Logo
আজঃ শনিবার ২৭ এপ্রিল ২০২৪
শিরোনাম
ঢাকা দূষিত শহরের তালিকায় ৩ নম্বরে পাহাড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারে আমলে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে-পার্বত্য প্রতিমন্ত্রী শত্রুতা নয় চীন-যুক্তরাষ্ট্র, অংশীদারত্ব চান শি জিনপিং ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় আজ শেরে বাংলার মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী পুলিশের সব স্থাপনার নিরাপত্তা জোরদারের নির্দেশ তীব্র তাপপ্রবাহ: কর্মীদের সুরক্ষায় রেলের নির্দেশনা বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চান প্রধানমন্ত্রী বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল শুরু হিলিতে নসিমনের সাথে মোটরসাইকেলের সংঘর্ষে দুই বন্ধুর মৃত্যু

নাসিরনগর এখন মাদকের অভয়াশ্রম

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ৩৮৯জন দেখেছেন

Image

নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃব্রাহ্মণবাড়িয়া  জেলার  নাসিরনগর উপজেলার  ১৩টি ইউনিয়নের সর্বত্রই এখন চলছে মাদকের ভয়াল ছড়াছড়ি।আর এ সমস্ত মাদকের মধ্যে রয়েছে মরণনেশা,ইয়াবা,গাঁজা,ফেনসিডিল,হিরোইন চোলাই মদ আর ভারতীয় বিভিন্ন নেশাজাতীয় পানিয়।তবে সব চেয়ে বেশী ছড়াছড়ি হচ্ছে ইয়াবা,গাঁজা আর চোলাইমদের।

আর এ সমস্ত নেশাজাতীয়দ্রব্য সেবন করে সবচেয়ে বেশী নষ্ট হচ্ছে বেকার,তরুণ আর  যুব সমাজ।বাড়ছে চুরি,ডাকাতি সহ নানা অপরাধ প্রবণতা।

উপজেলার ১৩টি  ইউনিয়নে গোপন অনুসন্ধান চালিয়ে জানা গেছে বেশ কয়েকজন বড় বড় মাদক ব্যবসায়ীর নাম। নাসিরনগর সদরে রয়েছে মৃত আক্কল আলীর ছেলে গাঁজা সম্রাট নামে খ্যাত মোঃ কাউছার মিয়া।

নাসিরনগর উপজেলার সবচেয়ে বড় মাদকের হাট হচ্ছে ধরমন্ডলে।আর সেখানকার বড় বড় মাদক ব্যবসায়ীদের নাম কারো অজানা নয়।তাছাড়াও ধরমন্ডলে রয়েছে পেশাদার মহিলা চেইন চোর চক্রের একটি সক্রিয় সিন্ডকেট।যাদের অবাদ বিচরণ সারাদেশেই বলা চলে।ধরমন্ডলের ইয়াবা ডিলারদের মাঝে রয়েছে,আন্নর আলীর ছেলে মোঃকামরুল মিয়া  মনির চৌধুরীর ছেলে মোঃঅরুফ চৌধুরীর,তাজন মিয়ার ছেলে মোঃমাসুক মিয়া, জিলু মেম্ভারের ছেলে মোঃ আরজান মিয়া,তাজ মিয়ার ছেলে লিটন মিয়া।

কুন্ডা ইউনিয়নে কুখ্যাত মাদক ব্যবসায়ীদের মাঝে রয়েছে কাহেতুরা গ্রামের মাদক সম্রাজ্ঞী নামে খ্যাত হেনা বেগম,তার মেয়ে হৃতু বেগম,বেরুইন গ্রামের হুমায়ুন, জয়ধর কান্দি গ্রামের  সাহাদুদ আমিনের ছেলে ওয়াদুদ আমিন সে কুন্ডা থেকে ইয়াবা নিয়ে মহিষবেড় গ্রামে বিক্রি করে।অন্যদিকে মহিষবেড় গ্রামের ফিরোজ আলীর ছেলে হিরাগাজী,মহিষবেড় মনপুর গ্রামের সায়েব মিয়ার ছেলে আওয়াল ইসলামা,জাহাদ মিয়ার ছেলে মন মিয়া সহ আরো অনেকেই।

