Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের সূচি জানাল বিসিবি

প্রকাশিত:মঙ্গলবার ০৬ জুন ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২৯১জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে স্বাগতিক বাংলাদেশ। আসন্ন এই সিরিজে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল। এই সিরিজের সূচি ও ভেন্যু আগেই চূড়ান্ত করা হয়েছিল। এবার ম্যাচ শুরুর সময় নিশ্চিত করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী ১৪ জুন আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে মাঠে গড়াবে। প্রতিদিন সকাল ১০টা থেকে খেলা শুরু হবে। তবে বাংলাদেশের সঙ্গে টেস্ট ম্যাচ খেলে রশিদ খানরা ভারতে গিয়ে দ্বিপক্ষীয় সিরিজ খেলবে। এরপর আবারও বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের বাকি অংশ খেলতে আসবে আফগানিস্তান।

আগামী ১ জুলাই দ্বিতীয় দফায় বাংলাদেশে আসবে আফগানরা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ৫, ৮ ও ১১ জুলাই হবে তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজ। দিবারাত্রি এই ম্যাচগুলো শুরু হবে দুপুর ২টায়। ওয়ানডে সিরিজ শেষে সিলেটের মাঠে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৪ ও ১৬ জুলাই ম্যাচ দুটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।


আরও খবর



জয়পুরহাটে বিপুল পরিমান মাদকদ্রব্যসহ ৪ মাদক পাচারকারীকে আটক

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১১৪জন দেখেছেন

Image

এস এম শফিকুল ইসলাম,জয়পুরহাট প্রতিনিধিঃজয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ছোট মানিক এলাকায় একটি বাড়ীতে অভিযান চালিয়ে বিপুল পরিমান মাদকদ্রব, নগদ টাকা, ভারতীয় পাসপোর্টসহ ৪ মাদক পাচারকারীকে আটক করেছে বিজিবি।।

আটককৃতরা হলেন, জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ছোট মানিক গ্রামের মিজানুর রহমারের ছেলে  মনির মোল্লা (৩৪),  মুন্না মোল্লা (২৮), মনিরের স্ত্রী শবনম মুস্তাারী (২৮) ও মুন্নার স্ত্রী শারমিন (২৩)।

পত্নীতলা-১৪ বিজিবি ব্যাটালিয়নের উপ অধিনায়ক মেজর মোঃ শাফায়াত জামিল অনব জানান, বুধবার (৩ জুলাই) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার সীমান্তবর্তী ছোট মানিক গ্রামের মাদক পাচারকারী ছোট মনিরের বাড়িতে অভিযান চালিয়ে ১৬৫ বোতল ফেন্সিডিল, মাদক বিক্রয়কৃত বাংলাদেশী নগদ তিন লক্ষ ত্রিশ হাজার ছয়শত পঁয়ষট্টি টাকা, ০১টি আইফোন সহ ৭টি মোবাইল,কিছু স্বর্ণ অলংকার, ইসলামী ব্যাংকের ১টি চেক বই, ১টি ভারতীয় পাসপোর্ট এবং দেশীয় অস্ত্র সহ তাদের আটক করা হয়।

তিনি আরো জানান, আটককৃতরা দীর্ঘ দিন যাবৎ সীমান্ত হতে মাদক সংগ্রহ করে এলাকায় অবাধে বিক্রয় করছে এবং সীমান্ত এলাকায় মাদকের গডফাদার হিসেবে কাজ করছে। আটককৃত চোরাকারবারী এলাকার কুখ্যাত শীর্ষ মাদক ব্যবসায়ী। দীর্ঘ দিন ধরে মাদক ব্যবসা করে আসছে। প্রচলিত নিয়মানুযায়ী মাদকদ্রব্য ও মাদক পাচারকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের কার্যক্রম প্রক্রিয়াধীন।


আরও খবর



চারঘাটে দুর্ঘটনায় স্কুল শিক্ষক নিহত; চালক আটক

প্রকাশিত:মঙ্গলবার ০২ জুলাই 2০২4 | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১০০জন দেখেছেন

Image
পুঠিয়া  (রাজশাহী) প্রতিনিধিঃরাজশাহী শহর থেকে চিকিৎসা শেষে নিজ বাড়ী চারঘাটে ফেরার পথেই সড়ক দুর্ঘটনায় প্রান গেলো স্কুল শিক্ষক হাবিবুর রহমানের। আহত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন নিহতের স্ত্রী শিরিন সুলতানা। সোমবার দিনগত রাত আড়াইটার দিকে চারঘাট-বানেশ্বর মহাসড়কের মোক্তারপুর ট্রাফিক মোড়ে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই মারা যান শিক্ষক হাবিবুর রহমান। তিনি চারঘাট উপজেলার নিমপাড়া ইউনিয়নের কামীনিগঙ্গারামপুর এলাকার কাসেম প্রামানিকের ছেলে। এ ঘটনায় ট্রাক চালককে আসামী করে চারঘাট মডেল থানায় একটি মামলা করা হয়েছে। 

