Logo
আজঃ শুক্রবার ১৭ মে ২০২৪
শিরোনাম

টানা ছয় বারের মত বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড জিতে নিল স্যামসাং মোবাইল

প্রকাশিত:রবিবার ২৪ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ১৯৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:[ঢাকা, ২৪ ডিসেম্বর, ২০২৩] মোবাইল হ্যান্ডসেট ক্যাটাগরিতে সম্প্রতি বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডে সম্মানিত হল স্যামসাং মোবাইল। মোবাওল খাতের শীর্ষস্থানীয় উদ্ভাবন ও প্রযুক্তির মাধ্যমে ব্যবহারকারীদের মাঝে দুর্দান্ত অভিজ্ঞতা নিশ্চিত করে ষষ্ঠ বারের মত আবারও এমন একটি মাইলফলক অর্জন করল এই দক্ষিণ কোরিয়ার শীর্ষস্থানীয় এ প্রযুক্তি প্রতিষ্ঠান।

সেরা ব্র্যান্ডগুলোর সফলতা তুলে ধরা এবং তাদের সাফল্য উদযাপনের লক্ষ্যে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের নেয়া একটি ফ্ল্যাগশিপ উদ্যোগ এই বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড। দেশের ব্যবসায়িক প্রেক্ষাপটের অর্জনগুলোকে স্বীকৃতি প্রদান করা এবং ব্র্যান্ড বিল্ডিং -এ তাদের অসামান্য অর্জনগুলো চিত্রায়িত করার একটি প্ল্যাটফর্ম প্রদান করে ব্র্যান্ড ফোরামের এ প্ল্যাটফর্ম। ‘মোবাইল হ্যান্ডসেট’ ক্যাটাগরিতে ছয় বারের মত আবারো বেস্ট ব্র্যান্ড হল স্যামসাং।                     

স্যামসাং বাংলাদেশের হেড অব এমএক্স বিজনেস মো. মুয়ীদুর রহমান বলেন, “এ বছর আবারও বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডটি অর্জন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আমাদের টিম ও গ্রাহকদের নিরলস সমর্থন ছাড়া এই সাফল্য অর্জন কখনওই সম্ভব হতো না। গ্রাহকদের সন্তুষ্টি নিশ্চিত করার পাশাপাশি আমরা যেনো আরও আধুনিক ও প্রয়োজনীয় পণ্য প্রদান করতে পারি, এটাই আমাদের আশা।”

বাংলাদেশি গ্রাহকদের মাঝে সবচেয়ে জনপ্রিয় ব্র্যান্ড হিসেবে শীর্ষস্থানে অবস্থান করছে স্যামসাং। যেকোন স্মার্টফোন চালু করার ক্ষেত্রে যুগান্তকারী উদ্ভাবন, শীর্ষস্থানীয় প্রযুক্তি, অটল প্রতিশ্রুতি এবং একটি গ্রাহক-কেন্দ্রিক পদ্ধতি  অবলম্বন করে তারা। ২০২৩-এ তাদের অসাধারণ ‘মেড ইন বাংলাদেশ’ ফ্ল্যাগশিপ, গ্যালাক্সি এস২৩ আলট্রা ও ফোল্ডেবলসের পঞ্চম জেনারেশন - গ্যালাক্সি জেড ফোল্ড ৫  এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৫ - চালু করে বাজারে ঝড় তুলেছিল স্যামসাং। তাছাড়া, সাশ্রয়ী মূল্যে ফ্ল্যাগশিপের মতো অসামান্য পারফরমেন্স নিশ্চিত করে নজর কেড়েছিল স্যামসাং -এর গ্যালাক্সি এ সিরিজ। 

খাতের সেরা স্মার্টফোন মডেল নিয়ে আসার পাশাপাশি তাদের ব্যবসার কেন্দ্রবিন্দুতে গ্রাহকদের রেখেছেন স্যামসাং, যা বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডটি জেতার ক্ষেত্রে তাদেরকে এগিয়ে নিয়ে গিয়েছে। ‘মোবাইল হ্যান্ডসেট’ ক্যাটাগরিতে স্যামসাং ‘সুপারব্র্যান্ড’ অ্যাওয়ার্ডটিও অর্জন করেছে এ বছরের শুরুর দিকে। 


আরও খবর



জামালপুরে শ্রেষ্ঠ এএসপি অভিজিত দাস ও শ্রেষ্ঠ ওসি সুমন তালুকদার

প্রকাশিত:বুধবার ১৫ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ৭৭জন দেখেছেন

