Logo
আজঃ বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
শিরোনাম

বঙ্গবন্ধু কাপ ২০২৩ আন্তর্জাতিক কাবাডি টুনামেন্ট শুরু হচ্ছে ১৩ মার্চ

প্রকাশিত:রবিবার ১২ মার্চ ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৭৪৬জন দেখেছেন

Image

আজাদ হোসেন: আগামী ১৩ মার্চ থেকে শুরু হচ্ছে ‘বঙ্গবন্ধু কাপ ২০২৩  আন্তর্জাতি কাবাডি’ টুর্নামেন্ট।  বাংলাদেশ কাবাডি  ফেডারেশনের  আয়োজনে  টুর্নামেন্টের তৃতীয়  আসরে দুই গ্রুপে বিভক্ত হয়ে স্বাগতিক বাংলাদেশসহ মোট ১২টি দেশ অংশ নিচ্ছে টুর্নামেন্টে।

 এ-গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে আছে লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনা। এ-গ্রুপের  অন্য চার দেশ ইরাক, নেপাল, ইংল্যান্ড ও পোল্যান্ড। বি-গ্রুপে রয়েছে কেনিয়া, ইন্দোনেশিয়া, শ্রীলংকা, মালয়েশিয়া, চাইনিজ তাইপে ও থাইল্যান্ড। প্রত্যেকটি দল পাঁচটি করে ম্যাচ খেলবে। দুই গ্রুপের শীর্ষ দুটি করে দল খেলবে সেমিফাইনালে।

এশিয়া, ইউরোপ, আফ্রিকা ও দক্ষিণ আমেরিকার চার মহাদেশের বাকি ১১ দল ইতোমধ্যেই ঢাকায় পৌঁছেছে। শহিদ নুর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে টুর্নামেন্টের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। 

কাল বেলা সাড়ে তিনটায় টুর্নামেন্টের প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিক উদ্বোধন করবেন তথ্যও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দিন আহমেদ। 

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক(আইজিপি) এবং কাবাডি ফেডারেশনের সভাপতি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে উদ্বোধনী আজ  কাবাডি ফেডারেশনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পুলিশের উপ-মহাপরিদর্শক হাবিবুর রহমান। এ সময় যুগ্ম সম্পাদক ও পুলিশের অতিরিক্ত আইজিপি গাজী মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু কাপ কাবাডির গত দুই আসরে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছিল। টানা তৃতীয় আসরেও চ্যাম্পিয়ন হওয়ার আশাবাদ ব্যক্ত করেন হাবিবুর রহমান, ‘আমাদের প্রস্তুতি যথেষ্ট ভালো। গত আসরের মতো এই আসরেও আমাদের লক্ষ্য শিরোপা জয়।’ গত দুই আসরে আমাদের প্রতিপক্ষে অপেক্ষাকৃত দুর্বল  ছিল। এবার তৃতীয় আসরে কাবাডি বিশ্বের সেরা দল আনার চেষ্টা থাকলেও সেটি সফল হয়নি উল্লেখ করে হাবিবুর রহমান আরো বলেন, ‘ইরান, ভারত, পাকিস্তান ও কোরিয়ার মতো দলকে আনার চেষ্টা করেছি; কিন্তু আন্তর্জাতিক সূচির ব্যস্ততায় তা সম্ভব হয়নি। এশিয়ান গেমসের আগে আমাদের দলকে বাইরে পাঠিয়ে অনুশীলনের ব্যবস্থা করা হবে।’ 

এ-গ্রুপ: আর্জেন্টিনা, বাংলাদেশ, ইরাক, নেপাল, ইংল্যান্ড ও পোল্যান্ড।

বি-গ্রুপ: কেনিয়া, ইন্দোনেশিয়া, শ্রীলংকা, মালয়েশিয়া, চাইনিজ তাইপে ও থাইল্যান্ড। 


