Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

ভারতীয় সংস্কৃতি নষ্ট করছেন মালাইকা-উরফি

প্রকাশিত:Friday ০৫ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২৯জন দেখেছেন
Image

ভারতীয় সংস্কৃতি নষ্ট করার ও অশ্লীলতার অভিযোগ এনে বলিউড তারকা মালাইকা অরোরা ও ছোটপর্দার অভিনেত্রী উরফি জাভেদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে এক স্বেচ্ছাসেবী সংস্থা।

এ দুই সুন্দরী সোশ্যাল মিডিয়ার সেনসেশন। অদ্ভুত পোশাকের কারণে বরাবরই খবরের শিরোনামে থাকেন মালাইকা। আর আজব পোশাক পরে, কখনো বা প্রায় না পরে নিজেকে খবরে টেনে আনেন উরফি। ফ্যাশন দুরস্ত হওয়ায়, বিশেষ করে অভিনব পোশাক পরায় তারা জনপ্রিয়। জনপ্রিয়তার সঙ্গে সঙ্গে এ দুই সুন্দরী ট্রলের শিকারও হন। তবে এবার ট্রল নয়, তাদের নামে মুম্বাইয়ে এফআইআর দায়ের করা হয়েছে।

সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, এ স্বেচ্ছাসেবী সংস্থার অভিযোগ, মালাইকা ও উরফি সমাজকে নোংরা করছেন। তারা নতুন প্রজন্মকে ভুল পথে নিয়ে যাচ্ছে, তাই এ দুই সুন্দরীকে উচিত শিক্ষা দেওয়া হোক!

সম্প্রতি মালাইকা খবরে আসেন, তার ক্লিভেজের কারণে। এক ফ্যাশন শোয়ে ছবি তোলার সময় এক ব্যক্তি হঠাৎ মালাইকার স্পর্শকাতর হাত দিয়ে ফেলেন। সেই ভিডিও ভাইরাল এখন সোশ্যাল মিডিয়ায়।

অন্যদিকে, উরফি সোশ্যাল মিডিয়ায় নতুন কয়েকটি ছবি আপলোড করেছেন। যেখানে তাঁকে দেখা গিয়েছে, শুধু চুল দিয়ে ঢেকেছেন তার স্তন। পরনে শুধুই নীল রঙের জিনস প্যান্ট। নাকে নথ। এ পোস্ট করে ক্যাপশনে কিন্তু শুধুই ইমোজি দিয়েছেন উরফি। এরই মধ্যে উরফির এ ছবি ভাইরাল। দুই সুন্দরীর এ ধরনের কীর্তিকলাপ ভালো চোখে দেখছেন না এ স্বেচ্ছাসেবীর সংস্থার কর্মীরা।


আরও খবর



কোন শাড়ির যত্ন কীভাবে করবেন?

প্রকাশিত:Friday ০৫ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৩১জন দেখেছেন
Image

সব নারীর কাছে আছে বাহারি সব শাড়ি। বাঙালি নারীকে শাড়িতে যেমন মানায়, আর হয়তো কোনো পোশাকে তেমন সুন্দর দেখায় না! বিভিন্ন উৎসব অনুষ্ঠানে কমবেশি সব নারীই শাড়ি পড়েন।

আবার অনেকেই নিয়মিত অফিসেও পরে যান শাড়ি। অন্যান্য পোশাকের চেয়ে শাড়ির যত্ন ও সংরক্ষণের বিষয়ে সবারই সতর্ক হতে হয়। না হলে সামান্য ভুলেও পছন্দের শাড়িটি নষ্ট হতে পারে।

তবে কোন শাড়ির যত্ন ও সংরক্ষণ কীভাবে কীভাবে শাড়ির যত্ন করবেন তা জেনে নিন। তাহলে অনেক পুরোনো শাড়িও রাখতে পারবেন নতুনের মতোই।

>> সুতি ও লিনেনজাতীয় শাড়ি ধোয়ার সময় বিশেষ নজর দিতে হবে।

>> গুঁড়া সাবানের চেয়ে লিকুইড সাবান দিয়ে শাড়ি পরিষ্কার করুন।

>> সব সময় ছায়াঘেরা জায়গায় শাড়ি শুকাতে দিন। নাহলে রোদের তাপে রং নষ্ট হয়ে যেতে পারে।