Image
লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর প্রতিনিধি:জামালপুর জেলা পুলিশের মাসিক আইন শৃঙ্খলা ও অপরাধ পর্যালোচনা বিষয়ক সভায় কৃতিত্বপূর্ণ সাফল্যে জেলার শ্রেষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত হয়েছেন ইসলামপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) অভিজিত দাস এবং শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ  নির্বাচিত হয়েছেন ইসলামপুর থানার ওসি সুমন তালুকদার।

মঙ্গলবার (১৪ মে) জামালপুর পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে গত এপ্রিল মাসের আইন শৃঙ্খলা ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।এতে সভাপতিত্ব করেন এসপি মো. কামরুজ্জামান। তিনি আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। এছাড়াও তিনি জঙ্গি দমন, অস্ত্র ও মাদক উদ্ধার, কমিনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রম জোরদার, জেলার মুলতবি মামলা, গ্রেপ্তারি পরোয়ানা নিষ্পত্তি, দেশে বর্তমানে বিরাজমান স্বাভাবিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে পেশাদারিত্ব ও সততার সাথে দায়িত্ব পালনের জন্য সকলের প্রতি আহ্বান জানান।

এ সময় শ্রেষ্ঠ এএসপি অভিজিত দাস এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক‌র্তৃক 'রাষ্ট্রপতি পুলিশ পদক-সেবা' (পিপিএম-সেবা) পদকে ভূষিত ওসি সুমন তালুকদারকে সম্মাননা দেওয়া হয়। 

এছাড়াও শ্রেষ্ঠ আইসি নারায়ণপুর পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক মোহাম্মদ কামাল হোসেন, জামালপুর কোর্ট পুলিশ পরিদর্শক এ.বি.এম মাঈদুল হাছান। শ্রেষ্ঠ উপপরিদর্শক সরিষাবাড়ী থানার শিব্বির আহমেদ, শ্রেষ্ঠ সহকারী উপপরিদর্শক  জামালপুর সদর থানার মোস্তাফিজুর রহমান,শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী জেলা গোয়েন্দা (ডিবি) শাখ-১ এর এসআই আব্দুস সালাম, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী  মেলান্দহ থানার এএসআই মোহাম্মদ আলী হোসেন, শ্রেষ্ঠ বিট অফিসার ইসলামপুর থানার এএসআই মো. আব্দুল হাদি, শ্রেষ্ঠ সর্বোচ্চ চোরাই ও হারানো মোবাইল উদ্ধারকারী দেওয়ানগঞ্জ মডেল থানার এএসআই মোহাম্মদ শাহীন মিয়াকে সম্মাননাসহ সনদ প্রদান ও বিশেষ পুরষ্কার দেওয়া হয়।  

সভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. মাসুদ আনোয়ার, অতিরিক্ত পুলিশ সুপার  মো. সোহেল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), মো. সোহরাব হোসেন এবং অতিরিক্ত পুলিশ সুপার (দেওয়ানগঞ্জ সার্কেল) সুমন কান্তি চৌধুরীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আরও খবর



কারিনাকে হাইকোর্টের নোটিশ, ধর্মীয় অনুভূতিতে আঘাত

প্রকাশিত:শনিবার ১১ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:সবার ভালোবাসা নিয়ে কাজ করছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কারিনা কাপুর খান। কিছুদিন আগে ভারতে ইউনিসেফের শুভেচ্ছা দূত হয়ে সুখবর দিয়েছেন এই অভিনেত্রী। তবে এই সুখবরের মাঝেই হাইকোর্ট থেকে নোটিশ পেয়েছেন।

মধ্যপ্রদেশ হাইকোর্ট থেকে অভিনেত্রী কারিনা কপুর খানকে নোটিশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

অভিনেত্রীর বইয়ে বাইবেল শব্দের ব্যবহার নিয়ে নোটিশ জারি করা হয়েছে। ‘কারিনা কাপুর খান’-এর প্রেগন্যান্সি বাইবেল: দ্য আল্টিমেট ম্যানুয়াল ফর মমস-টু-বি’ নামের বইটির কারণেই তার নাম উঠে এসেছে এই মামলায়। ধর্মীয় ভাবাবেগের আঘাত আনা হয়েছে বলেও দাবি করা হয়েছে অভিনেত্রীর বিরুদ্ধে।

