Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

যাত্রাবাড়ীতে ১১ হাজার পিস ইয়াবাসহ চার মাদক কারবারি গ্রেফতার

প্রকাশিত:Monday ০৯ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৫৭জন দেখেছেন
Image

নাজমুল হাসানঃ

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে ১১ হাজার পিস ইয়াবাসহ চারজন মাদক কারবারিকে গ্রেফতার করেছে গোয়েন্দাপুলিশ।


তারা হলেন, মো. ফয়সাল, মো. মিরাজুল ইসলাম মিঠু, হযরত আলী ও শামছুল আলম।


এ সময় তাদের হেফাজত থেকে ১১ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার পরে জব্দ করা হয়।


সোমবার (৯ মে) এই তথ্য নিশ্চিত করেন গোয়েন্দা পুলিশ।


গোয়েন্দা গুলশান বিভাগের গুলশান জোনাল টিমের প্রধান অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মাহবুবুল হক সজীব  জানান, রোববার উত্তর যাত্রাবাড়ী বিবির বাগিচা  এলাকা থেকে উদ্ধারকৃত ইয়াবাসহ ফয়সাল, মিরাজুল, হযরত আলী ও শামছুল আলমকে গ্রেফতার করা হয়। 


তারা ইয়াবা দেশের সীমান্তবর্তী জেলা কক্সবাজার হতে সাব-মার্সিবল পাম্পের ভেতরে অভিনব কায়দায় সেটিং করে  একটি পরিবহনের মাধ্যমে ঢাকায় নিয়ে আসতেন।


আরও খবর



ফায়ারম্যান ইমরানের জানাজায় হাজারো মানুষের ঢল

প্রকাশিত:Tuesday ০৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৯০জন দেখেছেন
Image

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ফায়ারম্যান লিডার ইমরান হোসেন মজুমদারের (৪০) জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে। হাজারো মানুষের উপস্থিতিতে মঙ্গলবার (৭ জুন) সকাল ৮টায় নিহতের নিজ গ্রামের বাড়িতে জানাজা ও দাফন সম্পন্ন হয়।

জানাজার আগে তাকে চাঁদপুর ফায়ার সার্ভিস স্টেশনের উপ-সহকারী পরিচালক সাহিদুল ইসলামের নেতৃত্বে গার্ড অব অনার প্রদান করা হয়।

এদিকে তার জানাজায় স্থানীয় জনপ্রতিনিধিসহ প্রায় দুই হাজারের অধিক মানুষ হাজির হন। অনেকেই আশপাশের গ্রাম থেকে ছুটে এসেছেন জানাজায় অংশগ্রহণ করার জন্য।

সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের ঘটনায় সেখানে উদ্ধারকাজে যান সীতাকুণ্ড ফায়ার সার্ভিস স্টেশনে কর্মরত ফায়ারম্যান লিডার ইমরান হোসেন মজুমদার। তবে কনটেইনার বিস্ফোরণের ঘটনায় নিহত হন তিনি। পরে পরিবারের লোকজন সেখানে গেলেও মরদেহ শনাক্ত করতে না পারায় মরদেহ ফিরিয়ে আনতে পারেননি। তবে সোমবার ডিএনএ পরীক্ষা শেষে রাতেই মরদেহ নিয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা হন নিহতের পরিবার।

চাঁদপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সাহিদুল ইসলাম বলেন, ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর জসীম উদ্দীনের তত্ত্বাবধানে সোমবার রাতে কুমিল্লা থেকে নিহত এমরান হোসেন মজুমদারের মরদেহ চাঁদপুরে নিয়ে আসা হয়। পরে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার প্রদান করা হয় এবং হাজার হাজার মানুষের উপস্থিতিতে তার জানাজা সম্পন্ন হয়।

তিনি বলেন, আমি নিহতের পরিবারের সঙ্গে কথা বলেছি এবং যেকোনো প্রয়োজনে চাঁদপুর ফায়ার সার্ভিস তাদের পাশে আছে বলে আশ্বস্ত করেছি।

