Logo
আজঃ সোমবার ২৯ এপ্রিল ২০২৪
শিরোনাম

রূপগঞ্জে নৌকা প্রার্থী গোলাম দস্তগীর গাজী মনোনয়নপত্র দাখিল করেছেন #ktvbangla #ktv

প্রকাশিত:বুধবার ২৯ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | ২৬০জন দেখেছেন

শাকিল আহম্মেদ স্টাফ রিপোর্টার:দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক)। বুধবার (২৯ নভেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রির্টানিং অফিসার ফয়সাল হকের কাছে মনোনয়নপত্র দাখিল করেন তিনি।

মনোনয়নপত্র দাখিলের পুর্বে সকাল থেকেই উপজেলার মঠেরঘাট রূপগঞ্জ প্রেসক্লাব মাঠ ও সরকার মুড়াপাড়া বিশ্ববিদ্যালয় কলেজ মার্ঠ 

প্রাঙ্গনে উপজেলার বিভিন্ন ইউনিয়ন, ওয়ার্ড ও পাড়া মহল্লা থেকে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শেখ হাসিনার উন্নয়ন নিয়ে স্লোগান দিয়ে মিছিল নিয়ে জড়ো হতে থাকে। পরে প্রেসক্লাব মাঠ  ও কলেজ মার্ঠে  লোকে লোকারণ্য হয়ে যায়। দুপুর ১২ টার দিকে  জনপ্রতিনিধি ও দলের নেতৃবৃন্দকে সাথে নিয়ে গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র দাখিলের সময় উপস্থিত ছিলেন,আওয়ামীলীগ সহ সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা,যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আজিজ নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য  আনছর আলী, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব  জাহেদ আলীসহ আরো অনেকে।  

এসময় গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) বলেন, একটি সুষ্ঠু ও গ্রহনযোগ্য নির্বাচন করতে আমরা সকলে বদ্ধপরিকর। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ জনগণের ভোটে নির্বাচিত হয়ে আসতে হবে। কোন প্রকার ঝামেলা বা নির্বাচনী আচরনবিধি লঙ্গণকরা যাবেনা।এসময় তিনি আরো বলেন আমি শতভাগ আশাবাদী রূপগঞ্জের মানুষ আবারো নৌকা মার্কায় ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করবেন।


আরও খবর



নাসিরনগরে কৃষকলীগের প্রতিষ্টা বার্ষিকি উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্টিত

প্রকাশিত:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ১৬১জন দেখেছেন

Image

আব্দুল হান্নান, নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়াঃ১৯ এপ্রিল ২০২৪ রোজ শুক্রবার বেলা এগারো ঘটিকার সময় বাংলাদেশ কৃষকলীগ ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা শাখার উদ্যোগে এন আর ভবনে এক দোয়া ও আলোচনা সভা অনুষ্টিত হয়।

উপজেলা কৃষকলীগের সভাপতি হাজী অলি মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম নুরে আলম নুরের সঞ্চালনায় দোয়া ও আলোচনা সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন,কেন্দীয় কৃষকলভগের অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব নাজির মিয়া।

বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন নাসিরনগর উপজেলা আওয়ামীলীগের সহ- সভাপতি ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী রোমা আক্তার,শেখ আব্দুল আহাদ,রেবা খানম,এম এ  কাসেম,এডঃ মিজানুর রহমান,নাজমুর রশীদ সবুজ।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন মোঃ আমজাদ হোসেন,আলী রাজ সহ আরো অনেকেই।

আলোচনা সভায় প্রধান ও বিষেশ অথিতি বৃন্দ কৃষকলীগ গঠনের কারন ও কৃষকলীগের বিভিন্ন দিক নিয়ে বিষদ আলোচনা করেন।

