Logo
আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের কমিটি ঘোষণা ১২ বছর পর

প্রকাশিত:বৃহস্পতিবার ১৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৩৭০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক; দীর্ঘ ১২ বছর পর চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হয়েছে। পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি হয়েছেন দক্ষিণ জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি কর্ণফুলীর দিদারুল ইসলাম। অন্যদিকে সাধারণ সম্পাদক পদ পেয়েছেন বোয়ালখালীর পৌর মেয়র মো. জহুরুল ইসলাম জহুর।

আজ বুধবার যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের যৌথ স্বাক্ষরে এ কমিটি ঘোষণা করা হয়। আগামী তিন বছর তাদের মেয়াদকাল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির মধ্য থেকে ৪১ জনের নাম ঘোষণা করা হয়েছে। এ কমিটি আগামী ৬০ কার্যদিবসের মধ্যে শূন্য পদ পূরণ করে কেন্দ্র বরাবর জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সর্বশেষ কমিটি হয়েছিল ২০১০ সালে। সেই কমিটি দুই বছর পর ২০১২ সালের ৬ জুলাই ৭১ সদস্য বিশিষ্ট দক্ষিণ জেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে। সেই থেকে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ আর কোনো কমিটি পায়নি। সর্বশেষ গত ২৮ মে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন হলেও চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের কমিটি ঘোষণা করা হয়নি। ওই সময় একই পদে একাধিক প্রার্থী থাকায় কেন্দ্র থেকে কমিটি ঘোষণার প্রস্তাব করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।


আরও খবর

জাতীয় পার্টি গৃহপালিত দল: জিএম কাদের

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪




জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা জি এম কাদের, উপনেতা আনিসুল ইসলাম

প্রকাশিত:রবিবার ২৮ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১১৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা হয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের এবং উপনেতা হয়েছেন আনিসুল ইসলাম মাহমুদ।

রোববার (২৮ জানুয়ারি) বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে. এম. আব্দুস সালাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, জাতীয় সংসদে সরকারি দলের বিরোধীতাকারী সর্বোচ্চ সংখ্যক সদস্য নিয়ে গঠিত ক্ষেত্রমতে দল বা অধিসঙ্ঘের নেতা গোলাম মোহাম্মদ কাদেরকে জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী বিরোধীদলের নেতা এবং ‘বিরোধীদলের নেতা এবং উপনেতা (পারিতোষিক ও বিশেষাধিকার) আইন-২০২১ মোতাবেক আনিসুল ইসলাম মাহমুদকে বিরোধীদলের উপনেতা হিসেবে স্বীকৃতি দিয়েছেন স্পিকার।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে ছাড় পাওয়া ২৬ আসনের ১১টিতে জয় পেরেছেন জাপার প্রার্থীরা। সমঝোতার বাইরে কোনো আসনে দলের প্রার্থী জিততে পারেননি। ফলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির সংসদ সদস্য কমেছে। এর আগে একাদশ সংসদে দলটির ২৩ জন নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। আর সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য ছিলেন চারজন।


আরও খবর



যুক্তরাষ্ট্র ৫শ’র বেশি নিষেধাজ্ঞা দিচ্ছে রাশিয়ার ওপর

প্রকাশিত:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৪০জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন,ইউক্রেনে ‘রুশ আগ্রাসনের’ দুই বছর পূর্তি উপলক্ষে রাশিয়ার ওপর আরও ৫শ’র বেশি নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দিয়েছেন।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে। মূলত ইউক্রেনের ওপর রাশিয়ার হামলা এবং রুশ বিরোধী দলীয় নেতা অ্যালেক্সেই নাভালনির মৃত্যুর কারণে এসব নতুন নিষেধাজ্ঞা দেওয়া হচ্ছে। খবর- ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির।

বিবৃতিতে জো বাইডেন বলেন, বিদেশে আগ্রাসন এবং দেশে নির্যাতনের জন্য আরোপিত এসব নিষেধাজ্ঞা নিশ্চিত করবে পুতিনকে চড়া মূল্য দিতে হবে।

নাভালনিকে কারাদণ্ড দেওয়ার সঙ্গে যারা যুক্ত ছিলেন তারা নতুন নিষেধাজ্ঞার আওতায় পড়বেন। এ ছাড়া রাশিয়ার অর্থনৈতিক খাত, প্রতিরক্ষা শিল্প, কেনাকাটার নেটওয়ার্ক এবং নিষেধাজ্ঞা ভঙ্গকারীরাও নিষেধাজ্ঞার আওতায় পড়বেন বলে জানিয়েছেন বাইডেন।

বিবৃতিতে বাইডেন ইউক্রেনকে আরও অস্ত্র সহায়তা দিতে কংগ্রেসের প্রতি আহ্বান জানিয়ে বলেন, দুই বছর ধরে চলা এ যুদ্ধে এখনো ইউক্রেনীয়রা প্রবল সাহসিকতার সঙ্গে লড়াই করে চলেছেন। কিন্তু তাদের অস্ত্র ফুরিয়ে আসছে। রাশিয়ার অব্যাহত হামলা প্রতিহতে ইউক্রেনের যুক্তরাষ্ট্রের আরও অস্ত্র প্রয়োজন।

