Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

ওয়ান ব্যাংকে ৬৪ জনের চাকরির সুযোগ

প্রকাশিত:Friday ২৪ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৭৩জন দেখেছেন
Image

ওয়ান ব্যাংক লিমিটেডে ‘ট্রেইনি সেলস অফিসার/সেলস অফিসার’ পদে ৬৪ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৪ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ওয়ান ব্যাংক লিমিটেড
বিভাগের নাম: রিটেইল লায়াবিলিটি টিম

পদের নাম: ট্রেইনি সেলস অফিসার/সেলস অফিসার
পদসংখ্যা: ৬৪ জন
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
অভিজ্ঞতা: ০১-০২ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: চুক্তিভিত্তিক
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ২৪-৩৫ বছর
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা www.jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৪ জুলাই ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



রাজশাহীতে নিখোঁজ চার স্কুলছাত্রী ঢাকায় উদ্ধার

প্রকাশিত:Friday ২৯ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২৮জন দেখেছেন
Image

রাজশাহীতে তিনদিন ধরে নিখোঁজ থাকা চার স্কুলছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৮ জুলাই) রাত ১২টার দিকে ঢাকা থেকে তাদের উদ্ধার করা হয়। এ ঘটনায় এক নারীকে আটক করা হয়েছে।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার (২৬ জুলাই) সকালে বাড়ি থেকে স্কুলের উদ্দেশ্যে বের হয়ে তারা আর বাড়ি ফেরেনি। তারা নগরীর মহিষবাথান আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

পরিবারের বরাত দিয়ে ওসি জানান, স্কুলে যাওয়ার কথা বলে ২৬ জুলাই তারা বাড়ি থেকে বের হয়। পরে বাড়িতে না ফিরলে বিভিন্ন এলাকায় খোঁজাখুঁজি করেন। পরে রাতেই পরিবারের পক্ষ থেকে থানায় জিডি করা হয়।

নিখোঁজ চারছাত্রীর মধ্যে একজন পঞ্চম, দুইজন সপ্তম ও একজন অষ্টম শ্রেণিতে পড়ে।

ওসি জাহাঙ্গীর আলম বলেন, ‘এ ঘটনায় এক নারীকে আটক করা হয়েছে। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।


আরও খবর



রাজধানীতে দুই মাদক কারবারি গ্রেফতার

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ১৯জন দেখেছেন
Image

রাজধানীতে ১ হাজার ৮৫০ পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (৪ আগস্ট) শ্যামপুর মডেল থানার জুরাইন এলাকায় অভিযান চালায় র‌্যাব-১০ এর একটি দল।

গ্রেফতাররা হলেন, মো. মেজবাহ উদ্দিন (২০) ও আব্দুল মালেক (২০)।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃতদের কাছ থেকে ১ হাজার ৮৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। একই সঙ্গে তাদের কাছে ৩টি মোবাইল ও নগদ ৩০০ টাকা টাকা পাওয়া যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা র‌্যাবকে জানিয়েছেন, তারা বেশ কিছুদিন ধরে শ্যামপুরসহ ঢাকার বিভিন্ন এলাকায় ইয়াবাসহ অন্যান্য মাদক সরবরাহ করে আসছিলেন।

গ্রেফতারদের ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদক মামলা প্রক্রিয়াধীন বলে জানিয়েছে র‌্যাব।


আরও খবর



সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ: ২৩ জুলাই ২০২২

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ৭২জন দেখেছেন
Image

আমাদের চারপাশে অসংখ্য ঘটনা ঘটছে প্রতিদিনই। এর মধ্যে হয়তো আলোচনায় আসে হাতেগোনা কিছু। তবে সময় ও পরিস্থিতির পরিপ্রেক্ষিতে গুরুত্বপূর্ণ হয়ে ওঠে বেশকিছু বিষয়। এগুলো জানা না থাকলে অনেক ক্ষেত্রেই পিছিয়ে পড়তে হয়। এ কারণে বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘটে যাওয়া নানা ঘটনা থেকে সংক্ষেপে গুরুত্বপূর্ণ কিছু সংবাদ থাকছে জাগো নিউজের পাঠকদের জন্য-

মাঙ্কিপক্স: বিশ্বব্যাপী জরুরি স্বাস্থ্য সতর্কতা জারি ডব্লিউএইচওর
এবার মাঙ্কিপক্স নিয়ে বিশ্বব্যাপী জরুরি স্বাস্থ্য সতর্কতা জারি করলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। শনিবার (২৩ জুলাই) ডব্লিউএইচও ঘোষণা দিয়েছে, বিশ্বব্যাপী মাঙ্কিপক্সের বিস্তার আন্তর্জাতিক উদ্বেগের পাশাপাশি জরুরি স্বাস্থ্য সতর্কতার পরিস্থিতি তৈরি করেছে। সারা বিশ্বের সরকারগুলো ক্রমবর্ধমান প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে কঠোরভাবে চেষ্টা চালালেও ভাইরাসটি আরও ছড়িয়ে পড়ার ‘সুস্পষ্ট ঝুঁকি’ রয়েছে।