-খবর প্রতিদিন/ সি.ব



আরও খবর



দেশসেরা ইন্সটিটিউট গুলোর মধ্যে নিটার ১৬তম

প্রকাশিত:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | ১০৫জন দেখেছেন

Image

মিঠুন দাস মিঠু, ক্যাম্পাস প্রতিনিধি, নিটার:বিশ্বব্যাপী সমগ্র  ইন্সটিটিউট সমূহে পরিচালিত মানসম্মত  গবেষণা কার্যক্রমের উপর নির্ভর করে সম্প্রতি আলফার-ডগার সাইন্টিফিক ইনডেক্স  "এডি সাইন্টিফিক ইনডেক্স ২০২৪" শিরোনামে একটি র‌্যাঙ্কিং প্রকাশ করেছে। র‌্যাঙ্কিং অনুযায়ী, দেশের ২০৭টি ইন্সটিটিউটের মধ্যে সাভারে অবস্থিত ন্যাশনাল ইন্সটিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার) এর অবস্থান ১৬তম এবং  সমগ্র বিশ্বের ২০৬টি দেশের ২৯৮৬টি ইন্সটিটিউটের মধ্যে নিটারের অবস্থান ২২৯২তম।

এডি সাইন্টিফিক ইনডেক্স মূলত বিগত ৫ বছরের নয়টি প্যারামিটারের উপর ভিত্তি করে এই র‌্যাঙ্কিং প্রকাশ করে থাকে এবং মোট ১২টি বিষয় এই র‌্যাঙ্কিং এর অন্তর্ভুক্ত। সেগুলো হলো- এগ্রিকালচার এন্ড ফরেস্টি, আর্টস, ডিজাইন এন্ড আর্কিটেকচার, বিজনেস এন্ড ম্যানেজমেন্ট, ইকোনোমিকস এন্ড ইকোনোমেট্রিক্স, এডুকেশন, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি, হিস্ট্রি, ফিলোসোফি, থ্রিওলোজি, ল এন্ড লিগ্যাল স্টাডিজ, মেডিক্যাল এন্ড হেলথ সায়েন্স, ন্যাচারাল সায়েন্স, সোশ্যাল সায়েন্স। বিশ্বব্যাপী ২০৬ টি দেশের ২৯৮৬টি ইন্সটিটিউটের মধ্যে এই র‌্যাঙ্কিং করা হয়েছে।

র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের ইন্সটিটিউট গুলোর মধ্যে প্রথম স্থানে আছে বাংলাদেশ উদরাময় রোগ গবেষণা কেন্দ্র (বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৩০৮), দ্বিতীয় বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউট (বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১২১৩), তৃতীয় বাংলাদেশ এটমিক এনার্জি কমিশন (বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১৩৮২), চতুর্থ পথিকৃৎ ইন্সটিটিউট অফ হেলথ স্টাডিজ (বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১৫৪৪), পঞ্চম বাংলাদেশ কাউন্সিল অফ সাইন্টিফিক এন্ড ইন্ডাষ্ট্রিয়াল রিসার্চ (বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১৭৩০), ষষ্ঠ মিলিটারি ইন্সটিটিউট অফ সাইন্স এন্ড টেকনোলজি (বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১৭৯৩), সপ্তম বাংলাদেশ ইন্সটিটিউট অফ নিউক্লিয়ার এগ্রিকালচার (বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১৮৩৯), অষ্টম বাংলাদেশ এগ্রিকালচার রিসার্চ ইন্সটিটিউট (বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১৮৬২), নবম ন্যাশনাল ইন্সটিটিউট অফ বায়োটেকনোলজি (বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১৯৪৩), দশম স্থানে বাংলাদেশ ফিসারিজ রিসার্চ ইন্সটিটিউট (বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১৯৬২)।

