Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

সারাদেশে সিটি-পৌরসভাসহ ২৩৩টি নির্বাচন ৯ মার্চ

প্রকাশিত:বুধবার ২৪ জানুয়ারী 20২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৪৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:কুমিল্লা ও ময়মনসিংহ সিটি করপোরেশনের উপনির্বাচন, ৯টি পৌরসভাসহ কয়েকটি ইউনিয়ন ও ওয়ার্ড মিলে ২৩৩টি নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশনের সচিব জাহাংগীর আলম। এসব নির্বাচনে ভোটগ্রহণ করা হবে ৯ মার্চ।

বুধবার (২৪ জানুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন।

জাহাংগীর আলম বলেন, এই ২৩৩টি নির্বাচনের মধ্য রিটার্নিং অফিসে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৩ ফেব্রুয়ারি। রিটার্নিং অফিসে মনোনয়ন বাছাই ১৫ ফেব্রুয়ারি। রিটার্নিং অফিস থেকে বাতিল হওয়া প্রার্থিতার আপিল নিষ্পতি করা হবে ১৯ ও ২০ ফেব্রুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ ফেব্রুয়ারি। প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রুয়ারি।

স্থানীয় সরকার নির্বাচন অংশগ্রহণমূলক হবে বলে মনে করেন নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলম। তিনি বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে চায় ইসি।

ইসি সচিব আরও বলেন, এবারের স্থানীয় সরকার নির্বাচনের মধ্যে সিটি করপোরেশন, পৌরসভা ও জেলা পরিষদের সাধারণ নির্বাচন এবং বিভিন্ন শূন্যপদের উপনির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ করা হবে। ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ও ইউনিয়ন পরিষদের শূন্যপদের উপনির্বাচনে ব্যালট পেপারে নির্বাচন অনুষ্ঠিত হবে।


আরও খবর



ভালোবাসা দিবস উপলক্ষে শেয়ারট্রিপের বিশেষ লাইফস্টাইল ক্যাম্পেইন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ১২৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:[ঢাকা, ০৮ ফেব্রুয়ারি, ২০২৪] ভালোবাসা দিবসকে সামনে রেখে আকর্ষণীয় ক্যাম্পেইনের ঘোষণা দিয়েছে অনলাইন ট্রাভেল প্ল্যাটফর্ম শেয়ারট্রিপ। ক্রেতাদের কেনাকাটার অভিজ্ঞতা সমৃদ্ধ করতে লাইফস্টাইল ব্র্যান্ডগুলোর অংশীদারিত্বে ০৮-২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই ক্যাম্পেইন।

জুতা, পোশাক, রেস্তোরাঁ, গ্যাজেট ও মোবাইল অ্যাক্সেসরিজের শীর্ষস্থানীয় ব্র্যান্ডগুলোর সহায়তায় ভালোবাসা দিবসের কেনাকাটায় আলাদা বিশেষত্ব যোগ করতে চায় শেয়ারট্রিপ। ক্যাম্পেইনে অংশগ্রহণকারী ব্র্যান্ডগুলোর মধ্যে জুতা ক্যাটাগরিতে বাটা, এপেক্স, লা মোড; পোশাক ও ফ্যাশনে আড়ং, ফ্যাব্রিলাইফ, গরুর ঘাস এবং গ্যাজেট ও মোবাইল অ্যাক্সেসরিজের মধ্যে মোশন ভিউ, ওয়ানপ্লাস, স্যামসাং ও শাওমি রয়েছে।

শেয়ারট্রিপ অ্যাপের শপ অপশন থেকে কেনাকাটা করে ৬,০০০ টাকা পর্যন্ত ট্রাভেল ভাউচার পাওয়ার সুযোগ এই ক্যাম্পেইনকে আরও বেশি আকর্ষণীয় করে তুলেছে। ক্যাম্পেইন চলাকালীন শেয়ারট্রিপ শপ থেকে কেনাকাটায় থাকছে বাটা

