Logo
আজঃ শনিবার ২৭ এপ্রিল ২০২৪
শিরোনাম

তুলা সাফল্য লাভ সম্ভব হবে, পারিবারিক ব্যয় নিয়ন্ত্রণ রাখতে হবে কন্যা

প্রকাশিত:সোমবার ২১ আগস্ট ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ২৫৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

মেষ রাশির যেসব জাতকরা প্রেম জীবনে আবদ্ধ, তারা আজ অবসাদের শিকার হতে পারেন। পরিবারের কোনও সদস্যের কারণে চিন্তিত থাকতে পারেন। ছাত্রছাত্রীরা শিক্ষায় বাধার সম্মুখীন হবেন। দাম্পত্য জীবন সুখে কাটবে। কর্মক্ষেত্র থেকে কোনও সুসংবাদ পাওয়ায় উৎসাহ বাড়বে। পরিবারের কোনও সদস্যের বিয়েতে সমস্যা এলে, তা সমাপ্ত হবে। পরিবারের কোনও সদস্যের জন্য সারপ্রাইজ পার্টির আয়োজন করতে পারেন।

বৃষ (২১ এপ্রিল-২১ মে)

বৃষ রাশির জাতকরা ব্যবসায় নতুন সুযোগ পাবেন। এর ফলে আপনার মন প্রসন্ন হবে। বরিষ্ঠ আধিকারিকের সাহায্যে দীর্ঘদিন ধরে আটকে থাকা কাজ সম্পন্ন হবে। শ্বশুরবাড়ির কোনও সদস্যের সঙ্গে সম্পর্কে তিক্ততা থাকলে তা আজ উন্নত হবে। আর্থিক দিক দিয়ে দিন ভালো। পরাক্রম ও পুরুষার্থ বৃদ্ধি পাবে। কাঙ্খিত ফল পাওয়ায় মনে আনন্দ থাকবে। বন্ধুদের সহযোগিতা লাভ করবেন।

মিথুন (২২ মে-২১ জুন)

মিথুন রাশির জাতকরা কর্মক্ষেত্রে নতুন সুযোগ পাবেন। এর ফলে আপনার মন প্রসন্ন হবে। নিজের কোনও ব্যবসা শুরু করে থাকলে তাতে অবশ্যই সাফল্য লাভ করতে পারবেন। সন্তানের জন্য লগ্নির পরিকল্পনা করে থাকলে খোলা মনে তা করুন, ভবিষ্যতে এর দ্বারা লাভ অর্জন করতে পারবেন। মনের কথা বাবার সঙ্গে ভাগ করে নেবেন। এর ফলে মানসিক শান্তি লাভ করবেন।

কর্কট (২২ জুন-২২ জুলাই)

কর্কট রাশির জাতকরা সব কাজ উৎসাহ ও উদ্দীপনার সঙ্গে করবেন এবং তাতে সফল হবেন। ভাইদের পরামর্শে ব্যবসায় অগ্রসর হবেন। ব্যবসা সংক্রান্ত সমস্যা কোনও বন্ধুর সঙ্গে ভাগ করে নেবেন। মনে নতুন চিন্তাভাবনা এলে তা গোপন রাখুন। কাউকে এই চিন্তাভাবনা জানালে তা পূর্ণ হওয়ার ক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে। সন্ধ্যা নাগাদ নিকটাত্মীয়ের কাছ থেকে সুসংবাদ পেতে পারেন।

সিংহ (২৩ জুলাই-২৩ আগস্ট)

সিংহ রাশির জাতকরা বিদেশে বসবাসকারী জাতকদের কাছ থেকে সুসংবাদ পেতে পারেন। সন্ধ্যা নাগাদ পরিবারের ছোট বাচ্চাদের সঙ্গে হাসিঠাট্টা করবেন। আর্থিক লেনদেনের কথা চিন্তাভাবনা করলে তার জন্য দিন ভালো নয়। পারিবারিক কলহ উৎপন্ন হতে পারে। বিবাহযোগ্য জাতকরা ভালো প্রস্তাব পাবেন, পরিবারের সদস্যরা তাতে মঞ্জুরি দেবেন।

কন্যা (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)

