Logo
আজঃ বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
শিরোনাম

গাইবান্ধায় ইউএনবির সাংবাদিকসহ ৮ সাংবাদিক পেলেন গুনীজন সংবর্ধনা

প্রকাশিত:শুক্রবার ১৯ মে ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৩০৩জন দেখেছেন

Image
সিরাজুল ইসলাম রতন গাইবান্ধা সংবাদদাতা:সাংবাদিকতায় অবদানের জন্য গাইবান্ধায়, ইউএনবি ,দৈনিক যুগান্তর পত্রিকা ও মাছরাঙা টেলিভিশনের গাইবান্ধা প্রতিনিধি সিদ্দিক আলম দয়ালসহ অন্যান্য ক্ষেত্রে অবদানের জন্য ৮ জনকে গুণিজনকে সম্মাননা দেয়া হয়েছে।বৃহস্পতিবার সন্ধ্যায় গাইবান্ধার সাঘাটা উাপজেলায় সেচ্ছাসেবী সংগঠন উদয়ন স্বাবলম্বী সংস্থার ৪৪ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত এক বর্নাঢ্য অনুষ্ঠানে এই সম্মাননা দেয়া হয়।সাঘাটা উপজেলার পুটিমারীতে উদয়ন চত্বরে দিনব্যাপী অনুষ্ঠানে সকালে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলন করেন নারী নেত্রী অমিছা বেগম ও সংগঠনের নির্বাহী প্রধান সাহাদাৎ হোসেন মন্ডল।পরে স্মৃতিচারণ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়।

সন্ধ্যায় অনুষ্ঠানে সাংবাদিকতায় অবদানের জন্য গাইবান্ধা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ,মাছরাঙা টেলিভিশন ও দৈনিক যুগান্তর ইউএনবির গাইবান্ধা প্রতিনিধি সিদ্দিক আলম দয়াল,চিকিৎসা ক্ষেত্রে ডা. এবিএম আবু হানিফ,যুব সংগঠক রাজেশ বাঁশফোর,রত্মগর্ভা মা সিদ্দিক খানম,নারী নেত্রী মোছা. নুরুন্নাহার বেগম,শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মো. সিরাজুল হক সরকার,সাহিত্যে আলী ইব্রাহিম,শিক্ষক সঞ্জিব বর্মন সহ ৮ জনকে সম্মাননা দেয়া হয়।সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রংপুর স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তা ডা. এ বি এম আবু হানিফ।আলোচনা সভায় অংশ নেন একুশে টেলিভিশনের গাইবান্ধা প্রতিনিধি আফরোজা লুনা ,উদয়ন স্বাবলম্বী সংস্থার নির্বাহী প্রধান সাহাদৎ হোসেন মন্ডল,মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান মন্ডল,অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মিন্টু,খাদিজা বেগম সহ বিশিষ্ট ব্যক্তিরা।

আরও খবর



তানজিল চৌধুরী প্রাইম ব্যাংক পিএলসি’র চেয়ারম্যান পুনঃনির্বাচিত

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১২ জুন ২০২৪ | ১১৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রাইম ব্যাংক পিএলসি’র পরিচালনা পর্ষদ টানা তৃতীয়বারের (২০২৪২০২৬) মতো তানজিল চৌধুরীকে চেয়ারম্যান হিসেবে পুনঃনির্বাচিত করেছেন।

২০২০ সালে তিনি প্রথমবারের মতো ব্যাংকের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তার নেতৃত্বে গত দুই মেয়াদে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা ও প্রতিষ্ঠান থেকে প্রাইম ব্যাংক বেস্ট ডিজিটাল ব্যাংক, উদ্ভাবনী পণ্য ও সেবা, পরিবেশ ও সামাজিক খাতে সুশাসন, লিঙ্গ বৈচিত্র্য, টেকসই উন্নয়ন, এবং সুযোগ্য নেতৃত্বসহ নানা বিষয়ে মাইলফলক বা প্রশংসা অর্জন করেছে।

তানজিল চৌধুরী ইস্ট কোস্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। ইস্ট কোস্ট গ্রুপ এনার্জি এবং ডাউনস্ট্রিম হাইড্রোকার্বন্স খাতের সাথে সংযুক্ত একটি বৃহৎ কর্পোরেট প্রতিষ্ঠান, যা বাংলাদেশে গত ৪৫ বছর ধরে ব্যবসা পরিচালনা করে আসছে। এছাড়াও তিনি যুক্তরাজ্য ভিত্তিক ডেভলপমেন্ট ফিন্যান্সিয়াল ইন্সস্টিটিউশন (প্রতিষ্ঠিত ১৯৪৮) ব্রিটিশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট (BII)-এর একজন উপদেষ্টা।

তিনি দুই মেয়াদে (২০১৪-২০২১) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একজন নির্বাচিত পরিচালক এবং বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) ও সোলার মডিউল ম্যানুফ্যাকচারার্সের (এসএমএমএবি) প্রেসিডেন্ট হিসেবেও দায়িত্বও পালন করেছেন।

