Logo
আজঃ শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
শিরোনাম

রাশিফল: মিলিয়ে নিন আপনার ভাগ্যে কী আছে আজ

প্রকাশিত:শনিবার ১৮ মার্চ ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | ৪৮২জন দেখেছেন

Image

অনলাইন ডেস্ক ;সাধারণত রাশিফল গণনা করা হয় চন্দ্রের অবস্থানের উপরে ভিত্তি করে। কিন্তু ইংরেজি মতে এ ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয় সূর্যকে। তাই ইংরেজিতে রাশিকে বলা হয় সান সাইন। এক্ষেত্রে জন্মদিন অনুসারে বোঝা যায় একজন ব্যক্তি কোন রাশির জাতক বা জাতিকা।

এ রাশি নিয়ে নানা ভাবনা, নানা মত রয়েছে। কেউ এটাকে বিশ্বাস করেন, আবার কেউ এসব মানতে চান না। কেউ আবার না মানলেও লুুকিয়ে দেখে নেন কি আছে ভাগ্যে। যা হোক; সেই তর্ক-বিতর্ক দূরে থাক, বিশ্বাস-অবিশ্বাসের প্রশ্ন না করে- দিনের শুরুতে চলুন মিলিয়ে নেয়া যাক- কেমন যাবে আজকের দিনটি?

জন্মদিন মিলিয়ে দেখে নিন আজকের দিনে কোন রাশি কী নির্দিষ্ট করে রেখেছে তার জাতক-জাতিকার জন্য।

আজ ১৮ মার্চ ২০২৩ খ্রিষ্টাব্দ, শনিবার। পাশ্চাত্য মতে আজকের এই দিনে জন্মগ্রহণ করায় আপনি মীন রাশির জাত ব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি বৃহস্পতি দৈবশক্তির কারক কেতু ও কর্মফলদাতা শনির প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে ধনু রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। শিক্ষার্থীদের জন্য দিনটি স্মরণীয়-বরণীয় হয়ে থাকবে।

নক্ষত্রের প্রভাবে মেষ রাশির জাতকদের জন্য আজকের দিনটি শুভ ও কল্যাণকর হবে। মকর রাশির জাতক জাতিকাদের জন্য দিনটি আনন্দদায়ক হতে চলেছে।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল):

আজ মেষ রাশির জাতক জাতিকাদের পদ ও প্রতিপত্তি বৃদ্ধি হতে চলেছে। আজ আপনি শনির কৃপায় কঠোর পরিশ্রমের শুভ ফল পাবেন। অর্থের দিক থেকেও আজকের দিনটি খুব ইতিবাচক হবে। আজ হঠাৎ কোথা থেকে টাকা পেতে পারেন। আপনি অপ্রয়োজনীয় ব্যয়ের উপরও নিয়ন্ত্রণ রাখতে সক্ষম হবেন, যার কারণে আপনার বাজেটে ভারসাম্য বজায় থাকবে। আজ আপনি স্ত্রীর পূর্ণ সমর্থন পাবেন। সন্তানদের কাছ থেকে সুখ পাবেন। পিতা-মাতার আশীর্বাদ পাবেন।

আজ ভাগ্য ৬০ শতাংশ আপনার পক্ষে থাকবে।

​বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে):

বৃষ রাশির জাতকরা আজ কোনও সামাজিক অনুষ্ঠানে যোগ দেওয়ার সুযোগ পাবেন। আজ আপনার সম্মানও বাড়বে। এছাড়াও আজ আপনি নিজের কাজের জন্য খুব গর্বিত বোধ করবেন। আজ আপনি আপনার কাজের জন্য মানুষের কাছ থেকে প্রশংসা শুনতে পাবেন। ব্যবসায়ীরা তাদের ব্যবসায় নতুন বুদ্ধি লাগাবেন, যা তাদের অর্থনৈতিক অবস্থাকে শক্তিশালী করবে। শিক্ষার্থীরা উচ্চশিক্ষা লাভের সুযোগ পাবে।

আজ ভাগ্য ৭১ শতাংশ আপনার পক্ষে থাকবে।

​মিথুন রাশি (২১ মে-২০ জুন):

