Logo
আজঃ Wednesday ২৬ January ২০২২
শিরোনাম
অভিনেত্রীর বিরুদ্ধে সহ-শিল্পীদের নগ্ন ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। বিদেশের মাটিতে কৃষিপণ্য সরবরাহ বাড়াণোর লক্ষ্যে : ইরান রাজনৈতিক কঠিন চাপে রয়েছেন মেয়র আরিফুল স্বপ্নের মেট্রোরেল রওনা হলো আগারগাঁওয়ের উদ্দেশে ওমিক্রনের সংক্রমণে ভারতে ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ মুরাদ হাসান এমিরেটসের ফ্লাইটে কানাডা গেলেন সাময়িক বরখাস্ত হয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী মাহমুদুল্লাহ রিয়াদ আগামী বিশ্বকাপে ব্যাটসম্যানদের উন্নতি দেখতে চান করোনাভাইরাসে আরও ছয়জনের মৃত্যু বিশ্বের ৪৩তম ক্ষমতাধর নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ভ্যাগ্যের চাকা ঘুরিয়ে কোটিপতি ভ্যানচালক!

প্রকাশিত:Thursday ২৩ December ২০২১ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ২৪৩জন দেখেছেন
Image

পরিবারের উপার্জনক্ষম একমাত্র ব্যক্তি তিনি। ভ্যান চালিয়ে চার মেয়ে ও স্ত্রীসহ ছয়জনের পরিবারের অন্নের সংস্থান করতেই হিমশিম খাচ্ছিলেন। কীভাবে মেয়েদের বিয়ে দেবেন, ভেবে কূলও পাচ্ছিলেন না। অবশেষে লটারির টিকিট তার ভাগ্যের চাকা ঘুরিয়ে দিলো। মাত্র ৬০ টাকার টিকিটি কেটে এখন কোটিপতি ভারতের পশ্চিবঙ্গের ভ্যানচালক দীপক দাস।

ভারতের সংবাদমাধ্যম এই সময়ের খবরে বলা হয়েছে, গত মঙ্গলবার দুপুরে কাজের ফাঁকে ৬০ টাকা দিয়ে লটারি কেটেছিলেন দীপক দাস। কাজ সেরে বাড়ি ফেরার সময় লটারির দোকানে টিকিটের নম্বর মেলাতেই দেখেন, প্রথম পুরষ্কার স্বরূপ তিনি জিতে গেছেন ১ কোটি টাকা। লটারি জিতে কোটি টাকা পাওয়ার কথা স্বপ্নেও ভাবেননি এই ভ্যানচালক।

উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জের বরুয়া গ্রাম পঞ্চায়েতের বড় বরুয়া এলাকার বাসিন্দা দীপক জানান, প্রতিদিন রায়গঞ্জ শহরে ভ্যান চালিয়ে কোনো রকমে অন্নের সংস্থান করতেন। ফলে চার মেয়েকে বিয়ে দেওয়ার সামর্থ্য তার ছিল না। তাই সুদিনের আশায় ও মেয়েদের ভালোভাবে বিয়ে দিতে বছর দেড়েক ধরে ভাগ্য পরীক্ষা করতে শুরু করেন তিনি।

তিনি বলেন, মোটা অঙ্কের টাকা প্রাপ্তির আশায় প্রতিদিনের উপার্জন থেকেই কিছু টাকা দিয়ে লটারির টিকিট কাটা শুরু করেন। মাঝে দু-একবার সামান্য কিছু টাকা পেলেও বেশির ভাগ দিনই টিকিট কাটার টাকা জলে যেতো। তবু আশা ছাড়েননি তিনি। অবশেষে মঙ্গলবার তার ভাগ্যে শিকেয় ছিঁড়ল!

