Logo
আজঃ রবিবার ১৯ মে ২০২৪
শিরোনাম
বীর মুক্তিযোদ্ধা মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদা ভাই) এর ৩৩-তম মৃত্যু বার্ষিকী' তে তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়নের শ্রদ্ধা ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন দেশে ১৭ দিনে রেমিট্যান্স এসেছে ১৩৬ কোটি ডলার মিরপুরের কালশীতে পুলিশ বক্সে আগুন, যান চলাচল বন্ধ বাংলাদেশি ছাত্র কিরগিজস্তানে খুব জখম হয়েছে এমন খবর নেই: পররাষ্ট্রমন্ত্রী রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে কেএনএফের ৩ সদস্য নিহত 'সব দল অংশগ্রহণ করলেও ভোটের হার বাড়ার নিশ্চয়তা নেই' বিএনপি নেতা ইশরাক জামিন চেয়ে কারাগারে মির্জাপুরে বিয়ের দাবিতে এক মেয়ের বাড়িতে আরেক মেয়ে হাজির! মেট্রোরেলে ভ্যাট বসলে সুনাম নষ্ট হবে : ওবায়দুল কাদের

সাপের কামড়ে আহত ওমর সানী

প্রকাশিত:সোমবার ৩০ অক্টোবর ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ২২০জন দেখেছেন

Image

বিনোদন ডেস্ক:চিত্রনায়ক ওমর সানী শুটিংয়ে সাপের কামড়ে আহত হয়েছেন। গতকাল রোববার (২৯ অক্টোবর) বান্দরবানের পাহাড়ি এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এ সময় তিনি ‘ডেডবডি’ সিনেমার শুটিং করছিলেন।

ওমর সানীকে সাপে কামড়ানোর তথ্যটি নিশ্চিত করেছেন ছবিটির পরিচালক মো. ইকবাল। তিনি বলেন, ‘রোববার দুপুর ১২টায় আমরা পাহাড়ে শুটিং করছিলাম। শুটিং চলাকালীন হঠাৎ করে সবুজ রঙের একটি একটি সাপ কামড় দেয় ওমর সানীকে। পরে ঘটনাস্থলে তাতক্ষনিক প্রাথমিক চিকিৎসা দিয়ে চিকিৎসকের কাছে নেওয়া হয়।

তিনি জানান, ভয়ের কোনো কারণ নেই। বর্তমানে সুস্থ আছেন ওমর সানী। বিশ্রাম নিয়ে শুটিং শুরু করেছেন।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই ঘটনা পরবর্তী একটি ভিডিও ছড়িয়েছে। যেখানে পায়ে কাপড় বেঁধে রাখা অবস্থায় বসে থাকতে দেখা গেছে ওমর সানীকে।


আরও খবর



যেকোনো মূল্যে নির্বাচন সুষ্ঠু করতে হবে: সিইসি

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১৬৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল মন্তব্য করেছেন, উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে বিগত সংসদ নির্বাচনে যে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে তা ক্ষুণ্ন হতে পারে বলে ।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে আগারগাঁও নির্বাচন ভবনে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে মাঠ প্রশাসনের সাথে আইনশৃঙ্খলা বিষয় সভায় তিনি এ কথা বলেন।

সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, বাংলাদেশে গণতন্ত্র আছে তা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে প্রমাণ করতে হবে। যেকোনো মূল্যে নির্বাচন সুষ্ঠু করতে হবে।

তিনি বলেন, দেশের নির্বাচনে আবেগ অনুভূতির জন্য কিছুটা বিশৃঙ্খলা হয়। ভোটাররা যেন নির্বিঘ্নে ভোট দিতে পারে সেই ব্যবস্থা করতে হবে। এই নির্বাচনে ব্যর্থ হলে বিগত সংসদ নির্বাচনে যে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে তা ক্ষুণ্ন হতে পারে। বাংলাদেশে গণতন্ত্র আছে তা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে প্রমাণ করতে হবে।

সভায় দেশের সকল জেলা প্রশাসক ও পুলিশ সুপার উপস্থিত আছেন। পুলিশপ্রধানসহ স্বরাষ্ট্র ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত আছেন।

