Logo
আজঃ রবিবার ২৮ এপ্রিল ২০২৪
শিরোনাম

মির্জাপুর ট্রেনে কাটা পড়ে শ্রমিকের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | ১২৩জন দেখেছেন

Image

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলায় ট্রেনে কাঁটা পড়ে বিল্লাল চৌধুরী (৬০) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

২৮ মার্চ বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪ টার দিকে বাওয়ার কুমারজানি এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতের বাড়ি ভাদগ্রাম ইউনিয়নের কুচতারা  গ্রামে।জানা যায়, নিহত বিল্লাল চৌধুরী তার কর্মস্থল বাইমহাটি থেকে রশিদ দেওহাটা বোনের বাড়ি যাওয়ার পথে কুমারজানি পূর্বপাড়া পৌঁছালে সৈয়দপুর থেকে আসা ঢাকাগামী চিলাহাটি এক্সপ্রেসে এ কাটা পড়ে ঘটনাস্থলে নিহত হয়। খবর পেয়ে নিহতের স্বজনরা মরদেহ গ্রামের বাড়ি কুচতারা নিয়ে গেছে।


আরও খবর



গুইমারা রিজিয়ন এর উদ্যােগে অসহায়দের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ৯৬জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:পবিত্র ঈদ-উল-ফিতর- উপলক্ষ্যে খাগড়াছড়ি জেলার গুইমারা সেনা রিজিয়ন এর উদ্যােগে অসহায়দের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) গুইমারা রিজিয়ন নিয়মিতভাবে বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মসূচি পরিচালনা করে আসছে।তারই ধারাবাহিকতায় সকালের দিকে গুইমারা সেনা রিজিয়ন, এর শহীদ লেঃ মুশফিক উচ্চ বিদ্যালয় মাঠে পবিত্র ঈদ-উল-ফিতর- উদযাপন উপলক্ষ্যে গুইমারা রিজিয়ন এর আওতায় ৪৫০টি দু:স্থ,অসহায় হতদরিদ্র  পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে ২৪ আর্টিলারি ব্রিগেড গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল রাইসুল ইসলাম, এসপিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল উপকার ভোগীদের মাঝে ঈদ উপহার সামগ্রী তুলেদেন।

প্রধান অতিথির বক্তব্যে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল রাইসুল ইসলাম, এসপিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল  বলেন, আর্তমানবতা ও আর্থ-সামাজিক উন্নয়ন এবং যেকোন দুর্যোগ পরিস্থিতিতে সকলের জন্য সেনাবাহিনীর সাহায্য ও প্রচেষ্টা সবসময় অব্যাহত থাকবে। পাহাড়ে স্থিতিশীলতা ও শান্তি শৃংঙ্খলা বজায় রাখার লক্ষ্যেও গুইমারা রিজিয়ন নিয়মিতভাবে বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মসূচি পরিচালনা করে আসছে। বাংলাদেশ সেনাবাহিনী পূর্বের ন্যায় সকলের পাশে থেকে উন্নয়নের ধারা অব্যাহত রাখবে এবং পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠার জন্য নিরলসভাবে কাজ করে যাবে। পরিশেষে তিনি উপস্থিত সকলকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানান।

 এ সময় গুইমারা রিজিয়নের অন্যান্য সামরিক উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আরও খবর



ঈদে মেট্রোরেল বন্ধ থাকবে ২ দিন

প্রকাশিত:বুধবার ১০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ৮৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঈদে মেট্রোরেল বন্ধ থাকবে আগে থেকেই ঘোষণা দেওয়া হয়েছিল । এদিকে ঈদুল ফিতর উদযাপিত হবে বৃহস্পতিবার। এরপরের দিন শুক্রবার। এদিন মেট্রোরেলের সাপ্তাহিক ছুটি। এ হিসাব করেই মেট্রোরেল চলাচল দুইদিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

বুধবার (১০ এপ্রিল) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) উপব্যবস্থাপক নাজমুল ইসলাম ভূঁইয়া।

তিনি বলেন, ঈদের দিন মেট্রোরেল চলাচল বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছিল আগেই। গত ঈদেও এ সার্ভিস বন্ধ ছিল। কাজেই বৃহস্পতিবার (১১ এপ্রিল) ঈদের দিনও মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে। আর শুক্রবার তো সাপ্তাহিক ছুটির দিন। ফলে মেট্রোরেল চলাচল দুই দিন বন্ধ থাকবে। এরপর শনিবার (১৩ এপ্রিল) থেকে সময়সূচি মেনেই চলবে মেট্রোরেল।

ডিএমটিসিএলের উপব্যবস্থাপ আরও জানান, রমজান মাসের প্রথম দিকে মেট্রোরেলে প্রতিদিন গড়ে প্রায় ২ লাখ ৪৫ হাজার যাত্রী চলাচল করেছেন। রমজানের আগে এ সংখ্যা ছিল ৩ লাখের কাছাকাছি। তবে ১৬ রমজান থেকে মেট্রোরেলের চলাচল এক ঘণ্টা বাড়ানোর পর যাত্রীর সংখ্যা বাড়ে। কয়েকদিন ধরে প্রতিদিন প্রায় তিন লাখ করে যাত্রী চলাচল করেছেন।

