Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

সরকার কোনো ধরনের নিষেধাজ্ঞায় উদ্বিগ্ন নয়: ওবায়দুল কাদের

প্রকাশিত:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ২০০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:জাতীয় নির্বাচন সামনে রেখে কোনো ধরনের নিষেধাজ্ঞায় সরকার উদ্বিগ্ন নয় বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ।

শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুরে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, যুক্তরাষ্ট্র যদি নিষেধাজ্ঞা দিতে চায় তাহলে বিএনপি ও তার দোসরাই নিষেধাজ্ঞা পাওয়ার যোগ্যতা অর্জন করেছে। নিষেধাজ্ঞা আসলে বিএনপির বিরুদ্ধে আসবে। বিএনপিই নির্বাচনের পথে প্রধান অন্তরায়।

বিএনপির বিরুদ্ধে এখনও কেন নিষেধাজ্ঞা আসছে না সেই প্রশ্ন করেন কাদের। এসময় দেশি বিদেশি চক্র গার্মেন্টস শিল্প নিয়ে ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ করেন তিনি।

এদিকে ১০ ডিসেম্বর ‘গুম ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ডে’ ক্ষতিগ্রস্ত পরিবারের প্ল্যাটফর্ম ‘মায়ের ডাক’-এর ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। যদিও এই কর্মসূচি পালনে এখনও কোনো অনুমতি দেয়নি ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

তবে ওবায়দুল কাদের বলেন, ১০ ডিসেম্বর বেশি বাড়াবাড়ি করলে জনগণ প্রতিহত করবে। এদিন সামনে রেখে আইনশৃঙ্খলা বাহিনীও তৎপর রয়েছে।

নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে অনেক মন্ত্রী-এমপিকে শোকজ করা হয়েছে। এ নিয়ে ওবায়দুল কাদের বলেন, আচরণবিধি লঙ্ঘনের জন্য অনেক মন্ত্রী-এমপি শোকজ পেয়েছে, যা বিরল।

তিনি আরও বলেন, ৭ জানুয়ারির নির্বাচনকে প্রভাবমুক্ত করতেই ইউএনও ওসি বদলি করা হচ্ছে।

১৪ দল আর জাতীয় পার্টির সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে কোনো সমঝোতা হয়নি জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এ জন্য অপেক্ষা করতে হবে ১৭ ডিসেম্বর পর্যন্ত। এরপরে আসন সমঝোতা নিয়ে কোনো সংকট থাকবে না।


আরও খবর



পপুলার লাইফ ইনস্যুরেন্সের বীমা দাবীর ৪ কোটি ২৫ লাখ টাকার চেক হস্তান্তর

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৩৯জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম, জয়পুরহাট ঃপপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের ঢাকা অঞ্চলের বীমা গ্রাহকের মধ্যে  ৪ কোটি ২৫ লাখ টাকার বিমা দাবীর চেক হস্তান্তর ও নতুন বীমা কর্মীদের প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার (২০ ফেব্রুয়ারী) সকালে ঢাকায়  ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে এ বীমা দাবীর চেক হস্তান্তর ও নতুন বীমা কর্মীদের প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়।

পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক বি এম শওকত আলীর সভাপতিত্বে মেয়াদ উত্তীর্ণ বীমাদাবীর চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট ও বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী সদস্য  বি এম ইউসুফ আলী। 