মিথুন রাশির জাতক জাতিকাদের জন্য আজকের দিনটি স্বাভাবিকের থেকে কম হবে বলে আশা করা হচ্ছে। আজ আপনার ভাইবোনের সাথে বিবাদ হতে পারে। এই সময়ে, আপনাকে আপনার কথাবার্তায় সংযম রাখতে হবে। কারণ, খারাপ কথা আপনার সম্পর্কের মধ্যে গভীর ফাটল সৃষ্টি করতে পারে। শত্রুপক্ষের ষড়যন্ত্রও আজ আপনাকে সমস্যায় ফেলতে পারে, তবে আপনি আপনার দক্ষতার জোরে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন। সম্পত্তি সংক্রান্ত কোনো বিবাদ চলছিল, আজ তা শেষ হয়ে যাবে। এই সমস্ত পরিস্থিতিতে, আপনি আপনার স্ত্রীর পূর্ণ সমর্থন পাবেন।

আজ ভাগ্য ৮৯ শতাংশ আপনার পক্ষে থাকবে।

​কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই):

কর্কট রাশির জাতকদের জন্য আজকের দিনটি দারুণ সফল হতে চলেছে। আজ আপনি ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন। আজ, কোনও বড় ব্যক্তির সাহায্যে আপনি মূল্যবান কিছু পেতে পারেন, যা পাওয়ার ইচ্ছা আপনার ছিল। আপনি যদি ব্যবসায় কিছু নতুন পরিকল্পনা আনার কথা ভাবছিলেন, তবে আজ সেগুলি শুরু করা যেতে পারে, যা ব্যবসায় নতুন গতি দেবে। এই রাশির জাতক জাতিকারা যারা নতুন চাকরি খুঁজছেন, তারা আজ কিছুটা সাফল্য পেতে পারেন। আজ কঠোর পরিশ্রমের জোরে সম্মান পাবে, যার কারণে মন খুশি থাকবে।

আজ ভাগ্য ৮৩ শতাংশ আপনার পক্ষে থাকবে।

​সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট):

সিংহ রাশির জাতক জাতিকাদের আজ তাদের সকল কাজে খুব সতর্ক থাকতে হবে। আজকে অন্য কাউকে নিজের সম্পর্কে কিছু না বলার জন্য আপনাকে পরামর্শ দেওয়া হচ্ছে, অন্যথায় আপনার ক্ষতি হতে পারে। যাইহোক, আজ আপনার কর্মক্ষেত্রে আপনি আপনার প্রতিনিধিদের অনেক চ্যালেঞ্জ দেবেন। আজ সৌভাগ্য বৃদ্ধির দিনও। আজ নিজের জন্যও কিছু সময় বের করুন, যার ফলে আপনার জীবনসঙ্গী খুশি হবে এবং আপনার প্রেমের সম্পর্ক দৃঢ় হবে।

আজ ভাগ্য ৭৭ শতাংশ আপনার পক্ষে থাকবে।

কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর):

কন্যা রাশির জাতক জাতিকাদের জন্য আজকের দিনটি শিল্প ও লেখালেখির ক্ষেত্রে ভালো কাজের সুযোগ দেবে। আজ আপনার মন থেকে সব ধরনের হতাশা দূর হবে। আজ আপনি আপনার কাজে দীর্ঘকাল ধরে আসা সমস্ত বাধা থেকে মুক্তি পাবেন। পারিবারিক ব্যবসায় পিতার পরামর্শ উপকারী হবে। এই রাশির যারা আজ অবিবাহিত তারা বিয়ের জন্য ভালো প্রস্তাব পেতে পারেন। আজ আপনি আপনার সন্তানদের ভবিষ্যৎ নিয়ে একটু চিন্তিত হতে পারেন।

আজ ভাগ্য ৬৪ শতাংশ আপনার পক্ষে থাকবে।

​তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর):