তানজিল চৌধুরী কিংস কলেজ লন্ডন (KLC) থেকে ইন্টারন্যাশনাল ম্যানেজমেন্টে (ফাইন্যান্স) এমএসসি ডিগ্রী অর্জন করেছেন। তিনি একজন এসিসিএ (ACCA) অ্যাপ্লাইড স্কিল (FHEQ) লেভেল-৬ কায়োলিফাইড প্রোফেশনাল।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




রাষ্ট্রপতির সঙ্গে বিএসএমএমইউ ও আইএমইউর উপাচার্যের সাক্ষাৎ

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১১১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ড. দীন মোহাম্মদ নূরুল হক।

রোববার (২৬ মে) সাক্ষাৎকালে উপাচার্য চিকিৎসাসহ বিএসএমএমইউ -এর সার্বিক কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় একটি বিশেষায়িত প্রতিষ্ঠান। এখানে রোগীদের উন্নত চিকিৎসা ও সেবার বিষয়ে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে। রোগীরা যাতে বিদেশে না গিয়ে সুপার স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসা করাতে উৎসাহী হয় সে লক্ষে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন তিনি।

রোগীদের চিকিৎসা ও সেবা প্রদানের ক্ষেত্রে সময়োপযোগী ব্যবস্থা গ্রহণের পাশাপাশি বিএসএমএমইউ-এর সার্বিক কার্যক্রমকে ত্বরান্বিত করার আহ্বান জানান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

পরে, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের (আইএমইউ) উপাচার্য অধ্যাপক মো. আব্দুর রশীদ বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এর সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় উপাচার্য ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সার্বিক কর্মকাণ্ড এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা তুলে ধরেন।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের আওতাধীন বিভিন্ন মাদরাসার শিক্ষার্থীরা যাতে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে প্রতিযোগিতায় নিজেদের যোগ্য প্রমাণ করতে পারে কারিকুলাম উন্নয়নের ক্ষেত্রে সে বিষয়ে প্রাধান্য দিতে হবে।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




সাকিব অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষস্থানটা হারালেন

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১৪৫জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:সাকিব আল হাসান অনেক আগেই টেস্ট ফরম্যাটে অলরাউন্ডারদের শীর্ষস্থান হারিয়েছেন। ওয়ানডেতেও কিছুদিন আগে সাকিবকে সরিয়ে শীর্ষে উঠেছেন আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবি। বাকি ছিল টি-টোয়েন্টি। কদিন আগে শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা এই ফরম্যাটে সাকিবের শীর্ষস্থানে ভাগ বসান। এবার টি-টোয়েন্টিতে অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ের শীর্ষস্থানটা হারিয়েই ফেললেন সাকিব।

২২৮ রেটিং পয়েন্ট নিয়ে এখন এককভাবে শীর্ষে হাসারাঙ্গা। সাকিবের রেটিং পয়েন্ট তার চেয়ে ৫ কম, ২২৩।

টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র্যাংকিংয়ে পরিবর্তন এসেছে বেশ কয়েকটি। অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস এক ধাপ এগিয়ে উঠেছেন পঞ্চম স্থানে। ২ ধাপ উন্নতি করে সপ্তম স্থানে এখন ইংল্যান্ডের মঈন আলি।

ব্যাটিংয়ে বেশ উন্নতি হয়েছে বাংলাদেশের তাওহিদ হৃদয়ের। ১২ ধাপ এগিয়ে ৬০ নম্বরে উঠে এসেছেন হৃদয়। তানজিদ হাসান তামিম ৩৪ ধাপ উন্নতি করে অবস্থান করছেন ৮৪ নম্বরে। শীর্ষস্থান ধরে রেখেছেন ভারতের সূর্যকুমার যাদব।

বোলারদের র্যাংকিংয়ে বড় লাফ দিয়েছেন লেগস্পিনার রিশাদ হোসেন। ৩৮ ধাপ উন্নতি করে বর্তমানে ৫২তম স্থানে রয়েছেন তিনি। মোস্তাফিজুর রহমান এগিয়েছেন ২ ধাপ, এখন তিনি ২৩তম স্থানে। এখানে শীর্ষে আছেন ইংল্যান্ডের আদিল রশিদ।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




মাটিরাঙ্গা জোনের উদ্যোগে মাসিক নিরাপত্তা ও মতবিনিময়

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার  মাটিরাঙ্গা  ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি মাটিরাঙ্গা জোনের উদ্যােগে শান্তি, সম্প্রীতি, উন্নয়ন বজায় রাখার লক্ষে মাসিক নিরাপত্তা ও  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯ মে ) সকাল  ১১টার দিকে মাটিরাঙ্গা জোনের আয়োজনে জোন সদর দপ্তরের সম্মেলন কক্ষে  মাসিক নিরাপত্তা ও  মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন  মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে: কর্ণেল মো. কামরুল হাসান পিএসসি।