র‌্যাঙ্কিং পর্যালোচনা করলে দেখা যায়, ন্যাশনাল ইন্সটিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ-নিটার এর ৩০ জন গবেষকদের মধ্যে দেশের সেরা ৩০% এর মধ্যে আছে একজন গবেষক, দেশ-সেরা ৪০% এর মধ্যেও আছে একজন গবেষক, দেশ-সেরা ৫০% এর মধ্যেও আছে একজন গবেষক, দেশ-সেরা ৬০% এর মধ্যে আছে তিনজন গবেষক,  দেশ-সেরা ৭০% এর মধ্যে আছে নয়জন গবেষক, দেশ-সেরা ৮০% এর মধ্যে আছে ১২ জন গবেষক, দেশ-সেরা ৯০% এর মধ্যে আছে ১৯ জন গবেষক। এছাড়াও, ইন্সটিটিউট টির সেরা গবেষক হিসেবে নাম উঠে এসেছে ইন্সটিটিউটটির কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর জনাব: আনিসুর রহমান এর।


আরও খবর



পিএসসির সদস্য হিসেবে শপথ নিলেন প্রদীপ কুমার পাণ্ডে

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | ৭০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে,বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে শপথ গ্রহণ করেছেন।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় সুপ্রীম কোর্ট জাজেজ লাউঞ্জে পিএসসির সদস্য হিসেবে শপথ গ্রহণ করেন এই রাবি অধ্যাপক।

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান তাকে শপথ বাক্য পাঠ করান। অনুষ্ঠানে সুপ্রীম কোর্টের বিচারক, পিএসসির চেয়ারম্যান ও সদস্যবৃন্দসহ রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার উপস্থিত ছিলেন।

এর আগে, মহামান্য রাষ্ট্রপতি সংবিধানের ১৩৮(১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে পাঁচ বছরের জন্য অধ্যাপক প্রদীপ কুমারকে অন্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে পিএসসির সদস্য নিয়োগ দিয়েছেন বলে গত ১৯ মার্চ জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়।

এতে বলা হয়, সংবিধানের ১৩৯ (১) অনুচ্ছেদ অনুসারে ড. প্রদীপ কুমার পাণ্ডে দায়িত্ব গ্রহণের তারিখ থেকে পাঁচ বছর বা তার বয়স ৬৫ বছর পূর্ণ হওয়ার মধ্যে যেটি আগে ঘটে, সে সময় পর্যন্ত তিনি পিএসসির সদস্য পদে দায়িত্ব পালন করবেন।

অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক পদে দায়িত্ব পালন করেছেন। এর আগে, তিনি বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ২০১৫-২০১৮ সাল পর্যন্ত বিভাগীয় সভাপতির দায়িত্ব পালন করেন।

প্রদীপ কুমার পাণ্ডে ১৯৮৯ সালে এসএসসি পাস করেন। ১৯৯১ সালে এইচএসসি পরীক্ষায় রাজশাহী শিক্ষা বোর্ডে মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করেন। ১৯৯৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক ও ১৯৯৫ সালে একই বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

স্নাতক ও স্নাতকোত্তরে তিনি প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করেন। এরপর ২০০০ সালে একই বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন প্রদীপ কুমার পাণ্ডে।

এরপর ২০০৩ সালে সহকারী অধ্যাপক, ২০১১ সালে সহযোগী অধ্যাপক এবং ২০১৮ সালে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। অধ্যাপক প্রদীপ পাণ্ডে ২০০৬ সালে নরওয়ে সরকারের বৃত্তির আওতায় অসলো বিশ্ববিদ্যালয়ে সামার কোর্সে অংশ নেন।

২০১০ সালে যুক্তরাজ্যের শেফিল্ড বিশ্ববিদ্যালয় থেকে জার্নালিজম স্টাডিজে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি রাবি মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের নির্বাচিত সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অধ্যাপনার পাশাপাশি তিনি বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি), ইউনিসেফ, ইউএনডিপি, এশিয়া ফাউন্ডেশন, আর্টিকেল নাইনটিনের রিসোর্স পারসন ও যোগাযোগ বিশেষজ্ঞ হিসেবে কাজ করেছেন। তিনি বিভিন্ন দেশি-বিদেশি সম্মেলনে অংশ নিয়েছেন। বিভিন্ন জার্নালে তার অর্ধশতাধিক প্রকাশনা রয়েছে।


