Logo
আজঃ Friday ০২ December 2০২2
শিরোনাম

রোমাঞ্চকর ম্যাচে পর্তুগালের জয়

প্রকাশিত:Friday ২৫ November ২০২২ | হালনাগাদ:Friday ০২ December 2০২2 | ৩৬জন দেখেছেন
Image

স্পোর্টস ডেস্ক; কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ঘানাকে ৩-২ গোলে হারিয়েছে পর্তুগাল। ম্যাচের প্রথমার্ধ কোনো গোল না হলেও বিরতির পর ২৪ মিনিটের ব্যবধানে দুদল ৫টি গোল উপহার দেয়। তবে শেষ হাসি হাসেন ক্রিস্টিয়ানো রোনালদোরা।

আজ বৃহস্পতিবার গ্রুপ ‘এইচ’ থেকে স্টেডিয়াম ৯৭৪-এ খেলতে নামে দুদল। তবে প্রথমার্ধ পরিষ্কারভাবে এগিয়ে থাকলেও গোল করতে পারেনি পর্তুগাল। তবে বিরতির পর রোনালদোরা আক্রমণের ধারা আরও বাড়ায়। খোলস থেকে বের হতে থাকে ঘানাও।

পর্তুগাল সব মিলিয়ে ১১টি শট নেয়। গোল মুখে ছিল ৫টি, যার ৩টিই গোলে পরিণত করেন। তবে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল ঘানাও। প্রথমার্ধে কোনো শট নিতে না পারা দলটি বিরতির পর ৯টি শট নেয়। ৩টি শটই ছিল গোল মুখে। আর এই তিন শটের দুটি গোল বানাতে পারে তারা।

এদিন ম্যাচের দশম মিনিটেই এগিয়ে যেতে পারত পর্তুগাল। রুবেন নেভেসের থ্রু বল ডি-বক্সে পেয়ে ঠিক মতো শট নিতে পারেননি রোনালদো। তিন মিনিট পর ফের হতাশ হন এই তারকা। এবার সতীর্থের ক্রসে লাফিয়ে উঠে বলে মাথাও ছোঁয়ালেও লক্ষ্যে রাখতে পারেননি।

ম্যাচের ৩১তম ফাউলের কারণে গোল বঞ্চিত হয় পর্তুগাল। হোয়াও ফেলিক্সের পাসে বল নিয়ন্ত্রণে নিয়ে এগিয়ে যান পর্তুগাল অধিনায়ক। দারুণ শটে জালে বলও পাঠান। তবে রেফারি ফাউলের বাজান বাঁশি! কেননা রোনালদোর মৃদু ধাক্কাতে পড়ে গিয়েছিলেন ঘানার ডিফেন্ডার আলেকজান্ডার জিকু।

বিরতির পর ম্যাচের ৬৫তম মিনিটে রোনালদোর পেনাল্টি গোলে এগিয়ে যায় পর্তুগাল। তিন মিনিট আগে ঘানার বক্সে রোনালদোকে ট্যাকেল করেন সালিসু। পরে রেফারি পেনাল্টির বাঁশি বাজালে সেখান থেকে সফল স্পট কিকে জাতীয় দলের হয়ে ১১৮তম গোল করেন রোনালদো।

তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি পর্তুগাল। ৭৩তম মিনিটে আন্দ্রে আইয়ুর দারুণ এক গোলে সমতায় ফেরে ঘানা। মোহাম্মদ কুদুসের ক্রসে ৬ গজ দূরে থেকে ডান পায়ের শটে গোলটি করেন আইয়ু।

পাঁচ মিনিট পরেই অবশ্য ফের এগিয়ে যায় পর্তুগাল। মাঝ মাঠ থেকে সতীর্থের পাওয়া বল কোনাকুনি শটে গোল করেন হোয়াও ফেলিক্স। ৮০তম মিনিটে ব্যবধান আরও বাড়ান রাফায়েল লিয়ও। ব্রুনো ফার্নান্দেসের থেকে বল পেয়ে দূরহ কোন থেকে শট করে গোলটি করেন লিয়াও। এটি তার প্রথম আন্তর্জাতিক গোল।

ম্যাচের ৮৯তম মিনিটে গোল করে ম্যাচ জমিয়ে তোলেন ঘানার ওসমান বুকারি। দলীয় আক্রমণের পর রহমানের থেকে ক্রস পেয়ে হেডের মাধ্যমে গোলটি করেন বুকারি।

শেষ অবধি অবশ্য ৩-২ গোলে এগিয়ে থেকেই জয় নিশ্চিত করে সান্তোসের শিষ্যরা।


আরও খবর