গিফট ভাউচারে ৩০ শতাংশ পর্যন্ত ছাড়; অ্যাপেক্স গিফট ভাউচারে ২৫ শতাংশ পর্যন্ত ছাড়; বে গিফট ভাউচারে ২৫ শতাংশ ছাড়; লা মোড গিফট ভাউচারে ১৫ শতাংশ ছাড়; আড়ং অনলাইন গিফট কার্ডে ১০ শতাংশ ছাড়; ফ্যাব্রিলাইফ-এ ১২ শতাংশ ছাড়; ক্রোকোডাইল গিফট ভাউচারে ১৫ শতাংশ ছাড়; গরুর ঘাসে ২০ শতাংশ ছাড়; এবং কালারকিউ লাইফস্টাইলে ২৫

শতাংশ ছাড়। যারা ইলেকট্রনিক্স কিনতে ইচ্ছুক তাদের জন্য সকল ইলেকট্রনিক্স পণ্যে রয়েছে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়সহ শাওমিতে ৬০০ টাকা পর্যন্ত ছাড়; স্যামসাংয়ে ৭০০০ টাকা পর্যন্ত ছাড়; মোশন ভিউতে ২০ শতাংশ পর্যন্ত ছাড়;

এবং ওয়ান প্লাসে ৪৫০০ টাকা পর্যন্ত ছাড়৷ শেয়ারট্রিপ ভাউচার থেকে কেনাকাটার ক্ষেত্রে শেয়ারট্রিপ ব্যবহারকারীরা আরও উপভোগ করতে পারবেন বার্গার ল্যাবে ১৭ শতাংশ ছাড়ের গিফট ভাউচার; চা টাইমে ১৫ শতাংশ ছাড়ের গিফট ভাউচার; ওয়াফেল টাইমে ১৫ শতাংশ ছাড়ের গিফট ভাউচার; লেকশোরে ১৫ শতাংশ ছাড়ের গিফট ভাউচার; এবং টুম-এ ২০

শতাংশ ছাড়ের গিফট ভাউচার। কেনাকাটার অভিজ্ঞতা উন্নত করার পাশাপাশি ভবিষ্যত ভ্রমণের পথকে সুগম করাই এই ক্যাম্পেইনের লক্ষ্য।এই ক্যাম্পেইন পছন্দের মানুষের জন্য সেরা উপহার ক্রয় বা বিশেষ কিছু করার জন্য দুর্দান্ত সুযোগ, সাথে থাকছে পরবর্তী ভ্রমণের জন্য রিওয়ার্ড। স্টাইলিশ জুতা বা কোনো ট্রেন্ডি পোশাক, আধুনিক গ্যাজেট বা প্রিয়জনকে সাথে নিয়ে কোনো রেস্তোরাঁয় রোমান্টিক ডিনার; শেয়ারট্রিপ আপনার ভালোবাসা দিবসকে স্মরণীয় করে রাখতে প্রস্তুত।

তাই, এবারের ভালোবাসা দিবসে শেয়ারট্রিপের লাইফস্টাইল ক্যাম্পেইনে যোগ দিন আর আপনার কেনাকাটার অভিজ্ঞতায় যোগ করুন নতুন মাত্রা। মানসম্মত পণ্য কেনার সাথে সাথে আকর্ষণীয় রিওয়ার্ড অর্জন এবং পরবর্তী ভ্রমণের পরিকল্পনা করার এটাই সুযোগ।


আরও খবর

"নোবেলের ম্যাজিক শুধু প্রতারণা"

মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24

ভালোবাসার দিন আজ

বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪




সিরাজগঞ্জে উপজেলা পর্যায়ে দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image

