Logo
আজঃ বুধবার ২৭ সেপ্টেম্বর ২০২৩
শিরোনাম

নিখোঁজ সংবাদ

প্রকাশিত:মঙ্গলবার ২৭ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ২৭ সেপ্টেম্বর ২০২৩ | ১৭২জন দেখেছেন

Image

মোঃ আব্দুল হান্নান,হাওড় অঞ্চল নাসিরনগর,প্রতিনিধিঃ-

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নের হরিপুর গ্রামের গোলাম হোসেনের ছেলে মোঃ মাজু মিয়া (৭৫) গত ৯ ডিসেম্বর ২০২২ রোজ শুক্রবার ওমরাহ হজ পালনের জন্য পবিত্র সৌদি আরবে গিয়ে মক্কা হেরাম শরিফের কাছ থেকে হারিয়ে গেছে।


তার ভিসা নং- ৬০৮৭৪৫৬৯৮৪, পাসপোর্ট নং- অ০৪৫৮৬২৮৩, তার সাথে থাকা মোবাইল নাম্বার ০১৮৫৬-৯৮১৮৭৯ বন্ধ রয়েছে। যদি কোন সু-হৃদয় ব্যক্তি নিখোঁজ মাজু মিয়ার সন্ধান পেয়ে থাকেন তাহলে নিচের মোবাইল নাম্বারে যোগাযোগ করার জন্য বিনীত ভাবে অনুরোধ করা যাচ্ছে। ০৫৫০৯৫৬৭১৩ (সৌদি আরব) অথবা ০১৭২০-১৩৭৫৯০ (বাংলাদেশ)।

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



কামারগাঁ ইউপির উত্তর আ"লীগ ও সহযোগী সংগঠনের ওয়ার্ড সম্মেলন

প্রকাশিত:শুক্রবার ০৮ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৭ সেপ্টেম্বর ২০২৩ | ১১৩জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর প্রতিনিধি;রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়ন (ইউপির) উত্তর শাখার ১,২,৮ ও নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলের দিকে ইউপির মাদারিপুর বাজারে শেখ রাসেল স্মৃতি সংসদে উত্তর শাখার সভাপতি আলাউদ্দিন প্রামানিকের সভাপতিত্বে ও সম্পাদক শ্রী নির্মল সরকারের সঞ্চালনায়  আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  মহিলা ভাইস চেয়ারম্যান মহিলা লীগ সভাপতি সোনিয়া সরদার, দপ্তর সম্পাদক প্রভাষক মুনসেফ আলী, দক্ষিণ শাখার সভাপতি ইউপি চেয়ারম্যান ফজলে রাব্বি ফরহাদ, উত্তর শাখার যুবলীগ সভাপতি সাফিউল ইসলাম, সম্পাদক হায়দার আলী প্রমুখ। শেষে সর্বোস্মতিক্রমে আ"লীগ ও সহযোগী সংগঠনের ওয়ার্ড কমিটি ঘোষনা করা হয়।৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি হিসেবে নির্বাচিত হন মেম্বার লুৎফর রহমান, সাধারণ সম্পাদক হন, আব্দুল মজিদ।  যুবলীগের সভাপতি নির্বাচিত হন,মাইনুল ইসলাম,সম্পাদক হন আবু বাক্কার। ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি হিসেবে নির্বাচিত হন মুস্তাফিজুর রহমান, সম্পাদক হিসেবে নির্বাচিত হন মিরাজ উদ্দিন।যুবলীগের সভাপতি নির্বাচিত হন জালাল উদ্দীন, সাধারণ সম্পাদক হন চন্দন।৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি হিসেবে নির্বাচিত হন জাহাঙ্গীর আলম, সম্পাদক হন আব্দুর রব। যুবলীগের সভাপতি হন মাসুদ রানা, সম্পাদক হন রুস্তম আলী।তবে ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কমিটি স্থগিত করা হয়। এসময় ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যাক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

আরও খবর



ফ্রান্সে পৌঁছেই প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন ম্যাক্রন

প্রকাশিত:মঙ্গলবার ১২ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৭ সেপ্টেম্বর ২০২৩ | ১০৪জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :ঝটিকা সফরে বাংলাদেশে এসেছিলেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। সোমবার (১১ সেপ্টেম্বর) ফ্রান্সের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন তিনি। দেশে পৌঁছেই এই সফরে উষ্ণ অভ্যর্থনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশিদের ধন্যবাদ জানিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন ম্যাক্রোঁ।

এই টুইটবার্তায় তিনি লিখেছেন, ধন্যবাদ আপনাকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেইসঙ্গে বাংলাদেশিদের, আপনাদের উষ্ণ অভ্যর্থনার জন্য। এটি আমাদের দুই দেশের মধ্যে একটি ঐতিহাসিক ও অটুট বন্ধুত্বের গুরুত্ব বহন করে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে রোববার রাতে ঢাকায় পৌঁছান ম্যাক্রোঁ। বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী। বিমানবন্দরে ফরাসি প্রেসিডেন্টকে লাল গালিচা সংবর্ধনা এবং গার্ড অব অনার দেওয়া হয়।

