Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

নিখোঁজ সংবাদ

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৬২জন দেখেছেন
Image

মোসাঃ জোবেদা বেগম নামের ৬০ বছরের একজন মানসিক ভারসম্যহীন নারী গত ২৪/০৩/২০২২ তারিখ সকাল ১০ টায় রাজধানীর ডেমরা থানাধীন সিরাজউদ্দীন রোড থেকে নিখোঁজ রয়েছে।


তার উচ্চতা ৫ফুট ৪ ইঞ্চি,গায়ের রঙ ফর্সা,মাথার চুল ২.৫ ফুট লম্বা।পরনে ছিল প্রিন্টের কামিজ,লাল রঙের ওড়না।তার সন্ধান চেয়ে ডেমরা থানায় গত ২৬/০৩/২০২২ তারিখে একটি সাধারন ডায়রী করা হয়েছে।ডেমড়া থানার সাধারন ডায়েরীনং-১১৬৭।কোন সহৃদয় ব্যাক্তি সন্ধান পেয়ে থাকলে নিম্ন লিখিত মোবাইল নম্বরে যোগাযোগ করুন।মোবাঃ-০১৯১৫৩৬৬৭৬৮।


আরও খবর



টি-২০তে বাংলাদেশি ব্যাটারদের আগে স্কটল্যান্ড-পাপুয়া নিউগিনিও

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২০জন দেখেছেন
Image

টি-টোয়েন্টি ব্যাটারদের খেলা। চার-ছক্কাই যার মূল বিনোদন। অথচ বাংলাদেশের ব্যাটাররা এই ফরম্যাটে খেলতে গেলে চার-ছক্কা মারতেই যেন ভুলে যান!

জিম্বাবুয়ের মতো দলের বিপক্ষেও টি-টোয়েন্টিতে ধুঁকতে হয় বাংলাদেশকে। পারফরম্যান্সের এই দুর্দশার ছাপ দেখা যাচ্ছে আইসিসির র্যাংকিংয়েও। মঙ্গলবার আইসিসি সর্বশেষ যে র্যাংকিং দিয়েছে, তাতে সেরা ৩৬ জন ব্যাটারের মধ্যেও নেই বাংলাদেশের কেউ।

বাংলাদেশের ব্যাটারদের আগে র্যাংকিংয়ে আফগানিস্তান, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড তো বটেই, পাপুয়া নিউগিনির ব্যাটারও আছেন। টি-টোয়েন্টি ফরম্যাটে টাইগাররা কোথায় দাঁড়িয়ে, বোঝা যাচ্ছে এই র্যাংকিংয়েই।

বাংলাদেশের ব্যাটারদের মধ্যে এই ফরম্যাটে সেরা অবস্থান নাইম শেখের। জাতীয় দলের বাইরে থাকা এই ওপেনার এক ধাপ নেমে এখন ৩৭ নম্বরে।

এক ধাপ এগিয়ে মাহমুদউল্লাহর অবস্থান ৪২ নম্বরে। এক ধাপ নেমে লিটন দাস আছেন ৪৯তম অবস্থানে। চার ধাপ এগিয়েছেন আফিফ হোসেন। এখন তিনি ৫৪ নম্বরে।

বোলিং র্যাংকিংয়ে অবশ্য সেরা বিশের মধ্যে আছেন বাংলাদেশের শেখ মেহেদি হাসান। তিনি আগের মতোই ১৪ নম্বর অবস্থানে আছেন। পাঁচ ধাপ নেমে নাসুম আহমেদ এখন ২১ নম্বরে। তিন ধাপ নেমে সাকিব আল হাসান ২৭ আর দুই ধাপ এগিয়ে মোস্তাফিজুর রহমান আছেন ৩১তম অবস্থানে।

অলরাউন্ডার র্যাংকিংয়ে যথারীতি সাকিব দুই নম্বরে। এই ক্যাটাগরিতে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি তিনিই।


আরও খবর



ভোলায় গুলিতে আহত নুরে আলমকে দেখতে হাসপাতালে ফখরুল

প্রকাশিত:Monday ০১ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২৩জন দেখেছেন
Image

ভোলা জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে গুলিতে গুরুতর আহত জেলা ছাত্রদলের সাবেক সভাপতি নুরে আলমকে দেখতে রাজধানীর গ্রিন রোডের কমফোর্ট হাসপাতালে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১ আগস্ট) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে একই ঘটনায় নিহত ভোলা স্বেচ্ছাসেবক দলের নেতা মো. আব্দুর রহিমের গায়েবানা জানাজা শেষে তিনি হাসপাতালে পৌঁছান।

jagonews24হাসপাতালে ভর্তি নুরে আলমকে দেখতে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