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  সাবেক সচিব ও পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের কোম্পানীর সিনিয়র কনসালট্যান্ট মোঃ আনিস উদ্দিন মিঞা, সাবেক অতিরিক্ত সচিব ও কোম্পানীর সিনিয়র কনসালট্যান্ট মোঃ সিরাজুল হায়দার এনডিসি, সাবেক প্রধান বীমা নিয়ন্ত্রক (ইনচার্জ) ও কোম্পানীর সিনিয়র কনসালট্যান্ট রায় দেবদাস, পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের একক বীমা প্রকল্পের  উর্দ্ধতন  উপ-ব্যবস্থাপনা পরিচালক (ব্রাঞ্চ কন্ট্রোল) সৈয়দ মোতাহার হোসেন, উর্দ্ধতন  উপ-ব্যবস্থাপনা পরিচালক নওশের আলী নাঈম, উর্দ্ধতন  উপ-ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান, আল আমিন বীমা প্রকল্পের উর্দ্ধতন  উপ-ব্যবস্থাপনা পরিচালক আবু তাহের, জনপ্রিয় বীমা প্রকল্পের উপ-ব্যবস্থাপনা পরিচালক কামাল হোসেন মহসিন,  ইসলামী ডিপিএস প্রকল্পের উপ-ব্যবস্থাপনা পরিচালক খলিলুর রহমান সিকদার। 

এ সময়ে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আল বারাকাহ ইসলামী ডিপিএস প্রকল্পের উর্দ্ধতন নির্বাহী পরিচালক ও প্রকল্প  পরিচালক সেলিম মিয়া, পপুলার ডিপিএস  প্রকল্পের নির্বাহী পরিচালক ও প্রকল্প পরিচালক আবু মঈদ শাহীন, আল আমিন বীমা প্রকল্পের নির্বাহী পরিচালক ও প্রকল্প পরিচালক মোখলেছুর রহমান, আল বারাকা ইসলামী একক বীমা প্রকল্পের নির্বাহী পরিচালক ও প্রকল্প পরিচালক মাহাবুবুর রহমান সহ প্রকল্প পরিচালক ও প্রকল্প ইনচার্জবৃন্দ এবং কোম্পানীর অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ।

সভা শেষে  বীমা গ্রাহকের হাতে  ৪ কোটি ২৫ লাখ টাকার বিমা দাবীর চেক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বি এম ইউসুফ আলী।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




সরাইলে অবৈধভাবে মাটি কাটার দায়ে লাখ টাকা জরিমানা

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১১০জন দেখেছেন

Image

রুবেল মিয়াঃব্রাহ্মণবাড়িয়ার সরাইলে অবৈধভাবে কৃষি জমি বিনষ্ট করে মাটি কাটার অপরাধে আখতার হোসেন নামে এক ব্যক্তিকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।আখতার হোসেন উপজেলার কালিকচ্ছ এলাকার ইমাম হোসেনের ছেলে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার কালিকচ্ছ ইউনিয়নের ধরন্তিবিল এলাকায় এ অভিযান পরিচালনা করেন  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাছরিন সুলতানা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাছরিন সুলতানা গণমাধ্যমকে বলেন, ফসলি জমি বিনষ্ট করে মাটি কাটার দায়ে একজনকে আটক করা। পরে ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই ব্যক্তিকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর আওতায় এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




বাগেরহাটে এসএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ২৭৪ শিক্ষার্থী

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৬০জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটে এসএসসি ও সমমান পরীক্ষার প্রথমদিনে ২৭৪ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এদের মধ্যে এস এস সি-তে ৭৫ জন, দাখিল থেকে ১৫৪ জন এবং ভকেশনাল থেকে ১৮ জন শিক্ষার্থী রয়েছেন। 

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় শুরু হওয়া পরীক্ষায় এসএসসিতে ১৩ হাজার ৬৩৫, দাখিল ৪ হাজার ১১১ এবং কারিগরি ১ হাজার ৪৬৩ জন শিক্ষার্থী অংশগ্রহন করেছেন। প্রথমদিনে কোন কেন্দ্রে কোন প্রকার অপ্রিতিকর ঘটনা ঘটেনি।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আব্দুল জব্বার বলেন, এসএসসি ও সমমান পরীক্ষায় জেলায় ১৯ হাজার ৪৫৬ জন শিক্ষার্থী এসএসসি ও সমমান পরীক্ষায় অংশগ্রহন করার কথা ছিল।  এদের মধ্যে প্রথম দিনে অনুপস্থিত ২৭৪ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এছাড়া শান্তিপূর্ণভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে।