প্রথম ধাপের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিল ও বাছাইয়ের সময় শেষ। এই ধাপে বৈধ প্রার্থী এক হাজার ৭৮৬ জন, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল, নিষ্পত্তি, প্রার্থিতা প্রত্যাহার, প্রতীক বরাদ্দ সব প্রক্রিয়া শেষ হয়েছে। প্রথম ধাপে ১৫২ উপজেলায় ভোটগ্রহণ হবে ৮ মে।


আরও খবর



বিএনপি নেতা ইশরাক জামিন চেয়ে কারাগারে

প্রকাশিত:রবিবার ১৯ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৩০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাজধানীর পল্টন থানায় দায়ের করা নাশকতার মামলায় বিএনপির সিনিয়র সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রোববার (১৯ মে) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আস-সামছ জগলুল হোসেন এ আদেশ দেন।

এ মামলায় উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন ইশরাক। এদিন আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জামিনের সময় বাড়ানোর আবেদন করেন তিনি। তবে শুনানি শেষে আদালত সেই আবেদন না মঞ্জুর করে বিএনপির এই নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।


আরও খবর



উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে জেলা পুলিশের মহড়া অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৫১জন দেখেছেন

Image
বাবুল, কুড়িগ্রাম ব্যুরো চিফ:ষষ্ঠ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দ্বিতীয় ধাপে কুড়িগ্রাম জেলায় তিনটি উপজেলা পরিষদের নির্বাচন আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে।কুড়িগ্রাম সদর, রাজারহাট ও উলিপুর উপজেলায় এ নির্বাচন অনুষ্ঠিত হবে l অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে কুড়িগ্রাম জেলা পুলিশ বদ্ধপরিকর।তারই ধারাবাহিকতায় আজ বুধবার ১৫ ই মে জেলা পুলিশের একটি চৌকস টিম তিন উপজেলায় পর্যায়ক্রমে মোটরগাড়ি শোভাযাত্রা নিয়ে মহড়া সম্পন্ন করেছে l

কুড়িগ্রাম এর পুলিশ সুপার আল আসাদ মো : মাহফুজুল ইসলাম জিনিউজবিডি২৪۔কমকে জানিয়েছেন, এই মহড়া নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।মহড়া চলাকালীন সময়ে পুলিশ সদস্যরা সাধারণ ভোটারদের সঙ্গে কথা বলেন। সাধারণ ভোটারদের নির্বাচনের দিন ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদানের ক্ষেত্রে কোন অসুবিধা কিংবা সংশয় আছে কি না ? তা জানার চেষ্টা করছেন। নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে তাৎক্ষণিকভাবে ভাবে ঘটনাস্থলে পৌঁছে যাবে এই চৌকশ পুলিশের টিম।এ সময আরো উপস্থিত ছিলেন, সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ l জেলা পুলিশের এমন মহড়াকে সাধুবাদ জানিয়েছেন সর্বস্তরের জনগণ।

আরও খবর



ডোমারে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে পুলিশের বিশেষ ব্রিফিং অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৭৪জন দেখেছেন

Image

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে ডোমার থানা পুলিশের বিশেষ ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। 

ডোমার থানা আয়োজিত মঙ্গলবার (৭ মে) সকাল ১১টায় ডোমার ইসলামিয়া সিনিয়র ফাযিল মাদ্রাসা মাঠে ডোমার থানা অফিসার ইনচার্জ মহসীন আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে ভোট কেন্দ্রে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে বিশেষ ব্রিফিং প্রদান করেন নীলফামারী জেলা পুলিশ সুপার মোঃ গোলাম সবুর (পিপিএম সেবা)। বিশেষ অতিথি হিসাবে ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম (বিপিএএ), ডোমার ডিমলার সহকারী পুলিশ সুপার (সার্কেল) আলী মোহাম্মদ আব্দুল্লাহ, নীলফামারী সদর সহকারী পুলিশ সুপার (সার্কেল) মোস্তফা মঞ্জুর, সৈয়দপুর সহকারী পুলিশ সুপার (সার্কেল) কল্লোল কুমার দত্ত, ডোমার থানার এসআই আমজাদ হোসেন, কাওছার আলী, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা কল্পনা রানী দাস প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ট্রাফিক ইন্সপেক্টর মোকারম হোসেন সরকার, মিজানুর রহমান মিজান, চিলাহাটি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মশিউর রহমানসহ পুলিশের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। নির্বাচনকে সুষ্ঠ ও শান্তিপূর্ণ করতে পুলিশ, আনসার, বিজিপির পাশাপাশী সাদা পোশাকে প্রায় ২ হাজার আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য মাঠে কাজ করবে বলে থানা অফিসার ইনচার্জ মহসীন আলী জানান।