তুলা রাশির জাতক জাতিকারা আজ কিছু গুরুত্বপূর্ণ কাজে ব্যস্ত থাকবেন। আজকের দিনটি আপনাকে ক্ষেত্রের সাথে সম্পর্কিত কাজেও সাফল্য দেবে। আপনি আপনার পরিশ্রমের ফল পাবেন। আজ আপনি আপনার আর্থিক অবস্থানকেও শক্তিশালী করতে সক্ষম হবেন। কিছু সময়ের জন্য আপনার ভবিষ্যত সম্পর্কে যে সমস্ত উদ্বেগ আপনাকে বিরক্ত করছিল তা শেষ হয়ে যাবে। আজ আপনি গৃহস্থালীর জিনিসপত্র কেনার জন্যও প্রচুর খরচ করতে পারেন। তবে বিনিয়োগের দিক থেকে আজকের দিনটি খুব ভালো যাবে।

আজ ভাগ্য ৬৬ শতাংশ আপনার পক্ষে থাকবে।

​বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর):

বৃশ্চিক রাশির জাতকরা আজ তাদের আচরণ নিয়ে খুব চিন্তিত থাকবেন। এর সাথে, আজ আপনি অনুভব করবেন যে আপনার অনেক কাজ অসম্পূর্ণ। আজ অনেক ধরনের সমস্যাও আপনার সামনে আসতে পারে। তবে, আপনি আপনার কষ্ট কমাতে সক্ষম হবেন। আপনি সন্ধ্যার সময়টি ধর্মীয় ও সামাজিক কাজে ব্যয় করবেন, যা আপনাকে সুবিধা দেবে। আপনার মনে শান্তি শিক্ষার্থীরা যদি কোথাও ভর্তির কথা চিন্তা করে, তাহলে দেখা যাচ্ছে তারা সফলতা পাবে।

আজ ভাগ্য ৯০ শতাংশ আপনার পক্ষে থাকবে।

​ধনু রাশি (২২ নভেম্বর-২০ ডিসেম্বর):

ধনু রাশির জাতক জাতিকাদের আজ তাদের মায়ের বিশেষ যত্ন নেওয়া দরকার। আজ আপনার মায়ের শারীরিক কষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই সতর্কতা অবলম্বন করা উচিত। বন্ধুদের সাহায্যে আপনার সন্ধ্যাটা ভালো পরিবেশে কাটবে এবং আপনি হালকা অনুভব করবেন। শিক্ষার্থীদের প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য পাওয়ার সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি, আজ আপনার আর্থিক অবস্থার ধীরে ধীরে উন্নতি হবে। সন্তান সংক্রান্ত কোনো সিদ্ধান্ত আজ আপনাকে একটু চিন্তিত করতে পারে।

আজ ভাগ্য ৮৬ শতাংশ আপনার পক্ষে থাকবে।

​মকর রাশি (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি):

মকর রাশির জাতক জাতিকারা আজ খুব খুশি হতে চলেছে। যাইহোক, আজ আপনি কোনও বড় লাভের জন্য অনেক দৌড়াবেন। যেটিতে আপনি সফলও হবেন। আজ আপনার সমস্ত কাজ এক এক করে সম্পন্ন হবে, যার কারণে আপনার পরিবারের সকল সদস্য খুশি হবে। আপনি আপনার জীবন সঙ্গীর কাছ থেকে অনেক যত্ন ও ভালোবাসা পাবেন। ব্যস্ত রুটিনের মধ্যে, আপনি অবশ্যই আপনার প্রেম জীবনের জন্য সময় বের করতে সক্ষম হবেন।

আজ ভাগ্য ৮০ শতাংশ আপনার পক্ষে থাকবে।

​কুম্ভ রাশি (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি):

কুম্ভ রাশির জাতকদের জন্য আজকের দিনটি ভালো যাবে। কর্মক্ষেত্রে সিনিয়রদের কাছ থেকে পূর্ণ সমর্থন পাবেন। আপনি লাভের নতুন উপায়ও পাবেন। যাইহোক, আজ আপনি খুব ব্যস্ত হতে চলেছেন। আপনার বিরোধীরাও এই সময়ে আপনার কাজে বাধা দিতে পারে। যার কারণে আপনি আপনার পথ থেকে কিছুটা বিচ্যুত হতে পারেন। কিন্তু, আপনার বুদ্ধিমত্তার জোরে আপনাকে আপনার শত্রুদের মোকাবেলা করতে হবে।

