Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

যশোরের পল্লীতে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৫জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:যশোরের নোয়াপাড়ায় যুবলীগ নেতা মুরাদ হোসেনকে দুবৃত্তরা কুপিয়ে হত্যা করেছে । রোববার (১১ ফেব্রুয়ারি) রাত ১১ টায় অভয়নগর উপজেলার নওয়াপাড়া বেঙ্গল মিল গেট এলাকায় এ ঘটনা ঘটে।

মুরাদকে হত্যার বিষয়টি নিশ্চিত করেছেন অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)এস এম আকিকুল ইসলাম। নিহত মুরাদ হোসেন নওয়াপাড়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক।

নিহতের ভাই ফরহাদ রেজা জানায়, রোববার রাতে নওয়াপাড়া বাজার থেকে মুরাদ বাড়ির দিকে হেঁটে যাচ্ছিলেন। পথে কবরস্থানের কাছে গেলে আগে থেকে ওত পেতে থাকা সন্ত্রাসীরা তার ওপর হামলা করে ধারালো অস্ত্র দিয়ে মারাত্মক জখম করে মুরাদকে। তিনি বলেন, তাকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

পরে সেখান থেকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতর স্ত্রী ঋতু বেগম বলেন, আমার স্বামীকে যারা হত্যা করেছে তাদের আমি ফাঁসি চাই। অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকিকুল ইসলাম বলেন,এ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতারের জন্য পুলিশ মাঠে রয়েছে।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




নওগাঁয় বিশ কোটি টাকা নিয়ে উধাও কর্ণফুলী সমবায় সমিতি লি:

প্রকাশিত:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৩২জন দেখেছেন

Image

এম এম হারুন আল রশীদ হীরা; নওগাঁ প্রতিনিধি:নওগাঁর মহাদেবপুর উপজেলায় মডেল স্কুলের মোড় এলাকায় পাঁচশত গ্রাহকের প্রায় বিশ কোটি টাকা নিয়ে আত্মসাথের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অভিযুক্ত কর্ণফুলী সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির সভাপতি আশরাফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সোহেল রানার বিচারসহ পাওনা টাকা ফেরতের দাবিতে মানববন্ধন করেছেন ভুক্তভোগীরা। বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে নওগাঁ সদর উপজেলার সার্কিট হাউজের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়। কর্ণফুল সমবায় সমিতির সভাপতি আশরাফুল ইসলাম মহাদেবপুর উপজেলার উত্তর গ্রাম ইউনিয়নের বামন সাতা গ্রামের খোদা বক্স মন্ডলের ছেলে। বেশ কয়েকটি উপজেলায় কর্ণফুলী নামে শাখা পরিচালিত হতো বর্তমানে সেই শাখা গুলোও তালাবদ্ধ।

ভুক্তভোগী জনসাধারণ ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে মো. সাঈদ হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন বামন সাতা গ্রামের রবিউল ইসলাম, গোলাম মোস্তফা, রুকসানা পারভীন, উম্মে হাবিবা, লিটন হোসেন, মিলন, রেজাউল করিম প্রমুখ। তারা বলেন, প্রতি লাখে দুই হাজার থেকে আড়াই হাজার টাকা লাভ দেওয়ার কথা বলে অত্র সমিতিতে সঞ্চয় রাখার উৎসাহ প্রদান করে। আমরা সঞ্চয়ের টাকা উত্তোলন করতে চাইলে আজ নয় কাল বা পরশু আসেন বলে কাল ক্ষেপন করতে থাকেন আশরাফুল ইসলাম। এমন নানা অজুহাতে নির্ধারিত সময়ে টাকা দেওয়ার কথা থাকলেও দেননি। এ ব্যাপারে প্রতিকার চেয়ে জেলা প্রশাসক ও জেলা সমবায় অফিসার দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীরা। 

অভিযোগ কারীদের একজন মান্দা উপজেলার বাসিন্দা মোহাম্মদ লিটন হোসেন বলেন, তাকে প্রতি মাষে আড়াই হাজার টাকা করে লাভ দেওয়ার কথা বলে ১০ লক্ষ টাকা সঞ্চয় করান। কয়েক মাস লাভ দেওয়ার পর সেটি বন্ধ করে দেন। এরপর সঞ্চয়ের টাকা ফেরত চাইলে বিভিন্ন তালবাহানা শুরু করেন। বার বার তাগাদা দেওয়া সত্বেও একটি টাকাও ফেরত পাননি তিনি। গত সাতদিন ধরে সভাপতি, সম্পাদক সকল স্টাফ সবাই উধাও। 

বদলগাছি উপজেলার বাসিন্দা মিলন হোসেন বলেন, মাসে মাসে লভ্যাংশ পাওয়ার জন্য এক বছর আগে কর্ণফুলী সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির সভাপতির হাতে ১০ লক্ষ দিয়েছিলাম। আমাকে এখন আর লভ্যাংশ দেন না টাকা ফেরত চাইলে বিভিন্ন তালবাহানা করেন এখন দেখি অফিস বন্ধ। বার বার ধরনা দিয়েও কোন কাজ হয়নি। টাকা দিয়ে এখন আমি পরিবার পরিজন নিয়ে পথে বসার উপক্রম হয়েছি। মহাদেবপুর, মান্দা পোরশা,সাপাহার, বদলগাছি,ও পত্নীতলা উপজেলার পাঁচশত মানুষ এভাবে লাভের আসায় টাকা দিয়ে ধরা খেয়েছেন বলে দাবি করেন তিনি।