অপরদিকে দুপুরে উপজেলা নির্বাচন কার্যালয় হতে ভোটের বাক্্র, ব্যালট পেপার সহ প্রয়োজনীয় জিনিষপত্র প্রিজাইটিং কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের কাছে প্রেস ব্রিফিংএর মাধ্যমে তুলে দেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটারনিং কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন। শান্তিপূর্ণ ভোট গ্রহনে সকল কর্মকর্তদের পরামর্শ প্রদান করেন তিনি। উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৭ হাজার ৫শত ৭১ টি, মোট কেন্দ্র ৭৫ এবং বুথ সংখ্যা হবে ৫শত ৮৫টি। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা নূর-ই-আলম।


আরও খবর



হুয়াওয়ের ক্লাউড সেবা ব্যবহার করবে উৎকর্ষ

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৬৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:হুয়াওয়ের ক্লাউড সেবা ব্যবহার করবে অন্যরকম গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান উৎকর্ষ। এর মাধ্যমে কনটেইনার টেকনোলজির সাহায্যে দ্রুত ও দক্ষতার সাথে ব্যাকএন্ড সিস্টেমের কাজকে ত্বরান্বিত করবে প্রতিষ্ঠানটি। এ লক্ষ্যে বিশ্বের অন্যতম তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের সাথে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে অন্যরকম গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান উৎকর্ষ ও কর্পোরেট প্রযুক্তি লিমিটেড।  

ঢাকায় হুয়াওয়ে সাউথ এশিয়ার প্রধান কার্যালয়ে আয়োজিত এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন হুয়াওয়ের সাউথ এশিয়া ক্লাউড বিজনেসের ভাইস প্রেসিডেন্ট লি ঝিফ্যাং ও উৎকর্ষের হেড অব ইঞ্জিনিয়ারিং ও টেকনোলিজ আব্দুল হাদি। এ সময় উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই চুক্তির আওতায়, ক্লাউড কনটেইনার ইঞ্জিন (সিসিই ক্লাস্টার), ইলাস্টিক ক্লাউড সার্ভার (ইসিএস), ইলাস্টিক আইপি (ইআইপি) ও রিলেশন ডাটাবেসেস সার্ভিস (আরডিএস)-সহ উন্নতমানের ক্লাউড সেবা সরবরাহ করবে হুয়াওয়ে। এই সেবা উৎকর্ষের পরিচালনার দক্ষতা বৃদ্ধির পাশাপাশি প্রতিষ্ঠানটির ডেটা বিশ্লেষণে সহযোগিতা করবে। এর ফলে কার্যকর কৌশলের মাধ্যমে প্রতিষ্ঠানটির ব্যবসা আরও সম্প্রসারণ করা সম্ভব হবে। 

হুয়াওয়ের এই সলিউশন সিস্টেমের সক্ষমতা ও নির্ভরযোগ্যতা বৃদ্ধি করে গ্রাহকদের নিরবচ্ছিন্ন সেবার নিশ্চয়তা দেবে। উন্নত ক্লাউড প্রযুক্তি ব্যবহার করে উৎকর্ষ পরিচালন সক্ষমতা বৃদ্ধি, দ্রুত গ্রাহকদের চাহিদা পূরণ ও প্রয়োজন অনুযায়ী অফারের জন্য তথ্য বিশ্লেষণ করে গ্রাহক সেবার অভিজ্ঞতাকে পরিবর্তন করতে সক্ষম হবে। 

