Logo
আজঃ বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
শিরোনাম

মায়ামি শেষ আটে মেসি-সুয়ারেজের গোলে

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | ২০৭জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:ইন্টার মায়ামি কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপের শেষ ষোলোর প্রথম লেগে ন্যাশভিলের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছিল। তবে বুধবার (১৩ মার্চ) রাতে দ্বিতীয় লেগে সেই ন্যাশভিলকে কোনো পাত্তাই দেয়নি মায়ামি। সহজ জয়ে শেষ আট নিশ্চিত করেছে মেসি-সুয়ারেজরা।

কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপের শেষ ষোলোর দ্বিতীয় লেগে ন্যাশভিলকে ৩-১ গোলে হারিয়েছে মায়ামি। মেসি-সুয়ারেজ দু’জনই গোলের দেখা পেয়েছেন। বাকি গোলটি করেছেন রবার্ট টেলর। দুই লেগ মিলিয়ে ৫-৩ গোলে এগিয়ে থেকে পরের রাউন্ডে উঠেছে মায়ামি।

ঘরের মাঠে খেলা হলেও আক্রমণ ও বল দখলে এগিয়ে ছিল ন্যাশভিল। তবে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় মায়ামি। মেসির অ্যাসিস্টে ম্যাচের ৮ মিনিটেই দলকে এগিয়ে দেন সুয়ারেজ। এরপর ম্যাচের ২৩ মিনিটে সেই মেসি মায়ামিকে দ্বিতীয়বারের মতো লিড এনে দেন।

দুই গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে মায়ামি। তখনই প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল পরের রাউন্ডে কোন দল উঠছে। দ্বিতীয় হাফে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে ন্যাশভিল। একের পর এক আক্রমণে মায়ামিকে চেপে ধরে তারা। তবে উল্টো ম্যাচের ৬৩ মিনিটে রবার্ট টেলর মায়ামিকে তৃতীয় গোলের স্বাদ দেন।

এরপর আর ম্যাচে ফিরতে পারেনি ন্যাশভিল। যদিও বাড়ানো সময়ের তৃতীয় মিনিটে (৯৩তম) স্যাম সুরিজ ন্যাশভিলের হয়ে এক গোল শোধ করেন। তবে তার গোল তেমন কাজে আসেনি ন্যাশভিলের। ৩-১ গোলে হেরে কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপের শেষ ষোলো থেকে বিদায় নেয় তারা। দুই লেগ মিলিয়ে ন্যাশভিলের হার ৫-৩ গোলে।


আরও খবর



ঈদ জামাতের নিরাপত্তায় প্রস্তুত র‍্যাবের স্পেশাল কমান্ডো টিম

প্রকাশিত:বুধবার ১০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | ৭৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঈদুল ফিতরের জামাত উপলক্ষ্যে র‍্যাবের পক্ষ থেকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে,বলেছেন র‍্যাবের মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন। নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিটি এলাকায় পর্যাপ্ত র‍্যাব সদস্য নিয়োজিত করা হয়েছে। এছাড়া রয়েছে র‍্যাবের কন্ট্রোল রুম, স্ট্রাইকিং রিজার্ভ, ফুট ও মোবাইল পেট্রল, চেকপোস্ট, সিসিটিভি মনিটরিং করা হচ্ছে। চেকপোস্ট এমনভাবে করা হবে যাতে ঘরমুখো মানুষদের হয়রানির মুখে পড়তে না হয়।

মঙ্গলবার (৯ এপ্রিল) জাতীয় ঈদগাহ ময়দান পরিদর্শন শেষে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, জাতীয় ঈদগাহসহ অন্যান্য ঈদগাহে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ঈদের নামাজে ডগ স্কোয়াড ও বোম্ব ডিসপোজাল ইউনিট সার্বক্ষণিক নিয়োজিত থাকবে। যে কোনো হামলা ও নাশকতা মোকাবিলার র‍্যাবের স্পেশাল ফোর্সের কমান্ডো টিম প্রস্তুত রাখা হয়েছে। গোয়েন্দা তথ্য ও সাইবার মনিটরিংসহ অন্যান্য তথ্য বিশ্লেষণ করে এবারের ঈদুল ফিতর উপলক্ষে কোনো জঙ্গী হামলার ব্যাপারে সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। তবুও আমাদের গোয়েন্দা নজরদারি ও তৎপরতা সার্বক্ষণিক সময়ের জন্য বজায় থাকবে।

