Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

ভূমিধসে গ্যাংটকে দুই শিশুসহ মায়ের মৃত্যু

প্রকাশিত:Tuesday ২৮ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৮৬জন দেখেছেন
Image

ভারতের সিকিমের রাজধানী গ্যাংটকে টানা বৃষ্টিতে ভূমিধসে একই পরিবারের তিন জনের মৃত্যু হয়েছে। সোমবার (২৭ জুন) রাতে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র বলছে, রাত ১টা ১৫ মিনিটে টানা বৃষ্টির জেরে ভূমিধসের ঘটনা ঘটে। বিমল মঙ্গার নামে এক ব্যক্তির বাড়ি ধসে তার স্ত্রী ও দুই সন্তানের মৃত্যু হয়। শিশু দুটির বয়স ৭ ও ১০ বছর।

অন্যদিকে, উত্তরবঙ্গে আরও বৃষ্টি বাড়বে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তন। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, কালিম্পঙে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। ওই জেলাগুলোতে ভারি থেকে অতি ভারি বৃষ্টি হতে পারে।

ভারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে দুই দিনাজপুর জেলাতেও। বুধবারও ওই জেলাগুলোতে বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। ভারতের মেঘালয় রাজ্যের চেরাপুঞ্জিতে ১৯৯৫ সালের পর এবারই রেকর্ড পরিমাণে বৃষ্টিপাত হয়েছে।

সম্প্রতি ভারতের আসাম ও মেঘালয় রাজ্যে ভারি বৃষ্টিতে সৃষ্ট বন্যা ও ভূমিধসে ১২৬ জনের মৃত্যু খবর পাওয়া যায়। পানিবন্দি হয়ে পড়েন কয়েক লাখ মানুষ। চরম সংকট বিরাজ করছে বন্যাকবলিত এলাকাগুলোতে।

সূত্র: আনন্দবাজার


আরও খবর



সুতার ঘোষণা দিয়ে মদ আমদানি, ১২ কোটি টাকার ‘শুল্ক ফাঁকি’

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৫২জন দেখেছেন
Image

সুতা আমদানির ঘোষণা দিয়ে বিদেশ থেকে চট্টগ্রাম বন্দরে আনা ১৫ হাজার ২০৪ লিটার মদের চালান আটক করেছে চট্টগ্রাম কাস্টমস। কনটেইনারভর্তি এ মদের চালানের সিএন্ডএফ মেসার্স জাফর আহমদ।

রোববার (২৪ জুলাই) সকালে কাস্টমসের এআইআর (অডিট, ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্চ) শাখার টিম বন্দরের ৫ নম্বর শেডে থাকা মদভর্তি কনটেইনারটি জব্দ করে।

কাস্টমসের এআইআর শাখার ডেপুটি কমিশনার মো. সাইফুল হক রাতে জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘শতভাগ কায়িক পরীক্ষা শেষে চালানটিতে ১২ কোটি ৪৫ লাখ টাকার শুল্ক ফাঁকির চেষ্টা করা হয়েছে।’

বিস্তারিত আসছে...


আরও খবর



গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু আজ

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ২৭জন দেখেছেন
Image

গুচ্ছ পদ্ধতিতে দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে শনিবার (৩০ জুলাই) থেকে। এদিন দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা হবে।

‘এ’ ইউনিটে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে (খুবি) ৭ হাজার ৭৬৪ জন শিক্ষার্থীর আসনের ব্যবস্থা করা হয়েছে। যার মধ্যে খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রোল নম্বর ১৭৪৩৩৫ থেকে ১৭৯৭৫৮ পর্যন্ত মোট ৫ হাজার ৪২৪ জন, রেভারেন্ড পলস্ হাই স্কুলে রোল নম্বর ১৭৯৭৫৯ থেকে ১৮১২৭০ পর্যন্ত ১ হাজার ৫১২ জন ও হোপ পলিটেকনিক উপকেন্দ্রে রোল নম্বর ১৮১২৭১ থেকে ১৮২০৯৮ পর্যন্ত ৮২৮ জন পরীক্ষার্থীর আসন রয়েছে।

ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা কেন্দ্রে মোবাইলফোনসহ কোনো ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস নিয়ে প্রবেশ না করার নির্দেশনা দেওয়া হয়েছে। একই সঙ্গে পরীক্ষার দিন সকাল ১০টা থেকে পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত খুলনা-সাতক্ষীরা মহাসড়কের গল্লামারী-জিরোপয়েন্ট পর্যন্ত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকারও নির্দেশনা দেওয়া হয়।

