Logo
আজঃ সোমবার ২০ মে ২০24
শিরোনাম

অনন্ত-বর্ষা এক যুগ পার করলেন

প্রকাশিত:রবিবার ২৪ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৩২৩জন দেখেছেন

Image

বিনোদন প্রতিবেদক:ঢাকাই সিনেমার তারকা দম্পতি অনন্ত জলিল ও আফিয়া নুসরাত বর্ষা সংসার জীবনের এক যুগ পার করলেন। ২০১১ সালের ২৩ সেপ্টেম্বর বিবাহবন্ধনে আবদ্ধ হন তারা। গতকাল শনিবার তাদের বিয়ের এক যুগ পূর্ণ হয়েছে। ঘরোয়া আয়োজনে বিবাহবার্ষিকীর কিছু ছবি ফেসবুকে ভক্ত- শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে শেয়ার করেছেন অনন্ত-বর্ষা।

এক যুগের পথচলায় এই তারকা দম্পতির ঘরে এসেছে দুই ছেলে। ২০১৪ সালে আরিজ ইবনে জলিল এবং ২০১৭ সালে জন্ম নেয় আবরার ইবনে জলিল। বিবাহবার্ষিকীতে সবার কাছে দোয়া চেয়েছেন অনন্ত ও বর্ষা।

এর আগে সংবাদমাধ্যমে বর্ষার সঙ্গে প্রেম আর বিয়ে নিয়ে অনন্ত বলেছিলেন, ‘আমাদের বিয়ে হয়েছে ২০১১ সালে। তবে আমাদের মধ্যে ভালোবাসার সম্পর্ক তৈরি হয় ২০০৮ সালে।’

বিয়ের পর থেকে বেশ খোশ মেজাজেই দেখা যায় এই যুগলকে। সিনেমায় কাজ করা থেকে শুরু করে বিভিন্ন অনুষ্ঠানে একসঙ্গেই পাওয়া গেছে তাদের।

অনন্ত জলিলের ভাষ্য, ‘অফিস থেকে এক সেকেন্ডের জন্য অন্য কোথাও যাই না। বর্ষার সঙ্গে যখন থেকে প্রেম শুরু করেছি, তখন থেকে অফিস থেকে সরাসরি ওর কাছে চলে আসি। একা কোথাও যাই না। দুজন দুজনের প্রতি দায়িত্বশীল। সামাজিকতা রক্ষার চেষ্টা করি। সব কিছু মিলেমিশে করি। এটাই আমাদের ভালোবাসার রসায়ন।’


আরও খবর



প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ার পথে

প্রকাশিত:শুক্রবার ১০ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৮২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ বাড়ি ও নির্বাচনি এলাকা গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন। আজ শুক্রবার (১০ মে) সকাল ৭টার পর গোপালগঞ্জের উদ্দেশ্যে যাত্রা করেন তিনি। প্রধানমন্ত্রীর প্রেস উইং তা জানিয়েছে।

প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন।

পরে ‘আমার বাড়ি আমার খামার’ কর্মসূচির আওতায় দাঁড়িয়ারকুল সমবায় সমিতির সদস্যদের মধ্যে ব্যক্তিগত তহবিল থেকে কৃষি উপকরণ ও নগদ সহায়তা দেবেন প্রধানমন্ত্রী। এ ছাড়া আওয়ামী নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর বিকেলে ঢাকায় ফিরে আসবেন শেখ হাসিনা।

এদিকে প্রশাসনের পক্ষ থেকে টুঙ্গিপাড়াসহ জেলাজুড়ে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।


আরও খবর



ডোমারে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী দিবস ও পুরস্কার বিতরণ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ২৯জন দেখেছেন

Image

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:“স্মার্ট বাংলাদেশ বিনির্মানে, খাবার খাবো পুষ্টি গুনে” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নীলফামারীর ডোমার মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ০৭ দিনব্যাপী জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৪ এর সমাপনী দিবস ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ই মে ) সকাল সাড়ে দশটায় স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে এবং মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে ৯ই মে থেকে শুরু করে ১৫ই মে পর্যন্ত ৭ দিনব্যাপী পুষ্টি সপ্তাহের সমাপনী দিবসে শুরুতেই স্বাগত বক্তব্য প্রদান করেন মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের (এমওডিসি) ডাঃ কামরুল হাসান নোবেল।

মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রুপকার এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রায়হান বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল আলম (বিপিএএ)। 

স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ আল আমিন রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে ডোমার পৌর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ইলিয়াস হোসেন, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, জাতীয় পুষ্টি পরিষদ ঢাকার প্রশিক্ষক পুষ্টিবিদ ডাঃ অর্পন মৈত্র, সাংবাদিক  মোসাদ্দেকুর রহমান সাজু প্রমুখ বক্তব্য রাখেন। আলোচনা শেষে কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ০৫ জন শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণের পাশাপাশি  স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম (বিপিএএ) কে সম্মাননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়নের স্বাস্থ্য সহকারী সিএইচসিপি, সিনিয়র নার্স, মিডওয়াইফ এবং টেকনোলজিষ্টসহ মোট ১শত ৫০ জন জাতীয় পুষ্টি সপ্তাহের প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন।