>> সুতির শাড়ি ভালো করে ভাঁজ করে হ্যাঙ্গারে ঝুলিয়ে রাখুন। আর অবশ্যই একটি হ্যাঙ্গারে একটিই শাড়ি রাখুন।
প্লাস্টিকের হ্যাঙ্গার ব্যবহার করুন। লোহার বা স্টিলের হ্যাঙ্গার ব্যবহার করলে শাড়িতে দাগ ধরে যেতে পারে।

>> সুতির শাড়ি আয়রন করার প্রয়োজন হয়। শাড়ির উপর একটা কাপড় পেঁচিয়ে তারপর সঠিক তাপমাত্রায় আয়রন করে নিন।

>> আলমারিতে শাড়ি ভাঁজ করে রাখার পরিবর্তে হ্যাঙ্গারে ঝুলিয়ে রাখলে শাড়ি ভালো থাকবে।

>> কর্পূর বা ন্যাপথালিন কখনো শাড়ির ভেতরে রাখবেন না। কোনো ছোট কাপড়ে মুড়িয়ে তারপর রাখুন।

>> শাড়িতে সরাসরি কখনো বডি-স্প্রে বা পারফিউম ব্যবহার করবেন না। এতেও শড়িতে দাগ পড়ে যেতে পারে।


আরও খবর



টাঙ্গাইলে বাসে ডাকাতি-ধর্ষণ: আরও ২ আসামি গ্রেফতার

প্রকাশিত:Friday ০৫ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১১জন দেখেছেন
Image

টাঙ্গাইলের মধুপুরে ঈগল পরিবহন নামের একটি নৈশ্য কোচে যাত্রীবেশে ডাকাতি ও এক নারীকে দলবেঁধে ধর্ষণের ঘটনায় আরও দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (৫ আগস্ট) ভোরে গাজীপুরের কালিয়াকৈর ও সোহাগপল্লী থেকে তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতাররা হলেন, কালিয়াকৈর উপজেলার কাঞ্চনপুর গ্রামের শুকুর আলীর ছেলে মো. আউয়াল (৩০) এবং একই উপজেলার শিলাবহ পশ্চিমপাড়া গ্রামের বাহেজের ছেলে নুরনবী (২৬)।

দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন এ তথ্য নিশ্চিত করেছেন টাঙ্গাইলের জেলা পুলিশ সুপার (এসপি) সরকার মোহাম্মদ কায়সার।

বৃহস্পতিবার (৪ আগস্ট) ভোরে টাঙ্গাইল শহরের নতুন বাস টার্মিনাল এলাকা থেকে সংঘবদ্ধ ধর্ষণ ও ডাকাতির মূলহোতা রাজা মিয়াকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় এখন পর্যন্ত গ্রেফতার তিনজনই মাদকাসক্ত।

এদিকে গ্রেফতার রাজা মিয়ার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তাকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। তার কাছ থেকে ডাকাত চক্রের সম্পর্কে তথ্য নেওয়া হচ্ছে।

এসপি সরকার মোহাম্মদ কায়সার জানিয়েছেন, ডাকাত চক্রটি আরও কোনো ডাকাতি কর্মকাণ্ডে অংশ নিয়েছে কি না, তাদের দলের সদস্য সংখ্যা কত, তারা আর কী ধরনের অপরাধের সঙ্গে জড়িত সে সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মূলহোতা রাজা মিয়া কালিহাতী উপজেলার বল্লা গ্রামের হারুন অর রশিদের ছেলে। তিনি টাঙ্গাইল শহরের নতুন বাসস্ট্যান্ড এলাকায় বাসা ভাড়া নিয়ে থাকতেন এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ঝটিকা বাসের চালক ছিলেন।

মঙ্গলবার (২ আগস্ট) দিনগত রাতে কুষ্টিয়ার দৌলতপুর থেকে ঈগল পরিবহনের একটি বাস ৩০-৩৫ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসার পথে এ ডাকাতি ও সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটে। এরপরই অভিযানে নামে পুলিশ।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে বাসটি সিরাজগঞ্জের একটি খাবার হোটেলে যাত্রা বিরতি করে। সেখান থেকে যাত্রা শুরুর পর তিন দফায় যাত্রীবেশে কয়েকজন ডাকাত বাসে ওঠে। পরে যাত্রীদের হাত-পা-চোখ বেঁধে মারধর ও সম্পদ লুটপাট চালায়। এসময় বাসে থাকা এক নারীকে দলবেঁধে ধর্ষণ করেনডাকাত সদস্যরা। এরপর রুট পাল্টে রাত সাড়ে ৩টার দিকে টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের মধুপুরের রক্তিপাড়া জামে মসজিদ এলাকায় রাস্তার পাশের বালির ঢিবিতে পরিবহনটি উল্টে দিয়ে পালিয়ে যায় তারা। আন্তঃজেলা ডাকাত দলের ওই সদস্যরা টানা তিন ঘণ্টা যাত্রীদের ওপর এমন ভয়াবহ অত্যাচার চালায় বলে জানা গেছে।