অভিযোগের বিষয়ে বক্তব্য জানতে একাধিকবার আশরাফুল ইসলামের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে সেটি বন্ধু থাকায় তার কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। 


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




বাগেরহাটে ১২ কেজি গাজাসহ মাদক কারবারি আটক

প্রকাশিত:শুক্রবার ০২ ফেব্রুয়ারী 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটের মোল্লাহাটে ১২ কেজি গাঁজাসহ মো: আকাশ খান (২২) নামে এক মাদক কারবারিকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) বিকেলে জেলার মোল্লাহাট উপজেলার গারফা এলাকার মেসার্স মা ফিলিং স্টেশনের বিপরীত পাশে শিকদার প্লাজা নামক মার্কেটের সামনে থেকে আটক করা হয়। 

আটককৃতের বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক আদালতে সোপর্দ করা হবে। আটক আকাশ খান মোরেলগঞ্জ উপজেলার বারইখালী গ্রামের সুলতান খানের ছেলে।

বাগেরহাট জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক স্বপন কুমার রায় বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে  আকাশ খানকে আটক করা হয়। তার কাছে থাকা একটি বস্তা থেকে  ১২ কেজি গাঁজা উদ্ধার করা হয়। যার বাজার মূল্য ৩ লক্ষ ৬০হাজার টাকা। মাদক বিক্রেতাদের কাছে গাজা হস্তান্তরের জন্য অপেক্ষা করছিলেন আকাশ। এছাড়া আকাশ দীর্ঘদিন ধরে বিভিন্ন এলাকায় ছোট ছোট বাজারে গাঁজা বিক্রি করে আসছিল। আকাশের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান এই কর্মকর্তা।


আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




তানোরে অটোগাড়ীতে চাঁদাবাজি, র‌্যাব-পুলিশের যৌথ অভিযানে গ্রেফতার ৪

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৬জন দেখেছেন

Image

ইমরান হোসাইন,তানোর (রাজশাহী) প্রতিনিধি :রাজশাহীর তানোরে অটোগাড়ীতে বেপরোয়া চাঁদাবাজির দায়ে র‌্যাব-পুলিশের যৌথ অভিযানে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- চাঁদাবাজ চক্রের মূলহোতা অসিম আলী (২৮), শহিদুল ইসলাম (৪৮), শাহআলম (২৫) ও মমিনুল ইসলাম মুকুল (৪৫)। এদের মধ্যে অসিম, শাহআলম ও মুকুলের বাড়ি তানোর সদরের গুবিরপাড়া মহল্লায়। আর শহিদুল ইসলামের বাড়ি রায়তান আকচা গ্রামে। তিনি ওই গ্রামের মৃত লাহার প্রামানিকের পুত্র।

গোপন তথ্যের ভিত্তিতে রোববার (১১ ফেব্রুয়ারী) দুপুরে তানোর মডেল পাইলট হাইস্কুলের সামনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। পরে আইনি প্রক্রিয়া শেষে সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে সংশ্লিষ্ট বিজ্ঞ আদালতে গ্রেফতারকৃতদের পাঠানো হয়েছে। অভিযানকালে চাঁদা আদায়ের টালীখাতা, বলপেন ও রশিদ বুকসহ নগদ ৯৯০ টাকা জব্দ করে র‌্যাব।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, তানোর উপজেলার কলমা উত্তরপাড়া গ্রামের বাসিন্দা নওশাদ আলীর পুত্র মো. নাসির উদ্দিন (৪২) দশ বছর ধরে পেশায় অটো ড্রাইভার। ফলে প্রতিদিনের ন্যায় ১১ ফেব্রুয়ারী ভাড়া মারার উদ্দেশ্যে তার অটোগাড়ীটি নিয়ে বাড়ি হতে বের হন। পরে সকাল সাড়ে ১০টার দিকে থানামোড়ে সিরিয়ালের নামে চাঁদাবাজ অসিম ও শাহআলম বেশি টাকা চাঁদা দাবি করে। তখন এতো টাকা চাঁদা দিতে না চাইলে নাসিরকে মারপিটের হুমকি দিয়ে সিরিয়াল থেকে তাড়িয়ে দেয়। এসময় র‌্যাবের টহল গাড়ি থানামোড়ে অবস্থান দেখে র‌্যাব সদস্যদেরকে বিস্তারিত জানাই। পরে র‌্যাবের টহল দল ছদ্দবেশে ঘটনাস্থলে অবস্থান করে। পরে বিষয়টি সত্যতা পেয়ে থানা পুলিশ ও র‌্যাবের যৌথ অভিযানে ঘটনাস্থলে তাদের হাতে নাতে আটক করা হয়। এসময় বাসমাস্টার মুকুল আটক অসিম ও শাহআলমকে ছেড়ে দিতে বলে র‌্যাবের টহল ইনচার্জের সাথে তর্ক- বিতর্ক করে। পরে তার হাতে টালীখাতা দেখে কি করেন বলে তাকেও আটক করে র‌্যাব।

