভোট বাতিল করা হয়েছে। এছাড়া চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রদেয় ভোটের সংখ্যায় এবং শতকরা হারে গড়মিল রয়েছে। তিনি বলেন, একজন ভোটার যখন ভোট দিতে যায় তখন তাকে তিনটি পদে তিনটি ব্যালট পেপার দেয়া হয়। এতে তিনটি পদেই প্রদেয় ভোটের সংখ্যা একই রকম হওয়ার কথা। অথচ উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার ঘোষিত প্রাথমিক বেসরকারী ফলাফল সিটে চেয়ারম্যান পদে প্রদেয় ভোটের সংখ্যা ৭৩হাজার ২৪৮, ভাইস চেয়ারম্যান পদে ৭৩হাজার ২৩১এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭৩হাজার ২৬৮প্রদেয় ভোট দেখানো হয়েছে। এতে কোনো পদের সাথে কোনো পদের প্রাপ্ত ভোটের সংখ্যার মিল নেই। যা অনিয়মের নজির। তিনি বলেন, ঘোষিত বেসরকারী ফলাফলে নির্বাচিত ভাইস চেয়ারম্যান হাফিজুল শেখ এর ভোট দেখানো হয়েছে ৩৩হাজার ৫১৮এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে আমাকে তালা প্রতিকে দেখানো হয়েছে ৩২হাজার ২৭৪ভোট। এতে ভোটের ব্যবধান দেখানো হয়েছে এক হাজার ২৪৪ভোট।অথচ বাতিল ভোটের সংখ্যা দেখানো  হয়েছে তিন হাজার ৮১০ভোট। তিনি দাবি করে বলেন,আমাকে সুকৌশলে অনিয়ম করে হারানো হয়েছে। মোট বাতিলকৃত ভোট বাছাইপূর্বক এবং ৬টি কেন্দ্রের ভোট পুনরায় গণনা করলে আমিই জয়লাভ করব। এঘটনায় মোট বাতিলকৃত ভোট বাছাইপূর্বক এবং ছয়টি কেন্দ্রের ভোট পুনরায় গণনার দাবিতে বৃহস্পতিবার বিকেলে আত্রাই উপজেলা সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করেছেন বলে জানিয়েছেন তিনি।

সংবাদ সম্মেলনে আত্রাই উপজেলা আওয়ামীলীগের সদস্য স্বপন কুমার সাহা, আত্রাই উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাফিউল ইসলাম, ইউনিয়ন যুবলীগ নেতা রফিকুল ইসলাম, সাবেক ছাত্র নেতা আমানুল্লাহ ফারুক বাচ্চু, পাঁচুপুর ইউনিয়ন সেচ্ছা সেবকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক শাকিল হোসেন, সমাজ সেবক রতন প্রামানিকসহ দলীয় নেতা-কর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

এব্যাপারে আত্রাই উপজেলা সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্চিতা বিশ্বাস বলেন, ভোটে বা ভোট গণনায় কোন অনিয়ম হয়নি। প্রদেয় ভোটের যে ব্যবধান রয়েছে তা অনেক কারনে এমনটি হতে পারে। এছাড়া বাতিলকৃত ভোট বাছাইপূর্বক এবং ভোট পুনরায় গণনার দাবি জানিয়ে আফছার আলী প্রামানিক যে লিখিত আবেদন করেছিলেন তা আমাদের এখতিয়ার ভুক্ত না হওয়ায় তাকে নির্বাচন কমিশন বরাবর আফিল বা আবেদন দিতে বলেছি।


আরও খবর