লটারিতে কোটি টাকা পেয়ে বিলাসিতা নয়, মেয়েদের ভালোভাবে বিয়ে দেওয়াই লক্ষ্য ভ্যানচালক বাবার। দীপক দাসের কথায়, ‘চার চারটি মেয়ে। কীভাবে মেয়েদের বিয়ে দেবো, বুঝতে পারছিলাম না। দুঃশ্চিন্তায় দিন কাটছিল। অবশেষে ভগবান মুখ তুলে চেয়েছেন। এখন চার মেয়ের ধুমধাম করে বিয়ে দিতে পারব।’

এদিকে, দীপক দাসের কোটিপতি হওয়ার খবর মূহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে গোটা গ্রামে। এরপরেই নিরাপত্তাহীনতা গ্রাস করে ওই ভ্যানচালক ও তার পরিবারকে। আশঙ্কায় মঙ্গলবার রাতেই স্থানীয় গ্রাম পঞ্চায়েতের এক সদস্যকে সঙ্গে নিয়ে রায়গঞ্জ থানায় গিয়ে পুলিশের দ্বারস্থ হন দীপক দাস। পুলিশ অবশ্য তাকে নিরাশ করেনি। নিরাপত্তাসহ সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছে।

দীপক দাসের প্রতিবেশী রিপণ সরকার বলেন, ‘দিনমজুর, হতদরিদ্র ভ্যানচালক দীপক দাস ১ কোটি টাকার লটারি পাওয়ার খবর শোনা মাত্রই রায়গঞ্জ থানার পুলিশ তাকে নিরাপত্তা দেওয়া ও টাকা ঠিকমতো হাতে পাওয়ার ব্যাপারে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করেছে।’


আরও খবর



দেশে আরও ৪ জনের ওমিক্রন শনাক্ত

প্রকাশিত:Wednesday ২৯ December ২০২১ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ১০৮জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: দেশে নতুন করে আরও চারজনের দেহে করোনাভাইরাসের দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্ট ওমিক্রন শনাক্ত হয়েছে। এ নিয়ে সাতজনের দেহে ভাইরাসটি শনাক্ত হলো। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় একজন ও রাতে তিনজনের দেহে ভাইরাসটি পাওয়া যায়।

বাংলাদেশে করোনার জিনোম সিকোয়েন্স ডেটা গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জা ডেটা (জিআইএসএআইডি) প্রতিষ্ঠানে জমা পড়া নমুনায় এ ভাইরাস শনাক্ত হওয়ার তথ্য জানা গেছে। এর আগে সোমবার রাতে দেশে আরও একজনের নমুনায় করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়ার তথ্য জানায় জিআইএসএআইডি।

উল্লেখ্য, গত ১১ ডিসেম্বর করোনার নতুন ধরনটি দেশে প্রথম দুজনের শরীরে শনাক্ত হওয়ার কথা জানান রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এএসএম আলমগীর। ওমিক্রন শনাক্ত হওয়া ওই দুজনই বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের সদস্য। তারা বর্তমানে সুস্থ।


আরও খবর



স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে জয় বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড পেল উত্তর টাঙ্গাইল সাংবাদিক ফোরামের সহ-সভাপতি আনছার আলী ধনবড়ী

প্রকাশিত:Tuesday ২৫ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৫১জন দেখেছেন
Image


মোঃ আবুল হোসেন আকাশ (টাঙ্গাইল প্রতিনিধি:)

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জয় বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড-২০২২ পেল উত্তর টাঙ্গাইল সাংবাদিক ফোরামের সিনিয়র সহ-সভাপতি, ধনবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, দৈনিক সমকালের মধুপুর প্রতিনিধি, বাংলাদেশ আওয়ামী লীগ মুশুদ্দি ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক আনছার আলী। স্বাধীন বাংলা সংসদ (স্বাবাস) স্বাধীনতার ৫০ বছরে বিভিন্ন ক্যাটাগরীতে সাংবাদিক আনছার আলীসহ সারাদেশে ৫০ জনকে এ এ্যাওয়ার্ড প্রদান করেছে।


সম্প্রতি ঢাকার কেন্দ্রীয় কচি-কাঁচার মেলা মিলনায়তনে এ পদক প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ পদক প্রদান করেন। বিচার বিচারপতি নিজামুল হক নাসিমের কাছ থেকে পদক গ্রহণকালে সাংবাদিক পুত্র আরাফাত হোসাইন লাম উপস্থিত ছিলেন।


