Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৬ এপ্রিলের ট্রেনের টিকেট দশ মিনিটেই শেষ

যশোরের শার্শায় কোটি টাকার স্বর্ণসহ আটক

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ মার্চ 20২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৩১২জন দেখেছেন

Image
ইয়ানূর রহমান : ভারতে পাচারকালে যশোরের শার্শার জামতলা থেকে ১০ পিস স্বর্ণের বারসহ দুই পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা।

বৃহস্পতিবার(২৩ মার্চ ) সকাল ১১ টার দিকে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের নেতৃত্বে একটি টহল দল এ স্বর্ণের বার উদ্ধার করে।

আটককৃতরা হলো - নড়াইল সদরের জাহেদ আলীর ছেলে জাফর আলী (৫২) ও চুয়াডাঙ্গার বিল্লাল হোসেনের ছেলে নয়ন আলী (১৮)।

২১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান পিএসসি জানান, ভারতে স্বর্ণের বার পাচার হবে এমন গোপন সংবাদের ভিত্তিতে অধিনায়ক অগ্রভুলাট ক্যাম্পের সদস্যদের নিয়ে শার্শার জামতলা নামক এলাকায় অবস্থান নেয়। কিছুক্ষণ পর টহল দল দুই ব্যক্তিকে হেটে আসতে দেখে তাদেরকে থামতে বলে। পরে তাদের মোজার মধ্য কৌশলে লুকিয়ে রাখা ১০ পিস স্বর্ণেরবার পাওয়া যায়।

এ সময় এক কেজি ১৬৭ গ্রাম ওজনের ১০ পিস স্বর্ণের বারসহ দুই পাচারকারীকে আটক করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের মূল্য প্রায় কোটি টাকা ।

আরও খবর



তানোরে গোপনে তাজা গাছ অকশান কাটতে বাঁধা

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ২১৫জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোরে একই স্ব মিলকে বারবার গোপনে তাজা গাছ অকশান বা নিলামে দিয়ে আসছেন বিএমডিএর সহকারী প্রকৌশলী কামরুজ্জামান বলে অভিযোগ উঠেছে। তানোর পৌর এলাকার জিওল মোড়ে অবস্থিত রাজ স্ব মিল এন্ড ফার্নিচারের মালিক আব্দুর রাজ্জাককে দেয়া হয় গাছ। সেই তরতাজা গাছ কাটতে গেলে স্থানীয়দের তোপের মুখে পালিয়ে আসে রাজ্জাক ও তার শ্রমিকরা। গত বুধবার মুন্ডুমালা পৌরসভার সামনে তাজা গাছ কাটার সময় স্থানীয় ধাওয়া দেয়। একের পর এক তাজা শতবর্ষী গাছ কেটে সাবাড় করলেও রহস্য জনক কারনে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ একেবারেই নিরব ভূমিকায়।স্থানীয়রা জানান, চলতি মাসের গত বুধবার সকালের দিকে মুন্ডুমালা পৌরসভার সামনে এবং শাহিন শপিং সেন্টার সংলগ্ন জায়গায়  তরতাজা গাছ কাটা শুরু করেন। আমরা জানতে চায় গাছ কাটার কে অনুমতি দিয়েছে। গাছ কাটার লোকজন বিএমডিএর কাগজ দেখায়। আমরাও সাব বলে দিই বিএমডিএর সহকারী প্রকৌশলী আসবে তারপর গাছ কাটতে পারবেন, তার আগে একটি গাছও কাটতে পারবেন না। তারা আরো জানান, পৌরসভা সীমানা প্রাচীর করার সময় গাছ কাটার প্রয়োজন ছিল, তারপরও মেয়র কোন গাছ কাটেনি। অথচ অতি গোপনে সহকারী প্রকৌশলী কোটেশনে পছন্দের ব্যক্তিকে এভাবে একের পর এক গাছ দিতেই আছেন। এর আগে কাউন্সিল মোড়ের রাস্তায় কয়েকটি গাছ নিলামে দিয়ে অর্ধশতাধিক গাছ কর্তন করেছিলেন। ওই সময় জেলা অফিস থেকে তদন্তও করা হয়। কিন্তু রহস্য জনক কারনে কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। ওই সময় ব্যবস্থা গ্রহণ করলে গোপনে এভাবে গাছ কোটেশনে দিতে পারত না। এই কর্মকর্তা যেন উপজেলা থেকে গাছ উজাড় করার জন্যই এসেছেন। কারন এর আগে এভাবে কেউ গাছ ধ্বংস করেনি।কোটেশনের কাগজে লিখা, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ, সহকারী প্রকৌশলীর দপ্তর তানোর জোন, তানোর রাজশাহী।

