Logo
আজঃ শুক্রবার ১৯ জুলাই ২০২৪
শিরোনাম

বিটঘর ইউনিয়ন প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশন এর উদ্যোগে প্রায় ৬ শতাধীক শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ

প্রকাশিত:শনিবার ২০ মে ২০23 | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ৭৮২জন দেখেছেন

Image

মোহাম্মাদ হেদায়েতুল্লাহ্ ,নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার বিটঘর ইউনিয়ন প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশন এর উদ্যোগে বিটঘর ইউনিয়নের প্রতিটি প্রাথমিক বিদ্যালয়,কিন্ডার গার্টেন,উচ্চ বিদ্যালয়,আলিয়া,কওমি হাফেজিয়া মাদ্রাসা ৬০ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রথম,দ্বিতীয়,তৃতীয় স্থান অধিকারকারী ও নতুন হাফেজদের সহ প্রায় ৬ শতাধীক ছাত্র ছাত্রীদের কে পুরস্কার বিতরণ করা হয়েছে।আজ শনিবার সকালে বিটঘর রাধানাথ উচ্চ বিদ্যালয় মাঠে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


এসময় অত্র সংগঠনের প্রধান উপদেষ্টা হাজ্বী ইউসুফ আলীর সভাপতিত্বে ও ব্রাহ্মণবাড়িয়া সিটি মডেল কলেজের অধ্যক্ষ মোস্তফা কামাল এর সঞ্চালণায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন,নর্থ সাউথ ইউনিভার্সিটির ভিসি ডা: মো. আতিকুল ইসলাম আলমগীর।অনুষ্ঠান টি উদ্বোধক করেন অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী জাফর দস্তগীর।


বিশেষ অতিথির বক্তব্য রাখেন,বিটঘর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল কাইয়ুূম,সাবেক চেয়ারম্যান শরীফ শওকত ওসমান,বিটঘর দানবীর মহেশচন্দ্র ভট্রাচার্য্য কলেজের অধ্যক্ষ একেএম রমজান আলী,ভোলাচং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমীর ফয়সাল,অত্র সংগঠনের যুগ্ন সাধারণ সম্পাদক মো. মোছা ভূইয়া বকুল,প্রচার সম্পাদক মো. হিমেইল ভূইয়া সহ অত্র ইউনিয়নের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানের শুরুতে,পবিত্র কোরআন তেলাওয়াত পাঠ করেন মাইনুদ্দিন আহমেদ অনিক,গীতা পাঠ করেন রাজন চন্দ্র শাহা।


সংগঠনের সদস্যরা তাদের বক্তব্যে বলেন,সংগঠনের সাবেক সভাপতি আবু হানিফ ও বর্তমান সভাপতি মেহেদী হাসান সুহেল এর দিক নির্দেশনায় আমরা আমাদের সংগঠনের মাধ্যমে আমাদের ইউনিয়নের অসহায় হতদরিদ্র মানুষদের সহযোগিতা করে আসছি।আজকেও প্রায় ৬ শতাধীক শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ করেছি।আমরা যেন আমাদের কার্যক্রম অব্যাহত রাখতে পারি সকলে আমাদের জন্য দোয়া করবেন।


প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,বিটঘর ইউনিয়ন প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশন প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে ইউনিয়নের গরিব অসহায় মানুষদের সহযোগিতা করে আসছে।মহামারি করোনার সময়ও তারা অসহায়দের পাশে থেকে সহযোগিতা করেছে।অনেকে টাকার জন্য চিকিৎসা করতে পারেনি এই সংগঠনের সদস্যরা অর্থ দিয়ে সহযোগিতা করেছে। তাদের এই কাজ গুলি সত্যি প্রশংসার দাবি রাখে।অত্র সংগঠনের সদস্যরা যদি আমাকে সদস্য করে নির্বাচিত করে তাহলে একজন সদস্য হয়ে সংগঠনের সকলের সাথে আমিও গরিব অসহায়দের সহযোগিতা করতে চাই।