ইরান এবং উত্তর কোরিয়ার অস্ত্রের কারণে রাশিয়া এখনও হামলা অব্যাহত রাখতে পারছে বলে দাবি করে বাইডেন বলেন, বেশি দেরি হওয়ার আগেই হাউজ অব রিপ্রেজেনটেটিভকে দ্রুত ইউক্রেনের সহায়তা বিলকে অনুমোদন দিতে হবে।


আরও খবর

সোনার খনি ধসে ভেনেজুয়েলায় নিহত ২৩

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪




সরাইলে ফাইনাল ব্যাডমিন্টন খেলা অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১২১জন দেখেছেন

Image

রুবেল মিয়া:"খেলাধূলায় বাড়ে বল" মাদক ছেড়ে খেলতে চল"শ্লোগান কে সামনে রেখে  সরাইলের পাকশিমুল ইউনিয়নে "জয়ধরকান্দি মোল্লাবাড়ি ব্যাডমিন্টন টুর্নামেন্ট -২০২৪" এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। উক্ত ফাইনাল খেলায় অংশগ্রহণ করেন শাপলা একাদশ বনাম গোলাপ একাদশ।খেলায় বিজয়ী হয়েছে গোলাপ একাদশ।জয়ধরকান্দি মোল্লাবাড়ি এলাকার স্থানীয় যুবকদের উদ্যোগে শনিবার দিবাগত রাত ৯ টার দিকে জয়ধরকান্দি মোল্লাবাড়ি প্রাঙ্গণে এ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। উক্ত খেলায় অংশগ্রহণ করেন ১০ টি দল।


এতে প্রধান অতিথির বক্তব্য দেন আসন্ন সরাইল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী কাউছার আহমেদ, বিশিষ্ট ঠিকাদার মো. ইসলাম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত খেলায় এতে বিশেষ অতিথি  ছাত্রনেতা মুখলেছুর রহমান, স্থানীয় ১ নং ওয়ার্ডের মেম্বার খলিলুর রহমান, গণমাধ্যমকর্মী মো. রুবেল মিয়া, আঙ্গুর হাসান (জয়), আব্দুন নূর তুষার, তাইবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। খেলাটি সঞ্চালনা করেন নাঈম আহমেদ।

খেলা শেষে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন প্রধান অতিথি কাউছার আহমেদ।এছাড়াও উক্ত খেলায় স্থানীয় এলাকার গন্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।প্রধান অতিথির বক্তব্যে উপজেলা যুবলীগ নেতা  কাউছার আহমেদ তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনার সন্তান কে পড়াশোনার পাশাপাশি খেলাধুলা করার সুযোগ দিবেন।খেলাধুলায় অংশগ্রহণ করলে শারীরিক ও মানসিক বিকাশ হয়।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



মান্দায় বালু বোঝাই ট্রাক্টরের ধাক্কায় এক ভ্যান চালক নিহত: নারীসহ আহত ২

প্রকাশিত:রবিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৮জন দেখেছেন

Image

এম এম হারুন আল রশীদ হীরা; নওগাঁ প্রতিনিধি:নওগাঁর মান্দায় বালু বোঝাই এক ট্রাক্টরের ধাক্কায় আক্কাস আলী (৫৫) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। এঘটনায় এক নারীসহ আরো দুজন আহত হয়েছেন। রোববার (৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে শিবগঞ্জ- মান্দা(ফেরিঘাট) সড়কের উপজেলার ভালাইন ইউনিয়নের লক্ষ্মীরামপুর এলাকায় আয়েদ মৌলভীর বাড়ির সামনে এ দুর্ঘটনাটি ঘটে।  নিহত ভ্যান চালক উপজেলার লক্ষীরামপুর গ্রামের মৃত ভুদন সরদার ওরফে বুজনের ছেলে। এছাড়া আহতরা হলেন,  লক্ষীরামপুর গ্রামের জয়নালের স্ত্রী শিউলি বেগম (২৬) ও  ট্রাক্টরের হেলপার মাসুদ রানা (১৯)। তাঁদের উদ্ধার করে মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে হেলপার মাসুদ রানার অবস্থা আশংকাজনক হলে তাঁকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা  হয়েছে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ঘটনার দিন রোববার সকাল সাড়ে ১০টার দিকে লক্ষীরামপুরের মোড় এলাকায় সড়কের পাশে ও-ই  ভ্যানচালক তার ভ্যান দাঁড় করিয়ে খড়ি বোঝাই করছিলেন। এসময় মহাদেবপুর উপজেলা সীমানা সংলগ্ন বানডুবি এলাকা থেকে বালুবোঝাই করে একটি ট্রাক্টর বেপরোয়া গতিতে ফেরিঘাটের দিকে আসছিল। পথে লক্ষ্মীরামপুর এলাকায় আক্কাস আলীর ভ্যানকে চাপা দিয়ে সড়কের পাশে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই তিনি মর্মান্তিকভাবে নিহত হন। এসময় শিউলি খাতুন এবং মাসুদ রানা নামে ওই ট্রাক্টরের এক হেলপার গুরুতর আহত হন।  