১৯৯০ সালে তৎকালীন ফরাসি প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া মিতেরাঁর পর এটি বাংলাদেশে কোনও ফরাসি প্রেসিডেন্টের প্রথম সফর।

সফরের শুরুর দিন রোববার রাতে রাষ্ট্রীয় ভোজে অংশ নেন ম্যাক্রোঁ। এছাড়া এদিন রাতে তিনি ধানমন্ডিতে গীতিকার ও বাদ্যযন্ত্রী রাহুল আনন্দের স্টুডিও পরিদর্শন করেন।

সফরের দ্বিতীয় দিন সোমবার ফ্রান্সের প্রেসিডেন্ট বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। পরে তিনি গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন। বৈঠকে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। পরে দুই শীর্ষ নেতার উপস্থিতিতে বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ এবং স্থানীয় সরকার প্রকল্পে অর্থায়নে দুটি চুক্তি সই হয়।

বৈঠক শেষে যৌথ প্রেস ব্রিফিং করেন দুই শীর্ষ নেতা। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বের হওয়ার আগে ফরাসি প্রেসিডেন্ট সেখানে রাখা দর্শনার্থী বইয়ে সই করেন। পরে ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ রাজধানীর তুরাগ নদে নৌকা ভ্রমণেও যান। বৃষ্টির মধ্যে তুরাগ নদ ঘুরে দেখেন তিনি। এ সময় নৌকাবাইচ উপভোগ করেন ম্যাক্রোঁ।


আরও খবর



আবহাওয়া নিয়ে যা জানাল আবহাওয়া অফিস

প্রকাশিত:সোমবার ০৪ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ২০২৩ | ১৫১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দেশের ১৩ অঞ্চলের ওপর দিয়ে ঝোড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুর ১টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, খুলনা, বরিশাল, পটুয়াখালী, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, বগুড়া এবং পাবনা অঞ্চলসমূহের ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ সব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

মৌসুমি বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জেলায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি  ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। 


আরও খবর



সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁর ৫১তম মৃত্যুবার্ষিকী আগামীকাল

প্রকাশিত:মঙ্গলবার ০৫ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৩ সেপ্টেম্বর 20২৩ | ১৫৭জন দেখেছেন

Image

মোহাম্মাদ হেদায়েতুল্লাহ্   নবীনগর ব্রাহ্মণবাড়ীয়া  প্রতিনিধি :কিংবদন্তিতুল্য সঙ্গীত জগতের অমর শিল্পী ওস্তাদ আলাউদ্দিন খাঁর আজ ৫১ তম মৃত্যুবার্ষিকী আজ। তিনি ১৯৭২ সালের ৬ সেপ্টেম্বর মধ্যপ্রদেশের মাইহারে মৃত্যুবরণ করেন। তিনি প্রথম বাঙালী যিনি সর্বপ্রথম পাশ্চাত্যে এই উপমহাদেশের রাগসঙ্গীতকে পরিচিত ও প্রচার করেন।

সুর সম্রাট’ খ্যাত ওস্তাদ আলাউদ্দিন খাঁর ৫১ তম মৃত্যুবার্ষিকী আজ। ১৮৬২ সালে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শিবপুর গ্রামে জন্মগ্রহণ করেন। বাবার নাম সুদু খাঁ, মা সুন্দরী বেগম। ১৯৭২ সালের ৬ সেপ্টেম্বর ভারতের মাইহারে মদিনা ভবনে তিনি মারা যান। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দোয়া ও মিলাদ মাহফিল, কুরআন তিলাওয়াত ও স্মৃতিচারণমূলক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সুর সম্রাট আলাউদ্দিনখাঁ ডিগ্রী মহাবিদ্যালয়,  ও সুর সম্রাট’ আলাউদ্দিন খাঁ স্মৃতি সংসদ এ আয়োজন করেছে।

বড় ভাই ফকির (তাপস) আফতাব উদ্দিন খাঁর কাছে আলাউদ্দিনের সঙ্গীতের হাতেখড়ি। এরপর কলকাতায় যান সঙ্গীতে দীক্ষা নিতে। ১৯১৮ সালের পর তিনি ভারতে স্থায়ীভাবে বসবাস শুরু করেন। ব্রিটিশ সরকার তাকে ‘খাঁ সাহেব’ উপাধিতে ভূষিত করে। আলাউদ্দিন খাঁ ১৯৫২ সালে ভারতের সঙ্গীত একাডেমি পুরস্কার পান। ১৯৫৪ সালে আকাদেমির ফেলো নির্বাচিত হন। ১৯৫৮ সালে ‘পদ্মভূষণ’ ও ১৯৭১ সালে ‘পদ্মবিভূষণ’ এবং ১৯৬১ সালে তিনি বিশ্বভারতীর দেশি ‘কোত্তম’ উপাধিতে ভূষিত হন। ভারতের দিল্লি ও বাংলাদেশের ঢাকা বিশ্ববিদ্যালয় তাকে আজীবন সদস্যপদ দান করে। শান্তি নিকেতনে আমন্ত্রিত অধ্যাপক হিসাবে কিছুকাল শিক্ষকতা করেন।

-খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর



বাংলাদেশ সিরিজ হারল নিউজিল্যান্ডের কাছে

প্রকাশিত:মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৭ সেপ্টেম্বর ২০২৩ | ৬৬জন দেখেছেন

Image

ক্রীড়া প্রতিবেদক:বিশ্বকাপের আগে বলা যায় প্রস্তুতির অংশ হিসেবেই ধরা হয়েছিল নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের সিরিজটা। তবে দলের একাধিক নিয়মিত খেলোয়াড়কে বিশ্রামে রেখে লিটন দাসের নেতৃত্বে খেলতে নামে নামে টাইগাররা।

তবে শেষ পর্যন্ত ২-০ ব্যবধানে সিরিজ হেরেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার পর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ হারে ৮৬ রানের ব্যবধানে। তৃতীয় ম্যাচের আগে বিশ্রাম নেন অধিনায়ক লিটন দাস ও তামিম ইকবাল। 

আজ তৃতীয় ও শেষ ম্যাচের একাদশেও আসে বেশ কিছু পরিবর্তন। নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করে একাদশে ফেরানো হয় মুশফিকুর রহিম, জাকির হাসান ও শরিফুল ইসলামকে। বলা যায় আগের দুই ম্যাচের তুলনায় বেশ শক্তিশালী একাদশ। তাতেও হেরেছে ৭ উইকেটের ব্যবধানে।

মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৩৪.৩ ওভারে সব উইকেট হারিয়ে ১৭১ রান তুলে বাংলাদেশ।

ব্যাট করতে নেমে ব্যর্থ হন অভিষিক্ত জাকির হাসান, ১ রান করে সাজঘরে ফিরেন দ্বিতীয় ওভারে অ্যাডাম মিলনের করা তৃতীয় বলে বোল্ড হয়ে। 

জাকিরের পর তানজিদ হাসান তামিমকে ৫ রানে ফেরান ট্রেন্ট বোল্ট। এরপর তাওহীদ হৃদয়কে নিয়ে লোড়াই করেন নাজমুল হোসেন শান্ত। তবে থিতু হতে পারেননি হৃদয়। মাত্র ১৮ রান করে ফার্গুসনের বলে ক্যাচ দেন উইল ইয়াংয়ের বলে। 

শেষ ম্যাচের দলে ডাক পাওয়া মুশফিকুর রহিম এই ম্যাচ খেলতে নামলেও বড় করতে পারেননি ইনিংস। মাত্র ১৮ রান করে সাজঘরে ফেরেন লকি ফার্গুসনের বলে বোল্ড হয়ে।

এরপর বাকি ব্যাটাররা একের পর এক ব্যর্থ হয়ে ফিরলেও ব্যাট হাতে একা লড়েছেন নেতৃত্ব পাওয়া শান্ত। একপাশ আগলে রেখে খেলেছেন দলের হয়ে সর্বোচ্চ ৭৬ রানের ইনিংস। 

এছাড়া দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান আসে মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে। শেখ মেহেদী করেন ১৩ রান।

নিউজিল্যান্ডের পক্ষে ৪ উইকেট নেন অ্যাডাম মিলনে। ২টি করে উইকেট নেন বোল্ট ও ম্যাককইনি। ১টি করে উইকেট নেন লকি ফার্গুসন ও রাচিন রবীন্দ্র।

ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই কিউই ওপেনার ফিন অ্যালেন ও উইল ইয়ংয়ের জুটি যোগ করে ৪৯ রান। ফিন অ্যালেনের উইকেট নিয়ে জুটি ভাঙেন শরিফুল ইসলাম। এরপর ৭০ রান করা ইয়ংকে বোল্ড করে ফেরান নাসুম আহমেদ। 

দলীয় ১৩০ রানে দুই ওপেনারকে হারানোর পর অভিষিক্ত ডেন ফক্সক্রফটকে ০ রানে ফেরান শরিফুল। এরপর আর উইকেট দিতে হয়নি নিউজিল্যান্ডকে। অপরাজিত ব্যাটার হ্যানরি নিকলসের ৫০ (৮৬) ও টম ব্লান্ডেল ২৩ রানে ভর করে ৩৪.৫ ওভারে ৭ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত্য করে।


আরও খবর

বাংলাদেশের ইনিংস ১৭১ রানে থেমে গেল

মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ২০২৩