কন্যা রাশির জাতকদের কর্মক্ষেত্রে জীবনসঙ্গীর পরামর্শের প্রয়োজন হবে। সন্তানকে কোনও কোর্সে ভরতি করার জন্য অধিক দৌড়ঝাপ করতে হবে। ছাত্রছাত্রীরা নিজের পছন্দের স্থানে উচ্চ শিক্ষার দ্বারা লাভান্বিত হবেন। পারিবারিক ব্যয় নিয়ন্ত্রণ রাখতে হবে। এমন না-করলে আর্থিক সংকটের মুখোমুখি হবেন। সন্ধ্যানাগাদ কোনও আত্মীয়ের বাড়ি যেতে পারেন।

তুলা (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

সাফল্য লাভ সম্ভব হবে। ব্যবসা সংক্রান্ত অভিজ্ঞতা লাভ করতে পারবেন। কোনও বরিষ্ঠ আধিকারিকের সহযোগিতা লাভ করবেন। ভবিষ্যৎ সঞ্চয় পরিকল্পনায় মনোনিবেশ করুন। পাশাপাশি নিজের আবশ্যক ব্যবসায় নিয়ন্ত্রণ রাখতে হবে। সন্ধ্যাবেলা কোনও ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবেন। সন্তানের শারীরিক সমস্যা সম্ভব।

বৃশ্চিক (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

বৃশ্চিক রাশির চাকরিজীবী জাতকরা যে সমস্যা ভোগ করছেন, তা সমাপ্ত হবে। আয় বৃদ্ধির নতুন উৎস পাবেন। প্রেম জীবনে নতুন শক্তি সঞ্চারিত হবে। বহু প্রতীক্ষিত ও আটকে থাকা চুক্তি চূড়ান্ত হতে পারে। কোনও সুসংবাদ পেতে পারেন এই রাশির জাতকরা। এমন কাজ করুন, যা পূর্ণ হওয়ার সম্ভাবনা রয়েছে। ছাত্রছাত্রীরা পড়াশোনায় সাহায্য লাভ করবেন।

ধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

ধনু রাশির জাতকদের পারিবারিক সম্পত্তি সংক্রান্ত আইনি বিবাদ চললে, শুনানি আপনার পক্ষে আসতে পারে এবং আপনি জয়ী হবেন। ধর্মীয় কাজে অংশগ্রহণ করবেন, এ ক্ষেত্রে কিছু অর্থ ব্যয় করা উচিত। কর্মক্ষেত্রে আপনার প্রভাব থাকবে। একে পর এক সমস্যা থেকে মুক্তি পাবেন। চাকরিজীবী জাতকরা নতুন সুযোগ পেতে পারেন এবং তারা তা স্বীকার করবেন।

মকর (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

মকর রাশির যে জাতকরা রাজনীতির সঙ্গে যুক্ত, তারা ভালো সুযোগ পেতে পারেন। এর ফলে তাদের জনসমর্থন বৃদ্ধি পাবে। পাশাপাশি তারা সমস্ত কাজে অংশগ্রহণ করবেন। প্রেম সম্পর্ককে বিবাহবন্ধনে পরিণত করার প্রচেষ্টা সফল হবে এবং পরিবারের সদস্যরা আপনার সম্পর্ককে সহমতি প্রদান করবেন। সন্তানের পড়াশোনার কারণে চিন্তিত থাকবেন। এ ক্ষেত্রে জীবনসঙ্গীর পরামর্শ প্রয়োজন হবে। সন্ধ্যাবেলা পরিবারের সদস্যদের সঙ্গে দেবদর্শনে যেতে পারেন।

কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

কুম্ভ রাশির জাতকদের সামাজিক ক্ষেত্রে প্রসিদ্ধি বাড়বে। সন্তানের তরফে কোনও ভালো সংবাদ পেতে পারেন। এর ফলে মনে আনন্দ জাগবে। কর্মক্ষেত্রে শত্রুর কারণে আর্থিক লোকসান হতে পারে। এমন পরিস্থিতিতে সতর্ক হন। বন্ধুদের সঙ্গে কথা বলার ফলে মানসিক শান্তি লাভ করবেন। অবসাদ কমবে। পরিবারের কোনও সদস্যের সঙ্গে মনোমালিন্য চললে তা শেষ হবে এবং সম্পর্কে মজবুত হবে। ছাত্রছাত্রীরা পড়াশোনায় আগত বাধা দূর করার জন্য মা-বাবার পরামর্শ নেবেন।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

