Logo
আজঃ বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
শিরোনাম

যশোর জেলা ‍বিএনপির ৪৪ নেতাকর্মী আটক

প্রকাশিত:সোমবার ২২ মে ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ২৪৩জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান : যশোরে বিএনপির ৪৭ নেতাকর্মীর বিরুদ্ধে কোতোয়ালি থানায় শুক্রবার রাতে মামলা করেছেন এসআই জয় বালা। মামলায় জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকন, আহবায়ক কমিটির সদস্য মিজানুর রহমান খান, কাজী আজম, সাবেক মেয়র মারুফুল ইসলাম, মুনির আহম্মেদ সিদ্দিকী বাচ্চু, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন, জেলা যুবদলের সভাপতি এম তমাল আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হাসান বাবুল, ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর, সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পিকে আসামি করা হয়েছে। এ মামলায় ২৫ নেতাকর্মীকে আটক করেছে। একইসাথে পাঁচটি হাতবোমা উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে পুলিশ। এছাড়া,  যশোরে কোতোয়ালি থানাসহ বিভিন্ন থানায় পৃথক নাশকতা মামলায় মোট ৪৪ নেতাকর্মীকে আটক করে শনিবার আদালতে সোপর্দ করা হয়েছে। 

কোতোয়ালি থানায় দায়ের করা মামলায় বাদী এসআই জয়বালা উল্লেখ করেন, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন শুক্রবার বিকেলে শহরের পূর্ববারান্দীপাড়া শতদল পৌর প্রাথমিক বিদ্যালয়ের সামনে গুরুত্বপূর্ন স্থাপনায় নাশকতা কর্মকান্ড ঘটানোর জন্য বিএনপির নেতাকর্মীরা হাতবোমা, লাঠি ও ইট পাটকেল নিয়ে অবস্থান করছেন। তাৎক্ষনিক পুলিশের একাধিক টিম ঘটনাস্থলে অভিযান চালিয়ে ২২ নেতাকর্মীকে আটক করে। একই সাথে ঘটনাস্থল থেকে পাঁচটি ককটেল, তিনটি কাঠের লাঠি ও পাঁচ টুকরা ইট উদ্ধার করে। আটককৃতরা হলেন, আহবায়ক কমিটির সদস্য মুনির আহম্মেদ সিদ্দিকী বাচ্চু, বারান্দী মোল্লাপাড়ার মনিরুল করীম ওরফে ফল নান্নু, একই এলাকার সাইদুর রহমান শাহীন, পূর্ব বারান্দিপাড়ার অ্যাডভোকেট এস এম আব্দুর রাজ্জাক, নীলগঞ্জ সাহাপাড়ার আব্দুর রব, বারান্দীপাড়া বৌবাজারের আব্দুল কাদের, সিটি কলেজপাড়ার শেখ মোহাম্মদ, বারান্দী মালোপাড়ার তৌহিদুর রহমান, পূর্ববারান্দী মোল্লাপাড়ার রাব্বি হোসেন, শংকরপুরের তাইজুল ইসলাম তাজু, সিদ্দিকুর রহমান, মনিরুজ্জামান মানু, মনোহরপুর গ্রামের দাউদ ইব্রাহিম, সিরাজসিঙ্গা গ্রামের খালেকুজ্জামান, ভগবতীতলার হাফিজুর রহমান, শাহাপুর গ্রামের কাওছার আলী, পাচবাড়িয়া গ্রামের সাইফুজ্জামান মুন্না, নওদাগ্রামের আবু খায়ের, রুপদিয়ার শাহিন রহমান, জিরাট গ্রামের আব্দুল গণি, তেতুলিয়ার প্রভাষক মনিরুজ্জামান, ওয়াপদা পাড়ার মাহাবুব হোসেন আপন। এ ছাড়া তদন্তে প্রাপ্ত আরও তিন আসামি সুজলপুরের নিছার আলী, ভাতুরিয়ার মহাসিন আলী ও জগমোহনপুরের ফারুক হোসেনকে এ মামলায় আটক দেখানো হয়েছে। 