রাকিব সিরাজগঞ্জ প্রতিনিধি:থাকবো ভালো, রাখব ভালো, দেশ বৈধ পথে প্রবাসী আয় গড়ব বাংলাদেশ,  এই পতিপাদ্যকে সামনে রেখে সিরাজগঞ্জে  উপজেলা পর্যায়ে দক্ষতা উন্নয়ন কর্মসংস্থানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সাথে জনসংযোগ শীর্ষক সেমিনার ২০২৩-২৪ অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার ( ০৫ ফেব্রুয়ারী ২০২৪) সকাল ১১ টায়  সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদ হলরুমে  উপজেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান অফিসের আয়োজনে উপজেলা পর্যায়ে দক্ষতা উন্নয়ন কর্মসংস্থানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সাথে জনসংযোগ শীর্ষক সেমিনার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সিরাজগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি এস. এম রকিবুল হাসান এর সভাপতিত্বে  সেমিনার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা কর্মসংস্থান সিরাজগঞ্জের সহকারী পরিচালক মুহাম্মদ আনোয়ার হোসেন,  সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  সেমিনারে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। 

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান তিনি তার বক্তব্য বলেন, দেশে এখনো অনেক আইন আছে, যেখানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে অন্তর্ভুক্ত করে না। এই জনগোষ্ঠীকে কীভাবে সামনে আনা যায়, সেগুলো রাজনৈতিক দলগুলোর নির্বাচনী ইশতেহারে যেন আসে, সে উদ্যোগ নিতে হবে। ইশতেহারে দেওয়া প্রতিশ্রুতি কতটা বাস্তবায়িত হচ্ছে, সেগুলো দেখতে হবে এবং আলোচনা বারবার চালিয়ে যেতে হবে।

 এই জনগোষ্ঠীর একটি উল্লেখযোগ্য অংশ হলো দলিত, ক্ষুদ্র নৃগোষ্ঠী, হিজড়া এবং ট্রান্সজেন্ডার ও প্রতিবন্ধী ব্যক্তি। জনগোষ্ঠীগুলো তাদের আর্থ-সামাজিক অবস্থান ও শারীরিক প্রতিবন্ধকতার কারণে মানসম্মত শিক্ষা থেকে শুরু করে একটি সম্মানজনক পেশা গ্রহণের ক্ষেত্রে বৈষম্যের শিকার হয়।

অনুষ্ঠানের সভাপতি সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি এস এম রকিবুল হাসান তিনি তার বক্তব্য বলেন,  বাংলাদেশের বিভিন্ন বেসরকারি ব্যবসা ও উন্নয়ন প্রতিষ্ঠানের অংশগ্রহণ এবং প্রতিষ্ঠানগুলোতে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর যোগ্যতাসম্পন্ন বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ‘কর্মসংস্থানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভুক্তি’ শীর্ষক এই সেমিনারে  উপজেলা পর্যায়ে এই সেনিনার আয়োজন করা হয়।

এসময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে সেমিনারে  বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি হেলাল আহমেদ, প্রমুখ।


আরও খবর



কালিয়াকৈরে বাজারের জমি জবরদখলের চেষ্টার প্রতিবাদে ব্যবসায়ীদের মানববন্ধন

প্রকাশিত:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৬জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈর পৌরসভার ৯নং ওয়ার্ডের সফিপুর বাজারের পেরিফেরি দোকানপাঠ জবর-দখলের চেষ্টার প্রতিবাদে শুক্রবার সকালে শতাধিক বাজার ব্যবসায়ী মানববন্ধন করেছেন।এসময় ভুমিদস্যুদের গ্রেপ্তারের দাবী জানিয়ে বক্তৃতা করেন সফিপুর বাজার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির সভাপতি আতাউর রহমান জয়, সহ-সভাপতি হারিজউজ্জামান হারিজ, সাধারন সম্পাদক মোতালেব হোসেন, যুগ্ম সম্পাদক ফিরোজ হোসেন, ব্যবসায়ী মতিউর রহমান, নজরুল ইসলাম বক্তব্য রাখেন। পরে বাজার ব্যবসায়ী বহুমুখি সমবায় সমিতির অফিসে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাজার ব্যবসায়ী বহুমুখি সমিতির সভাপতি আতাউর রহমান জয়।