আরও খবর



ছয় সচিবের দপ্তর বদল

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৫৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: প্রশাসনে ৬ সচিবকে বদলি করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। মঙ্গলবার (১১ জুন) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

একই সঙ্গে একজন কর্মকর্তাকে সিনিয়র সচিব ও আরেকজন কর্মকর্তাকে সচিব পদে পদোন্নতি দিয়ে আলাদা প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মশিউর রহমানকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে বদলি করা হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামানকে স্থানীয় সরকার বিভাগে বদলি ও স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিমকে ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান (সচিব) করা হয়েছে।

বাংলাদেশ সরকারি কর্মকমিশন সচিবালয়ের নতুন সচিব হয়েছেন মো. আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী। মাসুদ চৌধুরী সুরক্ষা সেবা বিভাগের সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়া ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান (সচিব) এ কে এম শামিমুল হক সিদ্দিকীকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এবং পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা (সচিব) মো. মুশফিকুর রহমানকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব নিয়োগ দেওয়া হয়েছে।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




খাগড়াছড়িতে আশ্রয়ন প্রকল্পের অসহায় মানুষে মাঝে পুলিশ সুপার মুক্তা ধর এর ঈদ উপহার বিতরণ

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৫২জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:পবিত্র ঈদ-উল আযহা  উপলক্ষে খাগড়াছড়িতে আশ্রয়ন প্রকল্পের দু:স্থ ও অসহায় মানুষদের মাঝে পুলিশ সুপারের ঈদ উপহার সামগ্রী বিতরণ।

রবিবার  ( ৯ জুন )  বিকালে খাগড়াছড়ির শালবাগান আশ্রয়ন প্রকল্পের দু:স্থ ও অসহায় মানুষদের মাঝে ঈদের আনন্দ ভাগ করে নিতে  ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন খাগড়াছড়ি  পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার)।

খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) বলেন, “ঈদ মানেই খুশি, ঈদ মানেই আনন্দ। আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা  মুসলমানদের জীবনে এক স্বর্গীয় শান্তি ও আনন্দের বার্তা নিয়ে আসে। সমাজে একটি অংশ রয়েছে যাদের কাছে ঈদ-আনন্দ মানেই হলো বেঁচে থাকার লড়াই। দু’বেলা খাওয়ার সংগ্রাম। আজো রয়েছে দুঃখী মানুষের ভীড়। আমরা কি পারিনা- তাদের দুঃখ লাঘবের চেষ্টা করতে। তাদের মুখে একটু হাসি ফোঁটাতে। নতুন পোশাক বা ঈদের অন্য আনন্দগুলো তাদের সাথে ভাগাভাগি করতে। সমাজের বিত্তবানদের প্রতি অনুরোধ, আপনারাও অসহায় ও দু:স্থ মানুষের পাশে দাঁড়ান। বিলাসী ঈদ উদ্যাপনের পরিবর্তে দুঃস্থ  মানুষের পাশে দাঁড়িয়ে সম্মিলিতভাবে আনন্দের ঈদ উদ্যাপন করি৷

আশ্রয়ন প্রকল্পের এক বাসিন্দা আব্দুল হান্নান বলেন যে, আমি খেটে খাওয়া মানুষ। বয়সের ভারে এখন শরীরে শক্তি পাইনা যার জন্য কাজও করতে পারিনা। এই বছর ঈদ উপলক্ষে কিছু কিনতে পারি নাই। পুলিশ সুপার স্যার আমাদের জন্য ঈদ উপহার নিয়ে এসেছেন। এর চেয়ে আনন্দের আমাদের জন্য আর কি হতে পারে। আমরা সবাই স্যারের জন্য দোয়া করি আর যেন ভবিষ্যতে আমাদের মত অসহায় ও দু:স্থ মানুষদের পাশে এভাবেই মানবিকতার হাত বাড়িয়ে দিতে পারে। 