আজ ভাগ্য ৯৬ শতাংশ আপনার পক্ষে থাকবে।

​মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ):

মীন রাশির জাতক জাতিকাদের সন্তানের বিবাহ সংক্রান্ত কোনও চিন্তা আছে, আজ তাদের জন্য শুভ প্রস্তাব আসতে পারে। এই সময়ে আপনার কাজ শেষ হবে বলে মনে হচ্ছে। আজ আপনার ব্যবসা এবং পেশার জন্য খুব লাভজনক দিন। আজ আপনাকে কোনও সুযোগ হাতছাড়া হতে দিতে হবে না, তবেই আপনি আপনার আর্থিক অবস্থানকে শক্তিশালী করতে সক্ষম হবেন। আজ আপনি আপনার জীবনসঙ্গীর জন্য একটি উপহার কিনতে পারেন। আজ ধর্মীয় কাজে সন্তানের আগ্রহ বাড়বে, যা দেখে আপনার মন খুব খুশি হবে।

আজ ভাগ্য ৮৭ শতাংশ আপনার পক্ষে থাকবে।


আরও খবর

"নোবেলের ম্যাজিক শুধু প্রতারণা"

মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24

ভালোবাসার দিন আজ

বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪




বাংলাদেশের ইতিহাসে দীর্ঘ তাপপ্রবাহ বইছে

প্রকাশিত:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | ২৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সারাদেশে টানা ২৬ দিনের রেকর্ড তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।প্রচণ্ড গরমে জনজীবনে হাঁসফাঁস। ঘরে-বাইরে কোথাও স্বস্তি নেই। প্রখর রোদে পথঘাট সব কিছুই উত্তপ্ত। কোথাও কোথায় সড়কের পিচ গলতে শুরু করেছে। গরমের কারণে বাড়ছে হিটস্ট্রোকের মতো স্বাস্থ্যঝুঁকি। এর আগে ১৯ দিনের দীর্ঘ তাপপ্রবাহ ছিল গত বছরের এপ্রিল মাসে।

এটিই দেশের সবচেয়ে দীর্ঘ তাপপ্রবাহ,আবহাওয়াবিদরা জানিয়েছেন।এপ্রিলের বাকি দিনগুলোতে এ দাবদাহ অব্যাহত থাকতে পারে। এপ্রিল মাসের টানা তাপপ্রবাহ ‘অস্বাভাবিক’ বলে উল্লেখ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) আবহাওয়া অধিদপ্তরের পরিচালক মো. আজিজুর রহমান জানিয়েছেন এটিই দেশের সবচেয়ে দীর্ঘ তাপপ্রবাহ।

মো. আজিজুর রহমান জানান, আমাদের কাছে থাকা তথ্যমতে এর আগে এত দীর্ঘ মেয়াদে কখনো তাপপ্রবাহ বয়ে যায়নি। একটানা এতদিনের তাপপ্রবাহ, এটি বাংলাদেশের ইতিহাসে এবারই প্রথম। এরইমধ্যে এটি সব রেকর্ড ভেঙেছে, কিন্তু এটি তো আরও চলবে। কমপক্ষে আগামী আরও ৪ থেকে ৫ দিন তো থাকছেই।

আবহাওয়া অধিদপ্তরের পরিচালক বলেন, ২০২৩ সালের এপ্রিল মাসজুড়ে টানা তাপপ্রবাহ ছিল না। গত বছর টানা ১৯ দিন তাপপ্রবাহ ছিল। এবার পুরো এপ্রিল মাস গড়িয়েও এর বাইরে যাচ্ছে।

গত ৩১ মার্চ ফের রাজশাহী ও পাবনা জেলায় তাপপ্রবাহ শুরু হয়। সেই তাপপ্রবাহ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) পর্যন্ত চলছে। সে হিসাবে এখন পর্যন্ত দেশের ওপর দিয়ে টানা ২৬ দিন ধরে তাপপ্রবাহ বইছে।

