Logo
আজঃ শুক্রবার ২১ জুন ২০২৪
শিরোনাম
কক্সবাজারে পাহাড় ধসে স্বামী-স্ত্রীর মৃত্যু বন্ধ শিল্প প্রতিষ্ঠান চালুর পরিকল্পনা সরকারের রয়েছে: শিল্পমন্ত্রী বাংলাদেশের হার দিয়ে সুপার এইট শুরু গোদাগাড়ীতে রাসেল ভাইপারের চিকিৎসার দাবিতে স্বাস্থ্য মন্ত্রীর কাছে চিঠি দিয়েছে নাগরিক স্বার্থ-সংরক্ষণ কমিটি রূপগঞ্জে জমে উঠেছে কাঞ্চন পৌরসভা নির্বাচন যাত্রাবাড়ীতে পুলিশ কর্মকর্তার বাবা মাকে কুপিয়ে হত্যা যানজট নিরসনে সংসদ সদস্যগণের সাথে ট্রাফিক ওয়ারী বিভাগের সমন্বয়সভা ভোলায় ফের দেখা মিলল রাসেল ভাইপার, জনমনে আতঙ্ক বাজেট পাস হয়নি,অনেক কিছু পুনর্বিবেচনা করা সম্ভব: অর্থমন্ত্রী দেশের সব মহৎ অর্জন আ. লীগের মাধ্যমেই হয়েছে: ওবায়দুল কাদের

ভারতে যত ট্রেন দুর্ঘটনা

প্রকাশিত:শনিবার ০৩ জুন ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ২৪৩জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:ভারতের ওডিশা রাজ্যে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ২৮৮ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন ৮৫০ জনের বেশি। ট্রেনের ভেতরে এখনো অনেকে আটকা পড়ে আছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। দেশটির কর্মকর্তারা আজ শনিবার এ তথ্য জানিয়েছেন। খবর বিবিসির।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ওডিশার গতকালের এ দুর্ঘটনা দেশটির ইতিহাসের অন্যতম ভয়াবহ দুর্ঘটনা। এ নিয়ে এনডিটিভি দেশটিতে ঘটে যাওয়া বড় ধরনের রেল দুর্ঘটনার বর্ণনা দিয়েছে।

১৯৮১ সাল ৬ জুন:দেশটির বিহার রাজ্যে এদিন সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটে। বাগমতি সেতু পার হওয়ার সময় একটি ট্রেন নদীতে পড়ে যায়। এতে সাড়ে সাত শতাধিক মানুষ নিহত হয়।

১৯৯৫ সাল ২০ আগস্ট: এদিন উত্তর প্রদেশের ফিরোজাবাদের কাছে দাঁড়িয়ে থাকা কালিন্দি এক্সপ্রেস ট্রেনের সঙ্গে পুরুষোত্তম এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়। দেশটির সরকারি তথ্যে বলা হয়েছে, এতে ৩০৫ জনের প্রাণহানি হয়েছে।

১৯৯৮ সাল ২৬ নভেম্বর: পাঞ্জাবের খান্না এলাকায় গোল্ডেন টেম্পল মেইল ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়। এ অবস্থায় পেছন থেকে এসে ট্রেনটিকে ধাক্কা দেয় জম্মু তাবি–শিয়ালদহ এক্সপ্রেস ট্রেন। এতে ২১২ জনের প্রাণহানি ঘটে।

১৯৯৯ সাল ২ আগস্ট: পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুরের গাইসালে অবধ আসাম এক্সপ্রেস ট্রেন দাঁড়িয়ে থাকা ব্রহ্মপুত্র মেইল ট্রেনে সজোর ধাক্কা দেয়। সেদিন ২৮৫ জনের বেশি নিহত হন। হতাহতদের অনেকেই ছিলেন সেনাবাহিনী ও সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্য।

২০১৬ সাল ২০ নভেম্বর: উত্তর প্রদেশের পুখরায়ানে ইন্দোর–রাজেন্দ্রনগর এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার কবলে পড়ে। ট্রেনটির ১৪টি বগি লাইনচ্যুত হয়। এতে প্রাণহানি ঘটে ১৫২ জনের।


আরও খবর



রূপগঞ্জে গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক ফুটবল টুর্নামেন্ট ২৪ শুভ উদ্বোধন

প্রকাশিত:শুক্রবার ২৪ মে 20২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ১৮৫জন দেখেছেন

Image

মোঃআবু কাওছার মিঠু রূপগঞ্জ নারায়ণগঞ্জে)প্রতিনিধি:- নারায়ণগঞ্জের রূপগঞ্জে কায়েতপাড়া ইউনিয়নের পূর্বগ্রাম বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে পূর্বগ্রাম স্পোর্টস্  এন্ড ইয়থস ওয়েল ফেয়ার ক্লাব এর উদ্যোগে গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক ফুটবল টুর্নামেন্ট  ২০২৪ (সিজন৫)  এর শুভ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 


