Logo
আজঃ Tuesday ০৭ February ২০২৩
শিরোনাম

বিএনপির ছেড়ে দেওয়া আসনগুলোতে তফসিল ঘোষণা করা হবে রোববার

প্রকাশিত:Thursday ১৫ December ২০২২ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ | ১২৯জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক; জাতীয় সংসদ থেকে পদত্যাগ করা বিএনপির ছয় সংসদ সদস্যের (এমপি) আসন শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে সংসদ সচিবালয়। আগামী রোববার শূন্য হওয়া এ আসনগুলোতে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

আজ বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর।

ইসি মো. আলমগীর বলেন, ‘রোববার নির্বাচন কমিশনের সভা রয়েছে। এ সভায় শূন্য আসনে উপনির্বাচন নিয়ে আলোচনার বিষয়ে সিডিউল রয়েছে। সভা শেষে নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ এবং সিসিটিভি বসানোর বিষয়ে সিদ্ধান্ত নিতেও এ সভায় আলোচনা হবে।

এ আসনগুলোতে কবে নির্বাচন হতে পারে- এমন প্রশ্নের জবাবে মো. আলমগীর বলেন, ‘সরকারি ছুটি, পাবলিক পরীক্ষা এবং ধর্মীয় উৎসব আছে কি না, তা দেখেই নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে।

তিনি বলেন, ‘কমিশন সব রাজনৈতিক দলের সঙ্গে সমান আচরণ করছে। এখন পর্যন্ত এ কমিশন যতগুলো নির্বাচন করেছে, তার সবগুলোই অবাধ ও সুষ্ঠু হয়েছে। আমরা সব রাজনৈতিক দলের আস্থা অর্জনের চেষ্টা করছি।

গত ১০ ডিসেম্বর রাজধানীর গোলাপবাগে বিএনপির বিভাগীয় গণসমাবেশে পদত্যাগের ঘোষণা দেন বিএনপির সাত এমপি। পদত্যাগের ঘোষণা দেওয়া সাত এমপি হলেন- ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উকিল আবদুস সাত্তার, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুন অর রশীদ, বগুড়া-৬ আসনের গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান জাহিদ ও সংরক্ষিত মহিলা আসনের রুমিন ফারহানা।

ওই দিন ঘোষণার পাশাপাশি জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে ই-মেইলে পদত্যাগপত্র পাঠান বিএনপির সাত এমপি। পর দিন রোববার এমপি হারুন অর রশীদ ছাড়া বাকি সবাই সশরীরে স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন। তিনি বিদেশে থাকায় পদত্যাগপত্র সশরীরে দিতে পারেননি বলে বিএনপির পক্ষ থেকে জানানো হয়।


আরও খবর