গোয়ালনগর ইউনিয়নের কুখ্যাত মাদক ব্যবসায়ীদের মাঝে রয়েছে কদমতলী গ্রামের ,আনু মিয়ার ছেলে মোঃ বাচ্চু মিয়া সেখান্দর আলীর ছেলে মোঃ মস্তু মিয়া,নান্নু মিয়ার ছেলে মোঃ সাহিদ মিয়া,মস্তুু মিয়ার ছেলে মোঃ মোজাম্মেল হক, মুজিবুর রহমানের ছেলে মোঃ রুবেল,আনু মিয়ার ছেলে মোঃ ইছাক মিয়া কিনু মিয়ার ছেলে মোঃ কামরুল মৃত হাসান আলীর ছেলে এরশাদ মিয়া, আনু মিয়ার ছেলে কাজল মিয়া,সোনাতোলা গ্রামের নুর ইসলাম,আরজু মিয়ার ছেলে আঙ্গুর মিয়া,রামপুর গ্রামের বল্টু মেম্ভারের ছেলে সুজাত,নুর আলমের ছেলে রুবেল মিয়া,নুর আলীর ছেলে সাজিদ সহ আরো অনেকেই।এ বিষয়ে নাসিরনগর থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ সোহাগ রানা বলেন ইতিমধ্যে বেশ কয়েক জনকে গ্রেপ্তার করা হয়েছে বাকিদের গ্রেপ্তার অব্যাহত রয়েছে।

  ৷ - খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর



ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত

প্রকাশিত:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ৬৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকায় আসার কথা ছিল আগামী শনিবার (২০ এপ্রিল)। তবে তার সফরটি স্থগিত করা হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

বুধবার (১৭ এপ্রিল) কূটনৈতিক একটি সূত্র জানিয়েছিল, বিনয় মোহন কোয়াত্রা একদিনের জন্য ঢাকা সফরে আসতে পারেন। সফরকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাঠানো আমন্ত্রণপত্র তুলে দেবেন। পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গেও তার বৈঠক হওয়ার কথা ছিল।

এর আগে, ৪ এপ্রিল পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেছিলেন, ‌প্রধানমন্ত্রীর ভারত সফর অবশ্যই হবে। তবে ভারতের লোকসভা নির্বাচনের পর। সেটি কখন হবে, তা নিয়ে কোনো আলোচনা এখনো অফিশিয়াল লেভেলে হয়নি।

কূটনৈতিক সূত্র অনুযায়ী, ভারতের লোকসভা নির্বাচন শেষ হওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা জুনের শেষ সপ্তাহ কিংবা জুলাইয়ের প্রথম সপ্তাহে ভারত সফর করতে পারেন।

প্রসঙ্গত, গত মার্চে পররাষ্ট্র সচিব হিসেবে বিনয় মোহন কোয়াত্রার কার্যকালের মেয়াদ ছয় মাস বাড়িয়েছে ভারত সরকার। ১৯৮৮ সালে ভারতীয় পররাষ্ট্র পরিষেবায় যোগ দেওয়া কোয়াত্রা ২০২২ সালের ১মে ভারতের পররাষ্ট্র সচিব হিসেবে দায়িত্ব পান।


আরও খবর



তিতাস গ্যাসের সিবিএ সভাপতি কাজিম উদ্দিনের জানাজায় মানুষের ঢল

প্রকাশিত:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ১১৬জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃশ্রমিক লীগের কেন্দ্রীয় আইন ও দরকষাকষি বিষয়ক সম্পাদক, বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক,তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের কর্মচারী ইউনিয়ন সিবিএ সভাপতি আলহাজ্ব কাজিম উদ্দিন প্রধানের নামাজে জানাজা তিতাস গ্যাসের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।১৫ এপ্রিল বাদ জোহর মরহুমের ১ম নামাজে জানাজায় অংশ নেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হারুনুর রশিদ মোল্লাহ,তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ওয়েলফেয়ার এসোসিয়েশনের নেতৃবৃন্দ,সিবিএ সাধারন সম্পাদক সৈয়দ আয়েজ উদ্দিন সহ কর্মকর্তাবৃন্দ ,জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি নুর কুতুব আলম মান্নান,কার্যকরী সভাপতি মো: আলাউদ্দিন মিয়া,দপ্তর সম্পাদক এটিএম ফজলুল হক,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এইচএম মোতালেব,বাপেক্স ও হোটেল সোনারগাও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ,এছারাও তিতাস গ্যাসের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এ সময় তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হারুনুর রশিদ মোল্লাহ বলেন, কাজিম উদ্দিন প্রধান আমাদের সাথে কাজ করেছেন, আমি আড়াই বছরে উনার কাছ থেকে কোন কটুকথা শুনিনি,সব সময় চেষ্টা করেছেন সকলের উপকার করতে, আল্লাহর কাছে উনার জন্য দোয়া করি।