পরে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসকর্মীরা ওই বাসে থাকা যাত্রীদের উদ্ধার করেন। খবর পেয়ে বুধবার সকালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

এ ঘটনায় বাসটিতে থাকা হেকমত মিয়া নামের কুষ্টিয়ার এক যাত্রী বাদী হয়ে অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করে মধুপুর থানায় বাস ডাকাতি ও ধর্ষণের অভিযোগে মামলা করেন।


আরও খবর



আসছে ব্রিটনি স্পিয়ার্সের আত্মজীবনী

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ২৩জন দেখেছেন
Image

কোনো জার্নাল বা বই বা স্মৃতিকথা লেখা সেলিব্রিটিদের মধ্যে এটি একটি সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। কখনও কখনও তারা তাদের অনুরাগীদের সচেতন করতে আবার কখনো নিজস্ব জীবন এবং যাত্রা ভক্তদের সঙ্গে ভাগ করে নিতে অনেকেই কলম তুলে নেন।

সেই তালিকায় এবার নাম লেখাতে চলেছেন মার্কিন গায়কি ও নৃত্যশিল্পী ব্রিটনি স্পিয়ার্স। ৪০ বছর বয়সী এ গায়িকার আত্মজীবনী প্রকাশ হতে যাচ্ছে।

জানা গেছে, বইটি আসতে একটু সময় লাগবে। কারণ কাগজ স্বল্পতা!

ব্রিটনি স্পিয়ার্স এরইমধ্যে তার বই বা প্রথম স্মৃতিকথা নিয়ে কাজ শুরু করে দিয়েছেন। সম্প্রতি তার লেখা শেষ করেছেন। এতে ক্যারিয়ারের সঙ্গে তার শৈশবের অভিজ্ঞতার অনেক গল্প রয়েছে।

হলিউড সংবাদ মাধ্যম থেকে জানা যায়, ১৫ মিলিয়ন ডলারে ব্রিটনির আত্মজীবনীর স্বত্ব পেয়েছে প্রকাশনা সংস্থা সাইমন অ্যান্ড শুস্টার, যা যুক্তরাষ্ট্রে প্রকাশনার ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ অঙ্কের চুক্তি।

প্রকাশক সাইমন অ্যান্ড শুস্টারের ছাপা কাগজের ঘাটতির কারণে প্রকাশনায় বিলম্বিত হবে। বইটি ২০২৩ সালের জানুয়ারিতে প্রকাশ পাবার কথা ছিল। তবে সেটা আরও দেরি হবে।


আরও খবর



হাসপাতালে ভর্তি চলচ্চিত্র নির্মাতা মনি রত্নম

প্রকাশিত:Tuesday ১৯ July ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ৫৫জন দেখেছেন
Image

সামনেই মুক্তি পাচ্ছে ভারতের অন্যতম প্রথিতযশা পরিচালক মনি রত্নমের ছবি ‘পোন্নিয়ান সেলভান’। এই ছবিটি মনিরত্নমের ড্রিম প্রজেক্টও বটে। কল্কি কৃষ্ণমূর্তির উপন্যাস ‘পোন্নিয়িন সেলভান’ থেকে অনুপ্রাণিত হয়েই এই ছবি তৈরি করেছেন পরিচালক।

এত অভিনয় করছেন ঐশ্বরিয়া রাই বচ্চন। ছবিটি নিয়ে আলোচনার শেষ নেই। তবে আচমকায় এল দুঃসংবাদ। হাসপাতালে ভর্তি হয়েছেন মনি রত্নম। করোনা আক্রান্ত হয়েছেন তিনি।

ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা। বিনোদন জগতেও করোনার ভয়াল থাবা পড়েছে নতুন করে। কোভিডে আক্রান্ত হয়েছে জনপ্রিয় পরিচালক মনি রত্নম। চেন্নাইয়ের অ্যাপলো হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

বর্তমানে তার শারীরিক অবস্থা কেমন তা নিশ্চিত করে জানাতে পারেনি দেশটির কোনো গণমাধ্যম। হাসপাতালের পক্ষেও কোনো মেডিকেল বুলেটিন প্রকাশ করা হয়নি।

শোনা যাচ্ছে, পরিচালকের মা বাবার ৯০ বছরের উপর বয়স। সে কথা ভেবেই নিজেকে আইসোলেশনে রাখার সিদ্ধান্ত নেন মনি রত্নম।

আগামী ৩০ সেপ্টেম্বর মুক্তি পাবে মনি রত্নমের পরবর্তী ছবি ‘পোন্নিয়ান সেলভান’। এই ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করতে দেখা যাবে ঐশ্বরিয়া রাই বচ্চনকে। রানি নন্দনী ও তার মা মন্দাকিনী দেবীর চরিত্রে অভিনয় করবেন অ্যাশ।

এর আগে ২০০৭ সালে মনি রত্নমের ‘গুরু’ ছবিতে অভিনয় করেন ঐশ্বরিয়া। সে ছবি সুপারহিট ছিল। এরপর ২০১০ সালে ‘রাবণ’ অভিনয় করেন ঐশ্বরিয়া। সেই ছবিও বক্স অফিসে মোটামুটি ভালোই লক্ষ্মীলাভ করেছিল। ‘অ্যায় দিল হে মুশকিল’ ছবির প্রায় চার বছর পর সেই দক্ষিণী পরিচালক মনি রত্নমের হাত ধরেই বিগ স্ক্রিনে কামব্যাক করছেন অ্যাশ।


আরও খবর



সাবেক স্বামীকে ক্ষতিপূরণ দিতে বাড়ি বিক্রি করলেন অ্যাম্বার

প্রকাশিত:Wednesday ০৩ August ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ৩১জন দেখেছেন
Image

সম্প্রতি হলিউডে সমালোচনায় রয়েছেন অ্যাম্বার হার্ড। ‘অ্যাকুয়াম্যান’ তারকা অভিনেত্রী প্রাক্তন স্বামী জনি ডেপের সঙ্গে বিবাহবিচ্ছেদের পর মানহানির মামলা করেন। এতে জিতেন জনি। আদালত থেকে অ্যাম্বারকে নির্দেশ দেয়া হয়েছে জনিকে ক্ষতিপূরণ দিতে।

তবে অ্যাম্বারের আইনজীবী জানিয়েছেন, অভিনেত্রীর কাছে পর্যাপ্ত অর্থ নেই। আদালত তবুও ক্ষতিপূরণ থেকে রেহাই দেয়নি অ্যাম্বারকে। তাই বিশাল অংকের টাকার যোগান দিতে নিজের প্রিয় বাড়ি বিক্রি করে দিলেন অভিনেত্রী।

সম্প্রতি অ্যাম্বার এবং জনি ভার্জিনিয়ার আদালতে মানহানির মামলার লড়াই করেন। দু’জন একে অপরের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের জন্য মামলা করেছিলেন এবং একে অপরের ক্যারিয়ারকে নষ্ট করার জন্য অভিযুক্ত করেন। আদালত সব প্রমাণ ও তথ্যের ভিত্তিতে ডেপের পক্ষে রায় দেয়। অ্যাম্বারকে দেয় অর্থদন্ড।

উই গোট দিস কভারড রিপোর্টের তথ্য অনুসারে, একটি ডেজার্টের মধ্যে অবস্থিত অ্যাম্বার হার্ডের বাড়িটি ২০১৯ সালে একটি ট্রাস্ট ফান্ডের মাধ্যমে ৫ লাখ ৭০ হাজার ডলারে কিনেছিলেন। তিনি এখন এটি ১.০৫ মিলিয়নে বিক্রি করেছেন।

এই চুক্তিতে ৪,৮০,০০০ ডলার লাভ হয়েছে অভিনেত্রীর।

মরুভূমির এক উপত্যকায় বাড়িটি অবস্থিত। শান্তিপূর্ণ এবং চমৎকার স্থাপত্যকলায় সমৃদ্ধ এই বাড়ি।


আরও খবর