Logo
আজঃ শুক্রবার ২১ জুন ২০২৪
শিরোনাম
কক্সবাজারে পাহাড় ধসে স্বামী-স্ত্রীর মৃত্যু বন্ধ শিল্প প্রতিষ্ঠান চালুর পরিকল্পনা সরকারের রয়েছে: শিল্পমন্ত্রী বাংলাদেশের হার দিয়ে সুপার এইট শুরু গোদাগাড়ীতে রাসেল ভাইপারের চিকিৎসার দাবিতে স্বাস্থ্য মন্ত্রীর কাছে চিঠি দিয়েছে নাগরিক স্বার্থ-সংরক্ষণ কমিটি রূপগঞ্জে জমে উঠেছে কাঞ্চন পৌরসভা নির্বাচন যাত্রাবাড়ীতে পুলিশ কর্মকর্তার বাবা মাকে কুপিয়ে হত্যা যানজট নিরসনে সংসদ সদস্যগণের সাথে ট্রাফিক ওয়ারী বিভাগের সমন্বয়সভা ভোলায় ফের দেখা মিলল রাসেল ভাইপার, জনমনে আতঙ্ক বাজেট পাস হয়নি,অনেক কিছু পুনর্বিবেচনা করা সম্ভব: অর্থমন্ত্রী দেশের সব মহৎ অর্জন আ. লীগের মাধ্যমেই হয়েছে: ওবায়দুল কাদের

হরতাল অবরোধের প্রতিবাদে রূপগঞ্জে আওয়ামীলীগের শান্তি মিছিল #ktvbangla #ktv

প্রকাশিত:সোমবার ২০ নভেম্বর ২০23 | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ২৪১জন দেখেছেন

শাকিল আহম্মেদ স্টাফ:রিপোর্টারঃবিএনপি জামাতের হরতাল অবরোধের নামে নৈরাজ্যের প্রতিবাদে নারায়ণগঞ্জের রূপগঞ্জে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) এমপির নির্দেশনায় সদর ইউনিয়ন আওয়ামিলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের উদ্যোগে শান্তি মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।সোমবার  (২০ নভেম্বর)  সকা‌লে নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের কার্যকারী সদস্য মোহাম্মদ আনছর আলীর নেতৃত্বে পূর্বাচল শেখ হাসিনা সরণি গাজী মার্কেট এলাকায়  এ শা‌ন্তি মি‌ছিল ও সমা‌বেশ অনু‌ষ্ঠিত হয়।এসয়ম নেতাকর্মীরা বিএমপি জামাতের  হরতালের বিরুদ্ধে স্লোগানে রাজপথ মাথিয়ে রাখে।এসয়ম উপস্থিত ছিলেন সদর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মোহন মিয়া,রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মিঠু খন্দকার,২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মনির হোসেন,সদর ইউনিয়ন আওয়ামিলীগ নেতা জাকিবুর রহমান জুয়েল,নবী হোসেন, আবু সাঈদ  মিয়া,১নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মুরাদ হাছান, যুবলীগ নেতা আবু তাহের,আমিনুর ভূঁইয়া,আবু সুফিয়ান,মেহেদী হাসান খান,সাইফুল ইসলাম মামুন প্রমুখ।



আরও খবর



তানোরে গাছের ডালে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৭৬জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোরে গাছের ডালের সাথে  গলায় ফাঁস দিয়ে আপেল নামের (১৫) এক কিশোরের  ঝুলন্ত লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। তার বাড়ি উপজেলার কলমা ইউনিয়ন ইউপির গঙ্গারামপুর গ্রামে। সে আতাউর রহমানের ছেলে। রবিবার বিকেলের দিকে মুন্ডুমালা পৌর এলাকার প্রকাশনগর খালের পার্শের গাছের ডালে গলায় ফাঁস দিয়ে ঘটে  আত্মহত্যার ঘটনা । 
 
