Logo
আজঃ বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩
শিরোনাম

দেশে ফিরেছে টাইগাররা

প্রকাশিত:শনিবার ১৬ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩ | ১৩১জন দেখেছেন

Image

ক্রীড়া প্রতিবেদক:বাংলাদেশ দলের এবারের এশিয়া কাপে দারুণ কিছু করার স্বপ্ন ছিল। সেই স্বপ্ন দুসর হয়ে গেছে। ফাইনালে খেলার আগেই আজ দেশে ফিরতে হলো বাংলাদেশ দলকে।

বেলা ১১টার দিকে ঢাকার হজরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছান সাকিব-মিরাজরা। এবারের আসর বাংলাদেশ শুরু করেছিল শ্রীলঙ্কার বিপক্ষে হার দিয়ে। গ্রুপ পর্বের ওই ম্যাচ হেরে যাওয়ায় ক্ষীণ হয়ে গিয়েছিল সুপার ফোরে খেলার আশা।

তবে আফগানিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে নিশ্চিত করে শেষ চারে খেলা। এই পর্বে পাকিস্তানের বিপক্ষে কাছে হারের পর শ্রীলঙ্কার কাছেও হারে বাংলাদেশ। তাতে শেষ হয়ে যায় ফাইনালে খেলার আশা।

ভারতের বিপক্ষে শুক্রবার ছিল নিয়ম রক্ষার ম্যাচ। এই ম্যাচে পাঁচ পরিবর্তন নিয়ে খেলতে নামলেও দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। আসরে মোট পাঁচ ম্যাচ খেলে দুই জয়, বলা যায় ভালো-খারাপের মিশ্র অভিজ্ঞতা নিয়ে ঘরে ফিরেছে ঘরের ছেলেরা।

দেশে ফিরেও বিশ্রাম নেই, আবার নামতে হবে মাঠে। আগামী ২১ তারিখ থেকে ঢাকায় নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ রয়েছে।


আরও খবর

আরও ৬ কোটি ডিম আমদানির অনুমোদন

বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩




রংপুরে পাঠানো হলো এডিসি হারুনকে

প্রকাশিত:মঙ্গলবার ১২ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩ | ১২০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ছাত্রলীগের কেন্দ্রীয় দুই নেতাকে পেটানোর ঘটনায় সাময়িক বরখাস্ত পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (এডিসি) হারুন অর রশীদকে এবার রংপুর রেঞ্জের ডিআইজির কার্যালয়ে যুক্ত করা হয়েছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-১ এর সিনিয়র সহকারী সচিব মো. মাহবুবর রহমানের স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে অতিরিক্ত পুলিশ সুপার হারুনকে রেঞ্জের ডিআইজির কার্যালয়ে যুক্ত করা হয়েছে।


আরও খবর

আরও ৬ কোটি ডিম আমদানির অনুমোদন

বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩




বিএনপির মুখে গণতন্ত্রের বুলি শোভা পায় না: প্রধানমন্ত্রী

প্রকাশিত:বুধবার ৩০ আগস্ট ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩ | ৮৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:কয়েকটি পরাশক্তিকে ইঙ্গিত করে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তারা বাংলাদেশে এমন একটি সরকার চায়, যারা তাদের পদলেহন করবে। তারা এখানে মোড়লিপনা করবে। আর এরা কারও বন্ধু হলে তার আর শত্রুর প্রয়োজন হয় না। আজ ইউক্রেনকে দেখুন। ইউক্রেন তাদের বন্ধু ভেবেছিল, এখন তারা বুঝতে পারছে।

বুধবার (৩০ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষ সচেতন। কোনো ষড়যন্ত্র করে লাভ হবে না। জনগণ আবারও আওয়ামী লীগ ভোট দিয়ে নির্বাচিত করবে।

তিনি বলেন, উর্দি পড়ে যারা রাজনৈতিক দল গঠন করেছেন, স্বাধীনতার বিপক্ষে যাদের অবস্থান তাদের দলের নেতাদের মুখ থেকে গণতন্ত্রের কথা শুনতে হয়। তাদেরই পক্ষে আজ বিদেশিদের কেউ কেউ ওকালতি করছেন।

শেখ হাসিনা আরও বলেন, আজকে আমার অবাক লাগে যখন বিএনপির মুখে গণতন্ত্রের কথা শুনি। যাদের রাজনীতির শুরু ষড়যন্ত্রের মধ্য দিয়ে, যাদের রাজনীতি হত্যা-খুনকে পুঁজি করে তাদের মুখ থেকে গণতন্ত্রের কথা শুনতে হয়। বিএনপির মুখে আর যাই হোক গণতন্ত্রের বুলি শোভা পায় না।


আরও খবর

আরও ৬ কোটি ডিম আমদানির অনুমোদন

বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩




এক ব্যক্তির ইচ্ছায় আদালতের কার্যক্রম চলে: রিজভী

প্রকাশিত:মঙ্গলবার ০৫ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩ | ১১২জন দেখেছেন

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বাংলাদেশে এক অদ্ভুত শাসন বিরাজমান। এটি এমন এক দুঃশাসন যেখানে এক ব্যক্তির ইচ্ছায় আদালতের কার্যক্রম চলে।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, এখানে ন্যায়বিচার, বিধিবদ্ধ আইনী প্রক্রিয়ায় কোনো কাজ হয় না। সকল মামলায় জামিন পাওয়ার পরেও এবং আর কোনো মামলা দায়ের না করার উচ্চ আদালতের নির্দেশনার সত্ত্বেও যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নাকে মুক্তি দেওয়া হয়নি। ইতোপূর্বে নানাভাবে তাকে আটকিয়ে রাখার যে বেআইনী কার্যক্রম দেশব্যাপী প্রত্যক্ষ করা হয়েছে তা নজীরবিহীন। 