শনিবার তাদেরকে আদালতে সোপর্দ করলে বিচারক তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। এছাড়া এ মামলার পলাতক আসামিরা হলেন, বাউলিয়ার মোহাম্মদ মহাসিন, চান্দুটিয়ার শফিয়ার রহমান, নারাঙ্গালী গ্রামের ইদ্রিস আলী, আড়পাড়ার আমিনুর রহমান মধু, ঝুমঝুমপুরের জাহাঙ্গির হোসেন, পূর্ববারান্দীপাড়ার তারেক হোসেন চুন্নু, জিরাট গ্রামের আবু রাসেল, রুপদিয়ার হাসানুর রহমান লিটু, নরেন্দ্রপুরের আতিয়ার দফাদার, চাউলিয়ার সোহেল রানা তোতা, বিএম গোলাম রসুল, নরেন্দ্রপুরের আজিম হোসেন মিন্টু, ভেকুটিয়ার খাইরুল ইসলাম, সিরাজুল ইসলাম, সুজলপুরের শামসু ওরফে ভাংড়ি শামছু। 

উল্লেখ্য, কোতোয়ালি থানা পুলিশ ২৫জন ছাড়াও শার্শা থানায় ছয়জন, বেনাপোল পোর্ট থানায় পাঁচজন, বাঘারপাড়ায় তিনজন, চৌগাছায় দুইজন, ঝিকরগাছায় দুইজন ও মণিরামপুর থানা পুলিশ একজনকে নাশকতার পৃথক পেন্ডিং মামলায় আটক করেছে। জেলায় শনিবার বিএনপির ৪৪ নেতাকর্মীকে আদালতে সোপর্দ করলে বিচারক তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।


আরও খবর



মোহাম্মদ নাসিমের মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৪৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আজ বৃহস্পতিবার বিশিষ্ট রাজনীতিবিদ মোহাম্মদ নাসিমের চতুর্থ মৃত্যুবার্ষিকী। সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম এই সদস্য ২০২০ সালের ১৩ জুন ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে প্রয়াতের কবরে শ্রদ্ধা নিবেদন, মিলাদ ও দোয়া মাহফিল, আলোচনা সভা, গরিবদের মাঝে খাবার বিতরণ।

মোহাম্মদ নাসিমের ছেলে সিরাজগঞ্জ-২ আসনের এমপি তানভীর শাকিল জয় বলেন, আজ সকালে পরিবার এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে ঢাকার বনানীতে মোহাম্মদ নাসিমের কবরে শ্রদ্ধা নিবেদন করা হবে। তার জন্মস্থান সিরাজগঞ্জের কাজিপুরে থানা আওয়ামী লীগের পক্ষ থেকে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এতে আওয়ামী লীগের একাধিক কেন্দ্রীয় নেতা উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, মোহাম্মদ নাসিম ১৯৪৮ সালের ২ এপ্রিল সিরাজগঞ্জের কাজীপুর উপজেলায় জন্মগ্রহণ করেন। তার বাবা শহীদ এম মনসুর আলী বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন।

মোহাম্মদ নাসিম ১৯৮৬, ১৯৯১, ১৯৯৬ ও ২০০১, ২০১৪ ও ২০১৮ সালে এমপি নির্বাচিত হন। তিনি বিভিন্ন সময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ, স্বরাষ্ট্র, গৃহায়ণ ও গণপূর্ত এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। তিনি ১৪ দলীয় জোটের মুখপাত্র ছিলেন।


আরও খবর



৩ দিন টানা ঝড়-বৃষ্টি-বজ্রপাতের পূর্বাভাস

প্রকাশিত:রবিবার ১৯ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১৫৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সুখবর জানাল আবহাওয়া অফিস সারা দেশে গরমে প্রাণ যখন ওষ্ঠাগত ঠিক তখনই । আগামী তিনদিন অর্থাৎ ৭২ ঘণ্টা দেশেজুড়ে টানা ঝড়-বৃষ্টি-বজ্রপাত হতে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

এছাড়া, রাজশাহী, পাবনা, দিনাজপুর ও নীলফামারীসহ খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

রোববার (১৯ মে) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং বাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