আরও খবর



এনায়েতপুর থানা যুবলীগের সম্মেলনে ত্রি-বার্ষিক আংশিক কমিটি নির্বাচিত

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১২৬জন দেখেছেন

Image
সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি:সিরাজগঞ্জ জেলার এনায়েতপুর থানা যুবলীগের ত্রি বার্ষিক সম্মেলন ২০২৩ এর মাধ্যমে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে ২য় অধিবেশনে আগামী ৩ বছরের নিম্নোক্ত আংশিক কমিটির নির্বাচিত করা হয়েছে। 

গতকাল বুধবার ৩১ জানুয়ারি বাংলাদেশ আওয়ামী যুবলীগ সিরাজগঞ্জ জেলা  আহবায়ক কমিটির সিদ্ধান্ত মোতাবেক উক্ত কমিটির ৬০(ষাট) দিনের মধ্যে ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করে অনুমোদনের জন্য জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।  

সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য ও জেলা যুবলীগের আহবায়ক রাশেদ ইউসুফ জুয়েল,যুগ্ন -আহবায়ক হাসান শহীদ চঞ্চল,যুগ্ন -আহবায়ক সঞ্জয় সাহা,যুগ্ন-আহবায়ক মোঃ আলহাজ্ব সরকারের স্বাক্ষরিত এই কমিটি নির্বাচিত করা হয়।

এনায়েতপুর থানা যুবলীগের আংশিক কমিটিতে মো: মনিরুল ইসলাম মন্নাফ কে সভাপতি এবং মো: আলমাছ আলী কে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

এছাড়া মোঃ হাফিজুর রহমান,মোঃ আব্দুল আলিম কে সহ-সভাপতি ও মো: রাশেদুল ইসলাম রাশেদ কে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




খাৎনা করতে গিয়ে শিশুর মৃত্যু: দুই চিকিৎসককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৬১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী আহনাফ তাহমিন আয়হামের (১০) খতনা করতে গিয়ে মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার দুই চিকিৎসককে জেলগেটে দুই দিনের জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (২১ ফেব্রুয়ারি) তাদেরকে আদালতে হাজির করে রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা হাতিরঝিল থানার উপ-পরিদর্শক রুহুল আমিন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত এ আদেশ দেন।

গ্রেপ্তাররা হলেন, জে এস হাসপাতালের পরিচালক চিকিৎসক এস এম মুক্তাদির ও চিকিৎসক মাহাবুব মোরশেদ।

এর আগে দুপুরে জেএস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেলের সব ধরনের কার্যক্রম বন্ধ করার নির্দেশ দিয়ে নোটিশ ঝুলিয়ে দেয় স্বাস্থ্য অধিদপ্তর। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. আবু হোসেন মো. মইনুল আহসান জানান, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত জেএস হাসপাতালের সব কার্যক্রম বন্ধ থাকবে।

উল্লেখ্য, মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে রাজধানীর মালিবাগের জেএস হাসপাতালের অপারেশন রুমে সুন্নাতে খৎনার জন্য এনেস্থেশিয়া দেওয়া হয় শিশুটিকে। যাতে গভীর ঘুমে তলিয়ে যায় আইহাম। পরিস্থিতি খারাপের দিতে যেতে থাকলে আরেকটি হাসপাতাল থেকে আনা হয় চিকিৎসক। কিন্তু পরীক্ষা করে দেখা যায়, চিরঘুমে চলে গেছে শিশুটি।

এ ঘটনায় তার বাবা ফখরুল ইসলাম ডা. এস এম মুক্তাদিরসহ ৩ জনের নাম উল্লেখ করে এবং ৫ জন অজ্ঞাতনামার বিরুদ্ধে মামলা করেছেন মামলা দয়ের করেছেন।


আরও খবর