মীন রাশির জাতকরা বাড়ির নির্মাণ কাজের প্রয়োজনীয়তা অনুভব করবেন। যার ফলে আপনার ব্য়য় বাড়বে। তবে ব্যবসায় লাভ বৃদ্ধির ফলে ব্যয় মেটানো সম্ভব হবে। কর্মক্ষেত্রে অধিক পরিশ্রম করতে হবে, তখনই নিজের পরিকল্পনার ফল পেতে পারেন। আজ ভুলেও কারও সঙ্গে লেনদেন করবেন না, কারণ তার জন্য দিন ভালো নয়। জীবনসঙ্গীর জন্য কোনও উপহার কিনতে পারেন। তা দেখে আনন্দিত হবেন এই রাশির জাতকরা।


আরও খবর



ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসির লালবাগ উপশাখা উদ্বোধন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ৫০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সব ধরনের আধুনিক ব্যাংকিং সুবিধা প্রদানের অঙ্গীকার নিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো দেশের শীর্ষস্থানীয় বেসরকারি ব্যাংক ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসির ‘লালবাগ’ উপশাখা। সম্প্রতি এই উপশাখার উদ্বোধন করেন ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ট্রানজেকশন ব্যাংকিং এবং ব্রাঞ্চ ডিস্ট্রিবিউশন চ্যানেলের প্রধান মো. সিকান্দার-ই-আজম। প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, ইউসিবি নতুন এই উপশাখার মাধ্যমে ব্যবসার প্রসার ও উদ্যোক্তা উন্নয়নকে গুরুত্ব দিয়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৯ নম্বর ওয়ার্ড কমিশনার জাহাঙ্গীর আলম বাবুল।

এ সময় আরো উপস্থিত ছিলেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসির বিভিন্ন শাখা প্রধান, স্থানীয় গণমান্য ব্যক্তি ও ব্যবসায়ীবৃন্দ।


আরও খবর



নাসিরনগর থেকে অস্ত্র মামলার ওয়ারেন্টভুক্ত আসামী রেজাউলকে গ্রেপ্তার করেছে পুলিশ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ২১০জন দেখেছেন