এছাড়া, রাজশাহী, পাবনা, দিনাজপুর ও নীলফামারীসহ খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে যে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা অব্যাহত থাকতে পারে। আগামী ২৪ ঘণ্টায় সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।



আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

প্রকাশিত:সোমবার ২০ মে ২০24 | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১৪৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী আমির আবদুল্লাহিয়ানসহ হেলিকপ্টারের যাত্রীদের মৃত্যুতে শোক জানিয়েছেন।

সোমবার (২০ মে) পৃথক বার্তায় তারা শোক জানিয়েছেন।

শোকবার্তায় রাষ্ট্রপতি সাহাবুদ্দিন ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। তিনি দেশটির নাগরিক ও প্রেসিডেন্টের স্বজনদের গভীর সমবেদনা জানান।

পৃথক এক শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাইসিকে একজন বড় মাপের নেতা উল্লেখ করেছেন। তিনি বলেন, তিনি সারাজীবন তার দেশের জন্য কাজ করে গেছেন। তার কাজের উপকার ভোগ করছেন দেশটির নাগরিকরা।

তিনি ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুতে বাংলাদেশের পক্ষ থেকে গভীর শোক প্রকাশের পাশাপাশি সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, শনিবার (১৮ মে) কয়েকজন সহযোগীসহ আজারবাইজান সফরে যান প্রেসিডেন্ট রাইসি। সেখানে দেশটির প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভের সঙ্গে একটি অনুষ্ঠান শেষে ফিরে আসার পথে দুর্ঘটনাটি ঘটে। প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী আমির আবদুল্লাহিয়ানের পাশাপাশি হেলিকপ্টারটিতে ইরানের আরও বেশ কয়েকজন সিনিয়র কর্মকর্তাও ছিলেন।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




শুল্ক ফাঁকি দিতে কোড জালিয়াতি পশুখাদ্য বলে খাবার গুড় আমদানি 

প্রকাশিত:সোমবার ০৩ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৭৩জন দেখেছেন

Image

আব্দুস সবুর তানোর থেকে:দেশের দ্বিতীয় বৃহত্তম সোনামসজিদ স্থলবন্দর দিয়ে হঠাৎ ভারতীয় গুড় আমদানি বেড়ে গেছে। চলতি অর্থবছরে এ স্থলবন্দর দিয়ে গুড় এসেছে ১৩১ টন। তবে গুরুতর অভিযোগ হলো মিথ্যা ঘোষণা দিয়ে মানুষের খাওয়ার গুড়কে কাগজেকলমে পশুখাদ্য দেখিয়ে কোটি কোটি টাকার রাজস্ব ফাঁকি দেওয়া হচ্ছে। এছাড়াও কোড জালিয়াতির মাধ্যমেও দেয়া হয়েছে রাজস্ব ফাঁকি। এসব অনিয়মের তীর গোদাগাড়ী উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল ও তার প্রতিনিধি জুয়েলের বিরুদ্ধে বলেও একাধিক সুত্র নিশ্চিত করেন।  

 
সংশ্লিষ্টরা এ অভিযোগ অস্বীকার করলেও গুড় আমদানি বেড়ে যাওয়ায় কিছুটা অবাক কাস্টমস কর্মকর্তারাও। তারা বলছেন, এর আগের বছরগুলোয় এ স্থলবন্দর দিয়ে ভারত থেকে গুড় আমদানির রেকর্ড নেই। অন্যদিকে গত সপ্তাহে মিথ্যা ঘোষণায় আনা ফেব্রিক্সসহ বিভিন্ন শৌখিন পণ্য ধরা পড়ায় আমদানি কারক এক প্রতিষ্ঠানকে ৪৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।  
 
সংশ্লিষ্ট সূত্র জানায়, মিথ্যা ঘোষণা দিয়ে মানুষের খাওয়ার গুড়কে পশুখাদ্য চিটাগুড় হিসাবে দেখিয়ে আমদানি করে রাজস্ব ফাঁকি দেওয়ার বিষয়ে গত বছরের শেষদিকে দুর্নীতি দমন কমিশন থেকে এনবিআর চেয়ারম্যানকে চিঠি দেওয়া হয়েছিল। দুদক কোড জালিয়াতি করে শুল্ক ফাঁকি রোধে ব্যবস্থা নিতে অনুরোধ করেছিল। 
 
