Logo
আজঃ Monday ০৩ October ২০২২
শিরোনাম

ভিউ বাড়াতে ইনস্টাগ্রাম নতুন ফিচার

প্রকাশিত:Friday ২৯ July ২০২২ | হালনাগাদ:Monday ০৩ October ২০২২ | ২১০জন দেখেছেন
Image

সম্প্রতি ইনস্টাগ্রাম রিলসে কিছু পরিবর্তন এনেছে সাইটটি। এতে ব্যবহারকারীর সুবিধার বদলে অসুবিধাই বেশি হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। অনেক ব্যবহারকারী মার্ক জুকারবার্গ এবং ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মোসেরিকে ট্যাগও করে পোস্টও শেয়ার করেছেন।

তবে তাতে বেশ কাজই হয়েছে বলেই মনে হচ্ছে। কারণ এই সমস্যা সমাধানে নতুন দুটি ফিচার এনেছে ইনস্টাগ্রাম। সম্প্রতি ডুয়াল টেমপ্লেট এবং ইনস্টাগ্রাম ডুয়াল নামের দুটি ফিচার যুক্ত হয়েছে ইনস্টাগ্রামে। যার মাধ্যমে ইনস্টাগ্রাম রিলসের ভিউ আরও বাড়বে বলে দাবি করছে সংস্থাটি।

রিল ভিডিওর জন্য ডুয়াল টেমপ্লেট নামে একটি বিশেষ ফিচার যোগ করেছে। এর মাধ্যমে এখন ইনস্টাগ্রামে ১৫ মিনিট বা তার কম সময়ের সমস্ত ভিডিওকে ডিফল্ট হিসেবে রিলে রূপান্তর করা হবে। একই সময়ে ইনস্টাগ্রাম ডুয়াল ফিচারের মাধ্যমে, ব্যবহারকারীরা রিল তৈরি করতে পারবেন একাধারে মোবাইলের ফ্রন্ট এবং ব্যাক ক্যামেরা ব্যবহার করে।

ইনস্টাগ্রামের এই নতুন দুই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা একই সঙ্গে পিছনের এবং সামনের ক্যামেরা ব্যবহার করে ভিডিও রেকর্ড করতে পারবেন। পিছনের ক্যামেরা দিয়ে কোনো ব্যবহারকারী যে কন্টেন্ট শ্যুট করেন সেটি স্ক্রিনের বেশিরভাগ জায়গায় থাকবে আর যখন সামনের ক্যামেরা দিয়ে শ্যুট করা হবে তখন তা স্ক্রিনের একটি ছোট উইন্ডোতে প্রদর্শিত হবে।

যেভাবে ইনস্টাগ্রাম ডুয়াল ফিচার ব্যবহার করবেন জেনে নিন-
>> প্রথমে স্মার্টফোনে আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ওপেন করুন।
>> এবার উপরের ডানদিকে কোণে প্লাস (+) আইকনে ক্লিক করুন।
>> সেখানেই পাবেন রিল অপশন। অপশনটি নির্বাচন করুন।
>> স্ক্রিনের বাঁ দিকে অপশনের একটি তালিকা দেখতে পাবেন।
>> এখানে নিচের তীর চিহ্নটিতে ক্লিক করলে ডুয়েল ক্যামেরা আইকন পাবেন।
>> এটি নির্বাচন করলেই আপনার ভিডিও রেকর্ডিং শুরু হবে। নিচের মাঝখানে থাকা রেকর্ডটি চালু করে দিন।
>> ভিডিও রেকর্ড হয়ে গেলে এর সঙ্গে যোগ করে নিন মিউজিক, টেক্সট, ইফেক্ট কিংবা পছন্দমতো স্টিকার।

সূত্র: গ্যাজেটস নাও


আরও খবর