Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

আহমেদ রুবেলের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩৭জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিনেতা আহমেদ রুবেলের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোক বার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এর আগে, বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মারা যান শক্তিমান এই অভিনেতা। জানা গেছে, বুধবার সন্ধ্যায় অভিনেতার ‘পেয়ারার সুবাস’ সিনেমার বিশেষ প্রদর্শনী ছিল। এ প্রদর্শনীতেই যোগ দিতে পান্থপথের বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে এসেছিলেন আহমেদ রুবেল। সেখানে লিফটে উঠার সময় হুট করে মাথা ঘুরে পরে যান তিনি। এরপর তাকে স্কয়ার হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা অভিনেতাকে মৃত ঘোষণা করেন।

প্রাথমিকভাবে হৃদরোগে আক্রান্ত হয়েই রুবেলের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

আলোচিত ধারাবাহিক নাটক ‘প্রেত’-এ অভিনয় করে দর্শকপ্রিয়তা পান আহমেদ রুবেল। আহীর আলম পরিচালিত এ নাটকের গল্প লিখেছিলেন মুহম্মদ জাফর ইকবাল। তারপর থেকে নাটকে ও সিনেমায় ব্যস্ততা বেড়েই চলে তার।

একটা সময় নন্দিত লেখক, নাট্যকার ও পরিচালক হুমায়ুন আহমেদের পরিচালনায় অভিনয় শুরু করেন। তার পরিচালিত শ্যামল ছায়া সিনেমায় অভিনয় করেছেন আহমেদ রুবেল।

এ ছাড়াও অনেকগুলো ধারাবাহিক নাটকেও অভিনয় করেছেন তিনি। সালাউদ্দিন লাভলুর সাড়া জাগানো নাটক ‘রঙের মানুষ’ ও মোস্তফা সরোয়ার ফারুকীর জনপ্রিয় নাটক ‘৬৯’- এ সাবলীল অভিনয় করে দর্শকনন্দিত হন।


আরও খবর



৪০০ পুলিশের কর্মকর্তাকে পদক পরালেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৪৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা,পুলিশ বাহিনীর ৪০০ কর্মকর্তা ও সদস্যকে পদক ও সম্মানসূচক ব্যাজ পরিয়ে দিয়েছেন। বিশেষ অবদানের জন্য তাদের এ সম্মাননা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে রাজারবাগ পুলিশ লাইনস মাঠে পুলিশ সপ্তাহ-২০২৪ উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়ে কুচকাওয়াজ পরিদর্শন করেন প্রধানমন্ত্রী।

২০২২ সালের ১ ডিসেম্বর হতে ২০২৪ সালের ১০ জানুয়ারি পর্যন্ত অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ ৩৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)’, ৬০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)’ এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ৯৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ এবং ২১০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা’ পদকে ভূষিত করা হয়।

পুলিশ সপ্তাহ-২০২৪ এর বার্ষিক পুলিশ প্যারেডে প্যারেড কমান্ডার হিসেবে নেতৃত্ব দেবেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিসি মো. সোহেল রানা। তার নেতৃত্বে বাংলাদেশ পুলিশের বিভিন্ন কন্টিনজেন্টের পুলিশ সদস্যরা প্যারেডে অংশ নেবেন।

ছয় দিনব্যাপী এবারের পুলিশ সপ্তাহের মূল প্রতিপাদ্য ‘স্মার্ট পুলিশ স্মার্ট দেশ, শান্তি প্রগতির বাংলাদেশ’। উল্লেখযোগ্য কর্মসূচির মধ্যে রয়েছে- ঊর্ধ্বতন পুলিশ অফিসারদের উদ্দেশে রাষ্ট্রপতির ভাষণ, প্রধানমন্ত্রীর ভাষণ, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে প্রধান বিচারপতি, স্বরাষ্ট্রমন্ত্রী এবং বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী, মন্ত্রিপরিষদ সচিব এবং আইজিপির সম্মেলন, আইজি’জ ব্যাজ, শিল্ড প্যারেড, অস্ত্র ও মাদক উদ্ধার পুরস্কার বিতরণ ইত্যাদি।