কোটেশন স্মারক ০৯/২০২৩-২৪/২২৪।
বরাবর, রাজ স মিল এন্ড ফার্নিচার, পো; আব্দুর রাজ্জাক, জিওল মোড়, তানোর, রাজশাহী। 
বিষয় : তালন্দ ইউনিয়ন ইউপির মোহর ঘোড়াডুবি ১টি জীবিত রেইনটি কড়াই গাছ ও মুন্ডুমালা পৌরসভাধীন শাহিন শপিং সেন্টার সংলগ্ন ৯ টি জীবিত শিশু এবং গাছ কর্তনের কার্যাদেশ প্রসঙ্গে। সুত্র: সহ:প্রকৌশলী /বিএমডিএ/ তানোর/ কোটেশন নম্বর - ৯/২০২৩-২৪ তারিখ ২৫/০১/২০২৪। 
উপরোক্ত বিষয়ের প্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, অত্র অফিসের আওতাধীন নিম্ম বর্নিত গাছ গুলো কোটেশন আহবান করা হয়েছে। প্রাপ্ত কোটেশন যাচাই বাছাই শেষে আপনি বা আপনার প্রতিষ্ঠান সর্বোচ্চ দরদাতা হিসেবে গৃহিত হয়, যাহা কোটেশন মূল্যায়ন কমিটি গৃহিত হয় এবং HOPE কর্তৃক অনুমোদিত হয়। এমতাবস্থায় দরপত্রে কোটেশনে আপনি কর্তৃক উদ্ধৃত দর ১০% উৎস কর ও ৭.৫% ভ্যাট সংশ্লিষ্ট খাতে জমা প্রদান করায় নিম্ন বর্নিত গাছ কর্তনের কার্যাদেশ প্রদান করা হলো। কার্যাদেশে গত ৮/২/২০২৪ তারিখে স্বাক্ষর করেন সহকারী প্রকৌশলী কামরুজ্জামান। গাছ কাটার সময় সহকারী মেকানিক মেহেদী হাসানকে উপস্থিত থাকতে বলা হয়।স্থানীয় গাছ ব্যবসায়ীরা জানান, জিওল মোড়ের স মিল মালিক রাজ্জাক ও শহরের বকুল নামের এক ব্যক্তি এবং সহকারী প্রকৌশলীর যোগসাজশে গোপনে এসব কোটেশন করা হয়েছে। এতগুলো গাছ কোটেশনে বিক্রি হচ্ছে অথচ আমরা কিছুই বলতে পারব না। এর আগেও একই ধরনের কাজ করলেও কোন ব্যবস্থা হয়নি।

শনিবার দুপুরের দিকে সরেজমিনে, শাহিন শপিং সেন্টারে গিয়ে দেখা যায়, তিন তলা বিশিষ্ট শপিং সেন্টারের ছাদ ঢালাই শেষ হয়েছে। দ্বিতলা ও তিন তলায় ওয়াল তোলা হয়নি ফাকা অবস্থায় আছে। নিচ তলার কয়েকটি ঘরে সাটারিং লাগানো আছে। শপিং সেন্টারের সামনে বেশকিছু গাছ আছে, যা কাটার কোনই প্রয়োজন নেই।মালিক আলহাজ্ব মোজাম্মেল হক জানান, সমস্যার কারনে বিএমডিএতে আবেদন করেছিলাম। তবে নিলাম হয়েছে কিনা জানা নাই। গাছগুলোতে আপনার শপিং সেন্টারের সৌন্দর্য বৃদ্ধি করেছে তাহলে নিধনের আবেদন কেন জানতে চাইলে তিনি জানান, ভবিষ্যতে সমস্যা হতে পারে এজন্য আবেদন করেছি।রাজ স মিল এন্ড ফার্নিচারের মালিক আব্দুর রাজ্জাকের সাথে মোবাইলে যোগাযোগ করে গাছের মূল্য বিষয়ে জানতে চাইলে তিনি জানান, কোন কিছুই বলা যাবে না। গাছ কাটতে যারা বাঁধা দিয়েছে কর্তৃপক্ষ দেখবে বলে দায় সারেন তিনি। 

