Logo
আজঃ Tuesday ০৭ February ২০২৩
শিরোনাম

শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস ২০২৩

প্রকাশিত:Thursday ২৯ December ২০২২ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ | ১৪৬জন দেখেছেন
Image

আজাদ হোসেনঃ

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন ( বিওএ) এর উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের নামে 'শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস -২০২৩' আয়োজন করা হচ্ছে। ০২ জানুয়ারি ২০০৬ সালের পর জন্ম নেয়া (অনূর্ধ্ব ১৭) বাংলাদেশের সকল তরুণ-তরুণী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। বয়স যাচাইয়ের জন্য জাতীয় সনদপত্র প্রমাণ হিসেবে বিবেচিত হবে।

গত ২৩ ডিসেম্বর ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্স এ সেনাবাহিনীর প্রধান ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ এস বি পি (বার),ওএসপি,এনডিইউ, পিএসসি, পিএইচডি লোগো ও মাস্কাটন উন্মোচন করেন।

প্রতিযোগিতার প্রথম পর্ব (আন্তঃ উপজেলা)২-১০ জানুয়ারি, দ্বিতীয় পর্ব (আন্তজেলা) ১৬-২২ জানুয়ারি এবং চূড়ান্তপর্ব ২৬ ফেব্রুয়ারি- ৪ মার্চ ২০২৩ তারিখে ঢাকায় অনুষ্ঠিত হবে।

উপজেলা পর্যায়ে সর্বাধিক আটটি যার মধ্যে সর্বোচ্চ দুইটি দলীয় এবং ছয়টি ব্যক্তিগত ডিসিপ্লিন নিবন্ধন এবং প্রতিটি ডিসিপ্লিন এর তরুণ ও তরুণী দলের অংশগ্রহণের সুযোগ দেয়া হচ্ছে। টুর্নামেন্ট আয়োজন উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান পৃষ্ঠপোষক এবং অর্থমন্ত্রী আহম মোস্তফা কামাল এফসিএ, এমপিকে চেয়ারম্যান করে একটি শক্তিশালী সাংগঠনিক কমিটি এবং ১৪ টি উপ কমিটি গঠন করা হয়েছে। গেমসের চূড়ান্ত পর্বের উদ্বোধনী অনুষ্ঠান আগামী ২৬ ফেব্রুয়ারি ২০২৩ রবিবার সন্ধ্যায় ঢাকা আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


এই আসরের প্রধান পৃষ্ঠপোষক বাংলাদেশ এসোসিয়েশন অফ ব্যাংকস। এছাড়া অন্যান্য সহযোগী প্রতিষ্ঠান সহ-পৃষ্ঠপোষকতা করছে।


আরও খবর