পুলিশ সপ্তাহের বিভিন্ন কর্ম অধিবেশনে বিগত এক বছরের কার্যক্রম পর্যালোচনা করে পরবর্তী বছরের কর্মপরিকল্পনা নেওয়া হবে। পুলিশ সপ্তাহ শেষ হবে আগামী ৩ মার্চ।


আরও খবর



চিকিৎসায় গাফিলতিতে মৃত্যু হলে কাউকেই ছাড় নয়: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অ্যানেসথেসিয়া দিয়ে সুন্নতে খতনা করাতে গিয়ে দুই শিশুর মৃত্যুর ঘটনায় ব্যবস্থা নিতে জিরো টলারেন্স দেখাতে, বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন।

রোববার (২৫ ফেব্রুয়ারি) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য খাতের সাম্প্রতিক বিষয় নিয়ে অনুষ্ঠিত এক জরুরি বৈঠক শেষে ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।

সামন্ত লাল সেন বলেন, শনিবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছি, তিনি আমাকে বলেছেন এ ব্যাপারে জিরো টলারেন্স দেখাতে। কোনোরকম অনিয়ম, গাফিলতির কারণে কোনো শিশু মারা গেলে কঠোর ব্যবস্থা নিতে বলেছেন প্রধানমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, যে কয়েকটি ঘটনা ঘটেছে সেটার পর্যালোচনা করে আমরা সবাই আলাপ-আলোচনা করেছি যে, কীভাবে সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনা যায়। ইতোমধ্যে স্বাস্থ্য অধিদপ্তর থেকে কিছু নির্দেশনা দেওয়া হয়েছে, কীভাবে ক্লিনিক পরিচালনা করবে কি কি ক্রাইটেরিয়া থাকা লাগবে।

তিনি বলেন, চিকিৎসক ভাই-বোনদের বলতে চাই, আমরা সেই জায়গায় অপারেশন করব.. অপারেশন করার আগে আমাদের দেখতে হবে সেখানে সাপোর্টিং জিনিস আছে কি না। সেটা অপারেশন করার জায়গা কি না।

মন্ত্রী বলেন, বিএমডিসি (বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল) হচ্ছে আমাদের সর্বোচ্চ আদালত। ইতোমধ্যে আমি বিএমডিসির সঙ্গে কথা বলেছি, এই তিনটি (অ্যানেন্থেসিয়া দিয়ে খতনা ও এন্ডোস্কোপি করাতে গিয়ে মারা যাওয়া) ঘটনার বিষয় ইনভেস্টিগেশন করার জন্য এবং যদি কেউ দোষী সাব্যস্ত হয় তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য। আমার কথা চিকিৎসকদের সুরক্ষা দেবে, রোগীদেরকেও সুরক্ষা দেবে।

অবৈধ ক্লিনিক এর বিরুদ্ধে অভিযান পরিচালনার বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, অবৈধ ক্লিনিকের বিরুদ্ধে অভিযান চলমান। আমি এটা চলমান রাখব।

এ সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ে এক কর্মকর্তা জানান, হাইকোর্টে আমরা ১২৭টি অবৈধ ক্লিনিকের তালিকা দিয়েছে। এর সবগুলো বন্ধ করা হয়েছে এবং বন্ধ করার পরে মাঠপর্যায়ে খবর নিয়েছে এগুলো বন্ধ হয়েছে কিনা।


আরও খবর



ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আমাদের দেশীয় চলচ্চিত্র বিকাশে সহায়তা করছে:তথ্য প্রতিমন্ত্রী আরাফাত