এবিষয়ে জানতে বিএমডিএর সহকারী প্রকৌশলী কামরুজ্জামানের ০১৮১৭-৫০৯২০১ মোবাইল নম্বরে একাধিকবার ফোন দেয়া হলেও তিনি রিসিভ করেন নি। অবশ্য এই কর্মকর্তা সহজে মিডিয়া কর্মীদের ফোন রিসিভ করেন না। বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদের মোবাইলে একাধিকবার ফোন দেয়া হলেও তিনিও রিসিভ করেন নি।

আরও খবর



শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জিতল বাংলাদেশ

প্রকাশিত:সোমবার ১৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৭০জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:বাংলাদেশ দল তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বড় জয় পেলেও দ্বিতীয় ম্যাচে লঙ্কানদের কাছে হেরে বসে। এতে সিরিজের শেষ ম্যাচটি পরিণত হয় অঘোষিত ফাইনালে। যেখানে আগে ব্যাট করতে নেমে ২৩৫ রানের বেশি করতে পারেনি লঙ্কানরা।

শ্রীলঙ্কার দেওয়া ২৩৬ রানের সহজ লক্ষ্য তাড়ায় তানজিদ তামিমের ব্যাটে উড়ন্ত সূচনা পেয়েছিল বাংলাদেশ। তবে মিডল অর্ডার ব্যাটাররা দ্রুত ফিরলে ম্যাচে ফেরে শ্রীলঙ্কা। শঙ্কা জেগেছিল জয় নিয়েও। সেই শঙ্কা উড়ে গেছে রিশাদ হোসেনের ঝড়ে। তার ক্যামিওতে ৪ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। এ জয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে বাংলাদেশ।

সোমবার (১৮ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে ইনিংসের শেষ বলে অলআউট হওয়ার আগে ২৩৫ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ অপরাজিত ১০১ রান করেন লিয়ানাগে। বাংলাদেশের হয়ে ৪২ রানে ৩ উইকেট শিকার করেন তাসকিন আহমেদ।

এর জবাবে খেলতে নেমে ৪০ ওভার ২ বলে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৮৪ রান করেছেন তানজিদ তামিম।

এছাড়া রিশাদ ১৮ বলে ৪৮ রানের ঝড়ো ইনিংস খেলেন।


আরও খবর



মিরসরাইয়ে সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল

প্রকাশিত:বুধবার ২৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৩২জন দেখেছেন

Image

এম আনোয়ার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:মিরসরাই উপজেলায় কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করেছেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক। সোমবার (২৫ মার্চ) মিরসরাই ক্যাফেতে অনুষ্ঠিত ইফতার মাহফিল উপলক্ষে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভা মিরসরাই প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এনায়েত হোসেন মিঠুর সঞ্চালনায় বক্তব্য রাখেন মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, মিরসরাই উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, মিরসরাই প্রেসক্লাবের সাবেক সভাপতি শারফুদ্দীন কাশ্মীর, সাবেক সভাপতি নুরুল আলম, বাংলাধারা পত্রিকার সম্পাদক ফেরদৌস শিপন, খবরিকা পত্রিকার সম্পাদক মাহবুবুর রহমান পলাশ, মিরসরাই উপজেলা প্রেসক্লাবের সভাপতি নয়ন কান্তি ধুম। এসময় মিরসরাই উপজেলায় কর্মরত সাংবাদিক ও মিরসরাইয়ের সন্তান চট্টগ্রাম নগরীতে কর্মরত সাংবাদিকরাও উপস্থিত ছিলেন। সবশেষে দোয়া মোনাজাত পরিচালনা করেন সাংবাদিক নুরুল আলম।