দেশে অবস্থানরত সংগঠনের যে সকল সদস্যরা অনুষ্ঠানকে সুন্দর ও সার্থক করার জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন তারা হলেন,নির্বাহী উপদেষ্টা,মোহাম্মদ আমীন বস,যুগ্ম সাধারণ সম্পাদক,মোঃ আনিসুর রহমান,সহ সাধারণ সম্পাদক: মোঃ সুমন ভূঁইয়া বকুল সহ-সাংগঠনিক সম্পাদক মোস্তফা ভূঁইয়া।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ফিলিপাইন শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ | ১০৯জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ফিলিপাইন শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠেছে। দেশটির মিন্দানাও দ্বীপে আঘাত হানা এই ভূমিকম্পের মাত্রা ছিল রিখটার স্কেলে ৬ দশমিক ৭।

বৃহস্পতিবার (১১ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার ফিলিপাইনের মিন্দানাওতে ৬.৭ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে বলে জার্মান রিসার্চ সেন্টার ফর জিওসায়েন্সেস (জিএফজেড) জানিয়েছে। সংস্থাটি বলছে, ভূপৃষ্ঠ থেকে ভূমিকম্পের গভীরতা ছিল ৬৩০ কিলোমিটার (৩৯১.৪৬ মাইল)।

ফিলিপাইনের সিসমোলজি এজেন্সি এক বিজ্ঞপ্তিতে বলেছে, ভূমিকম্পে ক্ষয়ক্ষতি হবে বলে আশা করা হচ্ছে না। তবে আফটারশক হতে পারে।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে ফিলিপাইনে শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ইউএস জিওলজিক্যাল সার্ভে (ইউএসজিএস)-এর তথ্য অনুযায়ী, রিখটার স্কেলে ৬.৭ মাত্রার এই ভূমিকম্পটি দেশের দক্ষিণাঞ্চলের সারঙ্গানি প্রদেশ থেকে প্রায় ১০০ কিলোমিটার (৬২.১ মাইল) দক্ষিণ-পূর্বে আঘাত হানে।

উল্লেখ্য, ফিলিপাইনে প্রায়ই ভূমিকম্প হয়ে থাকে। দেশটি ভূতাত্ত্বিকভাবে ভূমিকম্প সক্রিয় অঞ্চল ‘প্যাসিফিক রিং অব ফায়ারে’ রয়েছে যা জাপান থেকে দক্ষিণ-পূর্ব এশিয়া এবং প্রশান্ত মহাসাগরজুড়ে বিস্তৃত।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপসংস্থা রিং অব ফায়ারকে বিশ্বের সবচেয়ে ভূমিকম্প এবং আগ্নেয়গিরির সক্রিয় অঞ্চল হিসেবে শনাক্ত করেছে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর

চীনে শপিং মলে আগুন, নিহত ১৬

বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪




ফকিরহাটে বাসের ধাক্কায় এক অফিস সহকারির মৃত্যু

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ | ১৩৪জন দেখেছেন

Image

ফটিক ব্যানার্জী,ফকিরহাট(বাগেরহাট)সংবাদদাতা:বাগেরহাটের ফকিরহাটে গ্রীন লাইন পরিবহনের ধাক্কায় মটরসাইকেল চালক খোদেজা খাতুন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের অফিস সহকারি জামির আলী(৫৫) নিহত হয়েছেন।

খুলনা-মাওয়া মহাসড়কের আরা পেট্রোল পাম্পের সামনে রবিবার সকাল ১১টায় এ দুর্ঘটনা ঘটে। নিহত জামির আলী ফকিরহাট উপজেলা সদরের আট্টাকি গ্রামের মৃত আলীম উদ্দিনের ছেলে। 

পুলিশ ও স্থানীয়রা জানান, জামির আলী মোটরসাইকেল চালিয়ে খুলনা যাওয়ার পথে ঘটনাস্থলে পৌছালে ঢাকা থেকে ছেড়ে আসা গ্রীন লাইন পরিবহনের একটি বাসের ধাক্কায় গুরুত্বর আহত হন। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। 

মোল্লাহাট হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুজ্জামান তানু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘাতক বাস ও চালককে সনাক্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। মরদেহ উদ্ধার করে আইনি প্রক্রিয়াশেষে পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।


আরও খবর



নবীনগর সেমন্তঘর গ্রামে ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করেছে