অভিনেত্রী কারিনা কাপুর তার বই ‘প্রেগন্যান্সি বাইবেল’ নিয়ে বিতর্কে জড়িয়েছেন। হাইকোর্ট অভিনেত্রীর কাছে জবাব চেয়েছে এবং এ বিষয়ে নোটিশও দিয়েছে তাকে।

তার বইতে ‘বাইবেল’ শব্দটি যুক্ত করা নিয়ে আপত্তির জন্ম দিয়েছে।

অভিযোগকারী বলেছেন, বইটিতে বাইবেল শব্দটি যোগ করায় খ্রিস্টান ধর্মের মানুষদের আঘাত করা হয়েছে। বাইবেল খ্রিস্টান ধর্মের ধর্মগ্রন্থ। তাই খ্রিস্টান ধর্মের লোকেরা আঘাত পেয়েছেন এই ঘটনায়। জানা যায়, এর আগেও খ্রিস্টান ধর্মের মানুষদের পক্ষ থেকে প্রতিবাদ জানানো হয়। এই আবেদনে কারিনাসহ অন্যদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার দাবি করা হয়েছে। একইসঙ্গে এখন প্রাথমিক শুনানি শেষে নোটিশ দিয়েছে হাইকোর্ট।

অভিযোগকারী বলেছেন, বইটিতে বাইবেল শব্দটি যোগ করায় খ্রিস্টান ধর্মের মানুষদের আঘাত করা হয়েছে। বাইবেল খ্রিস্টান ধর্মের ধর্মগ্রন্থ। তাই খ্রিস্টান ধর্মের লোকেরা আঘাত পেয়েছেন এই ঘটনায়। জানা যায়, এর আগেও খ্রিস্টান ধর্মের মানুষদের পক্ষ থেকে প্রতিবাদ জানানো হয়। এই আবেদনে কারিনাসহ অন্যদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার দাবি করা হয়েছে। একইসঙ্গে এখন প্রাথমিক শুনানি শেষে নোটিশ দিয়েছে হাইকোর্ট।

২০২১ সালে, কারিনা কাপুর করণ জোহরের সঙ্গে তার বই ‘প্রেগন্যান্সি বাইবেল’ লঞ্চ করেছিলেন। সেই ‘প্রেগন্যান্সি বাইবেল’ বইটি নিয়ে এখন বিতর্কের জন্ম দিয়েছে।

আগামী ১ জুলাই এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। ক্রিস্টোফার অ্যান্থনি নামে একজন আদালতে আবেদন করেছেন। ২০০০ সালে ‘রিফিউজি’ চলচ্চিত্র দিয়ে তার বড় পর্দায় অভিষেক হয়। ঐতিহাসিক নাট্যধর্মী ‘অশোকা’ এবং মেলোড্রামাধর্মী ব্লকব্লাস্টার ‘কাভি খুশি কাভি গাম’ চলচ্চিত্র দিয়ে হিন্দি চলচ্চিত্রে শক্ত অবস্থান তৈরি করেন এই গুণী অভিনেত্রী।


আরও খবর



মীরার সঙ্গে ডিনার ডেটে মেজাজ হারালেন শাহিদ

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ১৮৪জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:বিলাসবহুল রেস্তোরাঁয় স্ত্রী মীরার সঙ্গে ডিনার ডেটে গিয়েছিলেন শাহিদ কাপুর। দুজনের পরনে ছিল কালো পোশাক।

ডিনার শেষে সোমবার (২২ এপ্রিল) রাতে যখন রেস্তোরাঁ থেকে বের হলেন তারা, ছবি শিকারিরা অনেকটা ঝাঁপিয়ে পড়েন এ জুটির ওপর। হাসি মুখে ছবিও তোলেন শাহিদ-মীরা।

কিন্তু তারা গাড়ির দিকে এগিয়ে যেতেই ঘটে বিপত্তি। পিছু নিতে শুরু করেন ছবি শিকারিরা। তুলতে থাকেন একের পর এক ছবি। ব্যক্তিগত সময়ে এমন হস্তক্ষেপ মানতে পারেননি শাহিদ। রেগে বললেন, ‘আপনারা একটু থামবেন!’ উত্তেজিত হয়ে এ অভিনেতা আরও বলেন, ‘ঠিকঠাক আচরণ করুন।’