Image

মোঃ আব্দুল হান্নানঃ-

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানার সিভিল টিমের  এসআই রুপন নাথ,এএসআই কামরুল হোসেন, কনষ্টেবল জাফর ও কনষ্টেবল রানা দাস গতকাল রাত প্রায় আড়াই ঘটিকার সময় উপজেলার গোর্কণ ইউনিয়নের নুরপুর গ্রামে অভিযান চালিয়ে অস্ত্র মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামি মোঃ আলফু মিয়ার ছেলে মোঃ রেজাউল মিয়া(২৩) কে অন্যের ঘর থেকে গ্রেফতার করে।জানা গেছে ওই টিমের সদস্যরা  ইতি মধ্যে  উপজেলার বিভিন্ন গ্রাম থেকে কুখ্যাত ডাকাত,মাদক ব্যবসায়ী ও অস্ত্র মামলার পলাতক আসামীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে।যার ফল স্বরূপ সরকারী ভাবে পুরুস্কারেও ভূষিত হয়েছেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ডেমরায় ১৫ বছরের পুরনো রাস্তা বন্ধ করে উঁচু দেয়াল নির্মাণ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ২৩৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদকঃরাজধানীর ডেমরা থানাধীন ভুট্টোচত্বর এলাকায় দীর্ঘ প্রায় ১৫ বছরের পুরনো রাস্তা বন্ধ করে উঁচু দেয়াল নির্মাণ করায় প্রায় ৪০ পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে। এতে স্কুল পড়ুয়া সন্তানদের নিয়ে পরিবারগুলো মানবেতর জীবন যাপন করছেন। ভুক্তভোগী পরিবার গুলোর পক্ষে আব্দুল কাদের নামক এক ব্যক্তি এ বিষয়ে ডেমরা থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। ভুক্তভোগী আব্দুল কাদের জানান গত ২০০৯ সালে মাতুয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন মিয়ার উদ্যোগে স্থানীয় শহীদ কন্ট্রাকটার কে সাথে নিয়ে জনসাধারণের চলাচলের জন্য ১২ ফুট রাস্তাটি নির্মাণ করা হয়। মাতুয়াইল নিউটনের গুগল ম্যাপে রাস্তাটি দৃশ্যমান আছে। লিপি আক্তার নামে একজন মহিলা প্রভাবশালীদের ছত্রছায়ায় থেকে গত কয়েকদিন আগে টিনের ব্যারিকেড দিয়ে রাস্তার উপরে উঁচু দেয়াল নির্মাণ করে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। রাস্তাটি দেয়াল তুলে বন্ধ করে দেয়ায় ভুক্তভোগী চল্লিশটি পরিবার বর্তমানে মানবেতর জীবন যাপন করছে। এই রাস্তার নিচ দিয়ে স্থানীয়দের গুরুত্বপূর্ণ সেবা প্রতিষ্ঠান ওয়াসার পানির পাইপ পয়ঃনিষ্কাশনের সুয়ারেজ লাইন স্থাপন করা হয়েছে। এ রাস্তাটি এই চল্লিশটি পরিবারের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ । এ রাস্তার ভেতরে বেশকিছু বহুতল ভবন অবস্থিত যেখানে শত শত যানবাহনও চলাচল করে আসছিল দীর্ঘদিন যাবৎ। এছাড়াও বর্তমানে আরো কিছু বহুতল ভবন নির্মাণাধীন অবস্থায় আছে।রাস্তা খুলে দেওয়ার দাবিতে ভুক্তভোগীরা কয়েক দফা প্রতিবাদ করেছেন। সম্প্রতি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের  ৬৬নম্বর ওয়ার্ড কাউন্সিলরকেও বিষয়টি অবগত করা হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ডেমরা থানাধীন বাদশামিয়া রোড সংলগ্ন ভুট্টো চত্বর এলাকার আয়েশা  হক ট্রেড সেন্টার সংলগ্ন এলাকায় জনৈক লিপি আক্তার চেয়ারম্যান নাসির উদ্দিন সড়কের প্রধান প্রবেশদ্বারে উঁচু দেয়াল তুলে চলাচলের রাস্তা বন্ধ করে দেয়। লিপি আক্তার সন্ত্রাসীদের দাঁড় করিয়ে রেখে সশস্ত্র মহড়া দিয়ে ভয়-ভীতি সৃষ্টি করে এই স্থানে উচু প্রাচীর নির্মাণ করে। লিপি আক্তারের মা আয়েশা খাতুন ২০০৯ সালে এই জায়গাটি রাস্তার জন্য ছেড়ে দেয়। লিপি আক্তারের মা একই খতিয়ানভুক্ত এই জমি সহ আশেপাশের বিভিন্ন জমি এসব ভুক্তভোগী পরিবারগুলোর কাছে বিক্রয় করেন। সেই সময় এই রাস্তাটিকেই চলাচলের রাস্তা হিসেবে দলিলে দেখানো হয়েছিল।সরকারি গুরুত্বপূর্ণ কাগজপত্রে রাস্তাটি দৃশ্যমান আছে। লিপি আক্তার ভুক্তভোগী পরিবারগুলোকে ও রাস্তা বন্ধের প্রতিবাদ করতে আসা লোকজনকে কাপড় উঁচিয়ে নারী নির্যাতন মামলার ভয় ভীতি দেখিয়ে দমন করার চেষ্টা করছে।

ভুক্তভোগী আব্দুল কাদের গণমাধ্যম কর্মীদের জানান, রাস্তাটি আমাদের ৪০টি পরিবারের জন্য খুবই গুরুত্বপূর্ণ, এটি বন্ধ করে দেয়ায় আমাদের জন্য বিষয়টি গোঁদের ওপর বিষফোঁড়ায় পরিণত হয়েছে।

স্থানীয় ঢাকা-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল এই বিষয়ে সাংবাদিকদের মুঠোফোনে জানান, বিষয়টি আমার নলেজে নেই তবে ভুক্তভোগী পরিবারগুলো আসলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

লিপি আক্তারের সাথে মুঠো ফোনে কথা হলে তিনি জানান, জমিটা আমার মায়ের দুই পাশের ফ্যাক্টরির জন্য এতদিন এই রাস্তাটি খোলা ছিল, কিন্তু আমার প্রয়োজনে বর্তমানে আমি রাস্তাতেই বন্ধ করে দিয়েছি, কিছু দিন আগে ৬৪ নং ওয়ার্ড কাউন্সিলরের উপস্থিতিতে জোরপূর্বক আমার এই রাস্তার দেয়ালটি ভেঙ্গে দিয়েছিল।

এ বিষয়ে ডেমরা থানার অফিসার ইনচার্জ জহিরুল  ইসলামের সাথে কথা হলে তিনি বলেন, বিষয়টি অবশ্যই স্থানীয় জন প্রতিনিধিদের সাথে নিয়ে সমাধান করার চেষ্টা করব।



