Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

যমজ ছেলে চান আলিয়া ভাট!

প্রকাশিত:Tuesday ২৮ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৬৮জন দেখেছেন
Image

বিয়ের আড়াই মাস পেরুতেই এলো সুখবর। মা হতে চলেছেন আলিয়া ভাট। খুশির জোয়ার তাই তার পরিবারে। খুশিতে ভাসছে বাবা হতে যাওয়া রণবীর কাপুরের পরিবারও। এদিকে দুই তারকার ভক্তরা উদগ্রীব হয়ে আছেন জানতে রণবীর-আলিয়ার কি সন্তান হবে? ছেলে নাকি মেয়ে?

সে বিষয়ে এখনো মুখ খুলেননি তারা। তবে অনেক আগেই এক সাক্ষাৎকারে যমজ পুত্র সন্তান চান বলে দাবি করেছিলেন আলিয়া। সেখানে তিনি বলেছিলেন, ‘বাচ্চাদের কী নাম হবে, তা নিয়ে আমি এখনই ভাবতে শুরু করেছি। খুব আকর্ষণীয় নাম রাখব বাচ্চাদের। আমি চাই আমার ও রণবীরের দুই পুত্রসন্তান হোক।’

মুম্বাইয়ের এক সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে বেরিয়ে এসেছিল তার সুপ্ত ইচ্ছে। এত তাড়াতাড়ি যে সেই স্বপ্নপূরণের দিকে এগিয়ে যাবেন, বোধহয় নিজেও ভাবেননি, বলছে আনন্দবাজার।

গিন্নির মতো কর্তা রণবীর কাপুরও সদ্য আলিয়ার সঙ্গে তার সুখের সংসার ও ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানিয়েছেন সংবাদমাধ্যমকে। ছবির প্রচারে গিয়ে জানিয়েছেন, আরও কাজ করে পরিবারকে সুখে রাখতে চান। ‘রণলিয়া’র এই স্বপ্ন যে সত্যি হতে চলেছে, সে খবর আলিয়া নিজেই দিয়েছেন। কিন্তু আলিয়া কি একসঙ্গে দুই সন্তানের মা হচ্ছেন? সে কথা জানতে এখনও কিছু দিনের অপেক্ষা।

রণলিয়ার প্রেমকাহিনি নিয়ে বলিউডে জলঘোলা হয়েছে বিস্তর। শোনা যায়, ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে কাজ করার সময়ে দু’জনে আরও কাছাকাছি আসেন। বিয়ের আগেই নিজেদের ‘বিবাহিত’ বলে কৌতূহলও বাড়িয়েছেন বি-টাউনে। পাঁচ বছরের প্রেমপর্ব চুকিয়ে ১৪ এপ্রিল রণবীরের সঙ্গে গাঁটছড়া বাঁধেন মহেশ-কন্যা। বিয়ের দিন ঘিরেও ছিল বিস্তর লুকোছাপা। তবে, মা হওয়ার খবরে আর রাখঢাক করেননি আলিয়া।

আলিয়ার খুশির খবরে এখন সরগরম বলিউড। হবু বাবা-মায়ের হাতে যদিও এখন বিস্তর কাজ। ৯ সেপ্টেম্বর মুক্তি পাবে ‘ব্রহ্মাস্ত্র’। বিয়ের পরে এই ছবিতেই প্রথম বার জুটিতে পর্দায় আসছেন ‘রণলিয়া’।


আরও খবর



১২৫ বছরের রেকর্ড ভাঙলেন পূজারা

প্রকাশিত:Thursday ২১ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৩০২জন দেখেছেন
Image

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে রীতিমত স্বপ্নের ফর্মে রয়েছেন ভারতীয় ব্যাটার চেতেশ্বর পূজারা। বুধবার লর্ডসে সাসেক্সের হয়ে মিডলসেক্সের বিপক্ষে প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারের ১৬তম ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি।

লর্ডসে ১২৫ বছরের মধ্যে সাসেক্সের ইতিহাসের প্রথম ব্যাটার হিসেবে ডাবল সেঞ্চুরি করেছেন পূজারা। সর্বশেষ হোম অব ক্রিকেটে এই রেকর্ডটি গড়েছিলেন তারই স্বদেশি শ্রী স্যার রঞ্জিতসিংহে ভিবাজি।