এসময় উপহার পেয়ে অসহায় ও দুঃস্থ  মানুষজন কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন যে, পুলিশ সুপার মহোদয়ের থেকে উপহার পেয়ে ঈদের আনন্দ আরও বেড়ে গেলো। আগে কোনো স্যার এভাবে আমাদের কথা ভাবেনি। স্যার সবসময়ই আমাদের খুজ খবর রাখেন। আজ আবার ঈদ উপহার দিয়েছেন। সত্যিই আমরা অনেক আনন্দিত।আল্লাহ পুলিশ সুপার মহোদয়ের মঙ্গল করুক। 

উল্লেখ্য যে এর আগেও খাগড়াছড়ি জেলার সুযোগ্য পুলিশ সুপার মহোদয় দু:স্থ নারী,এতিম শিশু,অসহায় মানুষ,তৃতীয় লিঙ্গের সুবিধাবঞ্চিত মানুষজনদের পাশে বিভিন্ন সময় উপহার সামগ্রী বিতরণ করে মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

এ সময় খাগড়াছড়ি জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও খবর



মাগুরায় মর্যাদার দাবিতে ডিপ্লোমা প্রকৌশলীদের প্রতিবাদ সভা ও স্মারকলিপি

প্রকাশিত:শুক্রবার ৩১ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৬৯জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরায় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী ডিপ্লোমা প্রকৌশলীদের চার বছরের কোর্সকে বিএসসি সমমান দেয়ার বিরোধীতার প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ ও শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান  করেছে জেলার ডিপ্লোমা প্রকৌশলীরা।  বৃহস্পতিবার দুপুরে শহরের ভায়না মোড়ে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মাগুরার কার্যালয় থেকে মিছিল  বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। সংগঠনের জেলা সভাপতি ও পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী  ইঞ্জিনিয়ার মোঃ রেজাউল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন  সংগঠনের সাধারণ সম্পাদক ও ইসলামিক কারিগরি ইনস্টিটিউট এর অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মোঃ মাহবুবুর রহমান টিটো, যুগ্ম সম্পাদক বাসারুল ইসলাম, লিন্টু কুমার পোদ্দার সহ অন্যরা।

বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা এবং মাননীয় শিক্ষামন্ত্রীর নির্দেশনার পর দীর্ঘ চব্বিশ বছরে ডিগ্রি ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউশনের যুক্তিহীন বিরোধিতার কারণে চার বছরের ডিপ্লোমা প্রকৌশলী কোর্সকে বিএসসি সমমান প্রদানের কার্যক্রম বিঘ্নিত হচ্ছে।  দেশের ৮৫ ভাগ উন্নয়ন কার্যক্রম ডিপ্লোমা প্রকৌশলীদের দ্বারা সম্পন্ন হলেও তাদের উপযুক্ত সম্মান না দেয়ায় ক্ষোভে ফুসছেন প্রকৌশলীরা। এ অবস্থায় দ্রুত ডিপ্লোমা প্রকৌশলীদের সম্মান প্রদানের দাবি জানান তারা। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষনা করা হবে বলে হুমকি দেন আয়োজকরা। পরে তারা অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটির মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করেন। 


আরও খবর



আজ ১৫৬ উপজেলায় ভোট

প্রকাশিত:মঙ্গলবার ২১ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১৬৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আজ মঙ্গলবার (২১ মে) দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ভোটগ্রহণ। এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা এ ভোটগ্রহণ চলবে। ১৫৬ উপজেলার মধ্যে ২৪টিতে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। বাকিগুলোতে সরাসরি ব্যালটে ভোট নেওয়া হবে। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

দ্বিতীয় ধাপে ১৫৭ উপজেলায় ভোটগ্রহণের কথা থাকলেও রোববার রাতে আদালতের নির্দেশে মৌলভীবাজার সদর উপজেলার নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। ফলে এই ধাপে ১৫৬ উপজেলায় ভোটগ্রহণ হবে।