এ সময় তিনি চিকিৎসকের কাছ থেকে নূরে আলমের বর্তমান অবস্থা সম্পর্কে জানেন। কথা বলেন হাসপাতালে উপস্থিত নূরে আলমের পরিবারের সদস্যদের সঙ্গে।

মির্জা ফখরুলের সঙ্গে ছিলেন- নুরে আলমের বড় ভাই মো. আবুল কাশেম, বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, কেন্দ্রীয় কমিটির সদস্য হায়দার আলী লেনিন, ড্যাবের যুগ্ম মহাসচিব ডা. পারভেজ রেজা কাকন, ডা. শাহীনুল ইসলাম, সাবেক ছাত্রদল নেতা কাজী মোক্তার হোসেন, রাশেদ ইকবাল প্রমুখ।


আরও খবর



এক সড়কের বেহাল দশায় ভোগান্তিতে ২৫ গ্রামের মানুষ

প্রকাশিত:Wednesday ০৩ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২১জন দেখেছেন
Image

মেহেরপুর-কাথুলি সড়কের প্রায় ১০ কিলোমিটার অংশ যেন এক মরণফাঁদে পরিণত হয়েছে। বড় বড় গর্ত আর খানা-খন্দে ভরা। এসব খানা-খন্দে জমে আছে পানি। সড়কটির এ বেহাল দশায় চরম ভোগান্তিতে রয়েছেন ২৫ গ্রামের মানুষ।

মেহেরপুর সদর ও গাংনী উপজেলার নিশ্চিন্তপুর, কুতুবপুর, উজুলপুর, কুলবাড়িয়া, চাঁদপুর, শিবপুর, সহোগলপুর, গাঁড়াবাড়িয়া, কাথুলি, তেঁতুলবাড়িয়া, ধলা, খাসমহল, রংমহলসহ আশপাশের প্রায় ২৫টি গ্রামের মানুষ জেলা শহরে আসেন এ রাস্তাটি দিয়ে। এছাড়া এলাকার সবজিসহ অন্যান্য ফসলও জেলা শহরসহ দেশের বিভিন্ন স্থানে পাঠানো হয় এ পথেই।

সরেজমিনে দেখা যায়, মেহেরপুর শহরের কায়েম কাটার মোড় থেকে গাংনী উপজেলার সীমান্তবর্তী কাথুলি মোড় পর্যন্ত রাস্তাটি ভাঙাচোরা ও খানা-খন্দে ভরা। রাস্তার কোনো কোনো জায়গায় হাঁস চড়তে দেখা যায়। কোনো জায়গায় বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টিতেই সড়কের সেসব গর্তে এবং কুলবাড়িয়া ও গাঁড়াবাড়িয়া বাজারে জমে আছে পানি।

jagonews24

ধলা গ্রামের ব্যবসায়ী আব্দুস সালাম ও রফিকুল বলেন, ‘আমরা কৃষিপণ্য নিয়ে মেহেরপুর বাজারে আসি। এ ১০ কিলোমিটার রাস্তা চলতে গিয়ে জীবন অতিষ্ঠ হয়ে যায়। বৃষ্টি হলে রাস্তায় হাঁটুপানি জমে। এ রাস্তায় চলাচলে আমাদের দুর্ভোগের শেষ থাকে না।’

পিকআপ চালক রাফিউল ইসলাম বলেন, ‘এ সড়কের সম্পূর্ণ অংশই খারাপ। ভাঙাচোরা রাস্তায় যাওয়া-আসার ফলে গাড়ির বল-বিয়ারিংসহ অন্যান্য যন্ত্রাংশ নষ্ট হয়ে যাচ্ছে। রাস্তা খারাপ হওয়ায় কোনো অসুস্থ মানুষ গাড়িতেই উঠতে চান না। ১৫ সিটের গাড়িতে ১০ জন নিলেই যাত্রীরা ঝগড়া লাগিয়ে দেন।’

সহগলপুর গ্রামের বাসিন্দা রহিদুল ইসলাম। তিনি বলেন, ‘দীর্ঘদিন ধরে রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে থাকলেও দেখার কেউ যেন নেই। মাঝে মধ্যে সড়ক ও জনপথের লোকজন সংস্কারের জন্য মাপজোক করে যান। কিন্তু রাস্তা মেরামতের কোনো লক্ষণ আমরা দেখছি না।’