প্রথম শ্রেণির ক্রিকেটে ডাবল সেঞ্চুরিয়ানদের তালিকায় যৌথভাবে ইতিহাসের পঞ্চম পূজারা। তার সঙ্গে এই তালিকায় পঞ্চম স্থানে আছেন সিবি ফ্রাই, জ্যাক হবস এবং গ্রায়েম হিক।

তালিকার এক নম্বর অব্স্থানটি অনুমিতভাবেই অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্যার ডন ব্র্যাডমানের। প্রথম শ্রেণির ক্রিকেটে তার ক্যারিয়ারে ডাবল সেঞ্চুরি ৩৭টি। ৩৬ ডাবল সেঞ্চুরি নিয়ে দ্বিতীয় স্থানে ওয়াল্টার হ্যামন্ড, ২২ ডাবল সেঞ্চুরিতে তিন নম্বরে ইলিয়াস হেনড্রেন।

সাসেক্সের হয়ে ম্যাচটিতে ৪০৩ বল মোকাবেলায় ২১ চার আর ৩ ছক্কার সাহায্যে ২৩১ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলেন পূজারা। সাসেক্স অলআউট হয় ৫২৩ রানে।


আরও খবর



শেয়ারবাজারে বড় দরপতন, আধঘণ্টায় নেই ৩৯ পয়েন্ট

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৩১জন দেখেছেন
Image

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার লেনদেনের শুরুতে শেয়ারবাজারে বড় দরপতন দেখা দিয়েছে। লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমার পাশাপাশি কমেছে সবকটি মূল্যসূচক। তবে লেনদেনে ভালো গতি দেখা যাচ্ছে।

প্রথম আধঘণ্টার লেনদেনে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ৩৯ পয়েন্ট পড়ে গেছে। দাম কমার তালিকায় নাম লিখিয়েছে ৭১ শতাংশ প্রতিষ্ঠান। আর লেনদেন হয়েছে ১০০ কোটি টাকার কিছু বেশি।

ঢাকা স্টক এক্সচেঞ্জের পাশাপাশি অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমেছে। সেই সঙ্গে কমেছে মূল্যসূচক।

এর আগে বড় বিনিয়োগকারীরা বিনিয়োগ বাড়ানোর আশ্বাস দিলে মঙ্গলবার লেনদেনের শুরুতে শেয়ারবাজারে বড় উত্থান প্রবণতা দেখা যায়। লেনদেনের এক পর্যায়ে ডিএসইর প্রধান সূচক ১০০ পয়েন্টের ওপরে বেড়ে যায়। তবে লেনদেনের শেষদিকে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমায় নামমাত্র উত্থান দিয়ে দিনের লেনদেন শেষ হয়।

এ পরিস্থিতিতে বুধবার (২৭ জুলাই) শেয়ারবাজারে লেনদেন শুরু হয় প্রায় সবকটি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার মাধ্যমে। ফলে লেনদেন শুরু হতেই ডিএসইর প্রধান মূল্যসূচক ৮ পয়েন্ট বেড়ে যায়।

কিন্তু লেনদেনের সময় ১০ মিনিট না গড়াতেই ঋণাত্মক হয়ে পড়ে সূচক। লেনদেনের ২০ মিনিটের মাথায় ডিএসইর প্রধান সূচক ৫০ পয়েন্ট পড়ে যায়। আর ৩০ মিনিটের মাথায় ডিএসইর প্রধান সূচক কমে ৩৯ পয়েন্ট। ধীরে ধীরে সূচকের ঋণাত্মক প্রবণতা কমতে দেখা যাচ্ছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১০টা ৪২ মিনিটে ডিএসইতে দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে ৭৫ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ২৪৫টির। আর ৪৬টির দাম অপরিবর্তিত রয়েছে।

এতে ডিএসইর প্রধান সূচক কমেছে ৩১ পয়েন্ট। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট কমেছে। আর ডিএসই শরিয়াহ্ সূচক ৪ পয়েন্ট কমেছে। এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৪২ কোটি ৬৪ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৫ পয়েন্ট কমেেছে। লেনদেন হয়েছে ২ কোটি ৬২ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ১৪৭ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ২৪টির, কমেছে ১০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির।


আরও খবর



মেঘনা গ্রুপে অফিসার পদে চাকরি

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ১৪জন দেখেছেন
Image

মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজে (এমজিআই) ‘অফিসার/সিনিয়র অফিসার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০৭ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (এমজিআই)
বিভাগের নাম: ডিস্ট্রিবিউশন, তাসনিম কেমিক্যাল কমপ্লেক্স লিমিটেড