ঈদে আশানুরূপ যাত্রী পাওয়া যাবে না। এতে খরচ বাড়বে। এ ছাড়া কর্মীর সংখ্যাও কম। ফলে এদিন মেট্রোরেল চালু রাখলে প্রায় সবাইকে ঈদ বাদ দিয়ে কাজে ব্যস্ত থাকতে হবে। সব মিলিয়ে তাই ঈদের দিন মেট্রোরেল চলাচল বন্ধা রাখার সিদ্ধান্ত হয়েছে জানিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।


আরও খবর



মধুপুরে ইউপি মেম্বার ফোরামের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ১২৪জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইলঃটাঙ্গাইলের মধুপুরে মেম্বার ফোরাম এর আয়োজনে ঈদ পুনর্মিলনী  অনুষ্ঠান ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা ইউপি মেম্বার ফোরাম এর আয়োজনে  উপজেলার অরণখোলা ইউনিয়নের অন্তর্ভুক্ত জলই মহুয়া  কটেজে রবিবার (২১ এপ্রিল) দিনব্যাপী এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মেম্বার ফোরামের সভাপতি রফিকুল ইসলাম সোহেল। 

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানটি এক মিলন মেলায় পরিনত হয়। অনুষ্ঠানের শুরুতে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ইউপি সদস্য ( মেম্বার) মৃতুবরণ করায় তাদের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করে অনুষ্ঠান শুরু হয়। 

উক্ত অনুষ্ঠানে  আমন্ত্রিত অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ছরোয়ার আলম খান আবু, চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এডভোকেট ইয়াকুব আলী, চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ডাঃ মীর ফরহাদুল আলম মনি। 

ভাইস চেয়ারম্যান প্রার্থী হেলাল উদ্দিন, খন্দকার সামছুল আরেফিন শরিফ, সজীব আহমেদ, আবুল খায়ের মোহাম্মদ শহিদুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে উপস্থিত ছিলেন যষ্ঠিনা নকরেক, নিগার সুলতানা রুবি, মিনারা বেগম,সন্ধা সিমসাং সহ আউশনারা ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা, অরণখোলা ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম, বেরীবাইদ ইউনিয়নের চেয়ারম্যান জুলহাস উদ্দিন।

উক্ত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে মেম্বার ফোরামের  কার্যকরী কমিটির সদস্য হিসেবে উপস্থিত ছিলেন সহ-সভাপতি রফিকুল ইসলাম, সহ-সভাপতি রোস্তম আলী, মিঃ প্রবীর বর্মন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সহ-সম্পাদক শরাফত আলী, আবুল হোসেন,  সাংগঠনিক সম্পাদক মিঃ তুষার রেমা সহ অন্যান্য কার্যকরী কমিটির সদস্য সহ ফোরামের সকল সদস্যগন উপস্হিত ছিলেন। 

অনুষ্ঠান সঞ্চালনা  করেন মেম্বার ফোরামের সহ-সভাপতি মিঃ প্রবির বর্মন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ঈদ উপহার দিয়ে ফেরার পথে ট্রেনের ধাক্কায় প্রবাসী তরুণের মৃত্যু

প্রকাশিত:শনিবার ৩০ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ৯৭জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম জয়পুরহাট প্রতিনিধিঃজয়পুরহাটের আক্কেলপুরে  মালয়েশিয়া প্রবাসী এক তরুণ মোটরসাইকেলে যোগে আত্বীয়র বাড়িতে ঈদ উপহারের জিনিসপত্র পৌঁছানোর পর নিজের বাড়ি ফেরার পথে ট্রেনের ধাক্কায় মারা গেছেন। এসময় তাঁর  মোটরসাইকেলটি চলন্ত  ট্রেনের ইঞ্জিনে আটকে ছিল। ট্রেনটি ঘটনাস্থল থেকে এক কিলোমিটার দূরে যাওয়ার পর একটি প্ল্যাটফার্মের ধারিতে ধাক্কা লেগে ট্রেনের ইঞ্জিন থেকে মোটরসাইকেলটি রেললাইনের পাশে সিটকে পড়ে। 

শুক্রবার সকাল পৌনে ১১ টায় হলহলিয়া রেলসেতুর পূর্ব দিকের রাস্তা পারাপারে সময় এ দুর্ঘটনা ঘটে।নিহত ব্যক্তি হলেন মিজানুর রহমার ওরফে মুকুল হোসেন (২৮)। তিনি  আক্কেলপুর উপজেলার হাজরাপাড়া গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে। মিজানুর রহমান মালয়েশিয়া প্রবাসী ছিলেন। পরিবারের সঙ্গে ঈদ করতে দেড় মাস আগে ছুটিতে দেশে এসেছিলেন।

