Logo
আজঃ মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪
শিরোনাম
সরাইলে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রোকেয়া বেগমের সমর্থনে নির্বাচনী সভা মধুপুরে আওয়ামীলীগের উদ্যোগে নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত মধুপুরে দিন ব্যাপী খাদ্য ও বৈচিত্র্য মেলা অনুষ্ঠিত মধুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী পালিত মধুপুরে আওয়ামীলীগের উদ্যোগে নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মদিন উপলক্ষে গজারিয়ার ইমামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ যশোরে ৩২ পিস সোনার বারসহ দুই জন আটক দেশে প্রথমবারের মতো ফাউন্ডেশন ইংলিশ টেস্ট (এফইটি) গ্রহণ শুরু করল ব্রিটিশ কাউন্সিল হিলিতে দেশীয় পেঁয়াজের দাম কমেছে কেজিতে ২০ টাকা সিরিজ জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন

৮ ফেব্রুয়ারি হজের নিবন্ধন শুরু

প্রকাশিত:রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ | ১৬৬জন দেখেছেন

Image

 নিজস্ব প্রতিবেদক ;সরকারি ও বেসরকারিভাবে চলতি বছর হজে যেতে নিবন্ধন শুরু হবে আগামী ৮ ফেব্রুয়ারি। নিবন্ধন শেষ হবে ২৩ ফেব্রুয়ারি। আজ রোববার হজযাত্রী নিবন্ধনের বিজ্ঞপ্তি জারি করে ধর্মবিষয়ক মন্ত্রণালয়।

চাঁদ দেখা সাপেক্ষে চলতি বছরের ২৭ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হবে। সৌদি আরবের সঙ্গে হজচুক্তি অনুযায়ী, এবার বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে পারবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১৫ হাজার ও বেসরকারি ব্যবস্থাপনায় হজ করার সুযোগ পাবেন এক লাখ ১২ হাজার ১৯৮ জন।


আরও খবর



বাগেরহাটে মাদরাসা শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে যুবক আটক

প্রকাশিত:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৮ মার্চ ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটের শরণখোলায় ১৩ বছরের এক মাদরাসা শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে জসিম মল্লিক (২৮) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। আজ শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে জসিম মল্লিককে আটক করে শরণখোলা থানা পুলিশ।ক্রবার (২৩ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে উপজেলার সাউথখালী ইউনিয়নের উত্তর তাফালবাড়ী গ্রামে এ ধর্ষণের ঘটনা ঘটে। ধর্ষিতা কিশোরী রায়েন্দা দারুল হেদায়েত নেছারুল উলুম ফাজিল মাদরাসার সপ্তম শ্রেণির ছাত্রী বলে জানা গেছে। ধর্ষিতাকে উদ্ধার করে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। 

ধর্ষিতার মামা জানান, তার বোন-ভগ্নিপতি (ধর্ষিতা কিশোরীর মা-বাবা) দুজনেই জীবিকার তাগিদে ভারতে থকেন। ভাগ্নিকে রেখে যান তার বাড়িতে। পার্শ্ববর্তী মাদরাসায় সপ্তম শ্রেণিতে পড়ে তার ভাগ্নি। ঘটনার দিন রাতে তাদের বাড়িতে ওরশ মাহফিল চলছিল। বাড়ির সবাই ওরশে ব্যাস্ত ছিলো, সেই সুযোগে রাত আনুমানিক ৯টার দিকে প্রতিবেশী আউয়াল মল্লিকের ছেলে জসিম মল্লিক ঘরে ঢুকে তার ভাগ্নিতে মুখ চেপে ধরে বাড়ির বাগানে নিয়ে ধর্ষণ করে চলে যায়। পরে ওরশ শেষে রাতে ঘটনাটি ভাগ্নি তার স্ত্রীকে জানায়।

স্থানীয় গ্রামপুলিশ মো. নান্না মিয়া জানান, ধর্ষণের বিষয়টি জানতে পেরে গ্রামবাসীকে নিয়ে ধর্ষক জসিম মল্লিককে আটক করে পুলিশের কাছে তুলে দেওয়া হয়।

