Logo
আজঃ শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
শিরোনাম

গাইবান্ধায় ইউএনবির সাংবাদিকসহ ৮ সাংবাদিক পেলেন গুনীজন সংবর্ধনা

প্রকাশিত:শুক্রবার ১৯ মে ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | ২৮৪জন দেখেছেন

Image
সিরাজুল ইসলাম রতন গাইবান্ধা সংবাদদাতা:সাংবাদিকতায় অবদানের জন্য গাইবান্ধায়, ইউএনবি ,দৈনিক যুগান্তর পত্রিকা ও মাছরাঙা টেলিভিশনের গাইবান্ধা প্রতিনিধি সিদ্দিক আলম দয়ালসহ অন্যান্য ক্ষেত্রে অবদানের জন্য ৮ জনকে গুণিজনকে সম্মাননা দেয়া হয়েছে।বৃহস্পতিবার সন্ধ্যায় গাইবান্ধার সাঘাটা উাপজেলায় সেচ্ছাসেবী সংগঠন উদয়ন স্বাবলম্বী সংস্থার ৪৪ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত এক বর্নাঢ্য অনুষ্ঠানে এই সম্মাননা দেয়া হয়।সাঘাটা উপজেলার পুটিমারীতে উদয়ন চত্বরে দিনব্যাপী অনুষ্ঠানে সকালে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলন করেন নারী নেত্রী অমিছা বেগম ও সংগঠনের নির্বাহী প্রধান সাহাদাৎ হোসেন মন্ডল।পরে স্মৃতিচারণ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়।

সন্ধ্যায় অনুষ্ঠানে সাংবাদিকতায় অবদানের জন্য গাইবান্ধা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ,মাছরাঙা টেলিভিশন ও দৈনিক যুগান্তর ইউএনবির গাইবান্ধা প্রতিনিধি সিদ্দিক আলম দয়াল,চিকিৎসা ক্ষেত্রে ডা. এবিএম আবু হানিফ,যুব সংগঠক রাজেশ বাঁশফোর,রত্মগর্ভা মা সিদ্দিক খানম,নারী নেত্রী মোছা. নুরুন্নাহার বেগম,শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মো. সিরাজুল হক সরকার,সাহিত্যে আলী ইব্রাহিম,শিক্ষক সঞ্জিব বর্মন সহ ৮ জনকে সম্মাননা দেয়া হয়।সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রংপুর স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তা ডা. এ বি এম আবু হানিফ।আলোচনা সভায় অংশ নেন একুশে টেলিভিশনের গাইবান্ধা প্রতিনিধি আফরোজা লুনা ,উদয়ন স্বাবলম্বী সংস্থার নির্বাহী প্রধান সাহাদৎ হোসেন মন্ডল,মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান মন্ডল,অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মিন্টু,খাদিজা বেগম সহ বিশিষ্ট ব্যক্তিরা।

আরও খবর



মির্জাপুরে পার্টনার ফিল্ড স্কুল (পিএফএস) ধান এর কার্যক্রম

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, কৃষি মন্ত্রণালয়ের প্রকল্প পার্টনার ফিল্ড স্কুল (পিএফএস) এর কার্যক্রম চালু করা হয়েছে। প্রকল্পের বাস্তবায়ন মেয়াদ জুলাই ২০২৩ থেকে জুন ২০১৮ পর্যন্ত।১৭ এপ্রিল, ২০২৪ মির্জাপুর উপজেলার উয়ার্শী এবং আনাই তারা ইউনিয়নের দুটি স্কুলের শিক্ষা কার্যক্রম উদ্বোধন করা হয়। উয়ার্শী ইউনিয়নের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মির্জাপুর উপজেলার বর্তমান সাংসদ খান আহমেদ শুভ এবং আনাই তারা ইউনিয়নের চামারি ফতেপুর গ্রামের স্কুল উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা খন্দকার আলমগীর হোসেন।

মির্জাপুর উপজেলার কৃষি বিষয়ক এক্সটেনশন অফিসার রাজীব মন্ডল, উপসহকারী কৃষি কর্মকর্তা নিরঞ্জন ভৌমিক এবং সাহাদাত হোসেন উনাদের বক্তব্যে প্রান্তিক কৃষকদের নিয়ে গঠিত পিএফএস এর কার্যক্রম এবং এর উদ্দেশ্য গুলো তুলে ধরেন।

প্রতিটা স্কুলে ১০ জন নারী এবং ১৫ জন পুরুষ নিয়ে পিএফ এস-এর এই কার্যক্রম শুরু হয়। হাতে কলমে দশটি ক্লাসের মাধ্যমে কৃষক কৃষাণীদের এখানে শিক্ষা দেয়া হবে।অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাংবাদিক লুৎফর অরেঞ্জ, সাংবাদিক আশিক ইসলাম আসিফ, আনাই তারা ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য বিরাজুর রহমান রাহুল এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।


