Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

নির্বাচন দেখতে রাশিয়া যাচ্ছেন সিইসি কাজী হাবিবুল আউয়াল

প্রকাশিত:সোমবার ২৯ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১২৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, রাষ্ট্রপতি নির্বাচন দেখতে রাশিয়া যাবেন। সিইসির সঙ্গে এ সফরে থাকবেন তার একান্ত সচিব মো. রিয়াজ উদ্দিন। আগামী ১২ মার্চের দিকে সুবিধাজনক দিনে রাশিয়ার উদ্দেশ্যে তারা যাত্রা শুরু করবেন।

রোববার (২৮ জানুয়ারি) ইসির উপসচিব মো. শাহ আলম এ সংক্রান্ত একটি চিঠি প্রধান হিসাব ও অর্থ কর্মকর্তার কাছে পাঠিয়েছেন।

চিঠিতে জানানো হয়, প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল ও তার একান্ত সচিব মো. রিয়াজ উদ্দিনের নেতৃত্বে রাশিয়ান ফেডারেশনের প্রেসিডেন্টের নির্বাচন পর্যবেক্ষণ করতে এবং নির্বাচনি সার্বভৌমত্ব অনুষ্ঠানে যোগ দিতে রাশিয়ান ফেডারেশন সফর করবেন। আগামী ১৪ থেকে ১৮ মার্চ সিইসিসহ তার একান্ত সচিব কিছু শর্তসাপেক্ষে রাশিয়া সফর করবেন।

এতে আরও জানানো হয়, আগামী ১২ মার্চের দিকে সুবিধাজনক দিনে রাশিয়ার উদ্দেশ্যে তারা যাত্রা শুরু করবেন এবং ১৯ মার্চ ঢাকায় ফিরবেন। এই সফরের সময়কাল, ভ্রমণ এবং ট্রানজিটের জন্য ব্যয় করা সময়কে দায়িত্ব হিসেবে গণ্য করা হবে। তারা তাদের বেতন-ভাতা স্থানীয় মুদ্রায় নেবেন এবং এর কোনো অংশ বৈদেশিক মুদ্রায় নেওয়া যাবে না। সফরের সময় তারা ২ জন অংশগ্রহণকারী ৫ রাতের হোটেলে থাকার ব্যবস্থা এবং স্থানীয় আতিথেয়তা গ্রহণ করবেন। তবে বাংলাদেশ নির্বাচন কমিশন বিমান ভাড়া এবং অন্যান্য আনুষঙ্গিক খরচ বহন করবে। এটি একটি সরকারি সফর।


আরও খবর



ছিনতাইয়ের নাটক সাজিয়ে ব্যবসায়ীর টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ২

প্রকাশিত:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৬জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটের মোল্লাহাটে ছিনতাইয়ের নাটক সাজিয়ে মাছ ব্যবসায়ীর ৬ লাখ ৩৫ হাজার টাকা আত্মসাতের ঘটনায় পিকআপ চালকসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকেলে গ্রেফতারদের আদালতের সোপর্দ করেছে পুলিশ। তাদের কাছ থেকে নগদ পাঁচ লাখ ৮০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- মোল্লাহাট উপজেলার বড়গাওলা এলাকার মৃত সৈয়দ বিশ্বাসের ছেলে সুজন বিশ্বাস (৩০) এবং গাওলা এলাকার রুবেল ইসলাম বরকতের ছেলে মোহাম্মাদুল্লাহ শেখ ওরফে বাঁধন (১৮)।