এছাড়াও আগামী ১৩ আগস্ট ‘বি’ ইউনিটে মানবিক এবং ২০ আগস্ট ‘সি’ ইউনিটে বাণিজ্য বিভাগের ভর্তি পরীক্ষা শুধুমাত্র খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।


আরও খবর



চুইংগামের বাবল ফুলিয়ে মাসে লাখ টাকা আয়

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ২৫জন দেখেছেন
Image

অবসরে কিংবা মুখের ব্যায়াম করতে চুইংগাম চিবান অনেকেই। তবে চুইংগাম চিবানোর মাঝে মাঝেই অনেকে মজার একটি কাজ করেন। সেটি হচ্ছে বাবল ফুলানো। ছোটরা তো বটেই বড়রাও এই কাজটি সব সময়ই করে থাকেন। তবে আপনি কাজটি কোনো কারণ ছাড়া করলেও বাবল ফুলিয়ে লাখ টাকা আয় করছেন এক নারী।

অবাক লাগলেও এই কাজই করছেন জার্মানির ৩০ বছর বয়সি জুলিয়া ফোরাত। জুলিয়ার এক আশ্চর্য প্রতিভা আছে। একসঙ্গে ৩০টি চুইংগাম চিবোতে পারেন তিনি। সেই চুইংগাম চিবিয়ে আবার বিশালাকার বাবলও ফোলাতে পারেন।

jagonews24

তার ফোলানো এক একটি বাবলের আকার কখনো কখনো তার মাথার আকারের দ্বিগুনেরও বড় হয়। আর সেই বিচিত্র বাবলের ছবি এবং ভিডিও তুলে সোশ্যাল মিডিয়ায় অজানা মানুষ জনকে বিক্রি করেন তিনি। এভাবেই মাসে গড়ে ৭০০ ডলার রোজগার হয় তার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬৭ হাজার টাকা। তবে অনেক মাসে আয় আরও বেড়ে যায়। তখন তা গিয়ে দাঁড়ায় হাজার ডলারেরও বেশি। তবে এর জন্য তার খরচ হয় মাত্র ৫ ডলার।

তবে এই অভিনব ব্যবসা শুরুর কথা তার নিজের মাথায় আসেনি। জুলিয়ার বিরল প্রতিভা দেখে মজা করেই তার এক বন্ধু বলেছিলেন, ‘তুমি এগুলোর ছবি তুলে বিক্রি করতে পার।’ সেখান থেকেই শুরু। খোঁজ খবর নিয়ে জুলিয়া জানতে পারেন, সোশ্যাল মিডিয়ায় এমন অনেক গ্রুপ আছে, যেখানে সত্যিই এমন কার্যকলাপ চলে।

jagonews24

সোশ্যাল মিডিয়ার মাই.ক্লাব নামক সাইটে ছবি এবং ভিডিও বিক্রি করতে শুরু করেন জুলিয়া। খুব দ্রুতই প্রচুর সংখ্যক ভক্ত তৈরি হয়ে যায় তার। অনেক সময় ভোক্তাদের কাছ থেকে কাস্টমাইজড কন্টেন্টের অর্ডার আসে। যেখানে পোশাক, বাবলের আকার এবং ক্যামেরার দৃষ্টিকোণ থাকে আলাদা।

তবে বাবল ফুলিয়ে বিশাল টাকা রোজগার করলেও এটিই জুলিয়ার প্রাথমিক পেশা নয়। তিনি পেশায় একজন মার্কেটিং বিশেষজ্ঞ। স্থাপত্য এবং সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি রয়েছে তার ঝুলিতে। তবে আজব এই কাজ তিনি দারুণ উপভোগ করেন বলেও জানান।

সূত্র: টাইমস নাও, মিরর


আরও খবর



রাবিতে প্রক্সি দিতে এসে ঢাবি ছাত্রসহ ৩ জন কারাগারে

প্রকাশিত:Tuesday ২৬ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৬৪জন দেখেছেন
Image

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে প্রক্সি দেওয়ার অভিযোগে ঢাবির ছাত্রসহ তিনজনকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৬ জুলাই) অন্যের হয়ে পরীক্ষা দেওয়ার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার কৌশিক আহমেদ এ কারাদণ্ড দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী এখলেসুর রহমান। তার বাসা জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কুয়াতপুর গ্রামে। তার বাবার নাম আবুল কাশেম। সে গ্রুপ ১-এর পরীক্ষায় সে ১৭২২৮ রোলে হয়ে পরীক্ষা দিচ্ছিল।