নিহত ইমরান মজুমদার বাংলাদেশ ফায়ার সার্ভিসে ২০০১ সালে ফায়ারম্যান হিসেবে যোগদান করেন। তিনি কচুয়া উপজেলার উত্তর কচুয়া ইউনিয়নের সিংড্ডা গ্রামের মরহুম মকবুল হোসেনের ছেলে। মৃত্যুকালে তিনি দুই সন্তান গেছেন। এছাড়াও তার স্ত্রী ৫ মাসের অন্তঃসত্ত্বা বলে জানা গেছে।


আরও খবর



আম খাওয়ার পর ভুলেও যে খাবার খাবেন না

প্রকাশিত:Friday ০৩ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৮৯জন দেখেছেন
Image

বাজারে এখন বাহারি জাতের পাকা আম সহজলভ্য হয়ে উঠেছে। গরম আসলেই আম, জাম, কাঁঠাল, লিচুসহ নানা ধরনের ফল খাওয়ার ধুম পড়ে যায়। তবে আমের কদর ছোট-বড় সবার কাছেই বেশি। এই ফল কাঁচা হোক বা পাকা দুটোই স্বাস্থ্যের জন্য অনেক উপকারী।

বিশেষজ্ঞদের মতে, আমে প্রচুর পরিমাণে ফাইবার ও প্রোটিন থাকে যা পরিপাকে সাহায্য করে। এছাড়া ডায়েটারি ফাইবার আছে এতে। যা কোলন ক্যানসার ও হৃদরোগ প্রতিরোধেও সাহায্য করে।

ফেডারেশন অব আমেরিকান সোসাইটি ফর এক্সপেরিমেন্টাল বায়োলজি সূত্রে জনা যায়, প্রতিদিন একটি করে পাকা আম খেলে রক্তের শর্করা নিয়ন্ত্রণে থাকে। এছাড়া প্রাকৃতিক শর্করা রক্তে গ্লুকোজ ও ইনসুলিনের সমতা বজায় রাখে।

আম খাওয়ার যেমন অনেক উপকারিতা আছে ঠিক তেমনই এর পার্শ্ব-প্রতিক্রিয়াও আছে। বিশেষ করে আম খাওয়ার পর কিছু খাবার আছে যেগুলো একেবারেই খাওয়া উচিত নয়। চলুন তবে জেনে নেওয়া যাক, আম খাওয়ার পর কোন খাবারগুলো ভুলেও খাবেন না-

>> বিশেষজ্ঞদের মতে, আম খাওয়ার পর পানি খাওয়া উচিত নয়। এতে পেটে নানা সমস্যা দেখা দিতে পারে। আছে পেটে ব্যথা, বদহজম, পেট ফাঁপা ও অ্যাসিডিটির মতো সমস্যা। এজন্য আম খাওয়ার অন্তত আধা ঘণ্টা পর পানি পান করা উচিত।

>> আম খাওয়ার পর দই খাওয়াও উচিত নয়। বিশেষজ্ঞদের মতে, আম গরম প্রকৃতির আর দই ঠান্ডা হওয়ায় এই দুটি খাবার একসঙ্গে খেলে স্বাস্থ্যের ওপর ক্ষতিকর প্রভাব পড়তে পারে।

>> আম খাওয়ার পরপরই ঠান্ডা কোমল পাণীয় পানি পান করবেন না। আম ও কোল্ড ড্রিংকসে প্রচুর পরিমাণে চিনি থাকে। যা ডায়াবেটিস রোগীর জন্য বেশি ক্ষতিকর।

>> করলা শরীরের জন্য অনেক উপকারী হলেও, আম খাওয়ার পরপরই তা খাওয়া উচিত নয়। বিশেষজ্ঞদের মতে, আম খাওয়ার পর করলা খেলে অ্যাসিডিটির সমস্যা বাড়তে পারে। ফলে বমি, বমি বমি ভাব ও শ্বাসকষ্টের মতো সমস্যা হতে পারে।

>> আপনার যদি ব্রণর সমস্যা থাকে তাহলে তেল মশলাজাতীয় ও ভাজাপোড়া খাবারের সঙ্গে আম খাবেন না। বিশেষজ্ঞদের মতে, আম খেলে পেট গরম হয়ে যায়, ফলে যাদের মুখে ব্রণের সমস্যা আছে তা আরও বাড়তে পারে।