২০ এপ্রিল চলতি মৌসুমে এখন পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে যশোরে ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ওইদিন দিনের তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৪ ও পাবনার ঈশ্বরদীতে ৪২ ডিগ্রি সেলসিয়াস ছিল। গত কয়েক দিনে কিছুটা কমার পর বৃহস্পতিবার ফের যশোর ও চুয়াডাঙ্গায় দিনের তাপমাত্রা ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এবার সিলেট ছাড়া মোটামুটি পুরো দেশ টানা দাবদাহের শিকার হয়েছে। এরইমধ্যে দেশের বিভিন্ন স্থানে হিটস্ট্রোকে অনেকের মৃত্যু হয়েছে।


আরও খবর



জলঢাকায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে এক সংবাদকর্মী লাঞ্ছিতের শিকার

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | ২৩জন দেখেছেন

Image
জলঢাকা (নীলফামারী) প্রতিনিধিঃনীলফামারীর জলঢাকা উপজেলার  ডাউয়াবাড়ী ইউনিয়নে স্বপ্ন প্রকল্পের মাটিকাটা কাজের লটারিকে কেন্দ্র করে ইউপি সদস্যকে মারপিটের ঘটনার সংবাদ সংগ্রহ করতে গিয়ে এক সংবাদকর্মী লাঞ্ছিতের শিকার হয়েছে।এ ঘটনাটি ঘটেছে বুধবার (২৪ এপ্রিল) দুপুরে উপজেলার ডাউয়াবাড়ী ইউনিয়নের নেকবক্ত দ্বি-মূখি উচ্চ বিদ্যালয়ে।

জানা গেছে, ঘটনারদিন দুপুরে ডাউয়াবাড়ী ইউনিয়ন পরিষদে সুবিধাভোগী মহিলাদের কর্ম নিয়োগে যাচাই-বাছাইয়ের স্থান নির্ধারণ করা হয়েছিল। তা না করে এই প্রক্রিয়াটি বাজার সংলগ্ন হাইস্কুলের গেট বন্ধ করে (তালা লাগিয়ে) লটারী করতে গেলে নির্ধারণ ইউনিয়ন পরিষদে লটারি না করায় ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম মুকুলকে বাধা দেন একই পরিষদের ৬নং ইউপি সদস্য জাহাঙ্গীর আলম। 

এতে ক্ষিপ্ত হন চেয়ারম্যান। চৌকিদারদের পিটুনীতে আহত হন ইউপি সদস্য জাহাঙ্গীর। 
এখবর মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়লে উভয়পক্ষের সমর্থকদের মধ্যে চরম উত্তেজনা সৃষ্টি হয়। 
খবর পেয়ে স্থানীয় সংবাদকর্মীরা ছুটে গেলে সেখানে ২ঘণ্টা বন্ধ গেটের সামনে দাঁড়িয়ে থাকতে হয় সংবাদ কর্মীদের।দীর্ঘ সময় অপেক্ষার পর বন্ধ গেট খুলতে বলায় দৈনিক মুক্ত বাংলার জলঢাকা প্রতিনিধি আল আমিন নামে এক সংবাদকর্মীকে লাঞ্ছিত করেন চেয়ারম্যান সমর্থকরা। এ ঘটনায় ওই সংবাদ কর্মী আহত হলে প্রাথমিকভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসা নেন।

এ ঘটনায় প্রদীপ বানিয়াকে ১নং বিবাদী করে অজ্ঞাত ১৫ জনের নামে জলঢাকা থানায় অভিযোগ করা হয়।এ ঘটনায় লাঞ্ছিত ও আহত সংবাদকর্মী ঘটনার সত্যতা শিকার করে জানায়, 
সংবাদ সংগ্রহ করতে গিয়ে চেয়ারম্যান সমর্থকরা আমার উপর অতর্কিত হামলা চালিয়েছে। 
এ বিষয়ে ওসি মুক্তারুল আলম বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর



গোদাগাড়ীতে ঈদ আনন্দ মোটরসাইকেল শোভাযাত্রা

প্রকাশিত:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | ১১৩জন দেখেছেন

Image

গোদাগাড়ী(রাজশাহী)প্রতিনিধিঃরাজশাহীর গোদাগাড়ীতে প্রথমবারের মত পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের লেদার ইনস্টিটিউট ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক,ঢাকা মহানগর ছাত্রলীগের সাবেক সহসম্পাদক প্রকৌশলী এরশাদ আলী আকাশের উদ্যোগে ঈদ আনন্দ মোটরসাইকেল শোভাযাত্রা অনুষ্টিত হয়েছে।শনিবার সকাল ১০টায় দুইশতাধিক মোটর সাইকেল যোগে গোদাগাড়ী পৌর শহরে আনন্দ শোভাযাত্রা বের করে। এ সময় সাধারন মানুষের সাথে কুশল বিনিময় করে আনন্দ উৎসব সবাই । শোভাযাত্রাটি গোদাগাড়ীর শহরের বিভিন্ন সড়ক এসে সুলতানগঞ্জ বাজারে এসে শেষ হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের লেদার ইনস্টিটিউট ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক,ঢাকা মহানগর ছাত্রলীগের সাবেক সহসম্পাদক ও লেস ফুটওয়্যার বিডির চেয়ারম্যান গোদাগাড়ীর কৃতিসন্তান প্রকৌশলী এরশাদ আলী আকাশ বলেন,ঈদ ধনী-গরিব নির্বিশেষে সকলের জীবনে আনন্দের বার্তা বয়ে নিয়ে আসে। ঈদের আনন্দ আমাদের সবার।” তিনি বলেন, ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে মুসলমানদের আত্মশুদ্ধি, সংযম, সৌহার্দ্য ও সম্প্রীতির মেলবন্ধন পরিব্যাপ্তি লাভ করুক- এটাই হোক ঈদ উৎসবের ঐকান্তিক কামনা। তিনি আরো বলেন,দলমত নির্বিশেষে আমি সবার পাশে থেকে সেবা করে যেতে চাই। তাই আপনার আমার জন্য দোয়া করবেন যে আপনারদের পাশে সব সময় থাকতে পারি।


আরও খবর



নওগাঁর মান্দায় বিদ্যুৎপৃষ্ঠ হয়ে দর্জি ব্যবসায়ীর মৃত্যু

প্রকাশিত:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | ৯০জন দেখেছেন

Image

এম এম হারুন আল রশীদ হীরা,প্রতিনিধি:নওগাঁর মান্দায় বিদ্যুৎপৃষ্ঠ হয়ে এরশাদ আলী (৩০) নামে এক দর্জি ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) বেলা সাড়ে ১০টার দিকে উপজেলার পরানপুর ইউপির গোপালপুর বাজারে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে এ  দুর্ঘটনার শিকার হন তিনি।

নিহত এরশাদ আলী উপজেলার পরানপুর ইউনিয়নের বান্দাইপুর গ্রামের নওসাদ আলীর ছেলে। গোপালপুর বাজারে ফয়সাল টেইলার্স নামে তার একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। এ ঘটনায় নিহতের পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। 

স্থানীয় বাজারের ব্যবসায়ী বুলবুল হোসেন বলেন, দর্জি এরশাদ আলী নিজেই কাপড় কেটে ও সেলাই করে পোষাক তৈরি করেন। তার দোকানে কোনো কর্মচারী নেই। মঙ্গলবার বেলা সাড়ে ১০টার দিকে তৈরি পোষাকে ক্যালেন্ডার করতে গিয়ে বিদ্যুৎপৃষ্ঠ হন তিনি। তাকে উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষনা করেন। 

এ বিষয়ে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, অভিযোগ না থাকায় আইনি প্রক্রিয়া শেষে নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



বেনজীরের বিরুদ্ধে দুদকে ব্যারিস্টার সুমনের অভিযোগ

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | ৫৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণের জন্য দুর্নীতি দমন কমিশনে (দুদক) আবেদন করেছেন সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

রোববার (২১ এপ্রিল) রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন সংস্থাটির চেয়ারম্যান বরাবর এই আবেদন করেন।