মতবিনিময় সভায় মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মো. মুরাদ হোসাইন পিএসসি, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান মো.আবুল কাশেম ভূইঁয়া, ,খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এম এম জাহাঙ্গীর আলম, মাটিরাঙ্গা স্বাস্থ্য কমপ্রেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা.মিল্টন এিপুরা,মাটিরাঙ্গা উপজেলা  রেঞ্জকর্মকর্তা মো.আতাউর রহমান,  মাটিরাঙ্গা থানার উপ-পরিদর্শক সুমন চন্দ্র নাথ,,পৌর কাউন্সিলর মো.আলাউদ্দিন লিটন সহ নির্বাচিত জনপ্রতিনিধি, হেডম্যান-কার্বারী, গনমাধ্যমকর্মী ও সামরিক-বেসামরিক বিভিন্ন পদস্থ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

এর আগে সভার শুরুর দিকে আনুষ্ঠানিক ভাবে নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম ভুইয়াকে স্বাগত জানান জোন কমান্ডার লেপ্টেন্যান্ট কর্নেল কামরুল হাসান পিএসসি। 

সভাপতি,র বক্তব্যে মাটিরাঙ্গা জোনের জোন অধিনায়ক লে.কর্নেল মোঃ কামরুল হাসান পিএসসি বলেন,পার্বত্যাঞ্চলে শান্তি, সম্প্রীতি উন্নয়নে বাংলাদেশ সেনাবাহিনী মাটিরাঙ্গা জোন আন্তরিকতার সহিত কাজ করে যাচ্ছে।এলাকার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করনে সকলকে সজাগ থাকার আহবান জানিয়ে আরো বলেন, মাটিরাঙ্গা জনপদের  উন্নয়ন সাধনকল্পে স্ব স্ব অবস্থান থেকে ভুমিকা রাখার আহবান জানান। 

আরও খবর



ঈদুল আজহার আনন্দ উপভোগ করুন অপোর মেগা গিফটের সাথে

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৮২জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:২০২৪ আসন্ন ঈদুল আজহা উপলক্ষে দেশজুড়ে বইছে আনন্দের সুবাতাস। উৎসবের এই আনন্দ আরও বাড়িয়ে দিতে শীর্ষস্থানীয় বৈশ্বিক প্রযুক্তি ব্র্যান্ড অপো নিয়ে এসেছে দারুণ সব উপহার। নতুন অপো ফোনের মোড়ক খুললেই গ্রাহকদের জন্য থাকছে নানা চমক।

ঈদুল আজহা পর্যন্ত থাকবে আনন্দের এক ভিন্ন আবহ, কারণ এই সময়ের মধ্যে নির্ধারিত অপো ডিভাইস কিনে গ্রাহকরা অনলাইন লটারির মাধ্যমে মেগা গিফট জেতার দারুণ সুযোগ পাবেন।আকর্ষণীয় এই সুযোগ সদ্য বাজারে আসা এ১৮ ও এ৬০ এবং সেইসাথে জনপ্রিয় এ৩৮ ও এ৫৮ কিনলে পাওয়া যাবে।

এই গ্র্যান্ড প্রাইজ প্যাকেজের মধ্যে রয়েছে উন্নত মানের হোম অ্যাপ্লায়েন্স যেমন রেফ্রিজারেটর, ৪কে টিভি, এয়ার কন্ডিশনার, ওয়াশিং মেশিন ইত্যাদি। সবকিছুই পাওয়া যাবে অনলাইন লটারির মাধ্যমে। এছাড়া অন্যান্য সব আকর্ষণীয় উপহার যেমন অপো ছাতা, ফ্যান জার্সি ও ইন্টারনেট ডেটা উৎসবের আনন্দ বাড়িয়ে ঈদুল আজহাকে আরও স্মরণীয় করে তুলবে।

অনলাইন লটারিতে অংশগ্রহণের জন্য গ্রাহকদের এই পোর্টালে (https://oppobangladesh.com/Eid-Al-Adha-lottery-camp/) ভিজিট করে সাধারণ কিছু তথ্য প্রদান করতে হবে। এই বিষয়ে অনুমোদিত অপো রিটেইল শপের কর্মীদের কাছ থেকে সহযোগিতা পাওয়া যাবে। এছাড়া অনলাইনেও লটারিতে অংশগ্রহণের সহজ নির্দেশাবলী রয়েছে।

অভিনব এসব অপো ডিভাইস গ্রাহকদের হাতে পৌঁছানোর সাথে সাথেই তাদের জন্য থাকছে অনলাইন লটারির মাধ্যমে সৌভাগ্যবান বিজয়ী হওয়ার চমকপ্রদ সুযোগ। দারুণ ফিচারের সব ফোন ও পরিবারের জন্য চমৎকার পুরস্কার জেতার সম্ভাবনা ঈদে বাড়ি ফেরাকে করে তুলবে আনন্দময়।

সীমিত সময়ের এই ঈদুল আজহা ক্যাম্পেইন সম্পর্কে আরও বিস্তারিত জানতে ও সরাসরি অপো ডিভাইসের অভিজ্ঞতা নিতে গ্রাহকরা তাদের নিকটতম অনুমোদিত অপো রিটেইল শপে যেতে পারেন বা অফিসিয়াল অপো বাংলাদেশ ফেসবুক পেজটি ভিজিট করতে পারেন (https://www.facebook.com/OPPOBangladesh)।


আরও খবর