মামলা সূত্রে জানা যায়, গত ২৮ জানুয়ারি মোল্লাহাট উপজেলার নাশুখালী বাজারের মাছ ব্যবসায়ী আশিষ কুমার মণ্ডল যশোরের এমএমসি মাছের কোম্পানিতে পিকআপে করে মাছ সরবরাহ করেন। মাছ সরবরাহ শেষে ফিরে আসার সময় পিকআপ চালক সুজন বিশ্বাস পূবালী ব্যাংকের ফকিরহাট থেকে এমএমসি কোম্পানির পাঠানো আট লাখ ৩৫ হাজার টাকা চেকের মাধ্যমে উত্তোলন করেন। পরে ফকিরহাটের ফলতিতা বাজারে পৌঁছালে আশিষ কুমার মণ্ডলের ম্যানেজার রমেনকে নগদ দুই লাখ টাকা প্রদান করেন সুজন। অবশিষ্ট ছয় লাখ ৩৫ হাজার টাকা নিয়ে পিকআপ চালিয়ে নাশুখালি বাজারের উদ্দেশ্যে রওনা হয় সুজন বিশ্বাস। পরে একটি অপরিচিত মোবাইল নাম্বার ০১৭৮২-১৪৪০৯০ থেকে ব্যবসায়ী আশিষ কুমার মণ্ডলকে জানানো হয়, পিকআপ চালক সুজন কেন্দুয়া জোড়া ব্রিজের কাছে অসুস্থ অবস্থায় পড়ে আছে। তার নিকট থেকে টাকা ছিনতাই হয়ে গেছে। আশিষ ঘটনাস্থলে পৌঁছে সুজনকে উদ্ধার করেন। টাকা ছিনতাইয়ের ঘটনায় সুজনকেই সন্দেহ হয় ব্যবসায়ী আশিষ মণ্ডলের। পরে থানায় মামলা দায়ের করেন তিনি।  

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আশরাফুল আলম বলেন, ব্যবসায়ী আশিষ কুমার মণ্ডলের অভিযোগ পাওয়ার পর থেকেই পুলিশ খুবই গুরুত্বের সঙ্গে তদন্ত শুরু করে। তদন্তে জানতে পারি ছিনতাইয়ের নাটক সাজিয়ে সুজন টাকাগুলো আত্মসাতের চেষ্টা করেছেন। এর অংশ হিসেবে মোহাম্মাদুল্লাহ শেখ ওরফে বাঁধন ঢাকা থেকে মোল্লাহাট এসে টাকা নিয়ে আবার ঢাকায় চলে যায়। সুজনকে গ্রেপ্তার করা হলে বিষয়টি স্বীকার করেন।  

তিনি আরও বলেন, তথ্যপ্রযুক্তির সহযোগিতায় বৃহস্পতিবার মোহাম্মাদুল্লাহ শেখ ওরফে বাঁধনকে ঢাকায় তার ভাড়াবাসা থেকে গ্রেপ্তার করা হয়। তার বাসা থেকে পাঁচ লাখ ৮০  হাজার টাকা জব্দ করা হয়। অবশিষ্ট টাকা উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে। গ্রেপ্তার দুজনকে আদালতে সোপর্দ করা হলে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন বিচারক।


আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




মাটিরাঙ্গা জোনের উদ্যােগে মাসিক নিরাপত্তা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ৩১ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৫জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল, পার্বত্যাঞ্চল  প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার  মাটিরাঙ্গা  ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি মাটিরাঙ্গা জোনের উদ্যােগে শান্তি, সম্প্রীতি, উন্নয়ন বজায় রাখার লক্ষে মাসিক নিরাপত্তা ও  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে মাটিরাঙ্গা জোনের আয়োজনে জোন সদর দপ্তরের সম্মেলন কক্ষে  মাসিক নিরাপত্তা ও  মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন  মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে: কর্ণেল মো. কামরুল হাসান পিএসসি।

মতবিনিময় সভায় মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মো. মুরাদ হোসাইন পিএসসি, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.  রফিকুল ইসলাম,খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি)কমল কৃষ্ণ ধর,  মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এম এম জাহাঙ্গীর আলম,  মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.আনিসুজ্জামান ডালিম, গুইমারা থানার এসআই মো: জহিরুল ইসলাম,  সহ নির্বাচিত জনপ্রতিনিধি, হেডম্যান-কার্বারী, গনমাধ্যমকর্মী ও সামরিক-বেসামরিক বিভিন্ন পদস্থ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

সভাপতি,র বক্তব্যে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে: কর্ণেল মো.  কামরুল হাসান পিএসসি  বলেন, পার্বত্যাঞ্চলে শান্তি, সম্প্রীতি উন্নয়নে বাংলাদেশ সেনাবাহিনী মাটিরাঙ্গা জোন আন্তরিকতার সহিত কাজ করে যাচ্ছে তিনি আরো বলেন পাহাড়ে বসবাসরত সকল সম্প্রদায় মিলেমিশে  একে অপরের প্রতি সহমর্মিতা দেখানোর মাধ্যমে মাদকমুক্ত সমাজ বিনির্মানে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