নিহতের পরিবার ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে,  মিজানুর রহমান মোটরসাইকেল যোগে  শুক্রবার সকালে তাঁর খালার বাড়ি গণিপুর গ্রামে গিয়েছিলেন। তিনি খালার বাড়িতে ঈদের বাজার দিয়ে নিজের বাড়িতে ফিরছিলেন। পথে হলহলিয়া রেলসেতুর পূর্বদিকে রাস্তা পারাপারের সময় চিলাহাটী ছেড়ে আসা ঢাকাগামী চিলাহাটী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে ধাক্কায় মিজানুর  রেললাইনের পাশে পড়ে ঘটনাস্থলেই মারা যান। তাঁর মোটরসাইকেলটি ট্রেনের ইঞ্জিনের সামনে আটকে যায়।  ট্রেনটি ঘটনাস্থল থেকে এক কিলোমিটার দূরে  জাফরপুর স্টেশনে গিয়ে প্ল্যাটফর্মের ধারিতে ধাক্কা লেগে মোটরসাইকেলটি রেললাইনের পাশে সিটক পড়ে। ট্রেনটি সেখানে গিয়ে দাঁড়িয়ে যায়। স্বজনেরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে মিজানুরের লাশ বাড়িতে নিয়ে যান।

হলহলিয়া গ্রামের বাসিন্দা মজিদুল হক  বলেন, আমি হলহলিয়া রেলসেতুর পূর্ব দিকে ঘটনাস্থল থেকে দেড়শ গজ দূরে রেললাইনের পাশে গরু চড়াচ্ছিলাম। ঢাকাগামী একটি ট্রেনের ইঞ্জিনের সামনে মোটরসাইকেল আটকে ছিল। লোকজনের চিৎকার শুনে এসে দেখি মোটরসাইকেল চালকের ছিন্নভিন্ন দেহ রেললাইনের পাশে পড়ে আছে। খবর পেয়ে লোকজন এসে লাশটি হাজরাপাড়া গ্রামের প্রবাসী মিজানুরের বলে শনাক্ত করেন।

নিহতের মিজানুর রহমানের  খালা নাইচ আক্তার কাঁদতে-কাঁদতে  বলেন, মিজানুর শুক্রবার সকালে আমার বাড়িতে এসে ঈদের বাজার দিয়েছে। আমরাও তাকে ঈদের কিছু বাজার দিয়েছিলাম। আমার বাড়ি থেকে যাওয়ার আধাঘন্টা পর  মিজানুরের মারা যাওয়ার খবর পেয়েছি। ভাগিনার এমন মৃত্যু সহ্য করতে  পারছিনা।

নিহতের বড় ভাই আব্দুল লতিফ বলেন, মিজানুর  মালয়েশিয়াতে ছিল। সে প্রায় দেড় মাস আগে আমাদের সঙ্গে ঈদ করতে বাড়িতে এসেছিল। আমরা তার বিয়ের জন্য পাত্রী খোঁজ করছিলাম।  খালার বাড়িতে ঈদের বাজার দিয়ে বাড়ি ফেরার পথে ট্রেনে ধাক্কায় মিজানুরের মৃত্যু হয়েছে। আমাদের ঈদের আনন্দ এখন বিষাদে পরিণিত হয়েছে। 

সান্তাহার রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) মুক্তার হোসেন বলেন, হলহলিয়া ব্রীজ এলাকায় ঢাকা থেকে চিলাহাটিগামী আন্ত:নগর ট্রেনের ধাক্কায় এক তরুণের মৃত্যু হয়েছে।

আরও খবর



গাংনীতে ১২০ বোতল ফেনসিডিলসহ ২ জন আটক

প্রকাশিত:শনিবার ২০ এপ্রিল ২০24 | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ৩৯জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মে‌হেরপুর প্রতিনিধিঃদুই মাদক পাচারকারীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ(ডিবি)। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ১২০ বোতল ফেনসিডিল। শুক্রবার রাত দশটার দিকে গাংনী উপজেলার নওপাড়া- তেতুলবাড়িয়া সড়কের মাঠের মধ্যে মেহেরপুর জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) এস আই আশিকুর রহমানের নেতৃত্বে মাদকবিরোধী এ সফল অভিযান পরিচালিত হয়।

আটকৃত হচ্ছে- গাংনী উপজেলার নওপাড়া গ্রামের মৃত পিয়ার আলীর ছেলে জিয়ারুল ইসলাম (৪৮) ও একই গ্রামের মহিরুদ্দিনের ছেলে হযরত আলী (৪৮)। এদের বিরুদ্ধে গাংনী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হলে পুলিশ ‌ ওই মামলার আসামি হিসাবে আজ শনিবার তাদেরকে মেহেরপুর আদালতে সোপর্দ করে।

ডিবি সূত্রে জানা গেছে, নওপাড়া-তেতুলবাড়িয়া পাকা রাস্তা দিয়ে ফেনসিডিল পাচার করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় আটককৃত দুজন প্লাস্টিকের বস্তায় ভরে ফেনসিডিল নিয়ে গন্তব্যে যাচ্ছিল। ডিবি সদস্যরা তাদেরকে আটক করে এবং তাদের কাছ থেকে ১২০ বোতল ফেনসিডিল উদ্ধার করতে সক্ষম হয়। 


আরও খবর