এলাকাবাসী সূত্রে জানা গেছে,নিহত কিশোর  আপেল দীর্ঘদিন ধরে মানুষিক ভারসাম্যহীন। রোববার দুপুরের পরে মুন্ডুমালা পৌরসভার প্রকাশনগর গ্রামের পানি নিষ্কাসনের খাড়ির ধারে লাগানো গাছের সাথে গলায় ফাঁস দিয়ে আত্নহত্যা করেন। স্থানীয়রা আপেল কে গাছের ডালের সাথে  ঝুলন্ত অবস্থায় দেখতে পান। এসময় স্থানীয়রা থানা পুলিশ কে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেন। 

এবিষয়ে  থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুর রহিম জানান,  খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে লাশ উদ্ধার করা হয়েছে। তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর



কোরবানির পশু কাটার জন্য সৈয়দপুরের কসাই ঢাকা যাওয়ার প্রস্তুতি

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image

জহুরুল ইসলাম খোকন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:ঈদ উল আজহায় কোরবানির পশু কাটার জন্য সৈয়দপুর থেকে শতাধিক কসাই ঢাকা যাওয়ার প্রস্তুতি নিয়েছেন।ট্রেন ও বাসে করে এযাবৎ অর্ধশতাধিক কসাই ঢাকা পৌঁছেছেন। কোরবানির তিন দিনে অন্তত ২০ লাখ টাকাও বেশি আয় করবেন বলে জানিয়েছেন তারা।

কসাইরা জানান, কুরবানী ঈদ এর মাস খানিক আগেই ঢাকার অনেকেই সৈয়দপুরের কসাই বুকিং দিয়ে রেখেছেন। একারনে ঈদের ২/৩ দিন আগেই ঢাকায় সব কসাইকে পৌঁছাতে হবে।কন্ট্রাক হয়েছে হাজারে ৩০০ টাকা দিতে হবে কসাইদের। সে হিসেবে এক লাখ টাকার একটি গরুতে কসাইকে দিতে হবে ৩০ হাজার টাকা।

কাল্লু নামের এক কসাই জানান, এবারে শতাধিক কসাই ঈদে ঢাকায় গিয়ে কোরবানির পশুর মাংস কাটার কাজ করবেন। চারজন  করে একটি গ্রুপে পশু কাটার  কাজটি করবেন তারা। তিনদিনে একেকটি গ্রুপ কমপক্ষে ১৬টি গরু কাটতে পারবেন। এতে করে একেকটি গ্রুপ ৪ লাখ টাকা আয় করতে পারবেন।

মজ্নু নামের অপর এক কসাই জানান,১৫ জুন রাতে বাসে করে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিবেন। অনেকে  আবার ১৬ জুন সকালে যাবেন ঢাকায়। কেউ কেউ ঈদের আগের দিন রাতে বিমানে ঢাকায় পৌঁছাবেন।

নাদের এন্টারপ্রাইজ এর সুপারভাইজার আলমগীর বলেন, আমার কাছে ১৫-২০ জন কসাই ঢাকা যাওয়ার জন্য টিকেট চেয়েছেন। এদের মধ্যে কেউ কেউ টিকেট নিয়ে গেছেন। সৈয়দপুর থেকে অনেক কসাই ঈদের আগের দিন বিমানযোগে ঢাকায় যাবেন বলে জানান বিমানের টিকেট বিক্রেতারা ।

রাজধানীর উত্তরায় থাকেন তারেক নামের এক অবসর প্রাপ্ত বিমান কর্মকর্তা। চাকরির সুবাদে তিনি সৈয়দপুরে ছিলেন দীর্ঘদিন। একারনে এশহরের অনেকেই তাঁর পরিচিত। ঈদে কুরবানির মাংস কাটতে মোবাইলে সৈয়দপুরের একজন কসাইয়ের সঙ্গে চুক্তি হয়েছে তার। ঈদের দিন সকালে উত্তরার বাসায় গিয়ে কোরবানির গরুর মাংস কাটতে হবে। বিনিময়ে ২০ হাজার টাকা নিবেন কসাইকে।