চুক্তির পরের দিনই ওডেসা বন্দরে রাশিয়ার হামলা
ইউক্রেনের ওডেসা বন্দরে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। কৃষ্ণসাগরের বন্দরগুলোতে পুনরায় শস্য রপ্তানি চালু করার জন্য রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে চুক্তি স্বাক্ষরের একদিন পরেই এই হামলা চালানো হলো। ইউক্রেনের সামরিক বাহিনীর পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

মার্কিন ডলার এত শক্তিশালী কেন?
মার্কিনিদের জন্য ইউরোপ ভ্রমণের এখন দারুণ সময়। চলতি মাসের শুরুর দিকে গত দুই দশকের মধ্যে প্রথমবারের মতো মার্কিন ডলারের সঙ্গে সমতা হারায় ইউরো। তবে মার্কিনিদের কেবল ইউরোপ ভ্রমণেই সীমাবদ্ধ থাকার প্রয়োজন নেই। কারণ ইদানিং বিশ্বের প্রায় সর্বত্রই তাদের জন্য সস্তা হয়ে উঠেছে। এ বছর ইয়েনের বিপরীতে ১৫ শতাংশ, পাউন্ডের বিপরীতে ১০ শতাংশ এবং ইউয়ানের বিপরীতে পাঁচ শতাংশ মূল্যমান বেড়েছে ডলারের।

কেমন আছেন বাইডেন?
সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এদিকে হোয়াইট হাউজে বাইডেনের ব্যক্তিগত চিকিৎসক জানিয়েছেন, তার অবস্থার উন্নতি হয়েছে। রক্তচাপ স্বাভাবিক থাকাসহ বিভিন্ন সমস্যা কমে এসেছে। করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়ার পর থেকেই হোয়াইট হাউজে আইসোলেশনে ছিলেন ৭৯ বছর বয়সী এই নেতা।

আবের অন্ত্যেষ্টিক্রিয়া ২৭ সেপ্টেম্বর
আততায়ীর গুলিতে নিহত সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া হবে আগামী ২৭ সেপ্টেম্বর । এতে বিশ্বনেতারা অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। জাপানের রাজধানী টোকিওর নিপ্পন বুডোকানে এ অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠান করা হবে। নিপ্পন বুডোকান দেশটির একটি বিশাল ইনডোর মিলনায়তন, যেখানে বড় বড় কনসার্ট ও ক্রীড়া অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে।

পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী পার্থ চ্যাটার্জি গ্রেফতার
জিজ্ঞাসাবাদ শেষে পশ্চিমবঙ্গ রাজ্যের শিল্পমন্ত্রী ও তৃণমূল মহাসচিব পার্থ চ্যাটার্জিকে গ্রেফতার করেছে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে পার্থ চ্যাটার্জির নাকতলার বাড়িতে জিজ্ঞাসাবাদের জন্য যায় ইডির একটি দল। রাতভর মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। শনিবার সকাল ১০টার দিকে তাকে গ্রেফতার করা হয়।

অবশেষে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন হামজা শাহবাজ
পাকিস্তান মুসলিম লিগ-কায়েদের (পিএমএল-কিউ) ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) যৌথ প্রার্থী চৌধুরী পারভেজ এলাহির বিরুদ্ধে নাটকীয়ভাবে তিন ভোটে জয়ের পর পিএমএল-এন নেতা হামজা শাহবাজ পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন। শনিবার (২৩ জুলাই) তার শপথগ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। হামজা শাহবাজ দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের ছেলে।

ইরানে বন্যায় ২২ জনের মৃত্যু
ইরানে ভারি বৃষ্টিপাতের কারণে সৃষ্ট আকস্মিক বন্যায় কমপক্ষে ২১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আরও তিনজন এখনও নিখোঁজ রয়েছে। দেশটির দক্ষিণাঞ্চলীয় ফার্স প্রদেশে আকস্মিক বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে বলে কর্মকর্তারা নিশ্চিত করেছেন। শনিবার রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তারা বন্যায় মৃত্যুর সংখ্যা নিশ্চিত করেন। তারা জানিয়েছেন, প্রাদেশিক রাজধানী শিরাজ থেকে ১৭৪ কিলোমিটার পূর্বের ইস্তাহবান শহরে জরুরি বিভাগের ১৫০ কর্মী সেখানে কাজ করছেন।