র‍্যাব ডিজি আরও বলেন, ইতোমধ্যে ট্রেনে কালোবাজারি রোধে অভিযান পরিচালনা করা হয়েছে, লঞ্চপথে হয়রানি রোধে র‍্যাবের পক্ষ থেকে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হবে। বাসচালকদের লাইসেন্স ও গাড়ির ফিটনেস চেক করাসহ বাড়তি ভাড়া আদায়ের কোনো অভিযোগ থাকলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর



প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটারদের সাক্ষাৎ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | ১২৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাক্ষাৎ করেছেন সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসা অস্ট্রেলিয়া ও স্বাগতিক বাংলাদেশ নারী ক্রিকেট দলের খেলোয়াড়দের সঙ্গে।

বুধবার (৩ এপ্রিল) প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে সাক্ষাৎকালে যুব ও ক্রীড়া মন্ত্রী এবং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনার নার্দিয়া সিম্পসন এবং বিসিবি পরিচালক ও নারী ক্রিকেট বিভাগের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল (এমপি) উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে যাওয়া নারী ক্রিকেটাররা ফুল দিয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান। এছাড়া অস্ট্রেলিয়া ক্রিকেটারদের স্বাক্ষর সম্বলিত একটি জার্সি প্রধানমন্ত্রীর হাতে তুলে দেওয়া হয়। প্রধানমন্ত্রীও দুই দলের খেলোয়াড়দের হাতে উপহার তুলে দেন।

বিসিবির নারী বিভাগের চেয়ারম্যান নাদেল পরে জানিয়েছেন, প্রধানমন্ত্রী দেশের নারী ক্রিকেটারদের উন্নত প্রশিক্ষণের জন্য অস্ট্রেলিয়া পাঠাতে চেয়েছেন, ‘প্রধানমন্ত্রী ক্রিকেটারদের উৎসাহিত করেছেন। হেসে বলেছেন তোমাদের অস্ট্রেলিয়া পাঠাব, ওখানে ট্রেনিং করবা।

ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে এসেছে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে সিরিজ জয়ের পর টি-২০ সিরিজে এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত করে ফেলেছে তারা।


আরও খবর



ঈদে সবার জীবনে সুখ-শান্তি নেমে আসুক: প্রধানমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | ৫৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঈদে সবার জীবনে আনাবিল সুখ-শান্তি নেমে আসুক,বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী দিনগুলো আরও সুন্দরভাবে যাক সেটাই কামনা করি।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) গণভবনে দলীয় নেতাকর্মী, বিচারক ও বিদেশি কূটনীতিকসহ সর্বস্তরের জনগণের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা দেখেছি অনেকে গর্ব করে বলে, এক হাজারের ওপর ইফতার পার্টি করেছে। যারা ইফতার পার্টি হাজারের ওপরে করে, ইফতার খেয়েছে। আর আওয়ামী লীগ মানুষকে দেয়। আওয়ামী লীগ খেতে আসে না, দিতে আসে। আওয়ামী লীগ মানুষের পাশে থাকে, মানুষের কল্যাণে কাজ করে।

শুরুতে শেখ হাসিনা বলেন, আমি আজকের দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাই। ১৯৭৫ এর ১৫ আগস্ট বাবা, মা, ভাই-বোন সব হারিয়েছি। তাদের আত্মার মাগফিরাত কামনা করি। শ্রদ্ধা জানাই ৩০ লক্ষ শহিদের প্রতি। শ্রদ্ধা জানায় জাতীয় চার নেতার প্রতি।