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ২৪৭জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধিঃব্রাহ্মণবাড়িয়া নবীনগরে ফেসবুক লাইভে এসে নিজ ঘরে রশি পেঁচিয়ে আব্দুর রশিদ (৩০) নামে এক যুবক আত্মহত্যা করেছেন। বুধবার দিবাকত গভীর রাতে উপজেলার বিদ্যাকুট ইউনিয়নের সেমন্তঘর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ঐ যুবক সেমন্তঘর উত্তর পাড়ার মো. জালাল মিয়ার ছেলে।নিহত আব্দুর রশিদ এর ফেসবুক ওয়ালে ৬ মিনিটের ভিডিওতে দেখা যায়, তিনি বৃহস্পতিবার রাতে তার ফেসবুক লাইভে আসেন। এর আগে তিনি তার ঘরের সিলিংয়ে একটি রশি বেঁধে রাখেন। লাইভ চালু করে তিনি একটি টেবিলে উঠে গলায় রশি পেঁচিয়ে আত্মহত্যা করেন।

পরিবার সূত্রে জানা যায়, সে চট্টগ্রামে বেকারির লাইন চালাইতো, সে মাদকাসক্ত ছিল গতকাল চট্টগ্রাম থেকে বাড়িতে এসে তার নিজঘরে তার ফেসবুক প্রোফাইল থেকে ফেসবুকে লাইভে এসে সিলিং এর সাথে দড়ি দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে।শিবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আবু বক্কর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে রশিদকে জুলন্ত অবস্থায় তার নিজ ঘর থেকে উদ্ধার করি। পরিবার সুত্রে জানতে পারি সে মাদকাসক্ত ছিল। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



নবীনগর রসুলপুর গ্রামে জায়গা নিয়ে বিরোধের জেরে শিশুর জিব কাটলো প্রতিবেশী

প্রকাশিত:মঙ্গলবার ২৫ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৪০জন দেখেছেন

Image

মোহাম্মাদ হেদায়েতুল্লাহ্ নবীনগর ব্রাহ্মণবাড়ীয়া  প্রতিনিধিঃ-

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে জায়গা নিয়ে বিরোধের জের ধরে সাইম (১০) নামে এক শিশুর জিব কেটে দেওয়ার অভিযোগ উঠেছে প্রতিবেশীর বিরুদ্ধে। শুক্রবার (২১ জুন) দুপুরে এই ঘটনা ঘটে। ভুক্তভোগী সাইম উপজেলার নাটঘর ইউনিয়নের রসুলপুর গ্রামের মালেক মিয়ার ছেলে। জিবে ৮টি সেলাই নিয়ে হাসপাতালের বেডে কাতরাচ্ছে শিশুটি।শিশুর চাচা অলেক মিয়া ও জাকির হোসেন অভিযোগ করে বলেন, পাশের বাড়ির কাউসার মিয়ার সঙ্গে সীমানা নিয়ে গত এক বছর ধরে বিরোধ চলছিল মালেক মিয়ার পরিবারের।


শুক্রবার সকালে কাউসার মিয়া বিরোধপূর্ণ জায়গার সীমানা খুঁটি তুলে আরেক জায়গায় বসিয়ে দেন। ঘটনাটি দেখে ফেলেন মালেক মিয়ার ছেলে সাইম। সে তার বাড়িতে গিয়ে ঘটনাটি খুলে বলেন। এর কিছুক্ষণ পর বিষয়টি জানতে পেরে সাইমকে খুঁজতে থাকেন কাউসার। এক পর্যায়ে সাইম বাড়ি থেকে বের হলে তার ওপর দা-লাঠি নিয়ে হামলা করেন কাউসার মিয়া ও তার লোকজনেরা। পরে সাইমকে বেদম প্রহার করে তার জিবে ছুরি ঢুকিয়ে দেন।


তার ঠোঁটও কেটে ফেলার চেষ্টা করেন। এতে সে গুরুতর আহত হয়। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।নবীনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম গণমাধ্যমকে বলেন, শিশুটি জেলা সদর হাসপাতালে ভর্তি রয়েছে। তার পরিবার থেকে পুলিশকে অবগত করা হয়েছে। এই ঘটনায় তাদেরকে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। লিখিত অভিযোগ হাতে পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ময়মনসিংহে সন্ধ্যা থেকে গ্যাস সরবরাহ স্বাভাবিক হয়েছে