আরও খবর



পোরশায় ৫ মাদক সেবী আটক

প্রকাশিত:রবিবার ১৯ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ২২জন দেখেছেন

Image
ডিএম রাশেদ পোরশা (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর পোরশায় ৯০ পিস ভারতীয় ট্যাপেন্টাল ট্যাবলেট ও ৪ লিটার বাংলা চোলাই মদসহ ৫ মাদক সেবনকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আটককৃতরা হলেন, পোরশা হাড়িপাড়া গ্রামের মুগোলের ছেলে তাপস প্রামানিক (২৯), দিঘিপাড়া গ্রামের মৃত গোলাফ্ফরের ছেলে মুসা শাহ্(৩০), পোরশা সদরের আহম্মেদ আলীর ছেলে আবু মুসা (৩৫), মহাদেবপুর উপজেলার দরিয়াপুর গ্রামের মৃত নারায়ন চন্দ্রের ছেলে সাধন চন্দ্র (৩০) ও নিতপুর বড়বাগান এলাকার নাসিরুলের ছেলে রাশিদুল ইসলাম(৩২)।জানা গেছে,  গত শুক্রবার দিবাগত রাতে গোপন তথ্যের ভিত্তিতে ১৬ বিজিবি'র নিতপুর বিওপির টহল কমান্ডার হাবিলদার আব্দুল কুদ্দুস এর নেতৃত্বে একটি টহল দল বিওপি হতে আনুমানিক ৪ কিলোমিটার পূর্ব দক্ষিণ কোনে এবং সীমান্ত মেইন পিলার ২২৯ থেকে ৩ কিলোমিটার পূর্ব দিকে বাংলাদেশের অভ্যন্তরে সোহাতি মোড়ে অভিযান পরিচালনা করে ৪ জন ও গতকাল শনিবার সকাল সাড়ে ৯টায় উপজেলার শীতলী এলাকা হতে  অপর এক মাদক সেবনকারীকে আটক করেন।নওগাঁ ব্যাটালিয়ন ১৬ বিজিবি'র নিতপুর ক্যাম্পের সুবেদার মনসেদ আলী জানান, এ ব্যাপারে পোরশা থানায় মামলা হয়েছে এবং আটককৃতদের থানায় হস্তান্তর করা হয়েছে।

আরও খবর



এআইকে স্বাগতম, অপব্যবহার রোধে পদক্ষেপ প্রয়োজন: প্রধানমন্ত্রী

প্রকাশিত:সোমবার ১৩ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৮০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন বাংলাদেশ কৃত্রিম বুদ্ধিমত্তাকে (এআই) স্বাগত জানায়, তবে এক্ষেত্রে কিছু প্রতিরক্ষামূলক ব্যবস্থা নিতে হবে।

তিনি বলেন, আমরা এআইকে স্বাগত জানাই, তবে এর অপব্যবহার রোধ করার জন্য আইন প্রণয়নের মাধ্যমে আমাদের কিছু সুরক্ষামূলক ব্যবস্থা নিতে হবে।

রোববার (১২ মে) হলি সি টু বাংলাদেশের অ্যাপোস্টলিক নুনসিও আর্চবিশপ কেভিন এস র‌্যান্ডাল প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার এম নজরুল ইসলাম সাংবাদিকদের ব্রিফ করেন।

তিনি বলেন, বাংলাদেশ একটি ধর্মীয় সম্প্রীতির দেশ, যেখানে মুসলিম, হিন্দু, খ্রিস্টান ও বৌদ্ধ শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছে বলে জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আমরা সবাই মিলে উৎসব উদযাপন করি।

আর্চবিশপ র‌্যান্ডাল জলবায়ু পরিবর্তন ও রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের অবস্থান ও পদক্ষেপের প্রশংসা করেন। এসময় শেখ হাসিনা তার মাধ্যমে পোপকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।


আরও খবর



যশোরে ৪৩ ডিগ্রি তাপমাত্রায় জনজীবন বিপর্যস্ত

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:আজ যশোরে তীব্র তাপদাহে জলছে। দুপুর তিনটায় তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে গেছে। যা জনজীবনে ব্যাপক বিপর্যয় দেখা দিয়েছে। এই তীব্র গরমের কারণে মানুষ ঘর থেকে বের হতে ভয় পাচ্ছে। রাস্তাঘাট প্রায় শূন্য পৌছে গেছে। দুপুরের তীব্র রোদের মধ্যে রাস্তায় বের হলে ত্বকে পোড়া ভাব অনুভূত হচ্ছে।

শিশু, বৃদ্ধ ও দুর্বল মানুষ এই তীব্র তাপদাহের দ্বারা বেশি প্রভাবিত হচ্ছে। অনেকেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে। তীব্র তাপপ্রবাহের কারণে যশোরের প্রাথমিক ও মাধ্যমিক সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।


আরও খবর