আবেদনে ব্যারিস্টার সুমন বলেন, বেনজীর আহমেদ বাংলাদেশ পুলিশের সাবেক মহাপরিদর্শক। তিনি ৩০তম পুলিশ মহাপরিদর্শক হিসেবে যোগদান করেছেন এবং ৩৪ বছর ৭ মাস পর অবসরে গেছেন। ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর তিনি অবসরে যান। অবসর গ্রহণের পর দেখা গেছে, বেনজীর আহমেদ তার স্ত্রী ও কন্যাদের নামে বিপুল পরিমাণ সম্পত্তি অর্জন করেছেন, যা তার বৈধ আয়ের তুলনায় উল্লেখযোগ্যভাবে অসম। দৈনিক কালের কণ্ঠ গত ৩১ মার্চ ‘বেনজীরের ঘরে আলাদীনের চেরাগ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করেছে। প্রতিবেদনে বলা হয়েছে, সাবেক মহাপরিদর্শক তার স্ত্রী জিশান মির্জা, বড় মেয়ে ফারহিন রিশতা বিনতে বেনজীর এবং ছোট মেয়ে তাহসিন রাইসা বিনতে বেনজিরের নামে বিপুল পরিমাণ সম্পদ অর্জন করেছেন। এরমধ্যে রয়েছে ৬টি কোম্পানি, রাজধানীর উচ্চবিত্ত এলাকায় দামি ফ্ল্যাট ও বাড়ি, বেস্ট হোল্ডিংয়ে শেয়ার, ফাইভ স্টার হোটেল- লা মেরিডিয়ান ঢাকা-র শেয়ার, গোপালগঞ্জের ‘সাভানা ইকো রিসোর্ট’, সেন্টমার্টিন দ্বীপে ৪১৮ ডিসিমালের বিশাল জমি। এসব সম্পদ বেনজীর, তার স্ত্রী এবং কন্যাদের বৈধ আয়ের তুলনায় উল্লেখযোগ্যভাবে বেশি। বেনজীর আহমেদ তার পদের অপব্যবহার করে তার বৈধ আয়ের সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ সম্পত্তি অর্জন করেছেন বলে বিশ্বাস করার যথেষ্ট কারণ রয়েছে। উপরোক্ত তথ্য ও পরিস্থিতিতে বেনজীর আহমেদ এবং তার স্ত্রী ও দুই কন্যার বিরুদ্ধে বিপুল পরিমাণ অবৈধ সম্পদের তদন্ত করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করছি।

বেনজীর আহমেদের বিরুদ্ধে দুদকের আবেদন করার পর ব্যারিস্টার সুমন সাংবাদিকদের বলেন, ‘সাবেক আইজিপি বেনজীর আহমেদের বিরুদ্ধে হাজার কোটি টাকার সম্পদ অর্জনের যে অভিযোগ এসেছে, সে ব্যাপারে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা না নিতে দেখে এ দেশের নাগরিক হিসেবে আমি দুদকে এসেছি। দুদকে আবেদন করে এসবের অনুসন্ধান করতে বলেছি।

তিনি আর বলেন, সাবেক আইজিপির যদি এতো সম্পদ থাকে তাহলে পুলিশ বাহিনীর মধ্যে যারা সৎ কর্মকর্তা রয়েছেন তারা খুব বেশি হতাশাগ্রস্ত হবেন। যারা সৎ আছেন তাদের ওপর ব্যাপক প্রভাব পড়বে। আর যারা অসৎ, তারা অর্থ কামানোর প্রতিযোগিতায় নামবেন। এই অভিযোগ যদি সত্যি হয়ে থাকলে অসৎ কর্মকর্তারা বলবেন- আমরা বেনজীর হতে চাই। যদি দুদক এসব অভিযোগের তদন্ত করে আইনানুগ ব্যবস্থা না নেয়, তাহলে হাইকোর্টে যাব।