আরও খবর



৬৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী লিটনের উদ্যোগে ইফতার, দোয়া মাহফিল

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | ১৫৯জন দেখেছেন

Image

মুশফিকুর রহমানঃ 

রাজধানীর ডেমরা থানাধীন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৬৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী  লিটনের উদ্যোগে পবিত্র মাহে রমজানের উপলক্ষে দোয়া ও ইফতার বিতরণ  অনুষ্ঠিত হয়। ডেমরা থানার সাইনবোর্ড এলাকায় এই কর্মসূচি পালিত হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি জনাব শারফুদ্দিন আহমেদ সেন্টু , এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন  ডেমরা থানা আওয়ামী লীগের সদ্য সাবেক সভাপতিএডভোকেট রফিকুল ইসলাম  খান মাসুদ  । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনডেমরা থানা অফিসার ইনচার্জ মোঃ জহিরুল ইসলাম,ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ও  ডেমরা থানা ছাত্রলীগ সাবেক সভাপতি মোঃ সিফাত সাদেকিন চপল,৬৬ নং ওয়ার্ডের বিশিষ্ট সমাজ সেবক    অধ্যক্ষ মহম্মদ শাজাহান মিয়া  , ঢাকা দক্ষিণ  ৬৬ নং ওয়ার্ড  বিশিষ্ট সমাজ সেবক  মোঃ মোশারফ সরকার  , ইফতার ও দোয়া মাহফিলের সার্বিক তত্ত্বাবধানে ছিলেনডগাইর  দক্ষিণ ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, ৬৬ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আলম সাউদ,সার্বিক সহযোগিতা ছিলেন মোঃ হাফিজ মেম্বার , আবুল বাশার  ,হাবিবুর রহমান মিল্টন  ,ও ৬৬ ওয়ার্ড তৃণমূল আওয়ামী লীগ , দোয়া ও তার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  ঢাকা দক্ষিণ ৬৬  ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ঢাকা মহানগর দক্ষিণ  মোহাম্মদ লিটন সহ এলাকার আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগ স্বেচ্ছাসেবক লীগ শ্রমিক লীগ কৃষক লীগ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গরা ।


আরও খবর



খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও বাড়ল

প্রকাশিত:বুধবার ২৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | ১৩৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সরকার আরও ৬ মাস বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়েছে ।বুধবার (২৭ মার্চ) দুপুরে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।গেল ২৫ মার্চ থেকে তার সাজা স্থগিত কার্যকর হয়। এ সময় তিনি নিজ বাসায় থেকেই চিকিৎসা সেবা গ্রহণ করবেন। চিকিৎসার জন্য বিদেশ যেতে পারবেন না।

এর আগে, গত ২০ মার্চ আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছিলেন, খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে আগের দুটি শর্তেই মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়ানো হচ্ছে। সে সময় আইন মন্ত্রণালয়ের পক্ষ থেকে সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর বিষয়ে মত দেওয়া হয়। এরপর খালেদা জিয়ার পক্ষ থেকে করা আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পাঠানো হয়।

প্রসঙ্গত, দুর্নীতির মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের সাজা হয়। সেদিন থেকে কারাবন্দি হন তিনি। এরপর আরেক দুর্নীতির মামলায় খালেদা জিয়ার আরও সাত বছরের সাজা হয়। দেশে করোনা শুরুর দিকে ২০২০ সালের মার্চে নির্বাহী আদেশে খালেদা জিয়ার দণ্ড ছয় মাসের জন্য স্থগিত করা হয়। তখন থেকে তিনি গুলশানের বাড়িতে রয়েছেন এবং প্রতি ছয় মাস পরপর সরকার থেকে তার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানো হচ্ছে।


আরও খবর



হিলিতে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | ৪৭জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:চলছে বৈশাখ মাস সারাদেশে প্রচন্ড তাপদহ ও তীব্র গরম। বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে রোদ ও গরমের তীব্রতা। প্রয়োজন ছাড়া ঘর থেকে বাহির হচ্ছে না সাধারণ মানুষ। ঠিক সেই সময়ে দিনাজপুরের হাকিমপুর হিলিতে রিকসা,ভ্যান, ইজিবাইক চালক ও পথচারীদের মাঝে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর ১২ টায় হাকিমপুর উপজেলার চারমাথা মোড়ে প্রায় ২০০ জন শ্রমিক ও পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করেন হাকিমপুর উপজেলা শাখার শ্রমিক কল্যাণ ফেডারেশনের নেতৃবৃন্দরা।এসময় সেখানে দিনাজপুর জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সহ-সেক্রেটারি মোঃ মোসলেম উদ্দিন,হাকিমপুর উপজেলা শাখার উপদেষ্টা ও সাবেক ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম,সভাপতি সবিরুল ইসলাম,সদস্য ডাঃ সাইদুর রহমান, মেহেদী হাসানসহ অনেকে উপস্থিত ছিলেন।