স্বাধীন বাংলা সংসদের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এসএম তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে পদক প্রদান অনুষ্ঠান উদ্বো্ধন করেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহমেদ। এ সময় 'স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, আমাদের প্রত্যাশা ও প্রাপ্তি' বিষয়ে আলোকপাত করে বক্তব্য রাখেন, সাবেক উপমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাদেক সিদ্দিকী, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ ওয়াসিউজ্জামান লেনিন, স্বাধীন বাংলা সংসদের উপদেষ্টা মুহাম্মদ আতাউল্লাহ খান, স্বাধীন বাংলা সংসদের সভাপতি সারল্যের কবি শাহ-আলম চুন্নু, সাধারণ সম্পাদক এম এইচ আরমান চৗেধুরী, বরেণ্য চিকিৎসক, গীতিকার ও সূরকার ডা: বিশ্বাস শাহীন হাসান, বাংলাদেশ টেলিভিশনের গীতিকার হাসান মতিউর রহমান, চলচ্চিত্র অভিনেত্রীৈ সৈয়দা কামন্নাহার শাহনুর।


এ ব্যাপারে সাংবাদিক আনছার আলী বলেন, 'জয় বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড -২০২২ এর মতো বিরল সম্মানে সম্মানীত করায় বিজ্ঞজুরি বোর্ড, প্রেস কাউন্সিলের চেয়ারম্যান ও স্বাধীন বাংলা সংসদকে আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।


তিনি আরও বলেন, 'করোনা অতিমারিতে জনসচেতনতা ও সমাজসেবায় বিশেষ অবদানের মধ্যে গুরুত্বপূর্ণ কর্মকান্ড যেমন- গুচ্ছিত হজ্বের টাকায় করোনা মহামারিতে হতদরিদ্র অসহায় সাড়ে তিনশত পরিবারের মাঝে বাড়ি-বাড়ি গিয়ে খাদ্য সহায়তা প্রদান, জনসচেতনতামূলক প্রচারণা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ, মসজিদ মাদ্রাসায় দান-অনুদান ও সহায়তা প্রদান, শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ, গরীব মেধাবী শিক্ষার্থীদের সহায়তা প্রদানসহ বিভিন্ন সমাজসেবামূলক কর্মকান্ডে করি।



আরও খবর



সংবাদ প্রকাশের জের,নাসিরনগর নির্বাচন অফিসের কর্মচারীর তাৎক্ষনিক বদলী হলে ও কর্মকর্তা বহাল তবিয়তে

প্রকাশিত:Monday ২৪ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৬৭জন দেখেছেন
Image


মোঃ আব্দুল হান্নান,

ব্রাক্ষনবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্য্যালয়ের বিভিন্ন অনিয়ম দুর্নীতির সংবাদ দৈনিক সমকার,দৈনিক যুগান্তর,দৈনিক আজকের পত্রিকা,দৈনিক কুরুলিয়া সহ একাধিক জাতীয়,স্থানীয় পত্রিকায়,বিভিন্ন অনলাইন ও সামাজিকযোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশিত হবার পর নাসিরনগর উপজেলা নির্বাচন অফিসের অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক মো. আবু সুফিয়ানকে বদলি করা হলেও কর্মকর্তা রয়েছে বহাল তবিয়তে।


রোববার কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক কর্মকর্তা মো. দুলাল তালুকদার স্বাক্ষরিত এক চিঠিতে এ বদলির আদেশ দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়।আবু সুফিয়ান কে নাসিরনগর থেকে সরাইলে বদলি করা হয়েছে বলে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা গেছে।