দ্বিতীয়জন নারায়ণগঞ্জ সদরের মূলবাড়ির মো. আব্দুস সালামের পুত্র সজীব। সে গ্রুপ ২-এর ৩৯৫৩৪ রোলের হয়ে ভর্তি পরীক্ষা দিচ্ছিল। তৃতীয়জন হলেন পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলা লোহাগড়া কালীগঞ্জের জয়নাল আবেদীনের কন্যা জান্নাতুল মেহজাবীন। সে গ্রুপ-৩ হয়ে ৬২৮২৮ রোলে মোসা. ইশরাত জাহানের পরীক্ষা দিচ্ছিলো।

কেন্দ্র সূত্রে জানা যায়, এ-ইউনিট প্রথম শিফট ভর্তি পরীক্ষায় ৫০ হাজার টাকার চুক্তিতে তামিম হাসান লিমন নামের জনৈক প্রার্থীর হয়ে প্রক্সি দিতে এসে ড. এম ওয়াজেদ মিঞা একাডেমিক ভবনের ২২২নং কক্ষ থেকে এখলাসুর রহমানকে আটক করা হয়। দ্বিতীয় শিফটের সত্যন্দ্রনাথ বসু একাডেমিক ভবনে মূল পরীক্ষার্থী তানভীর আহমেদের পরিবর্তে সজীব আহমে প্রক্সি পরীক্ষা দিচ্ছিলো। পরে সহকারী প্রক্টরদের তত্ত্বাবধানে পুলিশের হাতে তুলে দেয়া হয়।

কারাদণ্ডের বিষয়ে জানতে চাইলে প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ভর্তি পরীক্ষা চলাকালে নিয়ম বহির্ভূতভাবে অন্যের পরীক্ষা দেওয়ার সময় তিন জনকে আটক করে হয়। প্রক্টর অফিসে তাদের জিজ্ঞেসাবাদের পর ভ্রাম্যমাণ আদালতের কাছে সোপর্দ করে। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদেরকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন।


আরও খবর



ইরাকের বিপক্ষে জয়, আইসল্যান্ডের কাছে হার

প্রকাশিত:Monday ০৮ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | জন দেখেছেন
Image

ভারতের চেন্নাইয়ের মহাবালিপুরামে চলতি ৪৪তম ফিদে দাবা অলিম্পিয়াডের নবম রাউন্ডের খেলায় ওপেন বিভাগে বাংলাদেশ দল আইসল্যান্ডের কাছে ১.৫-২.৫ গেম পয়েন্টে হেরে গেছে।

রোববার অনুষ্ঠিত নবম রাউন্ডের খেলায় বাংলাদেশ দলের গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব, গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ যথাক্রমে আইসল্যান্ডের গ্র্যান্ডমাস্টার গ্রেটারসন হোরবার স্টেইন, গ্র্যান্ডমাস্টার স্টেফেনসন হানস ও গ্র্যান্ডমাস্টার গ্রেটারসন হেলগি আসের বিপক্ষে ড্র করেছেন।

গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ আইস্যান্ডের গ্র্যান্ডমাস্টার কারটেনসন গুডমুনডুর কাছে হেরে যান। ওপেন বিভাগে বাংলাদেশ দল ৯ খেলায় ১০ পয়েন্ট নিয়ে ৬৫তম স্থানে রয়েছে।

মহিলা বিভাগে বাংলাদেশ ৩.৫-০.৫ গেম পয়েন্টে ইরাককে পরাজিত করে। বাংলাদেশের মহিলা আন্তর্জাতিকমাস্টার শারমীন সুলতানা শিরিন, মহিলা ফিদেমাস্টার নোশিন আঞ্জুম ও মহিলা ফিদেমাস্টার নাজরানা খান ইভা যথাক্রমে ইরাকের আল-ফায়েদ জায়নাব আসিফ আব্দুল্লাহ, সারা মাউসদ আব্দুল্লাহ ও তিবা মাহতি আতিয়াহর বিরুদ্ধে জয়ী হন।

মহিলা ক্যান্ডিডেট মাস্টার জান্নাতুল ফেরদৌস ইরাকের মহিলা ফিদেমাস্টার এ-আলি সালি আব্বাস আব্দুলজারাহর সঙ্গে ড্র করেন। মহিলা দল ৯ খেলায় ১০ পয়েন্ট নিয়ে ৫৫তম স্থানে রয়েছে।

আজ সোমবার দশম রাউন্ডে ওপেন বিভাগে বাংলাদেশ থাইল্যান্ডের বিরুদ্ধে এবং মহিলা বিভাগে বাংলাদেশের মহিলা দল মিশরের মহিলা দলের বিরুদ্ধে খেলবে।


আরও খবর