আশায় আশায় ৫৩ বছর অতিবাহিত হলেও উন্নয়নের ছোঁয়া লাগেনি এঅঞ্চলে

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

রৌমারী কুড়িগ্রাম প্রতিনিধি:অবৈধ বেগুর দাপটে নষ্ট হচ্ছে ফসলের জমি বেগুর মাটি অবৈধ কাকরায় ভাটায় নিতে খয়ে যাচ্ছে গ্রামীণ রাস্তা অভিযোগেও কোন কাজ হচ্ছে না দেশের উত্তরাঞ্চলীয় কুড়িগ্রামের রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের সীমান্তঘেষা অঞ্চলটিতে ৫৩ বছরেও উন্নয়ন হয়নি ফলে বিঘ্নিত হচ্ছে এঅঞ্চলের উন্নয়ন। উন্নয়ন না হওয়ার ফলে অন্ধকারে জীবনযাপন করছেন অবহেলিত অঞ্চলের প্রায় পনেরো হাজার মানুষ। যোগাযোগ বিছিন্নতার কারণে এঅঞ্চলের ছেলে, মেয়েকে বিয়ে সাদি দিতেও বিপাকে পড়তে হয় অভিভাবকদের।কারণ এসব রাস্তায় একবার যাওয়া আশা করলে পায়ের ধুলোবালি মাথায় গিয়ে ভাষা বাদে এমন বিঘ্ন দশায় এসব এলাকায় বিয়ে করে কোন শালায়।

যোগাযোগ ব্যবস্থা না থাকায় ফসলের ন্যায্য মূল্য থেকেও বঞ্চিত সীমান্ত অঞ্চলের কৃষির উপর নির্ভরশীল কৃষকরা।যোগাযোগ বিছিন্ন এলাকার সরেজমিন ঘুরে এলাকার বৃদ্ধদের বরাত দিয়ে জানা গেছে এক মন ধান হাটবাজারে বিক্রয় করতে কেয়ারিং খরচা হয় একশোত টাকা। আর যদি যোগাযোগ ব্যবস্থা ভালো থাকতো তাহলে কেয়ারিং খরচ হতো  ২০ টাকা। আর সেখানে প্রতি মনে কেয়ারিং খরচ গুনতে হচ্ছে অতিরিক্ত ৮০ টাকা।অপরদিকে হাটবাজারে কোন কাজে যেতে হলে  পায়ে  হেটে যেতে হয় প্রায় ৮ কিলোমিটার ধুলোবালি রাস্তার উপর দিয়ে। এমন বিঘ্নদশায় জীবনযাপন করছেন প্রায় পনেরো হাজার মানুষ।

অটো ভ্যানে কোন ফসল হাটবাজারে নিতে হলে ৩-৪ জন মানুষের  ধাক্কাধাক্কি করে  পাকারাস্তায় পৌছাতে হয়।এদিকে হাটবাজারে যেতে হলে মানুষ একটু হলেও স্বাভাবিক পোষাক পড়ে যাওয়ার চেষ্টা করে। সেখানে দেখা গেছে পায়ের ধুলা মাথায় উঠে পরিবেশ কি জিনিস এঅঞ্চলের মানুষ ঠিকমতো রাখতে পারছেনা।

কাচা মাঠির রাস্তার এপাশ ওপাশে  অবৈধ ইটভাটা, এসব ইটভাটায় ফসলি জমির মাটি বেগুতে কেটে কাকরা  যোগে ভাটায় পৌছাতে রাস্তার অবস্থা খানাখন্দে চলাচলে অযোগ্য হয়ে পড়েছে। 
এলাকাবাসীরা সরকারের কাছে জোর দাবী জানিয়েছেন অবৈধ লড়ি কাকরার দাপটে গ্রামীণ অবকাঠামো যোগা খিচুড়িতে পরিনত হয়েছে এগুলো বন্দ করতে হবে। সায়দাবাদ  মহাসড়ক হইতে ভায়া বেকরিবিল হয়ে খেওয়ারচর বাজার পেরিয়ে, সীমান্ত ঘেঁষা আলগারচর ডিঙ্গিয়ে, লাঠিয়াল ডাঙ্গার উপর দিয়ে বালিয়ামারী খেওয়া ঘাট পর্যন্ত প্রায় আট কিলোমিটার কাচা রাস্তায় একটি ইটের খোয়াও পড়েনি। যার ফলে শুস্ক মৌসুমে ধুলাবালিতে অন্ধকার হয়ে থাকে। বৃষ্টি হলে হাটু পর্যন্ত কাদায় পরিনত হয়ে যায়। অপরদিকে বালিয়ামারী পাকারাস্তার মোর হইতে চর লাঠিয়াল ডাঙ্গা হয়ে সায়দাবাদ পর্যন্ত প্রায় ছয় কিলোমিটার কাচা মাটির রাস্তা চলাকালে অনুপযোগী হয়ে মানুষের যাতায়াতে ব্যাপক বিঘ্ন ঘটেছে। এসব এলাকার উন্নয়ন চাইলে টেকসই উন্নয়ন করতে হবে তাহলে যদি এই এলাকার উন্নয়ন হয়। 