১৫৬ উপজেলায় মোট ভোটকেন্দ্র ১৩ হাজার ১৬টি। এরই মধ্যে রোববার (১৯ মে) মধ্যরাতে শেষ হয়েছে নির্বাচনি প্রচার-প্রচরণা। এদিকে দ্বিতীয় ধাপে ভোটের দিন সংশ্লিষ্ট এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এরমধ্যে দুর্গম ও উপকূলীয় অঞ্চল বিবেচনায় ৩০টি উপজেলার ৬৮৫ কেন্দ্রে সোমবারই ব্যালট পাঠানো হয়েছে। বাকিগুলোতে মঙ্গলবার সকালে ব্যালট পৌঁছবে।

এফএইচ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে ইসি। ভোটকে ঘিরে ইতোমধ্যে মাঠে নেমেছে বিজিবি, র‍্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সদস্য। সমতলে সাধারণ ভোটকেন্দ্রে ১৭ জন এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্রে মোতায়েন থাকবে ১৯ জনের ফোর্স। দুর্গম ও পার্বত্য এলাকায় এই সংখ্যা আরও বেশি। আর নির্বাচনি আচরণবিধি নিয়ন্ত্রণের জন্য প্রতি ইউনিয়নে থাকবেন, একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এছাড়া নির্বাচনি আচরণবিধি নিয়ন্ত্রণের জন্য প্রতি ইউনিয়নে থাকবেন একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ইসি সূত্র জানায়, দ্বিতীয় ধাপের নির্বাচনের সব প্রস্তুতি চূড়ান্ত। সোমবার থেকেই সংশ্লিষ্ট প্রতিটি উপজেলায় একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। ভোটের আগে-পরে মোট পাঁচদিনের জন্য তারা দায়িত্ব পালন করবেন।

এ ছাড়া মোবাইল ও স্ট্রাইকিং ফোর্সের সঙ্গে বিশেষ করে বিজিবির প্রতিটি মোবাইল টিমের সঙ্গে একজন করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন।

নির্বাচন কমিশন ২ এপ্রিল দ্বিতীয় ধাপের নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী ৩০ এপ্রিল প্রার্থিতা প্রত্যাহারের নির্ধারিত সময় শেষে চূড়ান্ত হয় এক হাজার ৮২৪ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ৬০৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬৯৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫২৮ জন। ২ মে প্রতীক বরাদ্দ পেয়েই নির্বাচনের প্রচার শুরু করেন প্রার্থীরা।

তবে এরই মধ্যে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ২২ জন প্রার্থী। তাদের মধ্যে সাতজন চেয়ারম্যান, আট জন ভাইস চেয়ারম্যান ও সাতজন মহিলা ভাইস চেয়ারম্যান রয়েছেন।

দ্বিতীয় ধাপের এই নির্বাচনের বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ২২ জন প্রার্থী। তাদের মধ্যে সাতজন চেয়ারম্যান, আট জন ভাইস চেয়ারম্যান ও সাতজন মহিলা ভাইস চেয়ারম্যান রয়েছেন। আর ভোটে প্রচার-প্রচারণার সময় আচরণবিধি লঙ্ঘনের প্রায় ছয়শ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ইসি।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




শীঘ্রই বাজারে আসছে ইন্ডাস্ট্রির প্রথম এআইজিসি পোর্ট্রেট ফাংশন সহ টেকনো ক্যামন সিরিজ

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১২৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:উদ্ভাবনী প্রযুক্তি ব্র্যান্ড টেকনো তরুণ ব্যবহারকারীদের আবেগ ও প্রয়োজনকে প্রাধান্য দিয়ে গবেষণা ও উদ্ভাবনে বিনিয়োগ করছে। এরই ধারাবাহিকতায় ব্যবহারকারীদের অভিজ্ঞতা উন্নত করবে এমন ফিচার নিয়ে আসার লক্ষ্যে টেকনো সম্প্রতি শীর্ষস্থানীয় ইলেকট্রনিক্স পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান সনি’র সাথে কোলাবোরেশন করেছে। এই কোলাবোরেশন এর ফলে টেকনো ক্যামন ৩০ সিরিজে পাওয়া যাবে ইন্ডাস্ট্রি সেরা ক্যামেরা সেটআপ এবং ইমেজিং ফিচার। পাশাপাশি টেকনো ব্যবহারকারীরা প্রথমবারের মতো আকর্ষণীয় সব নতুন প্রযুক্তির অভিজ্ঞতা পাবেন।