ওই চিঠিতে বলা হয়েছিল, আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স এসবি ট্রেডার্স ও মেসার্স ন্যাশনাল কনসালটেন্ট অ্যান্ড কনস্ট্রাকশন যোগসাজশে মিথ্যা তথ্য ও ঘোষণা দিয়ে কোটি কোটি টাকার রাজস্ব ফাঁকি দিচ্ছে। দুদক প্রাথমিক অনুসন্ধানেও এমন অভিযোগের সত্যতা পায়।
 
এদিকে সোনামসজিদ কাস্টমসের রাজস্ব কর্মকর্তা ইব্রাহিম হোসেন দাবি করেছেন, ভারত থেকে প্রচুর পরিমাণে লিকুইড গুড় মানুষের খাওয়ার যোগ্য হিসাবে যথাযথ ঘোষণা দিয়ে আমদানি করা হয়। মিথ্যা ঘোষণায় আমদানির বিষয়টি তার জানা নেই। তবে এ ধরনের অভিযোগ ওঠার পর কাস্টমসের পক্ষ থেকে পরীক্ষা-নিরীক্ষার জন্য খুলনা বিশ্ববিদ্যালয়ে গুড়ের নমুনা পাঠানো হয়েছিল। তারা জানিয়েছেন, এগুলো মানুষের খাওয়ার উপযোগী। কিন্তু আমদানিকারক চিটাগুড়ের শুল্ক দিয়েছেন বলে জানা গেছে। যাকে বলে শুভঙ্করের ফাঁকি।  
 
জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানকে দেওয়া দুদকের ওই চিঠিতে আরও বলা হয়েছে, গত বছরের ১৮ জানুয়ারি সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ২ হাজার ৬১০ কার্টন গুড় আমদানি করে মেসার্স এসবি ট্রেডার্স। যার শুল্কায়ন মূল্য প্রতি টন ৩১০ ডলার। ওই বছরেরই ২১ জানুয়ারি আরেকটি বিল অব এন্ট্রির মাধ্যমে ২ হাজার ৭৬০ কার্টন গুড় আমদানি করে মেসার্স ন্যাশনাল কনসালটেন্ট অ্যান্ড কনস্ট্রাকশন। যার শুল্কায়ন মূল্য টনপ্রতি ধরা হয় ২০০ ডলার। তবে যে কোডে শুল্কায়ন করে গুড় খালাস করা হয়, তা পশুখাদ্য চিটাগুড়ের কোড। এত বড় জালিয়াতি হলেও রহস্য জনক ভাবে কর্তৃপক্ষ নিরব ভূমিকায়।  
 
উল্লেখ্য,  চিটাগুড় আমদানিতে টনপ্রতি শুল্ক দিতে হয় ২০০ মার্কিন ডলার। আর মানুষের খাওয়ার গুড় টনপ্রতি শুল্কের পরিমাণ ৪৫০ ডলার। এভাবেই কোড জালিয়াতি করে গুড় আমদানি করার ফলে টনপ্রতি ২৫০ ডলার বা ৩০ হাজার টাকা শুল্ক ফাঁকি দেওয়া হয়েছে। এ গুড় আমদানির সঙ্গে একটি শক্তিশালী চক্র জড়িত বলে অভিযোগ উঠেছে। 
 