শরণখোলা থানার ডিউটি অফিসার এসআই ইন্দ্রজিত জানান, ধর্ষক জসিমকে আটক করা হয়েছে। ধর্ষিতা কিশোরীকে উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়েছে। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে।


আরও খবর



শুক্রবার থেকে নতুন দামে বিক্রি হবে সয়াবিন তেল

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৭ মার্চ ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সয়াবিন তেল আগামীকাল শুক্রবার (১ মার্চ) থেকে বাজারে নতুন দামে বিক্রি হবে। ফলে খুচরা পর্যায়ে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল বিক্রি হবে ১৬৩ টাকায়। প্রতি লিটার লুজ সয়াবিন তেল বিক্রি হবে ১৪৯ টাকায়। এ ছাড়া বোতলজাত ৫ লিটার সয়াবিন তেলের দাম পড়বে ৮০০ টাকা।

এর আগে, গত ২০ ফেব্রুয়ারি বাণিজ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত দ্রব্যমূল্য ও বাজার পরিস্থিতি পর্যালোচনা বিষয়ক টাস্কফোর্সের সভায় সয়াবিন তেলের দাম কমানোর সিদ্ধান্ত হয়। সেখানে ১ মার্চ থেকে সয়াবিন তেলের নতুন এই দর কার্যকর করার কথা বলা হয়েছিল।

ওই সভায় বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু ব্যবসায়ীদের উদ্দেশে বলেন, সরকার পাঁচ টাকা ছাড় দিয়েছে। এখন রমজান সামনে রেখে আপনারা নিজেরাও পাঁচ টাকা ছাড় দেন। যদিও সয়াবিন তেল ছাড়া পাম তেল বা অন্য পণ্যের দাম কমানো হয়নি।

সভায় উপস্থিত মিল মালিক ও তেল পরিশোধনকারীরা তা মেনে নিলে নতুন দাম নির্ধারিত হয়। তবে ঈদুল ফিতরের পর সয়াবিন তেলের নতুন দাম নির্ধারণ করা হবে বলে জানা গেছে।


আরও খবর



এলাকার উন্নয়নে আমি নিরলস ভাবে কাজ করে যাচ্ছি: এমপি হাফিজ

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ | ৮৫জন দেখেছেন

Image
রাণীশংকৈল(ঠাকুরগাঁও) প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌরবাসীর বহু কাঙ্খিত দির্ঘ ২০ বছরপর পৌর ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩ মার্চ) পৌর মেয়র মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্যে জাতীয় সংসদ সদস্য ঠাকুরগাঁও -৩ ও সভাপতি সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি হাফিজ উদ্দিন আহম্মেদ বলেন, এলাকার উন্নয়নে আমি নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। মেয়র আগামি ৫বছরের পরিকল্পনা বাস্তবায়নে মূখ্য ভ’মিকা পালন করে যাচ্ছেন। আপনারা প্রকল্প তৈরি করেন আমি পাল্লামেন্টে কথা বলে বাস্তবায়ন করবো।

গেস্ট অব অনার,সাবেক এমপি ও সহ-সভাপতি জেলাআ'লীগ সেলিনা জাহান লিটা।বিশেষ অতিথি ইউএনও রকিবুল হাসান, এএসপি সার্কেল রেজাউল হক,সাবেক উপজেলা চেয়ারম্যান ও সভাপতি উপজেলা আ'লীগ সইদুল হক, সম্পাদক তাজউদ্দীন আহমেদ, ওসি সোহেল রানা, জাতীয় পাটি যুগ্ন আহবায়ক আবু তাহের, পৌর আ'লীগ সভাপতি জাহাঙ্গীর আলম সরকার, সভাপতি বাংলাদেশ সহকারী উপজেলা শিক্ষা অফিসার এসোসিয়েশন রবিউল ইসলাম সবুজ, সাবেক মেয়র মোখলেছুর রহমান, ইউপি চেয়ারম্যান মতিউর রহমান মতি,প্রেসক্লাব সভাপতি মোবারক আলী, সহ-সভাপতি হুমায়ুন কবির কাউন্সিল মতিউর রহমান মতি প্রমুখ।  