চাঁদপুর গ্রামের গ্রামের কৃষক মিলন হোসেন ও সাইদুর রহমান জাগো নিউজকে বলেন, ‘আমাদের গ্রাম কৃষিনির্ভর। এখানকার সবজি ট্রাক লোড হয়ে ঢাকা, খুলনা, রাজশাহী, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে যায়। অথচ রাস্তাটির কারণে কোনো ট্রাক এখানে আসতে চায় না। রাস্তাঘাট ভাঙাচোরার কারণে অতিরিক্ত ভাড়া দাবি করেন তারা।’

jagonews24

বগুড়া থেকে সবজি নিতে আসা ব্যবসায়ী রুমন হোসেন বলেন, ‘মেহেরপুর-কাথুলি রাস্তাটির কারণে সবচেয়ে বেশি ভোগান্তিতে রয়েছি। রাস্তার খারাপ অবস্থার কারণে বাইরে থেকে এখানে গাড়ি আসতে চায় না। এলেও বাড়তি ভাড়া দাবি করে।’

এ বিষয়ে মেহেরপুর সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মিজানুর রহমান জাগো নিউজকে বলেন, ‘মেহেরপুর-কাথুলি রাস্তাটির অবস্থা এখন খুবই খারাপ। রাস্তাটিতে ছোটখাটো সংস্কার করলেও টেকানো যাবে না। এখানে বড় ধরনের সংস্কার কাজ করতে হবে। প্রস্তাবনা দেওয়া হয়েছে। বরাদ্দ পেলে রাস্তাটির সংস্কার কাজ করা হবে।’


আরও খবর



রাজবাড়ীতে ভেলাবাইচ দেখতে মানুষের ভিড়

প্রকাশিত:Friday ২২ July 20২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ৩৮জন দেখেছেন
Image

রাজবাড়ীতে বিলুপ্তপ্রায় ভেলাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২২ জুলাই) বিকেলে সদর উপজেলার দক্ষিণ পূর্ব আলীপুরে যুব সমাজের উদ্যোগে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় প্রথম হয়েছেন সাবেক ইউপি সদস্য (মেম্বর) আব্দুস সাত্তার, দ্বিতীয় নুরুল ইসলাম ও তৃতীয় হয়েছেন বাচ্চুর ভেলা। প্রতিযোগিতায় ১৫টি ভেলা অংশ নেয়।

jagonews24

আলীপুর ইউনিয়নের সাবেক চেয়ারম‌্যান মো. শাহিন শেখের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাজবাড়ী পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতু। এসময় ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম‌্যান আবু বক্কর সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় পৌর মেয়র আলমগীর শেখ তিতু বলেন, আমাদের সুস্থ ধারার বিনোদন প্রয়োজন। এতে শরীর ও মন ভালো থাকে। আয়োজন ছোট হলেও হাজার হাজার মানুষ ভেলাবাইচ দেখতে ভিড় করে। এতেই প্রমাণ হয় এখনও সুস্থ ধারার বিনোদন মানুষ পছন্দ করে।


আরও খবর



‘তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন হলে ৮০ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হবে’

প্রকাশিত:Monday ০১ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২৭জন দেখেছেন
Image

তামাক নিয়ন্ত্রণ আইন সংশোধনে ক্ষুদ্র ও প্রান্তিক ব্যবসায়ীদের লাইসেন্স গ্রহণের প্রস্তাবনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি (নাসিব)।

সোমবার (১ আগস্ট) সকালে নাসিব কিশোরগঞ্জ জেলা শাখার উদ্যোগে শহরের একটি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলনে এ উদ্বেগের কথা জানানো হয়।

এসময় বক্তারা বলেন, সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রণালয় ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন সংশোধন করে নতুন কিছু ধারা যুক্ত করেছে যা নিম্ন আয়ের খুচরা বিক্রেতা ও প্রান্তিক জনগোষ্ঠীর দৈনন্দিন জীবিকা নির্বাহে হুমকি হয়ে দাঁড়াবে। এটি ক্ষুদ্র ব্যবসায়ীদের ব্যবসায়িক কার্যকলাপে অনিশ্চিত অবস্থা সৃষ্টি করবে। যার প্রভাব প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জাতীয় অর্থনীতিতে পড়বে বলে মনে করছেন তারা।

কিশোরগঞ্জ

জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি শেখ ফরিদ আহম্মদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন দৈনিক শতাব্দীর কণ্ঠ পত্রিকার সম্পাদক আহমেদ উল্লাহ। বক্তব্য দেন- জেলা পোল্ট্রি ফিড ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি এ কে এম শামসুল ইসলাম খান মাসুম, জেলা চেম্বার অব কমার্সের সভাপতি মজিবুর রহমান বেলাল, সহ-সভাপতি ইকবাল আহমেদ চৌধুরী অপু ও জেলা নাসিবের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আলাউদ্দিন।

এসময় বক্তারা আরও বলেন, প্রস্তাবিত তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়িত হলে দেশে এ খাতের সঙ্গে জড়িত ১৫ লাখ প্রান্তিক ও ক্ষুদ্র ব্যবসায়ীসহ ৮০ লাখ নিম্নআয়ের মানুষের ওপর এর নেতিবাচক প্রভাব পড়বে।


আরও খবর