ক্যামন ৩০ সিরিজে থাকবে সনি’র অত্যাধুনিক প্রযুক্তি সম্বলিত ক্যামেরা, যার সাহায্যে স্মার্টফোন প্রেমীরা নিজেদের ফটোগ্রাফি অভিজ্ঞতায় যোগ করতে পারবেন নতুন মাত্রা। ক্যামন সিরিজের ইতিহাসে এই প্রথমবারের মতো ক্যামন ৩০ সিরিজে থাকছে ডুয়াল চিপ সুবিধা। ক্যামন ৩০ সিরিজে রয়েছে ইন্ডিপেন্ডেন্ট (স্বতন্ত্র) ইমেজিং চিপ সহ এই ব্রান্ডের প্রথম ইমেজিং সিস্টেম --পোলারএইস ইমেজিং সিস্টেম। সনি’র সহযোগিতায় এ আই ভিত্তিক উন্নত ইমেজিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ফলে ব্যবহারকারীরা উপভোগ করতে পারবেন দুর্দান্ত সব ভিডিওগ্রাফি ফিচার।

সনি ইমেজিং চিপে রয়েছে ইন্ডাস্ট্রির প্রথম ফোরকে (4k) ৩০এফপিএস ফুল-সিন এআই-এনআর এইচডিআর ভিডিও। এই প্রযুক্তি দিয়ে ক্যামন ব্যবহারকারীরা খুব সহজেই প্রো-লেভেল ভিডিও শট করতে পারবেন।

এছাড়া, ক্যামন ৩০ সিরিজে থাকবে সনি আইএমএক্স৮৯০ ৫০ মেগাপিক্সেল ওআইএস মেইন ক্যামেরা সহ চারটি ৫০ মেগাপিক্সেল লেন্স। এই অত্যাধুনিক ফিচার দিয়ে ব্যবহারকারীরা ফটোগ্রাফির বর্ণিল দুনিয়া আবিষ্কার করার পাশাপাশি ব্যতিক্রমী ইমেজিং পারফরম্যান্স উপভোগ করতে পারবেন। সনি আইএমএক্স৮৯০ দ্বারা চালিত এই সেটআপে আরও আছে ইন্ডাস্ট্রির প্রথম বিল্ট-ইন এআইজিসি পোর্ট্রেট ফাংশন, যার সক্ষমতার ওপর ভর করে তরুণ ব্যবহারকারীরা তাদের জীবনের প্রতিটি প্রাণবন্ত মুহূর্ত ক্যাপচার এবং নিজেদের সৃজনশীলতা প্রকাশ করার সুযোগ পাবেন।

সনি’র সাথে টেকনো’র কোলাবোরেশন এর কারণে স্মার্টফোন ব্যবহারকারীরা মনোমুগ্ধকর এক অভিজ্ঞতা পাবেন বলে আশা করা যায়। এছাড়া, ক্যামন সিরিজের ব্যবহারকারীদের জন্য আরও কী কী আকর্ষণ রয়েছে সেটি জানতে হলে আর কিছুদিন অপেক্ষা করতে হবে। তবে এটা নিশ্চিত যে, ব্যবহারকারীরা এমন কিছু দেখবেন যা এর আগে কেউ কখনো দেখেনি। টেকনো বাংলাদেশের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, খুব শীঘ্রই বাংলাদেশের বাজারে লঞ্চ হবে বহুল প্রতীক্ষিত ক্যামন ৩০ সিরিজ।


আরও খবর