প্রকাশিত:সোমবার ২৯ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৬৩জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার : সপ্তাহব্যাপী আয়োজনের মধ্য দিয়ে আজ রবিবার, ২৮ জানুয়ারি, ২২ তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা নেমেছে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত। রেইনবো ফিল্ম সোসাইটির আয়োজনে এই উৎসবের সমাপনী দিনের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উৎসবের প্রধান পৃষ্ঠপোষক জাতীয় সংসদ সদস্য (এমপি) মোঃ শাহরিয়ার আলম। 

উৎসবের পরিচালক আহমেদ মুজতবা জামালের সঞ্চালনায় অনুষ্ঠানে বিভিন্ন বিভাগে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। ইরানের প্রখ্যাত নির্মাতা মাজিদ মাজিদি, ভারতীয় অভিনেত্রী শর্মিলা ঠাকুরসহ নানা দেশ থেকে আসা জুরি এবং অতিথিরা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় জাদুঘরের পরিচালক মোঃ কামরুজ্জামান, এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন এবং অন্যান্য।

অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার মন্ত্রী মোহাম্মদ এ আরাফাত বলেন, ‘’ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আমাদের দেশীয় চলচ্চিত্র বিকাশে সহায়তা করছে। একইসঙ্গে সকল ধরনের গোঁড়ামি, মৌলবাদী তৎপরতা ও উগ্রপন্থী কার্যকলাপ প্রতিরোধে অবদান রাখছে। এই উৎসব সমাজের প্রতিটি ক্ষেত্রে অবদান রাখতে সক্ষম।‘

স্পেশাল অডিয়েন্স অ্যাওয়ার্ড পেয়েছে মমতা শংকর ও স্বস্তিকা মুখার্জি অভিনীত ‘বিজয়ার পরে’ (ভারত)
সভাপতির বক্তব্যে উৎসবের প্রধান পৃষ্ঠপোষক মোঃ শাহরিয়ার আলম এমপি বলেন, ‘’রেইনবো ফিল্ম সোসাইটি দীর্ঘকাল ধরে এই উৎসব আয়োজন করে যাচ্ছে। আরও একবার সফলতার সঙ্গে তারা এই আয়োজন করল। এমন সফল আয়োজন দেখতে পেরে আমি সত্যি আনন্দিত। আমি এর অংশ হতে পেরে গর্ব বোধ করছি।‘’ তিনি জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীতে এই উৎসব আয়োজনে সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

সমাপনী অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন সঙ্গীতশিল্পী ও কম্পোজার লাবিক কামাল গৌরবের ব্যান্ডদল ‘এলকেজি কোয়ার্ট্রেট’। গিটারে ছিলেন অনিক আহনাফ খান, বেজ/ ভোকালে আদনান রুশদি।  

আজ উৎসবে মোট আটটি বিভাগে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার ঘোষণা করা হয়েছে। এবারের উৎসবে সেরা শিশু চলচ্চিত্র বাদল রহমান পুরস্কার পেয়েছে ভারতের বিপুল শর্মা পরিচালিত ‘প্রভাস’ সিনেমাটি। এ ছাড়া দর্শকদের ভোটে সেরা সিনেমা নির্বাচিত হয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’। ছবিটি পরিচালনা করেছেন শ্যাম বেনেগাল।


দর্শকদের ভোটে সেরা সিনেমা নির্বাচিত হয়েছে আরিফিন শুভ-নুসরাত ইমরোজ তিশা অভিনীত ‘মুজিব: একটি জাতির রূপকার’
 

পুরস্কারের পূর্ণাঙ্গ তালিকা
স্পেশাল অডিয়েন্স অ্যাওয়ার্ড: বিজয়ার পরে (ভারত)। পরিচালক: অভিজিত দাস।

স্পিরিচুয়াল ফিল্ম বিভাগ

বেস্ট ফিচার ফিল্ম: দেয়ার অ্যান্ড ব্যাক (রাশিয়া), পরিচালক: ওলেগ আসাদুলিন।

বেস্ট ডকুমেন্টারি: কুনানফিন্ডা: দ্য ল্যান্ড অব ডেথ (কিউবা), পরিচালক: হ্যানসেল লেভা ফ্যানিগো।