আলহাজ্ব কাজিম উদ্দিন প্রধানের ২য় নামাজে জানাজা বাদ আসর নারায়নগঞ্জের খানপুর চিলড্রেন পার্ক মাঠে অনুষ্ঠিত হয় এতে সর্বস্তরের মানুষ অংশগ্রহন করে।পারিবারিক সুত্র জানায়,রাত নয়টায় মরহুমের সর্বশেষ জানাজা অনুষ্টিত হবে নিজ এলাকায় এরপর বন্দর উপজেলার ফরাজি কান্দা পারিবারিক কবরস্তানে তাকে দাফন করা হবে।উল্লেখ্য গতরবিবার ১৪ এপ্রিল ভারতের রাজধানী নয়াদিল্লির এপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৬৫ বছর বয়সে শেষ নি"শ্বাস ত্যাগ করেন আলহাজ্ব কাজিম উদ্দিন প্রধান।মৃত্যুকালে তিনি ২ ছেলে ১ মেয়ে রেখে গেছেন।জনপ্রিয় এই নেতা টানা চারবার তিতাস গ্যাসের সিবিএ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।বাংলাদেশের শ্রমিকদের অধিকার আদায়ের সংগ্রামে তার ভূমিকা অনস্বীকার্য।তার মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী সংগঠনের নেতারা শোক প্রকাশ করেছেন।


আরও খবর



ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল

প্রকাশিত:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ৯১জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:ইরানের ভূখণ্ডে অবশেষে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। মার্কিন সংবাদমাধ্যম এবিসি নিউজের বরাতে এ খবর জানিয়েছে আল জাজিরা।

এর আগে গত শনিবার ইসরাইলে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। এরপর এর কড়া জবাব দেয়ার হুঁশিয়ার দিয়েছিল ইসরায়েল প্রশাসন। আর এরই মধ্যে ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল।

বিস্তারিত আসছে...


আরও খবর



দিনাজপুরের হিলি রেলস্টেশনে সামনে ঝুলন্ত এক নারীর মরদেহ উদ্ধার

প্রকাশিত:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ৩৯জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি প্রতিনিধিঃদিনাজপুরের হিলি রেলস্টেশনে ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত অবস্থায় মাঝবয়েসী এক নারীর মরদেহ উদ্ধার করেছে রেলওয়ে পুলিশ।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টা পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ক্রসিংয়ের জন্য হিলি রেলস্টেশনে এসে দাঁড়ায়। এসময় স্থানীয়রা ওই ট্রেনের ইঞ্জিনের সামনের হুকে মাঝবয়সী এক নারীর মরদেহ ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে হিলি রেলওয়ে পুলিশ এসে মরদেহটি উদ্ধার করে।

হিলি রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ রফিকুল ইসলাম জানান,পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন ক্রসিংয়ের জন্য হিলি রেলস্টেশনে এসে দাঁড়ায় ওই সময় লাশটি দেখা য়ায়। নিহত ওই নারীর নাম পরিচয় জানাযায়নি। ইঞ্জিনের সামনে লাশ কেমন করে এলো এটি হত্যা নাকি দুর্ঘটনা তা তদন্ত সাপেক্ষে বলা যাবে।

পঞ্চগড় ট্রেনটি পার্বতীপুরে যাত্রা বিরতির পর হিলি রেলস্টেশনে এসে দাঁড়ায় তখনি লাসটা স্থানীয়রা দেখতে পায়।সিস্ক- রফিকুল ইসলাম, হিলি রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচাজ।


আরও খবর



মাগুরাসহ দক্ষিন পশ্চিমাঞ্চলে প্রচন্ড তাপদাহে জনজীবন দূর্বিসহ হাসপাতালে প্রচন্ড রোগীর ভীড়