প্রকাশিত:মঙ্গলবার ২৫ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২০২জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃময়মনসিংহে ত্রিশাল উপজেলায় পাইলিং করতে গিয়ে ঢাকা-ময়মনসিংহ তিতাস গ্যাসের ক্ষতিগ্রস্ত সঞ্চালন লাইনটি মেরামত শেষে গ্যাস সরবরাহ স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে এনেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। গতকাল সোমবার (২৪ জুন) রাত ১১টা থেকে ময়মনসিংহে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ। মানুষের ভোগান্তির কথা মাথায় রেখেই তিতাসের এমডির হস্তক্ষেপে দ্রুত সঞ্চালন লাইনটি মেরামত করা হয়। মঙ্গলবার (২৫ জুন )  বিষয়টি নিশ্চিত করেছেন তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন পিএলসি'র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হারুনুর রশিদ মোল্লাহ।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন পিএলসি'র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হারুনুর রশিদ মোল্লাহ বলেন, ঘটনার পর তিতাস গ্যাসের প্রধান কার্যালয় থেকে বিষয়টি সার্বক্ষণিক মনিটরিং করা হয়, এবং সন্ধ্যায় ওই এলাকা পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্ত সঞ্চালন লাইনটি মেরামত করে গ্যাস সরবরাহ স্বাভাবিক করে দেওয়া হয়েছে।

পাইপ লাইন ছিদ্র হয়ে গ্যাস বের হয়ে যাওয়ায় রাত থেকে ভালুকা, ময়মনসিংহ নগরী, মুক্তাগাছা, শম্ভুগঞ্জ ও নেত্রকোনা এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ ছিল।

এতে চরম ভোগান্তির মধ্যে পড়তে হয় গ্রাহকদের। এবং ওই এলাকায় বিদ্যুৎ উৎপাদন বন্ধ হয়ে যায়। এদিকে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় ময়মনসিংহ শহরের হোটেল গুলোতে দুপুরের খাবার সংগ্রহ করতে মানুষের ভিড় লক্ষ্য করা যায়। 

অন্যায় ও অবৈধ উপায়ে গ্যাসের জায়গা জবরদখল করে একটি কোম্পানী পাইলিং করতে গিয়ে ঢাকা ময়মনসিংহ সঞ্চালন পাইপ লাইনটিতে আঘাত করে ফুটো করে দেওয়ায় ওই ছিদ্র দিয়ে লাখ লাখ টাকার গ্যাস আকাশে উড়ে গিয়েছে। এতে ওই এলাকায় ৪০ হাজার আবাসিক লাইন এবং ১৪ টি সিএনজি স্টেশন, শতাধিক শিল্প কারখানায় উৎপাদন ব্যাহত হয়। এছাড়াও গ্যাস না পেয়ে শম্ভুগঞ্জ আরপিসি'র বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র বন্ধ হয়ে যায়।তিতাস গ্যাসের ময়মনসিংহের গ্রাহকদের ভোগান্তি কমাতে দ্রুত গতিতে কাজ শুরু করায় ২৪ ঘন্টার মধ্যে সমস্যার সমাধান হওয়ায় স্বস্তিতে রয়েছে এখানকার মানুষ।

বর্তমানে গ্যাস সরবরাহ স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন ময়মনসিংহ তিতাস গ্যাস অফিসের ম্যানেজার (অপারেশন) হিলটন পাল।

তিনি জানান, লিকেজ সারানোর জন্য তিতাস গ্যাসের এমডির নির্দেশে আমাদের টিম সোমবার রাত থেকে দ্রুতগতিতে কাজ করায় পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।

ময়মনসিংহ তিতাস গ্যাস বিক্রয় ও বিপণন কেন্দ্রের উপমহাব্যবস্থাপক সুরঞ্জিত কুমার দে বলেন, অত্যন্ত স্পর্শকাতর গ্যাসের সঞ্চালন লাইনের পাইপের ছিদ্রটি

মেরামত করে সন্ধ্যার পরে গ্যাস সরবরাহ নিশ্চিত করা হয়েছে।


আরও খবর