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল  হক কাজী বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে নিহতের লাশ  পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 


আরও খবর



আগামী পাঁচ বছরে রপ্তানির মাধ্যমে পাঁচ বিলিয়ান ডলার উন্নতির ট্রার্গেট: আইসিটি প্রতিমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশের চাহিদা মিটিয়ে আমরা ইলেকট্রনিক্স ডিজিটাল ডিভাইস সফটওয়ার, হার্ডওয়ার রপ্তানির একটা টার্গেট নির্ধারণ করেছি। আগামী পাঁচ বছরে আমরা পাঁচ বিলিয়ান ডলারে উন্নতি করতে চাই। আমাদের বৈদেশিক বিনিয়োগও আমরা এক বিলিয়ান ডলারে পরিণত করতে চাই, উন্নতি করতে চাই। এই মুহুর্তে সব মিলিয়ে হাইটেক পার্কে দেড় হাজার ছেলে-মেয়ে কাজ করছে। তবে দেশের মধ্যে আমরা আইটি আইটিএস হার্ডওয়ার সেক্টরে সব মিলিয়ে এক মিলিয়ান অথ্যাৎ ১০ লক্ষ তরুণ-তরুনীর কর্মসংস্থান সৃষ্টি করতে চাই। সেখানে ভিসতা ইলেকট্রনিক্স একটা গুরুত্বপূর্ণ ভুমিকার রাখবে।

তিনি বৃহস্পতিবার সকালে গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ভিসতা ইলেকট্রনিক্সের নতুন কারখানা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক জি এস এম জাফরউল্লাহ এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন- ভিসতা ইলেকট্রনিক্স লিমিটেড কারখানার চেয়ারম্যান সামছুল আলম, ব্যবস্থাপনা পরিচালক লোকমান হোসেন আকাশ ও পরিচালক, ঢাকা বিজনেস সম্পাদক উদয় হাকিম।

তিনি বলেন, মাননীয় প্রধামন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে এবং আইসিটি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের দিক নির্দেশনায় প্রাইভেট সেক্টর এখানে বিনিয়োগ করেছে কয়েক বিলিয়ান ডলার। মানে হাজার হাজার কোটি টাকা বিনিয়োগ হয়েছে।

আমাদের শুধু দেশের চাহিদা দেশে উৎপাদন করেই মেটানো নয়। এখন পরবর্তী লক্ষ্য আমরা ইউরোপ, আমেরিকা, এশিয়ার মার্কেটে আমরা এক্সপোর্ট করতে চাই। আমার প্রত্যাশা থাকবে যেখানে আমাদের ভিসতা ইলেকট্রনিক্স তারা যে পন্যগুলো এখানে উৎপাদন করবে। ইতিমধ্যে আমি জেনে খুশি হয়েছি প্রায় ১০০ কোটি টাকা তাদের বিনিয়োগ হবে। হয়তো ৩ থেকে ৫ মাসের মধ্যে ৫ শতাধিক তরুণ-তরুণীর কর্মসংস্থান হবে।

প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধামন্ত্রীর দিক নির্দেশনায় ও সজিব ওয়াজেদ জয়ের তত্ত্বাবধানে ডিজিটাল বাংলাদেশের পর এবার স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে কাজ করছে সরকার। ইলেকট্রনিক্স ও আইসিটি ডিভাইস তৈরির মাধ্যমে ভিসতা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আমি জানতে পেরেছি, দেশের প্রয়োজন মিটিয়ে তারা খুব অল্প সময়ের মধ্যে পণ্য রপ্তানি করবে।

এর আগে ঢাকা থেকে একটি বিশেষ ট্রেনে চড়ে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে পৌঁছান প্রতিমন্ত্রী। সঙ্গে ছিলেন হাইটেক সিটিতে বিনিয়োগকারীরা। উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব এবং হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকতারা। বঙ্গবন্ধু হাইটেক পার্কের সোলারিস ভবনের অডিটোরিয়ামে পৌঁছে প্রতিমন্ত্রী প্রথমে বিনিয়োগকারীদের সঙ্গে মতবিনিময় করেন। তিনি বঙ্গবন্ধু হাইটেক সিটির অবকাঠামোসহ অন্যান্য সমস্যা এবং সম্ভাবনা নিয়ে বিনিয়োগকারীদের সঙ্গে কথা বলেন। ভিসতা ইলেকট্রনিক্সের নতুন কারখানা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এরপর তিনি বিভিন্ন কারখানা পরিদর্শন করেন।


আরও খবর