আরও খবর

হরতাল-অবরোধের জন্য প্রস্তুত হতে বললেন গয়েশ্বর

বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩




মরক্কোতে ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ২৪৯৭

প্রকাশিত:মঙ্গলবার ১২ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩ | ৯২জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :মরক্কোতে ৬.৮ মাত্রার ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ২৪৯৭ জনে দাঁড়িয়েছে। এই ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগে আহত হয়েছেন আরও ২৪৭৬ জন।সোমবার (১১ সেপ্টেম্বর) হতাহতের এই হালনাগাদ তথ্য দিয়েছে মরক্কোর স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

শুক্রবার মরক্কোর মধ্যাঞ্চলে শক্তিশালী এই ভূমিকম্পটি আঘাত হানে। এতে দক্ষিণ মারাক্কেশের অনেক গ্রাম্য এলাকা রীতিমতো ধ্বংসস্তুপে পরিণত হয়।

প্রয়োজনীয় আধুনিক উপকরণের সংকট থাকায় অনেকেই স্থানীয় উদ্ধার সরঞ্জাম এমনকি শুধু হাত দিয়েও আটকে পড়া মানুষদের উদ্ধারে কাজ করছে। রাস্তাঘাট বিধ্বস্ত হওয়ায় অনেক এলাকায় উদ্ধার সরঞ্জাম নিয়েও যাওয়া যাচ্ছে না।

অনেক এলাকায় খাবার পানি ও জরুরি সহায়তার তীব্র সংকট দেখা দিয়েছে। স্থানীয় অনেককেই অনাহারে-অর্ধাহারে দিন কাটাতে হচ্ছে।

মরক্কো সরকার জানিয়েছে, ইতোমধ্যে তারা যুক্তরাজ্য, স্পেন, কাতার ও সংযুক্ত আরব আমিরাতের সাহায্যের প্রস্তাব গ্রহণ করেছে। আরও বেশ কয়েকটি দেশ মরক্কো সহায়তার প্রস্তাব দিয়েছে। তবে তিন দিন পার হওয়ায় আটকে পড়াদের জীবিত উদ্ধার হওয়ার সম্ভাবনাও ক্ষীণ হয়ে আসছে।

সূত্র: এনডিটিভি


আরও খবর

কানাডার নাগরিকদের ভিসা দেওয়া স্থগিত করলো ভারত

বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩

হিজাব না পরলে ইরানে ১০ বছরের জেল

বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩




চার ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করল ইসরাইল

প্রকাশিত:বুধবার ২০ সেপ্টেম্বর ২০23 | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩ | ৭৯জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:চার ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। দখলকৃত পশ্চিম তীরে অভিযানের সময় ইসরায়েলি বাহিনীর গুলিতে তিন ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়া অবরুদ্ধ গাজা উপত্যকায় পৃথক একটি ঘটনায় আরও এক ফিলিস্তিনি নিহত হয়।

বুধবার (২০ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

মঙ্গলবার পশ্চিম তীরের জেনিন শরণার্থী শিবিরে অভিযান চালায় ইসরায়েল। ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, অভিযানে আরও প্রায় ২০ জন আহত হয়েছে। তবে নিহতদের পরিচয় এখনও জানা যায়নি।

গাজায় নিহত ফিলিস্তিনি তরুণকে ইউসেফ সালেম রেদওয়ান বলে শনাক্ত করা হয়েছে। তার বয়স ২৫ বছর। ফিলিস্তিনি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, গাজার পূর্বাঞ্চলীয় খান ইউনিস শহরে তাকে গুলি করে ইসরায়েলি বাহিনী।

গাজায় ফিলিস্তিনি তরুণের হত্যার বিষয়টি নিশ্চিত করেনি ইসরায়েলি বাহিনী। তবে তারা বলছে যে, দাঙ্গাকারীরা জড়ো হয়েছিল এবং বেশ কয়েকটি বিস্ফোরক ডিভাইস দিয়ে তারা হামলার চেষ্টা করে। ইসরায়েলি বাহিনী সেখানে ড্রোন হামলা চালিয়েছে।

গত রোববার ইসরায়েল এক ঘোষণায় জানায় যে, সীমান্তে বিক্ষোভ এবং প্রতিরক্ষা কর্মকর্তাদের নিরাপত্তার বিষয়টি মূল্যায়ণ করে তারা বেইত হ্যানউন ক্রসিং বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

অবরুদ্ধ গাজা থেকে বের হওয়ার একমাত্র পথ বেইত হ্যানউন। এই পথ বন্ধ হয়ে যাওয়ায় গাজা থেকে প্রায় ১৮ হাজার ফিলিস্তিনি কাজে যোগ দিতে পারছেন না। ওই পথ বন্ধ করে দেওয়ার কারণেই ফিলিস্তিনিদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে এবং তারা বিক্ষোভ শুরু করেন।

বিক্ষোভকারীদের ওপর ইসরায়েলি বাহিনী গুলি ও টিয়ারগ্যাস ছুড়লে বেশ কয়েকজন ফিলিস্তিনি আহত হয়। গাজা উপত্যকায় গত শুক্রবার রাতে বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।


আরও খবর

কানাডার নাগরিকদের ভিসা দেওয়া স্থগিত করলো ভারত

বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩

হিজাব না পরলে ইরানে ১০ বছরের জেল

বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