এসময় এ ব্যবসায়ী সংগঠনের সভাপতি আতাউর রহমান জয় বলেন, ৫০ বছর আগে সফিপুর বাজারটি গড়ে উঠে। ওই বাজারে প্রায় ৫ হাজার দোকান রয়েছে। বাজারে পৌর সভা ও রাজস্ব খাদ থেকে প্রতি বছর বাজার উন্নয়নের কাজ হয়ে থাকে। এবার প্রাণী সম্পাদ মন্ত্রনালয় থেকে পৌরসভার তত্ববধানে ও বাজার সমিতির সহযোগিতায় সংস্কার কাজ চলছে। এঘটনায় বাজারের সিএস খতিয়ানে ৫১, এসএ ১৮০, আরএস ২০৯, ২১০, ২১৩, এসএ ৫২৪, ৫২৫, আরএস ৭০১, ৭০২, ৬৯৯, ৮৪৭ দাগে ৩৬ শতাংশ জমি দাবি করে দখলের চেষ্টা করে। এই বাজারে নতুন তৈরি দোকানের সেট তৈরি করে ব্যবসায়ীদের বুঝিয়ে দেওয়া হলেও জমির দাবীদার অনিল চন্দ্র বর্ম্মন, রবিউল ইসলাম রুবেল ও সেলিম হোসেন দখলের চেষ্টা করে। এঘটনায় বাজার ব্যবসায়ী ও জমির দাবিদার ব্যক্তিদের সাথে একাধিকবার ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ নিয়ে বাজার ব্যবসায়ীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে।

কালিয়াকৈর পৌরসভার প্যানেল মেয়র ও ৯নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মোঃ আহাদ আলী মুন্সি বলেন, বাজারের পেরিফেরি জমিতে পূর্বে নির্মাণ করা দোকান সেটগুলো সংস্কার করা হচ্ছে।আমরা পৌরসভা কর্তৃপক্ষ কারোর নামের জমিতে বাজারের কোন দোকান তৈরি করছি না। কতিপয় ব্যক্তি আমাদের নামে মিথ্যা অপপ্রচারে লিপ্ত রয়েছে যা আদৌ সত্য নয়।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




পরিমাপে কম দেওয়ায় দুই ফিলিং স্টেশনকে জরিমানা দেড়লাখ

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১১২জন দেখেছেন

Image

মিরসরাই প্রতিনিধি:মিরসরাইয়ে পরিমাপে কম দেওয়ায় দুটি ফিলিং স্টেশনকে দেড়লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার গুলিস্তান ফিলিং স্টেশন ও বড়তাকিয়া ফিলিং স্টেশনে অভিযান পরিচালনা করে এ দণ্ড দেওয়া হয়। অভিযানে নেতৃত্ব দেন মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজা জেরিন। এসময় বিএসটিআই কার্যালয় চট্টগ্রামের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইউএনও মাহফুজা জেরিন জানান, স্টেশনে ডিস্পেন্সিং ইউনিট যাচাইয়ের জন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় জ্বালানি তেল পরিমাপে কম দেওয়ায় বড়তাকিয়া ফিলিং স্টেশনকে এক লাখ এবং গুলিস্তান ফিলিং স্টেশন ও সার্ভিসিং সেন্টারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




মাগুরা সদর উপজেলা পরিষদ নির্বচনে রানা আমীর ওসমানের চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষনা

প্রকাশিত:শুক্রবার ১৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৫জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরা সদর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে মাগুরা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক  মাগুরা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বিশিষ্ঠ ব্যবসায়ী রানা আমীর ওসমান তার পিতা ও  পৌর কবরস্থানে সাহিত সকল মোমিন মুসলমানের কবর  জিয়ারতের মধ্য দিয়ে নির্বাচনী প্রচার প্রচারণা শুরু করলেন। এসময় তার সাথে দলের নেতাকর্মী ও তার সমর্থকরা উপস্থিত ছিলেন। রানা আমীর ওসমান আগামী উপজেলা পরিষদ নির্বাচনে মাগুরা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিবেন বলে কার্যক্রম শুরু করলেন।


আরও খবর