রিকসা চালক মফিদুল ইসলাম বলেন, প্রচন্ড তাপ ও তীব্র গরম এর কারণে ঘর থেকে মানুষ বিনা প্রয়োজনে বাহির হচ্ছে না। পেট তো আর এসব বুঝে না। তাই রিকশা নিয়ে রাস্তায় বের হয়েছি। সকাল থেকে যাত্রী ও তেমন পাচ্ছি না। চারমাথা মোড়ে বসে আছি এমন সময় হঠাৎ আমার হাতে পানির বোতল ও খাবর স্যালাইন তুলে দেন। আমি খুব খুশি। আমি তাদের জন্য মন থেকে দোয়া করি আল্লাহ যেন তাদের ভালো করেন।ইজিবাইক চালক নাজমুল হোসেন বলেন,প্রচন্ড রোদ ও তীব্র গরমে তারা পানি ও খাবার স্যালাইন বিতরণ করছেন। আমি তাদের উদ্যোগকে সাদুবাদ জানাই।হাকিমপুর উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের উপদেষ্টা ও সাবেক ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম বলেন, তীব্র গরম ও প্রচন্ড তাপদহে পুড়ছে সারাদেশ।

এসময় সবচেয়ে কষ্টে থাকে রিকসা, ভ্যান, ইজিবাইক চালক ও খেটে খাওয়া সাধারণ মানুষ। তাই আমরা কেন্দ্রীয় কর্মসূচি অংশ হিসেবে আজ বৃহস্পতিবার হিলি চারমাথা মোড়ে ২০০ জন শ্রমিক ও পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করেছি। আমি সমাজের বিত্তবান ও সকল রাজনৈতিক এবং স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতি আহবান জানাই তারাও যেন শ্রমিকদের পাশে দাঁড়ায় !।সভাপতি সবিরুল ইসলাম বলেন,কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা হিলি চারমাথা মোড়ে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করলাম। আমাদের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আগামী ৩ মে পর্যন্ত শ্রমিকদের বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ অব্যাহত থাকবে।


আরও খবর



ব্রাজিল জয় ছিনিয়ে নিলো স্পেনের

প্রকাশিত:বুধবার ২৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | ১৬৩জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:প্রায় নিশ্চিত জয় স্পেনের ছিনিয়ে নিয়েছে ব্রাজিল। ৬ গোলের থ্রিলার ম্যাচে অতিরিক্ত সময়ের শেষ মিনিটে পেনাল্টি থেকে গোল করে স্পেনকে ৩-৩ গোলে রুখে দিয়েছে ল্যাটিন আমেরিকার দলটি।

মঙ্গলবার (২৬ মার্চ) রাতে স্পেনের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ২-০ গোলে পিছিয়ে পড়ে ব্রাজিল। এরপর দারুণভাবে ঘুঁরে দাঁড়িয়ে ২-২ গোলে সমতা আনে ডরিভল জুনিয়রের শিষ্যরা।

৮৬ মিনিটে স্পেনের মিডফিল্ডার রদ্রির দ্বিতীয় পেনাল্টি গোলে ফের ৩-২ গোলে পিছিয়ে পড়ে ব্রাজিল। শেষ মুহূর্তে সেই গোল শোধ করে ব্রাজিলকে টানা দ্বিতীয় ম্যাচে অপরাজিত রাখেন লুকাস পাকেতা।

স্বাগতিক স্পেনকে ম্যাচের ১২ মিনিটেই পেনাল্টি থেকে গোল করে লিড দেন রদ্রি। এরপর ৩৬ মিনিটে দানি এলবোর গোলে ২-০ তে এগিয়ে যায় স্পেন।

দারুণভাবে ঘুঁরে দাঁড়িয়ে ৪০ মিনিটে রদ্রিগো ও ৫০ মিনিটে এনড্রিকের গোলে সমতায় ফেরে ব্রাজিল। এ নিয়ে টানা দ্বিতীয় ম্যাচে গোল করলেন বিস্ময়বালকখ্যাত এনড্রিক।

ব্রাজিলে দারুণ শুরু করেছেন ডরিভল। ইনজুরিতে বিধ্বস্ত দলকে বড় দুটি দলের অপরাজিত থেকে সবাইকে চমকে দিয়েছেন তিনি। এর আগে ফ্রেন্ডলি ম্যাচে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল।


আরও খবর

মেসির জোড়া গোলে জিতল মায়ামি

রবিবার ২১ এপ্রিল ২০২৪