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




সায়মন তারিকের চলচ্চিত্রে সীমরান

প্রকাশিত:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৩৪৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদকঃ-  ২০২৪ সালে আলোচিত চলচ্চিত্র পরিচালক  সায়মন তারিক  মিষ্টি প্রেমের ছোঁয়া  ছবিতে সীমরান চুক্তিবদ্ধ করেছেন।খুলনার মেয়ে  সীমরান ইতিমধ্যে  বেশ কিছু  নাটকে এবং  মিউজিকেল চলচ্চিত্রে কাজ করেছেন।সাইনিং  হওয়ার  পর মনের অনুভূতি  জানতে চাইলে  বলেন-সায়মন তারিক একজন  বড় নির্মাতা  একজন  ভালো মানুষ  উনার ছবিতে কাজ করতে পেরে  আমি  গর্ব বোধ করছি।


চেষ্টা  করবো উনার মনের মতো কাজ  উপহার দেওয়ার।আনোয়ার সিকদার টিটন এই গল্পের  গল্পকার উনি  আমার  অভিবাবক।উনার উপদেশ নিয়ে  কাজ করবো ইনশাআল্লাহ।সবাই  দোয়া  করবেন আমি যেন সবার মনের মতো  কাজ করতে পারি।ইনশাআল্লাহ  ভালো  কিছু  উপহার দিতে পারবো।আমি  নুতন  একজন  শিল্পী  সবাই  ভুল  ত্রুটিগুলো  ক্ষমা সুন্দর  দৃষ্টিতে  দেখবেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




সিরাজগঞ্জে মেয়াদ উত্তীর্ণ স্যালাইন খেয়ে এক শিশুর মৃত্যু, মা সহ অসুস্থ ৪

প্রকাশিত:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১৪জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ থেকে:সিরাজগঞ্জের বেলকুচিতে মেয়াদ উত্তীর্ণ স্যালাইন খেয়ে জিমহা তিন বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে নিহত শিশুর মা সহ আরো চার জন।সোমবার সন্ধ্যা ৬ টার দিকে বেলকুচি উপজেলার বৈলগাছি গ্রামে এ ঘটনা ঘটে। 

নিহত জিমহা খাতুন বেলকুচি উপজেলার বৈলগাছি গ্রামের কাইয়ুম উদ্দিনের মেয়ে। অসুস্থরা হলেন নিহতের মা পারভীন খাতুন, বোন রিয়া, নুরি ও কাইয়ুম উদ্দিনের ভাতিজী মিথিলা।

সিরাজগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক ডা: ফয়সাল হোসেন পরিবারের বরাত দিয়ে জানান, সোমবার সারাদিন রোজা রেখে ইফতারিতে ওরস্যালাইন ও ইস্পি ট্যাংয়ের মিশ্রন গুলিয়ে ইফতার করেন পারভিন খাতুন। এসময় তার তিন সন্তান জিম, রিয়া, নুরি ও কাইয়ুম উদ্দিনের ভাতিজী মিথিলা ওরস্যালাইন ও ইস্পি ট্যাংয়ের মিশ্রনের পানি পান করেন। ইফতার শেষে পারভিন ও তার তিন শিশু সন্তান ও ভাতিজী অসুস্থ হয়ে পড়েন। 

অসুস্থ অবস্থায় প্রথমে তাদের স্থানীয় একটি হাসপাতালে  নিয়ে গেলে চিকিৎসক তাদের ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে প্রেরন করে। হাসপাতালে আসার পর জিমহা নামের তিন বছরের শিশুটিকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করে। পরে উন্নত চিকিৎসার জন্য অসুস্থ অপর ৪ জনকে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়। নিহত জিমহা মরদেহ মর্গে রাখা হয়েছে।

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