তিনি বলেন, জাতির পিতা স্বাধীনতা দিয়েছেন দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে। আজকে আমরা দারিদ্রের হার কমাতে পেরেছি। কিন্তু এখনো যেটুকু দারিদ্র রয়েছে, আমারা আগামীতে ইনশাল্লাহ অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসার ব্যবস্থা করতে পারব। এটাই আমাদের প্রতীজ্ঞা। পবিত্র ঈদ সামনে রেখে আমরা সেটাই চাচ্ছি।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমি আন্তরিক ধন্যবাদ জানাই, কৃতজ্ঞতা জানাই আমাদের আওয়ামী লীগের অগনিত নেতাকর্মী, সংসদ সদস্যসহ, সামরিক-অসামরিক, জনপ্রশাসনসহ অন্যান্য সংগঠনকে। আমি যখন বলেছি ইফতার পার্টি করব না। মানুষের মাঝে ইফতার বিলিয়ে দেব, মানুষের পাশে দাাঁড়াব। সেই নির্দেশ পাওয়ার পর সবাই যার যার অবস্থান থেকে মানুষকে ইফতার দিয়েছেন। যারা সাধারণ মানুষ, নিম্নবিত্ত মানুষ তাদের কাছে ইফতার পৌঁছে দেওয়া অত্যান্ত পবিত্র কাজ, আপনারা করেছেন।


আরও খবর



দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসবে ২ মে

প্রকাশিত:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | ৪৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আগামী ২ মে বিকেল ৫টায় দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন বসবে। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সংবিধানের ৭২(১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে এই অধিবেশন আহ্বান করেছেন।

সোমবার (১৫ এপ্রিল) সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালামের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ২ মে বিকেল ৫টায় ঢাকার শেরে বাংলা নগরে অবস্থিত জাতীয় সংসদ ভবনের সংসদ কক্ষে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন আহ্বান করেছেন।

সংসদ সচিবালয় সূত্র জানিয়েছে, এই অধিবেশন দীর্ঘ হওয়ার সম্ভাবনা কম। অধিবেশন শুরু হওয়ার আগে জাতীয় সংসদের কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে অধিবেশন কত দিন চলবে, তা নির্ধারণ করা হবে।

এর আগে, দ্বাদশ সংসদের প্রথম অধিবেশন শুরু হয় ৩০ জানুয়ারি। শেষ হয় ৫ মার্চ। ২২টি কার্যদিবসের এই অধিবেশনে দুটি বিল পাস হয়।


আরও খবর



শার্শায় মাদকাসক্ত ছেলের ইটের আঘাতে বাবা নিহত

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:যশোরের শার্শায় মাদকাসক্ত ছেলের ইটের আঘাতে মহিউদ্দিন (৬২) নামে এক বৃদ্ধ নিহত হয়েছে। নিহত মহি উদ্দিন কাজিরবেড় গ্রামের মৃত দূর্লভ সরদারের ছেলে। রবিবার রাতে নিজ বাড়ীতে তিনি মৃত্যু বরণ করেন। সোমবার সকালে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে এবং মাদকাসক্ত ছেলে জনিকে আটক করেছে।

নিহত মহি উদ্দিনের বড় ছেলে জাহিদ জানান, গত ১৭ মার্চ রোববার আমার বাবার কাছে ছোট ভাই জনি নেশা করার জন্য টাকা চাই কিন্তু সে টাকা না দিলে দু’জনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে জনি ইট দিয়ে আমার বাবার মাথায় আঘাত করে। গুরুতর আহত হলে হাসপাতালে ভর্তি করি। এক সপ্তাহ হাসপাতালে রাখার পর বাড়ীতে নিয়ে এলে গতকাল রবিবার  গভীর রাতে বাবা মারা যায়।

এ ব্যাপারে শার্শা থানার ওসি (তদন্ত) মিলন কুমার মন্ডল বলেন, এলাকাবাসীর কাছে খবর পেয়ে ঘটনাস্থলে এসে নিহত ব্যক্তির মাথায় আঘাতের চিহ্ন দেখতে পায়। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে এবং মাদকাসক্ত ছেলে জনিকে আটক করা হয়েছে।


আরও খবর