আরও খবর



জামিন পেলেন ড. ইউনূস

প্রকাশিত:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ১১৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ড. মুহাম্মদ ইউনূসসহ ৪ জনের জামিন ২৩ মে পর্যন্ত সময় বাড়ানো হয়েছে,শ্রম আইন লঙ্ঘনের মামলায়।

এর আগে আদালতে হাজির হয়ে স্থায়ী জামিন চেয়ে আবেদন করেন তারা। সাজার বিরুদ্ধে ড. ইউনূস আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জামিন চান তিনি। ড. ইউনূসের আইনজীবী ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন জানান, সকালের দিকে শ্রম আপিল ট্রাইব্যুনালে হাজির হন ড. ইউনূসসহ ৪ জন। গত ২৮ জানুয়ারি শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলার রায় চ্যালেঞ্জ করে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ ৪ জনকে জামিন দেন শ্রম আপিল ট্রাইব্যুনাল। একই সঙ্গে আপিল শুনানির জন্য গ্রহণ করেন আদালত। ওইদিন শ্রম আদালতের দেওয়া সাজা স্থগিত করেন শ্রম আপিল ট্রাইব্যুনাল।

এর আগে শ্রম আপিল ট্রাইব্যুনালে জামিন চেয়েছিলেন তিনি। সেই সঙ্গে শ্রম আইন লঙ্ঘন মামলার রায়ে ৬ মাসের সাজার বিরুদ্ধে ২৫টি যুক্তি তুলে ধরে খালাস চেয়ে আপিল করেন তিনি। শ্রম আইন লঙ্ঘনের মামলায় গত ১ জানুয়ারি ৬ মাসের সাজা হয় ড. মুহাম্মদ ইউনূসসহ চার আসামির। রায় দেয়া বিচারক শেখ মেরিনা সুলতানার স্বাক্ষরের পর ৮৪ পৃষ্ঠার এ রায় প্রকাশ করা হয়। পূর্ণাঙ্গ রায়ে বলা হয়েছে, আসামিরা শ্রম আইন ২০০৬ এর ধারা ৪(৭) (৮), ১১৭, ২৩৪ এর বিধান লঙ্ঘন করে আইনের ৩০৩(৫) ও ৩০৭ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। তা প্রমাণিত হওয়ায় রাষ্ট্রপক্ষ আসামিদের বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে সক্ষম হয়েছেন। এ অবস্থায় আসামি গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ ইউনূস, ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল হাসান, পরিচালক নুরজাহান বেগম ও মো. শাহজাহানের বিরুদ্ধে বাংলাদেশ শ্রম আইন ২০০৬-এর ধারা ৪(৭) (৮), ১১৭, ২৩৪ ও বিধি ১০৭ লঙ্ঘনের জন্য ৩০৩(৩) ও ৩০৭ ধারার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাদের ওই আইনের ৩০৩ (৩) ধারার অপরাধে ০৬ (ছয়) মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫,০০০/-(পাঁচ হাজার) টাকা অর্থদণ্ড, অনাদায়ে ১০ (দশ) দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৩০৭ ধারার অপরাধে ২৫,০০০/-(পঁচিশ হাজার) টাকা অর্থদণ্ড ও অনাদায়ে অতিরিক্ত ১৫ (পনেরো) দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হলো।


আরও খবর



তানোরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ৪৬জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোরে  প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী  উদ্বোধন এবং সমাপনী  করা হয়েছে। প্রদর্শনী শেষে বিভিন্ন বিভাগে বিজয়ী খামারিদের মাঝে পুরস্কারস্বরূপ নগদ অর্থ বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ১০টায়  উপজেলা পরিষদ চত্বরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন করা হয়। এরপর উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ভার্চুয়ালি যুক্ত থেকে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও  প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সমাপনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা  ইউএনও মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-তানোর উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল্লাহ আহমেদ, উপজেলা মৎস্য কর্মকর্তা বাবুল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন প্রাণিসম্পদ অফিসার ডা: ওয়াজেদ আলী। 

প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মাহাবুবুল আলম সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন-সফল খামারি মো. সেকেন্দার আলী। উপজেলা প্রশাসন ও প্রাণিসম্পদ অধিদপ্তর, ভেটোনারি হাসপাতালের আয়োজনে এবং প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি,র) সহযোগিতায় অনুষ্ঠান গুলো অনুষ্ঠিত হয়।

প্রদর্শনীতে ৩০টি স্টলে সফল উদ্যোক্তা ও খামারিরা অংশ নেন।

আরও খবর