গত শনিবার নাসিরনগর নগর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের বিভিন্ন অনিয়ম দুর্নীতির সংবাদ একাদিক পত্রিকা ও অনলাইনে প্রকাশিত হয়।সংবাদে বলা হয়, নাসিরনগর সদর ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা মোঃ মিজান, ভলাকুটের রইস খান, পূর্বভাগের পারভেজ, সদরের বিকাশ ও হরিপুরের তারেক- এই পাঁচজন নির্বাচন অফিসারের সঙ্গে আঁতাত করে সেবাপ্রত্যাশীদের কাছ থেকে বিপুল অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে।


প্রতিটি নতুন এনআইডি কার্ড করতে ২০ হাজার থেকে শুরু করে সর্বনিম্ন পাঁচ হাজার টাকা, সংশোধনের জন্য ক্যাটাগরিভেদে পাঁচ থেকে ৩০ হাজার টাকা নেন।আশুরাইল গ্রামের সায়েম মিয়া জানান,তার আইডি কার্ডের বয়স ও নামের ভূল সংশোধনের জন্য নির্বাচন অফিসে গেলে সেই অফিসে কাজ করে একজন তার নিকট সেই কাজের জন্য ৩৫ হাজার টাকা দাবী করে।এমন অনিয়ম দুর্নীতির সংবাদ প্রকাশের পরদিনই রোববার অফিস সহকারী আবু সুফিয়ানকে বদলির আদেশ দেওয়া হয়। তাকে নাসিরনগর থেকে সরাইল উপজেলা নির্বাচন অফিসে ২৫ জানুয়ারির মধ্যে যোগদানের জন্য বলা হয়েছে। জেলা নির্বাচন কর্মকর্তা জিল্লুর রহমান জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে তিনি বিষয়টি জানিয়েছেন।


-খবর প্রতিদিন/ সি.বা 


আরও খবর



আসন্ন ২নং বাকশীমুল ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী রফিজুল ইসলাম টিউবওয়েল প্রতীক জনপ্রিয়তার শীর্ষে

প্রকাশিত:Sunday ২৩ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ৭২জন দেখেছেন
Image


স্টাফ রিপোর্টারঃ 

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুমিল্লা বুড়িচং উপজেলার ২নং বাকশীমুল ইউনিয়ন পরিষদ  ৬নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী মোঃ রফিজুল ইসলাম টিউবওয়েল প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দীতা করছেন।এই ওয়ার্ডের প্রতিটি আনাচে কানাচে প্রতিদিন চলছে তার নির্বাচনী গনসংযোগ।ওয়ার্ডে আসন্ন নির্বাচন উপলক্ষে মেম্বার প্রার্থীদের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান সাবেক মেম্বার মোঃ রফিজুল ইসলামের। জনগণ চাচ্ছে একজন সৎ ও নীতিবান জনপ্রতিনিধি হিসেবে তিনি নির্বাচিত হোক।


যিনি মানবসেবক হয়ে ৬ নং ওয়ার্ডের জনগণের পাশে দাঁড়াবে। ঠিক তেমনি একজন যোগ্য প্রার্থী, বিশিষ্ট সমাজসেবক মোঃ রফিজুল ইসলাম।মাদক ইভটিজিংমুক্ত যুব সমাজ গড়তে তিনি  সর্বসময় সোচ্চার।৬ নং ওয়ার্ডের জনগণের দুঃখ-দুর্দশা নিরসনের জন্য আসন্ন নির্বাচনে একজন মেম্বার পদপ্রার্থী মোঃ রফিজুল ইসলাম। জনগণের প্রত্যাশা অনুযায়ী সেবামূলক কার্যক্রম করার জন্য ৬ নং ওয়ার্ডের জনগণের মনোনীত মেম্বার পদপ্রার্থী।  উন্নয়নের লক্ষ্যে এই ওয়ার্ড টিকে উন্নয়নের রোল মডেলে পরিণত করতে চান তিনি।মাদক সন্ত্রাস নির্মূলের জন্য কাজ করবেন।