`সুরত' সিনেমার পরিচালক গোলাম রব্বানী গ্রহণ করছেন স্পেশাল মেনশন অ্যাওয়ার্ড
স্পেশাল মেনশন অ্যাওয়ার্ড: সুরত (বাংলাদেশ, পরিচালক: গোলাম রব্বানী।

নারী নির্মাতা বিভাগ

বেস্ট ফিচার ফিল্ম: জুনকস অ্যান্ড ডলস (ইরান), পরিচালক: মানিজেহ হিকমত।

বেস্ট ডকুমেন্টারি: পাসাঙ্গ: ইন দ্য শ্যাডো অব এভারেস্ট (যুক্তরাষ্ট্র), পরিচালক: ন্যান্সি স্ভেন্ডসেন।

সেরা পরিচালক: গাইওংমু এনওএইচ (দক্ষিণ কোরিয়া), সিনেমা: হাউ টু গেট ইউর মেন প্রেগনেন্ট।

স্পেশাল মেনশন: মুক্তি (বাংলাদেশ), চৈতালি সমাদ্দার।

 

বাংলাদেশ প্যানোরামা


ফিপরেসি অ্যাওয়ার্ড (পূর্ণদৈর্ঘ্য ফিচার ফিল্ম) জিতেছে রোকেয়া প্রাচী অভিনীত সাবিত্রী
ফিপরেসি অ্যাওয়ার্ড (পূর্ণদৈর্ঘ্য ফিচার ফিল্ম): সাবিত্রী, পরিচালক: প্রান্ত প্রসাদ।

ফিপরেসি অ্যাওয়ার্ড (শর্ট ফিল্ম): লায়লা, পরিচালক: বৈশাখী সমাদ্দার।

প্রথম রানার-আপ: ইনাফি, পরিচালক: শুভাশিষ সিনহা।

দ্বিতীয় রানার-আপ: অন্তহীন পথে, পরিচালক: জিয়াউল হক রাজু।

 

এশিয়ান ফিল্ম বিভাগ


সেরা অভিনেতা: অঞ্জন দত্ত (ভারত), সিনেমা: চালচিত্র এখন
সেরা স্ক্রিপ্ট: ডোভ (তাজিকিস্তান), পরিচালক: মুহিদ্দিন মুজাফফর।

সেরা সিনেমাটোগ্রাফি: মাইটি আফরিন- ইন দ্য টাইম অব ফ্লাডস (বাংলাদেশ, ফ্রান্স ও গ্রিস), পরিচালক: অ্যাঞ্জেলোস র‌্যালিস।