ইফতার মাহফিলের আয়োজক দেবদুলাল ভৌমিক বলেন, আমি যে পেশায় আছি সেই পেশার মানুষদের যদি সম্মান করতে না পারি তাহলে অন্য পেশার মানুষদের আমি কিভাবে সম্মান করবো। তাই আমি আমার পেশার মিরসরাইয়ে কর্মরত ভাইদের নিয়ে এই ক্ষুদ্র আয়োজন করেছি। সাংবাদিকরা যদি ঐক্যবদ্ধ থাকে তাহলে এই সমাজ ও জাতির জন্য অনেক কিছু করা সম্ভব। আমরা প্রত্যাশিত বাংলাদেশ চাই, আমরা প্রত্যাশিত মিরসরাই চাই।


আরও খবর



আওয়ামী লীগ হারানো গৌবর ফিরিয়ে এনেছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৫১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:যে উদ্দেশ্যে নিয়ে মুক্তিযুদ্ধ হয়েছে, সেই উদ্দেশ্য ও হারানো গৌবর ফিরিয়ে এনেছে আওয়ামী লীগ বলেছেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২৫ মার্চ) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে স্বাধীনতা পুরস্কার-২০২৪ প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। শেখ হাসিনা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু রাষ্ট্রটি দেননি, বাংলাদেশ কীভাবে চলবে সেই পথরেখাও তিনি দেখিয়েছেন। আবার বঙ্গবন্ধুর কারণে স্বাধীন বাংলাদেশে ঘাঁটি গেড়ে বসেনি ভারত। ১৯৭৫ পরবর্তী মুক্তিযোদ্ধারা নিজেদের পরিচয় দিতে ভয় পেতেন, বিজয়ী জাতি তাদের পূর্বের কথা বলতে পারত না। যে উদ্দেশ্যে নিয়ে মুক্তিযুদ্ধ হয়েছে, সেই উদ্দেশ্য ও হারানো গৌবর ফিরিয়ে এনেছে আওয়ামী লীগ।

তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বব্যাপী পণ্যের দাম বেড়েছে, দেশের মানুষের যাতে কষ্ট না হয়, তাই ইফতার পার্টি না করে তা বিতরণের উদ্যোগ নিয়েছি আমরা। আজ ডিজিটাল বাংলাদেশ হয়েছে, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলে, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনে আমার এগিয়ে যাব। সবার সঙ্গে বন্ধুত্ব কারও সঙ্গে বৈরিতা নয়, এটাই আমাদের নীতি। তারপরও দেশে কিছু মানুষ আছে যারা আগুন সন্ত্রাস করে, অগ্নিসন্ত্রাস না করে, তাদের সুমতি হোক সেটাই চাই আমরা।