সূত্র: ডিএনএইন্ডিয়া


আরও খবর



মিরসরাইয়ে ইয়াবাসহ ৩ মাদক কারবারি গ্রেফতার

প্রকাশিত:Monday ১৩ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

মিরসরাইয়ে এক হাজার ৮৫০ পিস ইয়াবাসহ তিন মাদক কারবারিকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার (১২ জুন) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার খইয়াছরা ইউনিয়নের মসজিদিয়া ছড়ারকুল রাস্তার মাথা অভিযান চালায় পুলিশ। এসময় কক্সবাজারের উখিয়া থানার কুতুপালং এলাকার মো. হোসেনের ছেলে মো. আব্দুল্লাহ (২২) ও একই এলাকার মো. সোয়াবের ছেলে মো. সাদেককে (২২) এক হাজার ৪০০ পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়।

দীর্ঘদিন ধরে তারা টেকনাফ সীমান্ত থেকে ইয়াবাসহ বিভিন্ন মাদকদ্রব্য সংগ্রহ করে শহরের বিভিন্ন মাদকসেবীদের কাছে বিক্রি করে আসছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেন।

এছাড়া সন্ধ্যায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নিজামপুর এলাকার রুপসা ফকির বাড়ির রাস্তার মাথা থেকে নোয়াখালীর অভিরামপুর এলাকার মো. আবুল কাশেমের ছেলে আব্দুল হামিদকে (৩০) ৪৫০ পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের নামে পৃথক দুটি মামলা করা হয়েছে।


আরও খবর



চাকরির সুযোগ দিচ্ছে আকিজ গ্রুপ

প্রকাশিত:Sunday ১২ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৩৪জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান আকিজ গ্রুপে ‘প্রোজেক্ট ইনচার্জ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৯ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: আকিজ গ্রুপ
বিভাগের নাম: সিভিল (আকিজ গ্লাস ইন্ডাস্ট্রিজ লিমিটেড)

পদের নাম: প্রোজেক্ট ইনচার্জ
পদসংখ্যা: ০১ জন
শিক্ষাগত যোগ্যতা: বিএসসি (সিভিল ইঞ্জিনিয়ারিং)
অভিজ্ঞতা: ১০-১২ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: চুক্তিভিত্তিক
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ৩৫-৩৬ বছর
কর্মস্থল: হবিগঞ্জ

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৯ জুন ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



মোশাররফ-পার্নো মিত্রের ‘বিলডাকিনী’র মুক্তি নভেম্বরে

প্রকাশিত:Friday ১০ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৬৭জন দেখেছেন
Image

সরকারি অনুদানে নির্মিত হচ্ছে ‘বিলডাকিনী’ সিনেমা। চলতি বছরের নভেম্বর মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন ছবির পরিচালক ফজলুল কবীর তুহিন।

তিনি বলেন, ‘‘বিলডাকিনী’ সিনেমার শুটিং অনেক আগে শেষ হয়েছে। পোস্ট প্রোডাকশন কাজ চলছে। আশা করছি এই বছরে নভেম্বর মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। সেই ভাবে আমাদের পরিকল্পনা এগুচ্ছে।’

‘বিলডাকিনী’ সিনেমায় মূল পুরুষ চরিত্রে দেখা যাবে অভিনেতা মোশাররফ করিমকে। এতে তার বিপরীতে অভিনয় করবেন কলকাতার অভিনেত্রী পার্নো মিত্র। সিনেমায় আরও কিছু চরিত্রে অভিনয় করেছেন লুৎফর রহমান জর্জ, শিল্পী সরকার অপু, আইরিন পুতুল, উজ্জল, সম্রাট, ফারুকসহ আরও অনেকে।

কথাসাহিত্যিক নূরদ্দিন জাহাঙ্গীর উপন্যাস ‘বিলডাকিনী’ অবলম্বনে তৈরি করা হয়েছে এ সিনেমার চিত্রনাট্য।

২০১৯-২০২০ অর্থ বছরে অনুদান পাওয়া ছবিটিতে উঠে আসবে নারীশক্তি ও মাতৃত্বের স্বাধীনতার গল্প। ছবিটি সরকারি অনুদানের পাশাপাশি সহযোগী প্রযোজনায় থাকবে ডাটা সলিউশন।


আরও খবর