সেরা অভিনেত্রী: বাডিমা (চীন), সিনেমা: দ্য কর্ড অ লাইফ।

সেরা অভিনেতা: অঞ্জন দত্ত (ভারত), সিনেমা: চালচিত্র এখন।

সেরা পরিচালক: জগত মানুওয়ারানা (শ্রীলঙ্কা), সিনেমা: হুইসপারিং মাউন্টেনস।

সেরা ফিল্ম: দ্য কর্ড অব লাইফ (চীন), পরিচালক: কিয়াও সিজু।

সেরা অভিনেত্রী (জুরি): আফরিন খানম, সিনেমা: মাইটি আফরিন- ইন দ্য টাইম অব ফ্লাডস।

আরও খবর



ফন্টু-মিলনসহ ১১ জনের বিরুদ্ধে সোহাগ হত্যা মামলার চার্জগঠন

প্রকাশিত:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৫২জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:যশোরের শরিফুল ইসলাম সোহাগ (২৬) হত্যা মামলায় যুবলীগ নেতা তৌহিদ চাকলাদার ফন্টু, পৌর কাউন্সিলার জাহিদ হাসান মিলনসহ ১১ জনের বিরুদ্ধে চার্জগঠন করেছে আদালত। গত মঙ্গলবার যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ সুরাইয়া সাহাব আসামিদের আইনজীবীদের ডিসচার্জের আবেদন না মঞ্জুর করে চার্জগঠন করেন। বিষয়টি নিশ্চিত করেছেন আসামি পক্ষের আইনজীবী আর এম মঈনুল হক খান ময়না, গাজী আব্দুল কাদির ও মিলন আহম্মেদ। এসময় সকল আসামিরা উপস্থিত ছিলেন।

আইনজীবী আর এম মঈনুল হক খান বলেন, এ মামলার সাত আসামির আইনজীবী। তার মধ্যে রয়েছেন কাউন্সিলার জাহিদ হাসান মিলনও। মামলার চার্জগঠনের পর সকল আসামিকেই জামিন প্রদান করেছেন আদালত। তবে, মিলন আরেকটি মামলায় আটক থাকায় তাকে কারাগার থেকে এ মামলার আসামি হিসেবে আদালতে আনা হয়। পরবর্তিতে এ মামলায় তিনি জামিন পান। আগের মামলায় তাকে কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৮ আগস্ট রাত সোয়া ১২টার দিকে যশোর শহরের কাজীপাড়ায় নিজ বাড়ির সামনে খুন হন যুবলীগ কর্মী সোহাগ। এ ঘটনায় নিহতের ভাই ফেরদাউস হোসেন সোমরাজ ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও কয়েক জনকে আসামি করে কোতোয়ালি থানায় মামলা করেন। মামলার তদন্ত শেষে তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের বিদায়ী ওসি মারুফ আহম্মদ আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিটে অভিযুক্ত অন্য ৯ জন হলেন শহরের কাজীপাড়া গোলামপট্টির আব্দুল খালেকের ছেলে ইয়াসিন মোহাম্মদ কাজল, ধর্মতলার কালিমের ছেলে টিপু, কাজীপাড়া গোলামপট্টির আবুল কাশেম ওরফে পিকুলের ছেলে সাগর, সিরাজের ছেলে তরুণ, আব্দুল বাকেরের ছেলে আলামিন, কাজীপাড়ার মোহাম্মদ আলীর ছেলে ডাবলু, কাজীপাড়া আমতলার এসএম আকাশ, ঘোপ জেল রোডের এসএম মহিউদ্দিন এবং সদর উপজেলার বাহাদুরপুর গ্রামের লিটন।


আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




জাতীয় পার্টি গৃহপালিত দল: জিএম কাদের

প্রকাশিত:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার:জাতীয় পার্টিকে গৃহপালিত দল হিসেবে আখ্যা দিয়েছেন খোদ দলটির চেয়ারম্যান জিএম কাদের। শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর বনানী কার্যালয়ে নিজ জন্মদিনে তিনি এ মন্তব্য করেন।  

তিনি বলেন, সরকার জাতীয় পার্টির মধ্যে নিজেদের এজেন্ট ঢুকিয়ে দলকে দুর্বল করে ঘৃণ্য উদ্দেশ্য হাসিলের ষড়যন্ত্র করছে।  

জাপা নেতা বলেন, গৃহপালিত নয়, জাতীয় পার্টি দরকার হলে পরজীবী হয়েই বেঁচে থাকবে।

সরকার জাতীয় পার্টিকে ভাঙতে চায় অভিযোগ করে, সব দলকে রাজনীতি করার সুযোগ দিতে সরকারের প্রতি আহ্বান জানান জাপা চেয়ারম্যান।

প্রধানমন্ত্রী বলেন, একটা গণতান্ত্রিক পরিবেশ ছাড়া কোনো দেশের মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন সম্ভব নয়। আজকে দেশের যে উন্নতি হচ্ছে, সেটা গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই হয়েছে।

আরও খবর