থানা ও পারিবারিক সুত্রে জানা যায়, নিহত স্কুল শিক্ষক হাবিবুর রহমান পাশর্^বর্তী বাঘা উপজেলার মীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। তিনি ও তার স্ত্রী দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে ভুগছিলেন। সোমবার বিকেলে নিজ বাড়ী থেকে তারা স্বামী স্ত্রী দুজন রাজশাহীতে চিকিৎসা করাতে গিয়েছিলেন। গভীর রাতে চিকিৎসা শেষে তাদের বহনকারী সিএনজিতে করে রাজশাহী শহর থেকে নিজ বাড়ী ফেরার পথে চারঘাট-বানেশ^র মহাসড়কের মোক্তারপুর ট্রাফিক মোড়ে পৌছলে বিপরীত দিক থেকে আসা ধান বোঝায় একটি ট্রাক (যার নম্বর কুষ্টিয়া ট- ১১-১২৮৮)

 সিএনজিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান স্কুল শিক্ষক হাবিবুর রহমান। আহত হোন তার স্ত্রী শিরিন সুলতানা। পরে স্থানীয় ফায়ার সার্ভিসের সদসরা তাদের উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক হাবিবুর রহমান মৃত ঘোষনা করেন। আহত তার স্ত্রীর অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। বর্তমানে আহত শিরিন সুলতানা আশঙ্কা জনক অবস্থায় রয়েছেন বলেন জানান নিহতের সন্তান কাইনাথ হাবিব লামিম।

চারঘাট মডেল থানার পরিদর্শক আফজাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে নিহত হাবিবুর রহমানের সন্তান কাইনাথ হাবিব লামিম বাদী হয়ে আটক ট্রাক চালক শাজাহান আলীকে এক মাত্র আসামী করে থানায় সড়ক পরিবহন আইনে একটি মামলা দায়ের করেছেন। ঘাতক ট্রাক ও চালককে আটক করা হয়েছে। 

আরও খবর



এবার কোটা আন্দোলনের পক্ষে কথা বললেন আয়মান সাদিক

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৮০জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার:বর্তমান সময়ে জনপ্রিয় ব্যক্তি আয়মান সাদিক । এবার তিনি কথা বললেন কোটার পক্ষে। আজ তার ব্যক্তিগত ভেরিফাইড ফেসবুকে কভার ফটোতে এই ঘোষণা দেন। তিনি লিখেছেন, কোটা সংস্কার হোক, মেধা হোক সবচেয়ে বড় কোটা। 

পোস্ট দেওয়ার মাত্র এক ঘণ্টার মধ্যেই প্রায় ৬৭ হাজার লাইক পড়ে গিয়েছে, ১০ হাজার কমেন্টেস আর ২১০০ শেয়ার।

এদিকে রোববারের (১৪ জুলাই) কর্মসূচি হিসেবে ক্লাস ধর্মঘটের পাশাপাশি জাতীয় সংসদে জরুরি অধিবেশন ডেকে সরকারি সব চাকরিতে সব গ্রেডে কোটার যৌক্তিক সংস্কারের লক্ষ্যে রাষ্ট্রপতি বরাবর স্মারক লিপি পাঠানো হবে। এ ছাড়া গণপদযাত্রা করা হবে। বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়, সাত কলেজ, কৃষি বিশ্ববিদ্যালয়সহ ঢাকার আশপাশের সব বিশ্ববিদ্যালয় এ গণপদযাত্রায় অংশ নেবে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



পোরশায় পুনর্ভবা নদী থেকে অজ্ঞাত ব্যক্তির ভাসমান লাশ উদ্ধার

প্রকাশিত:শনিবার ১৩ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৪৪জন দেখেছেন

Image

ডিএম রাশেদ,পোরশা (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর পোরশা সীমান্তের পুনর্ভবা নদী থেকে এক অজ্ঞাত ব্যক্তির ভাসমান লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার সন্ধায় নদীর টেকঠা ঘাট নামক এলাকা থেকে ঐ লাশ উদ্ধার করে পোরশা থানা পুলিশ।

জানা গেছে, শুক্রবার সন্ধার আগে স্থানীয়রা নদীতে ভাসমান অবস্থায় এক ব্যক্তির লাশ দেখতে পেয়ে থানায় খবর দিলে সন্ধায় থানা পুলিশ এসে লাশটি উদ্ধার করেন।

আনুমানিক ৪০ বছর বয়সের ওই ব্যক্তির শরীরে কাল চেক শার্ট ও কাল প্যান্ট পরা ছিলেন। 

পোরশা থানার অফিসার ইনচার্জ আতিয়ার রহমান জানান, উদ্ধার করা অজ্ঞাত ঐ ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি। লাশটি মর্গে প্রেরন করা হয়েছে বলেও তিনি জানান।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৬৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:চলমান এইচএসসি ও সমমানের আগামী ১৮ জুলাইয়ের (বৃহস্পতিবার) পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। তবে আগামী ২১ জুলাই থেকে পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী পরীক্ষা যথারীতি চলবে।

মঙ্গলবার (১৬ জুলাই) রাতে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে, সারাদেশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান এবং পলিটেকনিক ইনস্টিটিউটের শ্রেণি কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে একটি বিজ্ঞপ্তি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এতে বলা হয়, অনিবার্য কারণবশত আগামী ১৮ জুলাই (বৃহস্পতিবার) অনুষ্ঠেয় সব শিক্ষাবোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হলো। স্থগিত হওয়া পরীক্ষার পরবর্তিত সময়সূচি পরবর্তীতে জানিয়ে দেয়া হবে। ২১ জুলাই থেকে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী পরীক্ষা যথারীতি চলবে।


আরও খবর