সমঝোতা স্মারক অনুষ্ঠানে হুয়াওয়ের সাউথ এশিয়া ক্লাউড বিজনেসের ভাইস প্রেসিডেন্ট লি ঝিফ্যাং বলেন, “বাংলাদেশের বাজারে ক্লাউড প্রযুক্তির ব্যবহার ও জনপ্রিয়তা বৃদ্ধির মাধ্যমে দেশে এই সেবা প্রদানে হুয়াওয়ের প্রতিশ্রুতি প্রতিফলিত হয়েছে। স্থানীয় ও বহুজাতিক কোম্পানির পাশাপাশি উদ্যোক্তাদের ডিজিটাল চাহিদা পূরণের ক্ষেত্রে হুয়াওয়ের ক্লাউড সেবা ব্যবহার হচ্ছে। আমার বিশ্বাস, এই চুক্তির ফলে উৎকর্ষ তাদের প্রতিষ্ঠানের সেবায় নতুন মাত্রা যোগ করার পাশাপাশি সহজ পরিচালন ও  দ্রুত প্রবৃদ্ধি অর্জন করতে সক্ষম হবে। আর গ্রাহক-বান্ধব মনোভাব নিয়ে হুয়াওয়ে তাদেরকে সর্বোচ্চ সেবার নিশ্চয়তা দেবে।”

উৎকর্ষের হেড অব ইঞ্জিনিয়ারিং ও টেকনোলিজ আব্দুল হাদি বলেন, “বাংলাদেশের এডটেক প্রতিষ্ঠান হিসেবে আমাদের সুনাম রয়েছে। আমরা সব সময় আমাদের সেবার মান বাড়াতে কাজ করে যাচ্ছি।  বর্তমান ব্যবসায়িক বাস্তবতায় ক্লাউড সলিউশন আমাদের পরিচালন সক্ষমতা বৃদ্ধি করবে। সে কারণেই আমরা আমাদের প্রতিষ্ঠানের জন্য হুয়াওয়ের মতো বিশ্বখ্যাত ক্লাউড সলিউশনকে বেছে নিয়েছি। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, এই সলিউশনের মাধ্যমে বাংলাদেশের এডটেক প্লাটফর্মগুলোর মধ্যে উৎকর্ষ প্রযুক্তিগত দিক থেকে অনেক এগিয়ে থাকবে। একইসঙ্গে আমার বিশ্বাস, হুয়াওয়ের ক্লাউড ডিপার্টমেন্টের স্থানীয় টিম সর্বোচ্চ দক্ষতার সাথে আমাদেরকে নিয়মিত সেবা প্রদান করবে।“

ক্লাউড সেবা প্রদান করার জন্য উৎকর্ষ ছাড়াও এর আগে হুয়াওয়ে অন্যরকম গ্রুপ, রকমারি, টেকশপ ও প্রহরির সাথে সমঝোতা চুক্তি করেছে। বর্তমানে দেশের ১০০টিরও বেশি প্রতিষ্ঠানকে ক্লাউড সেবা দিচ্ছে হুয়াওয়ে। এছাড়াও সরকারি, টেলকো ও বিভিন্ন বড় গ্রুপের চাহিদা অনুযায়ী হাইব্রিড ক্লাউড সলিউশন দিচ্ছে প্রতিষ্ঠানটি।

ফ্রস্ট অ্যান্ড সালিভ্যান’স এমারজিং এশিয়া-প্যাসিফিক হাইব্রিড ক্লাউড মার্কেট রিপোর্ট ২০২২ অনুযায়ী, ক্লাউড সলিউশন প্রদানের দিক থেকে এশিয়া প্যাসিফিক অঞ্চলে হুয়াওয়ে এগিয়ে রয়েছে। বাংলাদেশ, থাইল্যান্ড ও হংকংয়ে প্রথম স্থানে রয়েছে প্রতিষ্ঠানটি। আর সিঙ্গাপুর ও মালয়েশিয়ার বাজারে রয়েছে দ্বিতীয় অবস্থানে।


আরও খবর