সৈয়দপুর কসাই সমিতির সভাপতি মোঃ নাদিম ওরফে ছোটুয়া বলেন, ঢাকার মানুষরা তাদের কুরবানির পশু কাটাতে হাজারে ৩০০ টাকা দেয়ার কারনে ঈদের আগে কসাই শুন্য হয়ে যাবে সৈয়দপুর। এশহরের মানুষ তাদের পশু কার দ্বারা কাটবেন বুঝতে পারছি না। সৈয়দপুরের মানুষ যদি হাজারে ১৫০ টাকা মাংস কাটা বাবদ দিতেন তাহলে অর্ধেক কসাই ঢাকায় যেতো না। তিনি আরো বলেন, কসাইদের ও উচিত ঈদের শুধু নিজের স্বার্থ না দেখে সৈয়দপুর বাসীর পাশে থাকা। নিজের স্বার্থ হাসিল করতে সৈয়দপুর বাসীকে বিপদে ফেলে ঢাকায় যাওয়া ঠিক হচ্ছে না বলে জানান তিনি। 


আরও খবর



মেহেরপুর মুজিবনগর পদ্মবিলের মাছ লুটের প্রতিবাদ ও প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ, মেহেরপুরঃমেহেরপুরের মুজিবনগর উপজেলার তারানগর গ্রামের পদ্ম বিলের মাছ লুটের প্রতিবাদ ও প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন করেছেন ওই গ্রামের উলফাত শেখ ও তার শরীকগন। আজ বুধবার দুপুরে বিলের পাশে এ সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলনে জমির দখল দারিত্ব ও মাছ লুটের ফিরিস্তি তুলে ধরা হয়েছে।

মৎস্য চাষি উলফাত শেখের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন খাইরুল ইসলাম ওরফে ইতা। বক্তব্যে জানানো হয়, পদ্ম বিলের সরকারের খাস খতিয়ানের ১৬.৭০ একর জমি উলফাত শেখসহ কয়েকজন সরকারের কাছ থেকে চিরস্থায়ী বন্দোবস্ত নেন। আর এস রেকর্ডের সময় ওই জমি ভুল করে সরকারের খতিয়ানভুক্ত হয়। বিষয়টি জানতে পেরে ও তা সংশোধনের জন্য বিভিন্ন সময় সংশ্লিষ্ট দপ্তরের শরণাপন্ন হলে সংশ্লিষ্ট কতৃপক্ষ বিষয়টি সমাধানের আশ^াস দেন। সরকারের কাছ থেকে চিরস্থায়ী বন্দোবস্ত নেয়া ওই জমিসহ উলফাত শেখসহ অন্ততঃ ১৫জন তাদের মোট ১০৫ বিঘা জমির জলকরের অংশে মাছ চাষ শুরু করেন।

২০২০ সালে হঠাৎ করেই মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসারের দপ্তর থেকে পদ্ম বিল লীজ দেয়ার বিষয়ে স্থানীয় একটি পত্রিকায় বিজ্ঞাপন দেয়া হলে হতভম্ব হয়ে পড়েন মৎস্যচাষিরা। বাধ্য হয়ে আদালতের শরণাপন্ন হন। দীর্ঘদিন মামলা চলার একপর্যায়ে মহামান্য হাইকোর্ট লীজ প্রদানের বিষয়টি স্থগিত করেন। তার পর থেকে সকলেই ওই বিলে মাছ চাষ করছেন। এবং যে যতটুকু অংশের মালিক তার ততোটুকু অর্থ দেয়া হয়। কিন্তু বিপত্তি দেখা দেয় গেল সংসদ নির্বাচনের সময় থেকে। 