প্রধানমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর কারণে স্বাধীন বাংলাদেশে ঘাঁটি গেড়ে বসেনি ভারত। যে উদ্দেশ্যে মুক্তিযুদ্ধ হয়েছে সেই উদ্দেশ্য ও হারানো গৌবর ফিরিয়ে এনেছে আওয়ামী লীগ। ২৫ মার্চকে গণহত্যা দিবসের স্বীকৃতি দেওয়া হয়েছে। কারণ, গণহত্যা স্মরণ করে পাকিস্তানিদের প্রতি ঘৃণা জানানোর জন্য। এর আগে স্বাধীনতা পুরস্কারে ভূষিত ১০ বিশিষ্ট ব্যক্তির হাতে সম্মাননা তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের জন্য ২০২৪ সালে ১০ বিশিষ্ট ব্যক্তিকে স্বাধীনতা পুরস্কার দেওয়া হয়েছে। এবার ‘স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ’ ক্ষেত্রে তিনজন, ‘বিজ্ঞান ও প্রযুক্তি’ ক্ষেত্রে একজন, চিকিৎসাবিদ্যায় একজন পুরস্কার পান। এছাড়া সংস্কৃতিতে একজন, ক্রীড়ায় একজন এবং সমাজসেবায় তিনজন রাষ্ট্রীয় সর্বোচ্চ এ পদকে ভূষিত করা হয়। তারা হলেন- ‘স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ’ ক্ষেত্রে স্বাধীনতা পুরস্কার পেয়েছেন কাজী আব্দুস সাত্তার, বীর মুক্তিযোদ্ধা ফ্লাইট সার্জেন্ট মো. ফজলুল হক (মরণোত্তর) ও বীর মুক্তিযোদ্ধা শহীদ আবু নঈম মো. নজিব উদ্দীন খাঁন (খুররম) (মরণোত্তর)। বিজ্ঞান ও প্রযুক্তি’ ক্যাটাগরিতে ড. মোবারক আহমদ খান, চিকিৎসাবিদ্যায় ডা. হরিশংকর দাশ‌। সংস্কৃতিতে মোহাম্মদ রফিকউজ্জামান এবং ক্রীড়ায় ফিরোজা খাতুন। ‘সমাজসেবা/জনসেবা’ ক্ষেত্রে অরন্য চিরান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মোল্লা ওবায়েদুল্লাহ বাকী এবং এস এম আব্রাহাম লিংকন। এটি দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার।


আরও খবর



সয়াবিন তেলের নতুন দাম আজ থেকে কার্যকর

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৪৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আজ রোববার (৩ মার্চ) থেকে সয়াবিন তেলের নতুন দাম কার্যকর করল সরকার।১ মার্চ থেকে কেন কার্যকর করা যায়নি, সেই প্রশ্নের সঠিক জবাব দেননি বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। তবে, পণ্যের সরবরাহ বাড়িয়ে বাজার নিয়ন্ত্রণের পরিকল্পনার কথা জানিয়েছেন প্রতিমন্ত্রী।প্রতিমন্ত্রী বলেন, চলতি সপ্তাহেই ভারত থেকে আসবে পেঁয়াজের চালান।

শনিবার (২ মার্চ) সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, আগামীকাল (রোববার) থেকে সরকার নির্ধারিত ১৬৩ টাকা লিটার দামে ভোজ্য তেল পাওয়া যাবে। ইতোমধ্যে মিলগুলোতে তেলের মূল্য তদারকিতে মন্ত্রণালয়ের টিম যাচ্ছে। এছাড়া রমজান মাসকে সামনে রেখে নিত্যপণ্যের দাম ভোক্তার নাগালে রাখতে বাজার মনিটরিং অব্যাহত থাকবে বলে যোগ করেন। এসময় চলতি সপ্তাহে ভারত থেকে ৫০ হাজার মেট্রিক টন পেয়াজ আমদানির কথাও জানান বাণিজ্যমন্ত্রী।

এর আগে গত ২০ ফেব্রুয়ারি বাণিজ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত দ্রব্যমূল্য ও বাজার পরিস্থিতি পর্যালোচনাবিষয়ক টাস্কফোর্সের সভায় সয়াবিন তেলের দাম কমানোর সিদ্ধান্ত হয়। নতুন দর অনুযায়ী, বোতলজাত প্রতি লিটারে দর ১৬৩ এবং পাঁচ লিটারের দর ৮০০ টাকা হওয়ার কথা। আর খোলা প্রতি লিটার সয়াবিন তেলের দাম হওয়ার কথা ১৪৯ টাকা। সেদিন সভায় জানানো হয়েছিল, নতুন দর কার্যকর হবে ১ মার্চ থেকে।

এরও আগে গত ২৯ জানুয়ারি মন্ত্রিসভার বৈঠকে চার নিত্যপণ্যের শুল্ক কমানোর নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসব পণ্য হলো চাল, ভোজ্যতেল, চিনি ও খেজুর। এরপর জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) শুল্ক কমানোর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়।


আরও খবর