এবিষয়ে অটোচালক নাসির উদ্দিন বলেন, তানোরে অটোগাড়িতে বেপরোয়া চাঁদাবাজির ঘটনা টহল র‌্যাব ইনচার্জকে জানান তিনি। পরে তার অভিযোগের সত্যতার ভিত্তিতে বাসমাস্টার মুকুলসহ ৪ জনকে গ্রেফতার করে র‌্যাব। এনিয়ে তার অভিযোগের প্রেক্ষিতে ৪ জনের বিরুদ্ধে থানায় চাঁদাবাজির মামলা রুজু করেন ওসি স্যার বলে জানার নাসির।

তিনি আরও বলেন, তানোরে শুধু অটোচালক থেকে চাহিদা মতো চাঁদা নেয়া শেষ নয়। এভাবে ট্রাক, সিএনজি, ভুটভুটি ও পিকআপ চালকদের জিম্মি করে তানোর সদর, মুন্ডুমালা, কাশিম বাজার, কালিগঞ্জহাট, কলমা ও চৌবাড়িয়া বাজারে বেশ কয়েকজন নেশাখোঁর সিরিয়ালের নামে চাঁদার টাকা আদায় করছে। তিনি প্রশাসনকে এসব চাঁদাবাজ ও নেশাখোঁরদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ জানান।

এব্যাপারে থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম বলেন, অটোগাড়িতে চাঁদাবাজির অভিযোগ র‌্যাবের টহল দল অনুসন্ধান চালায়। এসময় ঘটনা সত্যতায় র‌্যাব-পুলিশের যৌথ অভিযানে ৪ জন চাঁদাবাজকে গ্রেফতার করা হয়। পরে আইনি প্রক্রিয়া শেষে সংশ্লিষ্ট বিজ্ঞ আদালতে গ্রেফতাকৃতদের পাঠানো হয়েছে বলে জানান ওসি।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




বাগেরহাটে এসএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ২৭৪ শিক্ষার্থী

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৬০জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটে এসএসসি ও সমমান পরীক্ষার প্রথমদিনে ২৭৪ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এদের মধ্যে এস এস সি-তে ৭৫ জন, দাখিল থেকে ১৫৪ জন এবং ভকেশনাল থেকে ১৮ জন শিক্ষার্থী রয়েছেন। 

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় শুরু হওয়া পরীক্ষায় এসএসসিতে ১৩ হাজার ৬৩৫, দাখিল ৪ হাজার ১১১ এবং কারিগরি ১ হাজার ৪৬৩ জন শিক্ষার্থী অংশগ্রহন করেছেন। প্রথমদিনে কোন কেন্দ্রে কোন প্রকার অপ্রিতিকর ঘটনা ঘটেনি।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আব্দুল জব্বার বলেন, এসএসসি ও সমমান পরীক্ষায় জেলায় ১৯ হাজার ৪৫৬ জন শিক্ষার্থী এসএসসি ও সমমান পরীক্ষায় অংশগ্রহন করার কথা ছিল।  এদের মধ্যে প্রথম দিনে অনুপস্থিত ২৭৪ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এছাড়া শান্তিপূর্ণভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে।


আরও খবর



স্বরাষ্ট্রমন্ত্রী মিয়ানমার ইস্যুতে

"গায়ে এসে পড়লে ছেড়ে দেব না"

প্রকাশিত:রবিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী সবসময় আমাদেরকে নির্দেশনা দেন যাতে আমরা যুদ্ধে না জড়াই। তার মানে এই নয় যে, আমাদের গায়ে এসে পড়বে, আর আমরা ছেড়ে দেব। সেটার জন্য আমরা সবসময় তৈরি আছি।বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (৪ ফেব্রুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমার সংকট লেগেই আছে। আরাকান আর্মির সাথে মিয়ানমার আর্মির যুদ্ধ চলছে। আমরা কোনো যুদ্ধে জড়াতে চাই না, যুদ্ধ চাইও না।

তিনি বলেন, সীমান্তে নিরাপত্তা বাড়ানো হয়েছে। আমাদের পুলিশ বাহিনীকে বলে দিয়েছি, কোস্ট গার্ডকেও নির্দেশনা দিয়েছি যাতে কোনোভাবেই আমাদের সীমানায় কেউ অনুপ্রবেশ করতে না পারে। সে ব্যাপারে আমরা খুব সতর্ক রয়েছি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানান, তীব্র গোলাগুলিতে দিশেহারা হয়ে বাংলাদেশে ঢুকে পড়া মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর ১৪ সদস্যকে ফেরত পাঠাতে দেশটির পররাষ্ট্র দপ্তরের সঙ্গে আলোচনা চলছে। মিয়ানমারের ঘটনা নতুন নয়।


আরও খবর