প্রকাশিত:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ৬৩জন দেখেছেন

Image

মাগুরা থেকে সাইদুর রহমান:মাগুরাসহ অতিরিক্ত তাপ দাহে জ্বলছে দেশের দক্ষিণ পশ্চিম অঞ্চলের কয়েকটি জেলার মানুষ।  মাগুরা জেলায় অসহনীয় অবস্থায় পড়েছে দিনমজুর খেটে খাওয়া মানুষগুলা। যেখানে সরকার কর্তৃক নির্দেশনা এসেছে একান্ত প্রয়োজন ছাড়া এই খরতাপে ঘর থেকে বের হওয়া যাবেনা।সেখানে এই নিন্মআয়ের খেটে খাওয়া মানুষগুলা গরমের জ্বালার থেকেও পেটের জ্বালা অনেক বড় হয়ে উঠায় এই তাপদাহের মধ্যেও নিজেদের রোজগারের আশাতে ঘুরে বেড়াচ্ছেন প্রচন্ড গরমকে উপেক্ষা করে।

মাগুরা শহরের প্রধান প্রধান সড়ক গুলো যেখানে অতিরিক্ত যানজট নাস্তানাবুদ অবস্থা লেগেই থাকতো। সেখানে শহরগুলো একেবারে জনশুন্য হয়ে পড়েছে। আর একারনে শহরের দোকানপাট খুলে বেচাকেনার আশায় বসে থাকা ব্যবসায়ীরাদের বেচাকেনা  আশাঅনুরূপ হচ্ছেনা। আর যারা  রিক্সা চালিয়ে,ভ্যান চালিয়ে দিনমজুরের মাধ্যমে নিজেদের দৈনন্দিন ও পারিবারিক চাহিদা মেটাত তারা পড়েছে মহা সংকটে।তাদের মধ্যে দেখা দিয়েছে হতাশা। শহরে লোক না থাকলে তাদের রিকসায় উঠবে কারা। তারপরও

তাদের পরিবার পরিজনের আহার জোটাতে  এ তাপদাহের মাঝেও বেরহতে হচ্ছে রাস্তায়। অনেক কষ্ট করে চালাতে হচ্ছে তাদের সংসার। জনৈক রিক্সা শ্রমিক জানান, বাড়িতে তিন সন্তান স্ত্রী ছাড়া ও পিতা মাতা রয় সংসারে প্রতিদিন ৮ /৯ শ' টাকার বাজার করা লাগে । তাই ঘরে বসে থাকার সুযোগ নেই। আর গরমে শরীর জ্বলে গেলেও রিক্সা চালাতেই হবে, ইনকাম করতেই হবে।কারণ পেটের জ্বালা সব থেকে বড় জ্বালা।

তাই সরকারীভাবে  ঘর থেকে বের হতে নিষেধ করলেও  ঘরে থাকার কোন উপায় নেই। একটা দুইটা টিপ মেরে চলছি। চায়ের দোকানে গিয়ে পানি খাই বুক ফেটে যায়। তবে মাগুরায় সাকিব আল হাসান ফাউন্ডেশন গত কয়েকদিন ধরে শহরে পথচারি, রিক্সা অটো শ্রমিকদের মাঝে স্যালাইন ও ঠান্ডা পানি পান করাচ্ছে। অপরদিকে পৌর সভা প্রতিদিন শহরের রাস্তাগুলোতে পানি ছিটিয়ে ঠান্ডা করছে। গ্রাম এলাকার মানুষ ঠান্ডার আশায় ঘরবাড়ি ছেড়ে গাছতলায় আশ্রয় নিয়েছে।  এ অবস্থার মধ্যেও বিদ্যুতের লোডশেডিং মানুষকে নিদারুন সমস্যার মধ্যে ফেলেছে। মাগুরা শহরের কয়েকটি হোটেল মটরের মাধ্যমে পানির ঝরনা সৃষ্টি করে ঘরে চালা ঠান্ডা করেছে। এদিকে গরমে শিশুসহ বিভিন্ন বয়সী মানুষ নিউমোনিয়া, ডায়রিয়া হীট স্টোকসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে। এসব রুগী নিয়ে হাসপাতাল কতৃপক্ষ হীমসিম খাচ্ছে।  গত ২০ এপ্রিল মাগুরায় ৪o.০৬ ডিগ্রী ফারেনাইট তাপমাত্রা ছিল। রবিবার দুপুর সাড়ে তিনটায় টায় মাগুরায় ৩৪ ডিগ্রী ফারেনাইট তাপমাত্রা বিরাজ করে।


আরও খবর