তারানগর গ্রামের আরিফ গং চলতি বছরের ৭ জানুয়ারি থেকে ১১ এপ্রিল পর্যন্ত বিভিন্ন সময়ে ৩০ লাখ টাকার মাছ লুট করে। বিষয়টি মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করণ ছাড়াও মুজিবনগর থানায় দুটি অভিযোগ দেয়া হলেও কোন সমাধান হয়নি। বাধ্য হয়ে মেহেরপুর জজ আদালতে একটি মামলা করা হয়। যার নং- ৪৭/২০২৪ ইং। এ ছাড়াও গত ৩১ মে ও পহেলা জুন তারিখে ওই আরিফ গং রাজনীতিকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে আবারো ৪/৫ লাখ টাকার মাছ লুট করে। ক্ষতাসীন দলের একজন প্রভাবশালী ব্যাক্তির নাম ভাঙ্গিয়ে এ মাছ লুট অব্যাহত রেখেছেন বলেও দাবী করা হয় সংবাদ সম্মেলনে। তারা মাছ লুটের প্রতিকার চেয়ে ও মাননীয় জনপ্রশাসন মন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেছেন।

সংবাদ সম্মেলনে উলফাত শেখ ও তার শরীকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রীক মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।


আরও খবর



ঘূর্ণিঝড় রিমাল

পায়রা ও মোংলায় ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১৪৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দেশের পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে ঘূর্ণিঝড় রেমালের ক্ষয়ক্ষতি এড়াতে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। একই সঙ্গে চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরে ৯ নম্বর মহাপবিদ সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

রোববার (২৬ মে) সংস্থাটি বিশেষ বিজ্ঞপ্তি-১০ এর মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘রেমাল’ উত্তর দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে একই এলাকায় (১৯.৫০ উত্তর অক্ষাংশ এবং ৮৯.৪০ পূর্ব দ্রাঘিমাংশ) প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। এটি আজ (২৬ মে) সকাল ৬ টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৪০০ কি.মি. দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৩৬০ কি.মি. দক্ষিণপশ্চিমে, মোংলা সমুদ্র বন্দর থেকে ৩৩০ কি.মি. দক্ষিণে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ২৯৫ কি.মি. দক্ষিণে অবস্থান করছিল।

ঘূর্ণিঝড়টি আরও উত্তর দিকে অগ্রসর হয়ে আজ (রোববার) সন্ধ্যা/মধ্যরাত নাগাদ মোংলার নিকট দিয়ে সাগর আইল্যান্ড (পশ্চিমবঙ্গ) খেপুপাড়া উপকূল অতিক্রম করতে পারে। বাংলাদেশের উপকূলীয় এলাকায় প্রবল ঘূর্ণিঝড়ের অগ্রভাগের প্রভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি শুরু হয়েছে।


আরও খবর



জয়পুরহাট সদরে হাসানুজ্জামান মিঠু. পাঁচবিবিতে সাবেকুন নাহার শিখা চেয়ারম্যান নির্বাচিত

প্রকাশিত:বুধবার ২২ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ১১৫জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম,জয়পুরহাট প্রতিনিধিঃজয়পুরহাটে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে জয়পুরহাট সদর উপজেলায় চেয়ারম্যান পদে  মো. হাসানুজ্জামান মিঠু মোটর সাইকেল প্রতীকে ৪৪ হাজার  ৪৭৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।  তার নিকটতম প্রতিদ্বন্দ্বি এইএম মাসুদ রেজা আনারস প্রতীকে ভোট পেয়েছেন ৩৬ হাজার ৯৭৯।

অপরদিকে, পাঁচবিবি উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সাবেকুন নাহার শিখা।  তিনি ঘোড়া প্রতীকে ভোট পেয়েছেন ৩৮ হাজার ৩৯।  তার নিকটতম প্রতিদ্বন্দ্বি উপজেলা আওয়ামী লীগের সভিপতি আবু বকর সিদ্দিক আনারস প্রতীক  পেয়েছেন ১১ হাজার ৬৪৭ ভোট। 

আরও খবর