লঙ্কান প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রীর বাসার মূল্যবান জিনিসপত্র চুরি
শ্রীলঙ্কার প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন থেকে খোয়া গেছে মূল্যবান সহস্রাধিক জিনিসপত্র, যার মধ্যে রয়েছে দুর্লভ শিল্পকর্মও। সম্প্রতি কলম্বোর প্রেসিডেন্সিয়াল প্যালেস ও প্রধানমন্ত্রীর বাসভবন টেম্পল ট্রিজে সরকারবিরোধী বিক্ষোভকারীরা ঢুকে পড়ার পর এসব জিনিসপত্র চুরি হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

৬ বছর আগে ভারতের স্টার্টআপ ছিল ৪৭১, এখন ৭২৯৯৩
২০১৬ সালে ভারতে স্বীকৃত স্টার্টআপ ছিল মাত্র ৪৭১টি। কিন্তু পরের ছয় বছরেই তা বেড়ে হয়েছে ৭২ হাজারের বেশি। শুক্রবার (২২ জুলাই) ভারতের বাণিজ্য ও শিল্পমন্ত্রী সোম প্রকাশ এ তথ্য জানিয়েছেন। রাজ্যসভায় এক লিখিত জবাবে ভারতীয় মন্ত্রী বলেছেন, স্টার্টআপ ও প্রযুক্তি ইকোসিস্টেম যে কোনো দেশের জন্য প্রবৃদ্ধির চালিকাশক্তি। এটিকে স্বীকার করে সরকার ২০১৬ সালের ১৬ জানুয়ারি ‘স্টার্টআপ ইন্ডিয়া’ কর্মসূচি চালু করে, যার লক্ষ্য ভারতের স্টার্টআপ সংস্কৃতিকে লালন করার জন্য একটি শক্তিশালী ইকোসিস্টেম গড়ে তোলা, অর্থনৈতিক প্রবৃদ্ধি ও উদ্যোক্তাদের সমর্থন এবং বৃহৎ আকারে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি।


আরও খবর



ত্রিশালে থ্রি-হুইলার চলাচল নিষেধ

প্রকাশিত:Sunday ৩১ July ২০২২ | হালনাগাদ:Thursday ০৪ August ২০২২ | ১২জন দেখেছেন
Image

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল অংশে সবধরনের থ্রি-হুইলার চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

রোববার (৩১ জুলাই) দুপুরে ত্রিশাল উপজেলা পরিষদের রাশেদুল ইসলাম কনফারেন্স রুমে সড়ক নিরাপত্তা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তারুজ্জানের সভাপতিত্বে সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান, পৌরসভার মেয়র এবিএম আনিছুজ্জামান, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইন উদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন প্রমুখ।

সভায় সর্বসম্মতভাবে যেসব সিদ্ধান্ত নেওয়া হয়

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল অংশে সবধরনের থ্রি-হুইলার চলাচল বন্ধ; ত্রিশাল অংশে ফুটওভার ব্রিজের নিচে মহাসড়কে রোড ডিভাইডারে গ্রিলের ব্যারিকেড নির্মাণ করা; মহাসড়কের কাটা অংশ পুনঃনির্মাণসহ এই অপরাধ পুনরায় সংঘটিত হলে শনাক্তপূর্বক নিয়মিত মামলা করার সিদ্ধান্ত; মহাসড়কের অবৈধ বাজার ও দোকানপাট উচ্ছেদ করা; ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ফুটওভার ব্রিজ নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ; ড্রাইভিং লাইসেন্সসহ সড়ক পরিবহন সংক্রান্ত সংশ্লিষ্ট অপরাধ নিয়ন্ত্রণে সপ্তাহে দুদিন সহকারী কমিশনারের (ভূমি) নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালিত করা ও ত্রিশাল বাসস্ট্যান্ড সংলগ্ন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ঢাকা রোডে বাসস্ট্যান্ড নির্মাণ।


আরও খবর



বিক্ষোভের মধ্যেই শপথ নিলেন রনিল বিক্রমাসিংহে

প্রকাশিত:Thursday ২১ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ৫৬জন দেখেছেন
Image

শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন রনিল বিক্রমাসিংহে। বৃহস্পতিবার (২১ জুলাই) দেশটির অষ্টম প্রেসিডেন্ট হিসেবে তিনি দায়িত্ব নিয়েছেন। এর মাধ্যমে গোতাবায়া রাজাপাকসের স্থলাভিষিক্ত হলেন তিনি। এর আগে সিঙ্গাপুরে পালিয়ে গিয়ে পদত্যাগ করেন গোতাবায়া। তবে রনিল বিক্রমাসিংহকেও প্রেসিডেন্ট হিসেবে মানতে নারাজ বিক্ষোভকারীরা। এরই মধ্যে তাকে হটাতেও বিক্ষোভ শুরু হয়েছে।

বিস্তারিত আসছে...


আরও খবর