২০১৫ সালে মীরা রাজপুতকে বিয়ে করেন শাহিদ। এক বছর পরে আগস্টে কন্যা মিশার জন্ম হয়। এরপর ২০১৮ সালে ছেলে সন্তান আসে তাদের জীবনে। নাম জৈন। ‘মীরার সঙ্গে বিয়ে আমার জীবনের শ্রেষ্ঠ ঘটনা’, দাম্পত্য জীবন নিয়ে ‘কফি উইথ করণ ৭’ শোতে বলেছিলেন শাহিদ।

শাহিদ-মীরার রসায়ন বরাবরই নজর কেড়েছে ভক্তদের। স্ত্রীর প্রতি প্রেম নিয়ে কোনো দিনই রাখঢাক করেন না এই বলিউড অভিনেতা। তার কথায়, আমার জীবনে ও অনেক কিছু নিয়ে এসেছে। আমার সবদিকে ভারসাম্য বজায় রাখে। আমার স্বাভাবিক জীবনযাপনের নেপথ্যেও মীরা। আমাদের সুন্দর সন্তানরা রয়েছে। সবকিছুর জন্যই আমি কৃতজ্ঞ মীরার কাছে।


আরও খবর



হোমনা উপজেলা পরিষদ নির্বাচনে ৯ জনের মনোনয়পত্র দাখিল

প্রকাশিত:শুক্রবার ১০ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ৫৫জন দেখেছেন

Image

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি:আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে কুমিল্লার হোমনা উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ৯ জন প্রার্থী গতকাল বৃহস্পতিবার জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। তাদের মধ্যে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান রেহানা বেগম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম সিদ্দিকুর রহমান আবুল ও জেলা আওয়ামী লীগের সদস্য মো. শহিদ উল্লাহ। ভাইস চেয়ারম্যান পদে- উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মো. মিনরুজ্জামান টিপু, সদ্য সাবেক জেলা পরিষদ সদস্য মো. মকবুল পাঠান ও মো. নাছির পাঠান। মহিলা ভাইস চেয়ারম্যান পদে- অ্যাড. খন্দকার হালিমা বেগম, নাজমা হক ও সোমা আক্তার আলো।



আরও খবর



উপজেলা নির্বাচন

চার ঘণ্টায় ভোট পড়েছে ১৫ থেকে ২০ শতাংশ: ইসি সচিব

প্রকাশিত:বুধবার ০৮ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচনে দুপুর ১২টা পর্যন্ত ১৫ থেকে ২০ শতাংশ ভোট পড়েছে,বলেছেন নির্বাচন কমিশন (ইসি) মো. জাহাংগীর আলম। মাঠ পর্যায় থেকে জানানো হয়েছে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। একেক জায়গায় একেকরকম ভোট পড়েছে।প্রকৃত হার আরো পরে পাওয়া যাবে  জানানো তিনি।

বুধবার (৮ মে) নির্বাচন কমিশনের সচিব সচিব সাংবাদিকদের এমন তথ্য জানান।

ইসি সচিব বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে বলে আমাদের মাঠ পর্যায় থেকে জানানো হয়েছে। একেক জায়গায় একেকরকম ভোট পড়েছে। দুপুর ১২টা পর্যন্ত ১৫ থেকে ২০ শতাংশ ভোট পড়েছে। প্রকৃত হার আরো পরে পাবো।

তিনি আরও বলেন, কোথাও কোনো বড় ধরনের বিশৃঙ্খল ঘটনা ঘটেনি। দু’একটি ঘটনা যেখানে ঘটেছে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থান নিয়েছে। খাগড়াছড়ির লক্ষিরছড়ি উপজেলার একটি ভোটকেন্দ্রের বাইরে বিশৃঙ্খলার ঘটনায় ভোটগ্রহণ কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে।

বগুড়ায় অবৈধভাবে ভোট দেওয়ায় একজন প্রিজাইডিং অফিসারকে আটক করা হয়েছে বলে জানা ইসি সচিব। দু’এক জায়গায় যে ঘটনা ঘটেছে তাতে উল্লেখযোগ্য কোনো ক্ষয়ক্ষতি হয়নি জানিয়ে তিনি বলেন ভোটকেন্দ্রের বাইরে কোনো ঘটনা ঘটলে তা আমাদের কাছে রিপোর্ট হয় না।

ইভিএম নিয়ে সচিব জানান, শঙ্কা ছিল ইভিএম হয়তো ঠিকমতো কাজ করবে না। কিন্তু আল্লাহর রহমতে ভালোভাবে কাজ করছে।


আরও খবর