ব্যারিস্টার সুমন বলেন, সাবেক আইজিপি বেনজীর আহমেদ গত শনিবার নিজের ফেসবুকে একটি বক্তব্য দিয়েছেন। সেখানে তিনি কিছু স্বীকার করেছেন, কিছু অস্বীকার করেছেন। এখন আইজিপির ৩৪ বছরের চাকরি জীবনে বেতন হয় প্রায় পৌনে দুই কোটির টাকা। কিন্তু দেখা যাচ্ছে, শত শত কোটি টাকার মালিকানা উনার আছে, যা কাগজের হিসাবে এসেছে। আর বেহিসেবে যে কি আছে তা একমাত্র আল্লাহ ছাড়া আর কেউ জানেন না। বেনজীর আহমেদের স্ত্রী ও মেয়েদের আয়ের কোনো উপায় ছিল না। এরপরও ছয়টি কোম্পানি থেকে শুরু করে কোটি কোটি টাকার সম্পদ বানিয়েছেন। গোপালগঞ্জে ১৪শ’ বিঘা জমি করেছেন। আরকিছু দিন সময় পেলে মনে হয় তিনি গোপালগঞ্জই কিনে ফেলতেন। বৈধ না অবৈধ তা পরের বিষয়। যে হারে তিনি সম্পদ বানিয়েছেন, আর কিছুদিন হলে হয়ত উনার জমির ওপর দিয়েই আমাদের বঙ্গবন্ধুর মাজারে যেতে হতো।

সুমন বলেন, এতো সম্পদের রিপোর্ট আসার পর ভেবেছিলাম দুদক নিজেই হয়ত একটা উদ্যোগ নেবে। বঙ্গবন্ধুর বাংলাদেশে এতো বড় দুর্নীতির বিষয়ে কি আর কেউ কোনো কথা বলবে না? দুদক নিজে কাজ না করলে নাগরিক হিসেবে আমাদের দ্বায়িত্ব দুদককে একটু নড়েচড়ে বসার কথা বলা। আমরা বলছি না যে, বেনজীর আহমেদ দুর্নীতি করেছেন। যে অভিযোগটা এসেছে তা বাংলাদেশের মানুষের সামনে, জাতির সামনে পরিষ্কার হোক। তিনি যেখানেই গেছেন, সেখানেই সম্পদ গড়েছেন। দুদক যদি এই আবেদন আমলে না নেয় তাহলে আমি হাইকোর্টে যাব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিশন হচ্ছে- দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ গড়তে হবে। আমি এমপি হিসেবে এই প্রথম দুদকে এসেছি। যেসব জায়গায় দুর্নীতির বিষয়ে অন্যরা কথা বলবে না, আমার সাহস-সামর্থ্য থাকলে আমি কথা বলব। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সংসদ আইন প্রণয়নের জায়গা। সুযোগ পেলে সংসদে আমি দুদকের ভূমিকা নিয়ে আলোচনা করব।

তিনি আরও বলেন, একজন অপরাধী নিজে তার দোষ স্বীকার করেন না। দুদক বলুক যে, বেনজীরের কোনো অবৈধ সম্পদ নেই। কোনো দুর্নীতি করেননি। সব সম্পদ সাদা পানির মতো। দুদক নিজে স্টার্ট নেয় না। দুদককে ধাক্কা দিয়ে স্টার্ট করে দিতে হয়। কিছু পুরাতন গাড়ি আছে যা সেল্ফ স্টার্ট নেন না। দুদকও তেমন। এখন আমরা ও সাংবাদিকরা পেছন থেকে ধাক্কা দেওয়ার কাজটা করলে তখন চলতে পারবে। দুদক চেয়ারম্যান এক ইন্টারভিউয়ে বলেছেন, দুর্নীতিবাজরা এখন বুক ফুলিয়ে রাস্তায় হাঁটে। শুধু এ কথা বললেই উনার দ্বায়িত্ব শেষ হবে না। দুর্নীতিবাজরা যেন বুক ফুলিয়ে হাঁটতে না পারে সেই ব্যবস্থা উনাকে গ্রহণ করতে হবে। আর যদি একেবারেই কোনো ব্যবস্থা না নেন, তাহলে আমাদের সবার দেশ ছাড়তে হবে।


আরও খবর