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক আমদানিকারক বলেছেন, গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল ও তার এক ভাই বিভিন্ন আমদানিকারকের লাইন্সেস ব্যবহার করে নামে-বেনামে বিপুল পরিমাণে বিভিন্ন পণ্য আমদানি করছেন। তারা সোনামসজিদ ছাড়াও বেনাপোল বন্দরও ব্যবহার করেন এবং শুল্ক ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে নানা ধরনের পণ্য বিশেষ করে কোড জালিয়াতি করে এক পণ্যকে আরেক পণ্য দেখিয়ে আনছেন বলে অভিযোগ রয়েছে। আবার বেশি পণ্য এনে কম ঘোষণা দিয়েও তারা বিপুল রাজস্ব ফাঁকির সঙ্গে জড়িত। এমনকি ঢাকার ইসলামপুরের বিভিন্ন ব্যবসায়ীর নামেও তারা ফেব্রিক্সসহ বিভিন্ন দামি বস্ত্রসামগ্রী আমদানি করেন। সোহেল-জুয়েল ভাইদের দাপটে অনেকটা অসহায় সাধারণ আমদানিকারকরা। এ চক্রের সঙ্গে শুল্ক বিভাগের কতিপয় কর্মকর্তার রয়েছে অলিখিত গভীর সম্পর্ক। যার কারনে দাপটের সাথে কোড জালিয়াতি করে এধরণের পণ্য আমদানি করে কোটি কোটি টাকার রাজস্ব ফাঁকি দিয়েছেন চক্রটি। 
 
সোনামসজিদ আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ বলেন, এ স্থলবন্দর দিয়ে অনেকেই নামে-বেনামে ব্যবসা করেন বলে জানি। হঠাৎ কেন গুড়ের আমদানি বেড়েছে বোঝা যাচ্ছে না।
 
এদিকে জানা যায়, কয়েকদিন আগে মিথ্যা ঘোষণায় অতিরিক্ত পণ্য আমদানির অভিযোগে পরিমা ইন্টারন্যাশনাল নামের একটি প্রতিষ্ঠানকে প্রায় অর্ধকোটি টাকা জরিমানা করা হয়েছে। রাজশাহী বিভাগীয় কাস্টমসের যুগ্ম কমিশনার মাহবুব হাসান ওই প্রতিষ্ঠানটিকে ৪৫ লাখ টাকা জরিমানা করেন। পণ্যগুলোর সিঅ্যান্ডএফ এজেন্ট হিসাবে কাজ করেছে সানিট্রান্স ইন্টারন্যাশনাল। তবে অভিযোগ রয়েছে, গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান ও তার ভাই জুয়েল মিথ্যা ঘোষণা দিয়ে শুল্ক ফাঁকি দেওয়ার উদ্দেশ্যে অতিরিক্ত পণ্য আমদানি করে আসছেন। কিন্তু ওজন স্কেলে ধরা পড়ায় তারাই তড়িঘড়ি করে জরিমানা পরিশোধ করে ঘটনাটি ধামাচাপা দেন। চেয়ারম্যান সোহেলের প্রতিনিধি জুয়েল যদিও অভিযোগ অস্বীকার করেছেন। তার দাবি, তারা এই চালানের সঙ্গে জড়িত নন।

আরও খবর



মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৩৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মেট্রোরেল আগামী সোমবার (১৭ জুন) পবিত্র ঈদুল আজহার দিন বন্ধ থাকবে। এ ছাড়া মেট্রোরেলের জন্য নতুন সময় নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এন সিদ্দিক।

এম এন সিদ্দিক বলেন, আগামী ১৯ জুন থেকে মেট্রোরেলের পিক ও অফ পিক আওয়ারের সময় পরিবর্তন হতে যাচ্ছে। সরকার নির্ধারিত অফিসের নতুন সময়সূচির কারণেই আগের সময় পরিবর্তন হয়েছে। স্পেশাল অফ পিক আওয়ারে শুধুমাত্র এমআরটি বা র‍্যাপিড পাসধারীরা ভ্রমণ করতে পারবেন। রাত ৯ টা ১০ মিনিটের পর টিকিট ক্র‍য়-বিক্রয় বন্ধ হয়ে যাবে।

ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর চামড়া ও কাঁচা বা রান্না করা মাংস মেট্রোরেলে বহন করা যাবে না এমন তথ্য জানিয়ে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক বলেন, আগের আরোপ করা নিষেধাজ্ঞা বহাল থাকবে।

মেট্রোরেলের ভাড়ায় ভ্যাট যুক্ত হচ্ছে কি না এমন তথ্য জানাতে পারেননি এম এন সিদ্দিক। তিনি জানান, ভ্যাট মওকুফের জন্য এনবিআর বরাবর চিঠি দিয়েছে ডিএমটিসিএল কতৃপক্ষ।১


আরও খবর