পাশাপাশি যুবসমাজের জন্য সাংস্কৃতিক বিনোদন ও খেলাধুলার ব্যবস্থা করে দেবেন বলেও বিশ্বাস এলাকাবাসীর। শিক্ষার হার শতভাগ সুনিশ্চিত করার লক্ষ্যে দরিদ্র শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বেতন বিহীন কিন্ডারগার্টেন ও প্রাইভেট স্কুল গুলোতে পড়াশোনা করতে পারে সেই ব্যবস্থা করবেন তিনি। ২ নং বাকশীমুল ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সুষ্ঠু বিচার সালিশের জন্য এই ওয়ার্ডের প্রতিটি এলাকার পঞ্চায়েত কমিটির সমন্বয়ে সঠিক সিদ্ধান্ত নিয়ে বিচার সালিশি সম্পন্ন করবেন।বড় আনন্দপুর এলাকার মরহুম আব্দুল গফুর সরদার এর সুযোগ্য পুত্র মোঃ রফিজুল ইসলাম বলেন আমি কথায় নয় কাজে বিশ্বাসী। জনগন সঠিক রায় দিলে আসন্ন নির্বাচনে টিউবওয়েল প্রতীকের জয় অবশ্যম্ভাবী।


আগামী ৭ ফেবৃুয়ারী ২০২২ ইং তারিখে অনুষ্ঠিত হবে বুড়িচং উপজেলার ২নং বাকশীমুল ইউনিয়ন পরিষদ এর ভোটগ্রহন।মোঃ রফিজুল ইসলামের বড় ভাই জহিরুল ইসলাম বলেন,এলাকায় পুর্বেও আমার ভাই মেম্বার নির্বাচিত হয়ে জনগনের পাশে থেকে কাজ করেছেন,আবার সে ভোটে নির্বাচিত হলে এলাকার উন্নয়ন করবে,আমি তার জয়ের বিষয়ে শতভাগ আশাবাদী।


-খবর প্রতিদিন/ সি.বা 

আরও খবর



রাস্তা পার হতে গিয়ে ট্রাক্টরের ধাক্কায় প্রভাষকের মৃত্যু!

প্রকাশিত:Saturday ০৮ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১৮০জন দেখেছেন
Image


নিজস্ব প্রতিবেদক 

৮ জানুয়ারী ২০২২ ইং রোজ শনিবার ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে বিএনপি - ছাত্র লীগের যৌথ সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করে জেলা  প্রসাশন। অন্যান্যদের মতো নিজ কর্মস্থলে ফিরছিলেন তিনি।ভদ্রলোক আখাউড়া দরখার আলিয়া মাদ্রাসার প্রভাষক মোঃ দেলোয়ার হোসেন (আবদুল্লাহ) । তিনি নাসিরনগর উপজেলার পূর্বভাগ ইউনিয়নের ভুবন গ্রামের স্থায়ী বাসিন্দা ছিলেন।


জেলা প্রসাশনের ১৪৪ ধারা জারি করার কারনে জেলার বিভিন্ন স্থানে, মোড়ে- মোড়ে পুলিশ মোতায়েন ছিলো। নাসিরনগর থেকে কুট্টাপাড়া মোড় পর্যন্ত সিএনজি গাড়ি গুলো পুলিশ আটক করে। যার দরুন বিপাকে বিপাকে পড়ে সিএনজি ড্রাইভার ও যাত্রীগণ।


নিজ কর্মস্থলে ফিরতে প্রভাষক দেলোয়ার হোসেন আবদুল্লাহ (৫০) কুট্টাপাড়া বিশ্বরোড হতে রাস্তা পারাপারের সময় আচমকা একটি ট্রাক্টরের ধাক্কায় মারাত্মক আঘাত প্রাপ্ত হয়ে মৃত্যু বরন করেন (ইন্নালিল্লাহে,,,,,,, রাজিউন)।


সড়ক দূর্ঘটনায় মৃত্যুবরণকারী প্রভাষক  দেলোয়ার হোসেনের  সহধর্মিণী সুলেমা বেগম ভুবন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

এই মর্মান্তিক ঘটনায় ভুবন গ্রাম  সহ আশ পাশের এলাকা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।


-খবর প্রতিদিন/ সি.বা

আরও খবর