এছাড়াও উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান সেফালি বেগম, সাবেক মেয়র আলমগীর সরকার,জাপা আহবায়ক জাহাঙ্গীর আলম,অধ্যাক্ষ মহাদেব বসাক, ইসহাক আলী,মহিলা কাউন্সিল হালিমা আক্তার ডলি,সাবেক ভাইস চেয়ারম্যান মাহফুজা বেগম,বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী বৃন্দ কাউন্সিলর বৃন্দ,দলের রাজনৈতিক সামাজিক ব্যাক্তি বর্গ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা  করেন অধ্যাপক প্রশান্ত বসাক। 

আরও খবর



বাগেরহাটে ছুরিকাঘাতে চাচাকে হত্যার ঘটনায় ভাতিজা গ্রেপ্তার

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ | ১০৯জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটের মোল্লাহাটে সুপারি চুরিকে কেন্দ্র কেন্দ্র করে ছুরিকাঘাতে জামিল সরদারকে হত্যার দায়ে ভাতিজা রইচ সরদার (২২)কে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যকাশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকালে মোল্লাহাট উপজেলার কুলিয়া ঘাতবিলা এলাকায় অভিযান চালিয়ে রইচকে গ্রেপ্তার করে র‌্যাব-৬ এর সদস্যরা। আইনি প্রক্রিয়া শেষ রইচকে মোল্লাহাট থানায় হস্তান্তর করা হয়েছে।

গ্রেপ্তার রইচ সরদার মোল্লাহাট উপজেলার জয়ডিহি দাঁড়িয়াঘাটা ইসরাইল সরদারের ছেলে।

নিহত নিহত জামিল সরদার মোল্লাহাট উপজেলার জয়ডিহি দাঁড়িয়াঘাটা গ্রামের সাহেব সরদারের ছেলে।

গত ২০ ফেব্রুয়ারি সকালে সুপারি চুরিকে কেন্দ্র করে বাক বিতন্ডার জেরে জামিল সরদারকে ছুরিকাঘাত করে হত্যা করেন ভাতিজা রইচ সরদার। পরে জামিল সরদারের ভাই দেলোয়ার সরদার বাদী হয়ে রইচ ও রইচের বাবাসহ তিনজনকে আসামী করে মামলা দায়ের করেন।মামলার অন্য দুই আসামী রইচের বাবা ও মাকে গ্রেপ্তারে অভিযান শুরু হয়েছে।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আশরাফুল আলম বলেন, সুপারি চুরিকে কেন্দ্র জামিল সরদার হত্যা মামলার প্রধান আসামী রইচ সরদারকে গ্রেপ্তার হয়েছে। অন্য দুই আসামীকে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।


আরও খবর



মাগুরা পুলিশের বিশেষ অভিযান ৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক

প্রকাশিত:বুধবার ১৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৭ মার্চ ২০২৪ | ৩৯জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরা সদর  থানার মাদক বিরোধী বিশেষ অভিযানে ৩ কেজি গাঁজাসহ মোঃ আওয়াল হোসেন (৪০), নামের এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।

মাগুরা পুলিশ সুপার মোঃ মশিউদ্দৌলা রেজা, পিপিএম(বার) মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করে মাদক উদ্ধারে ব্যাপক অভিযান পরিচালনার নির্দেশ প্রদান করেন। যার ধারাবাহিকতায় মাগুরার সদর থানার অফিসার ইনচার্জের তত্বাবধানে সদর থানার এসআই তৌফিক আনাম ও এএসআই সোহাগ মিলন এর নেতৃত্বে সোমবার রাত আড়াইটার দিকে এক দল পুলিশ জেলার সদর থানার বালুমাঠ পাড়া এলাকা হতে  মোঃ হেরেআওয়াল হোসেন (৪০), পিতা-মৃত জমির লস্কর, সাং-গ এর নিটক হতে ৩  কেজি গাঁজাসহ তাকে হাতেনাতে গ্রেফতার করা হয়। সে দীর্ঘদিন যাবত মাদক ব্যবসার সাথে জড়িত বলে তথ্য পাওয়া যায়।

এই সংক্রান্তে মাগুরা সদর থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮-এ মামলা রুজু করা হয়েছে।

আরও খবর