পদের নাম: অফিসার/সিনিয়র অফিসার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
অভিজ্ঞতা: ০২ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: নারায়ণগঞ্জ

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০৭ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



লিগের শেষটা জয়ে রাঙালো বসুন্ধরা কিংস

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১৪জন দেখেছেন
Image

হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েছিল দুই ম্যাচ হাতে রেখেই। বসুন্ধরা কিংসের লক্ষ্য ছিল চ্যাম্পিয়ন হওয়ার পর দুই ম্যাচ জিতে তারা লিগ শেষ করবে। দলটি পেরেছে, আবাহনীর পর শেখ জামালকে হারিয়ে এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ ও মৌসুম শেষ করলো তারা।

শনিবার বসুন্ধরা কিংস এরেনায় বসুন্ধরা কিংস ২-১ গোলে হারিয়েছে সাবেক চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। দুই দলের প্রথম লেগের ম্যাচ ৩-৩ গোলে ড্র হয়েছিল।

এই ম্যাচটি হওয়ার কথা ছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হোম ভেন্যু মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্টেডিয়ামে। কিন্তু শেখ জামাল বাফুফেকে অনুরোধ করেছিল ম্যাচটি বসুন্ধরা এরেনায় আয়োজনের জন্য। যে কারণে কিংস ঘরের মাঠে একটি বেশি ম্যাচ খেলার সুযোগ পেয়েছে।

নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে ম্যাচ হেরে লিগযাত্রা করেছিল কিংস। এরপর ২১ ম্যাচে আর দলটিকে কেউ হারাতে পারেনি। টানা ২১ ম্যাচ অপরাজিত থেকে লিগ শেষ করলো চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

শনিবার শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ম্যাচে বসুন্ধরা কিংসের হয়ে গোল করেছেন মতিন মিয়া ও ব্রাজিলিয়ান রবসন রবিনহো। শেখ জামালের গোল করেছেন সোহান।

ম্যাচ শেষ হওয়ার কিছুক্ষণ আগে লালকার্ড দেখেন দুই দলের দুই খেলোয়াড়। বসুন্ধরা কিংসের বিশ্বনাথ ঘোষ এবং শেখ জামালের উজবেকিস্তানের ওতাবেক লাল দেখে মাঠের বাইরে গেলে বাকি সময় ১০ জন করে নিয়ে খেলেছে দুই দল।

২২ ম্যাচে ১৮ জয়, ৩ ড্র ও ১ হারে ৫৭ পয়েন্ট নিয়ে লিগ শেষ করলো বসুন্ধরা কিংস। সমান ম্যাচে ৯ জয়, ৮ ড্র ও ৫ হারে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরে থেকে লিগ শেষ করলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। দলটি গত লিগে রানার্সআপ।


আরও খবর



বেশি দামে ইলেকট্রনিক্স পণ্য বিক্রির দায়ে ৩ দোকানকে জরিমানা

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ২৫জন দেখেছেন
Image

ব্রাহ্মণবাড়িয়ায় বেশি দামে পণ্য বিক্রি ও ভাউচার সংরক্ষণ না করার অপরাধে ইলেকট্রনিক্সের তিনটি দোকানকে ১৮ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (২৭ জুলাই) দুপুরে পৌর শহরের টিএ রোডে এ অভিযান পরিচালন করেন ভোক্তা অধিদপ্তরের ব্রাহ্মণবাড়িয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মেহেদী হাসান।

jagonews24

তিনি জাগো নিউজকে বলেন, দেশব্যাপী লোডশেডিংয়ের কারণে চার্জার ফ্যান ও লাইটের চাহিদা বেড়েছে। এ সুযোগে অনেক অসাধু ব্যবসায়ী গায়ের মূল্য থেকে অধিক দামে এসব বিক্রি করছে বলে আমাদের কাছে তথ্য আসে। এর পরিপ্রেক্ষিতে পৌর শহরের টিএ রোডে কয়েকটি দোকানে অভিযান চালানো হয়। মূল্য মুছে বেশি দামে পণ্য বিক্রির অপরাধে সাগর ইলেকট্রনিক্সকে ৪ হাজার টাকা, গায়ের মূল্য থেকে বেশি দামে বিক্রি করায় শুভেচ্ছা ইলেকট্রনিক্সকে ১০ হাজার টাকা এবং বেচাকেনার ভাউচার সংরক্ষণ না করা ও বেশি দামে পণ্য বিক্রি করায় মনির ইলেকট্রনিক্সকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।’


আরও খবর