আরও খবর

সাফল্য অর্জনকারী ৫ জয়িতার গল্প

রবিবার ২৮ এপ্রিল ২০২৪




মেহেরপুরে সড়ক দূর্ঘটনায় নিহত-১, আহত-৫

প্রকাশিত:শনিবার ২০ এপ্রিল ২০24 | হালনাগাদ:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | ৩৮জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধি:মেহেরপুর মুজিবনগর উপজেলার কোমরপুর পুলিশ ক্যাম্পের পাশে আজ শনিবার দুপুর ২ টার দিকে স্যালোইঞ্জিন চালিত পাওয়ার ট্রিলারের সাথে মাটিবহনকারী ট্রলির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পাওয়ার ট্রিলার চালক লিটন মাহমুদ (৩৮) নিহত হয়েছেন। একই সাথে আহত হয়েছেন পাওয়ার ট্রিলারে থাকা আরো ৫ জন। আহত সুমন(২০), ইদ্রিস(৪৫), দেলোয়ার(২৬), নজরুল(৬৫) ও আহসান(২০)কে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পাশ^বর্তী এলাকার একটি বিল্ডিংয়ের ঢালাইকাজ শেষে ৫জন রাজমিস্ত্রী যাত্রী নিয়ে পাওয়ার ট্রিলারটি একটি কাঠ বোঝায় ট্রলিকে ওভারটেক করছিল।

এসময় বিপরীত দিক থেকে আসা একটি মাটি বহনকারী ট্রলির সাথে মুখোমুখি সংর্ঘর্ষ হয় । এতে ঘটনাস্থলেই পাওয়ার ট্রিলার চালক লিটন মাহমুদ নিহত হয়। সে মহাজনপুর ইউনিয়নের বাবরপাড়া গ্রামের নাসির উদ্দীনের ছেলে। একই সাথে ৫জন আহত হয়। স্থানীয়রা সকলকে উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে প্রেরণ করে।

মুজিনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি উজ্জল কুমার দত্ত ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনা স্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।


আরও খবর



জয়পুরহাটে নাগরিক প্লাটফর্মের ত্রৈমাসিক অভিজ্ঞতা বিনিময় বিষয়ক সভা অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | ৪২জন দেখেছেন

Image
এন্ড শফিকুল ইসলাম জয়পুরহাট প্রতিনিধিঃজয়পুরহাটে ডেমক্রেসিওয়াচ এর উদ্যোগে জেলা নাগরিক প্লাটফর্মের ত্রৈমাসিক অভিজ্ঞতা বিনিময় বিষয়ক  সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টায় স্থানীয় বেসরকারী  সংস্থা "এসো" এর মিটিং  রুমে এই সভা অনুষ্ঠিত হয়।

ডেমক্রেসিওয়াচ, আস্থা প্রকল্পের সহযোগিতায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা নাগরিক কমিটির সভাপতি মোঃ রফিকুল ইসলাম শাহীন। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় বেসরকারী সংস্থা "এসো"র নির্বাহী পরিচালক  মতিনুর রহমান, সদর উপজেলা যুব উন্নযন কর্মকর্তা মোঃ আশিকুর রহমান, ক্লাস্টার কো-অরডিনেটর এস এ এম মইন, জেলা সমন্বযকারী মোছাঃ নাসিমা বেগম, ফাইনান্স এন্ড এডমিন অফিসার মোঃ মোস্তফা কামাল সহ জয়পুরহাট জেলার ৫ টি উপজেলা হতে নাগরিক ফোরামের সদস্যগন উপস্থিত ছিলেন।

সভায় বিগত পরিকল্পনা নিয়ে আলোচনা করেন এবং নতুন পরিকল্পনা গ্রহন করেন।

আরও খবর

সাফল্য অর্জনকারী ৫ জয়িতার গল্প

রবিবার ২৮ এপ্রিল ২০২৪