অনুষ্ঠানের সভাপতিত্ব   করেন কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাহেদ আলী, অনুষ্ঠানে প্রদান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  জনাব মোঃ নুরুজ্জামান খান   সাবেক স্বর্ণপদক প্রাপ্ত চেয়ারম্যান পায়েতপাড়া ইউনিয়ন পরিষদ, অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  জনাব কর্নেল কামরুজ্জামান খান, জনাব মোঃ মেজবাহ উদ্দিন আহমেদ, রূপগঞ্জ ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক আলমগীর হোসেন,  রূপগঞ্জ উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতা,   জনাব মোহাম্মদ সাজ্জাদ হোসেন তুহিন, জনাব ডক্টর রাশেদুন নবী খানঁ সোহেল,    জনাব মোঃ মাহমুদুল হাসান পলিন, জনাব কে. এম ওবায়দুল্লাহ খাঁন রাকিব। পরে উদ্বোধনী ম্যাচের শুরুতে কবুতর উড়িয়ে খেলার শুভ সূচনা করে। 

    -খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর



মাগুরায় সড়ক দুর্ঘটনায় ১ নারী নিহত আহত হয়েছে ৭ জন

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ৬৪জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:পা ভাঙা স্বামীকে অ্যাম্বুলেন্সে  ঢাকায় নেয়ার পথে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন স্ত্রী। এছাড়া আহত হয়েছেন পরিবারের ৫ সদস্যসহ আরো ৭ জন। 

রবিবার ৯ জুন সকালে মাগুরার মঘির ঢাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, দুর্ঘটনায় পা ভাঙা রবিউলকে নিয়ে সকালে মহেশপুর থেকে পঙ্গু হাসপাতালে চিকিৎসা করাতে যাচ্ছিলেন স্ত্রী মিনু আরাসহ পরিবারের সদস্যরা। মাগুরার মঘির ঢাল এলাকায় এলে অ্যাম্বুলেন্সটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। অ্যাম্বুলেন্সটির গাছের সঙ্গে ধাক্কা লেগে ঘটনাস্থলেই মিনু আরা মারা যান। অ্যাম্বুলেন্সে থাকা পরিবারের আরও ৫ সদস্যসহ ৭ জন আহত হন। তাদের মধ্যে রবিউলের অবস্থা গুরুতর। তাকে ঢাকায় নেয়া হয়েছে। 

আহতদের মধ্যে মিজান শিকদার (৪৫) পিতা মনু শিকদার ,রবিউল শিকদার (৫৫) পিতা মনু শিকদার , রিনা খাতুন( ৪০) পিতা মনু শিকদার ,আলামিন (২৭ ) পিতাঃ‌ রবিউল শিকদার,মিথিলা আক্তার মিতু( ২০) স্বামী সাজ্জাদ ইসলাম জালাল  তারা সকলেই   ঝিনাইদহের মহেশপুর উপজেলার গৌরিনাথপুর গ্রামের বাসিন্দা। এছাড়াও অ্যাম্বুলেন্সের ড্রাইভার ঝিনাইদহের শৈলকুপা উপজেলার মির্জাপুর গ্রামের মোঃ পারভেজ ও হেল্পার বরিশালের মুলাদী উপজেলার গ্রাম চরগাছা গ্রামের সজীব (২০) আহত হন।

মাগুরা রামনগর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গৌতম চন্দ্র মন্ডল জানান, পুলিশ লাশ উদ্ধার করে মাগুরা হাসপাতালের মর্গে পাঠায় এবং আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।


আরও খবর



জলঢাকা পুলিশের বিশেষ অভিযানে ৯ আসামী গ্রেফতার

প্রকাশিত:শুক্রবার ২১ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১২জন দেখেছেন

Image

লেলিন, (নীলফামারী), জলঢাকা,প্রতিনিধি:নীলফামারীর জলঢাকা  পুলিশের বিশেষ অভিযান পরিচালনা করে বিভিন্ন নিয়মিত মামলা ও ওয়ারেন্টভূক্ত ৯ জন আসামি গ্রেফতার করেছে থানা পুলিশ। তারা সবাই  জলঢাকা উপজেলার বিভিন্ন এলাকায় বাড়ি।

বুধবার (১৯ জুন) রাত ও ভোরে পুলিশের কয়েকটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে উপজেলার শহর ও বিভিন্ন  এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। 

জলঢাকা থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম বলেন, পুলিশ সুপারের নির্দেশনায়  বুধবার রাত থেকে সকাল পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকা থেকে পুলিশের কয়েকটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয়। তারা বিভিন্ন নিয়মিত মামলা ও ওয়ারেন্টভূক্ত ৯ জন আসামি। তারা সবাই উপজেলায় বাসিন্দা। আজকে দুপুরে তাদের নীলফামারী বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে। 


আরও খবর



ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে মোরেলগঞ্জ পৌর এলাকাসহ বহু গ্রাম প্লাবিত

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ১৪৯জন দেখেছেন

Image
শেফালী আক্তার রাখি,মোরেলগঞ্জ প্রতিনিধিঃঘূর্ণিঝড় রেমালের প্রভাবে উপকূলীয় উপজেলা বাগেরহাটের মোরেলগঞ্জ পৌরসভাসহ বহু গ্রাম প্লাবিত হয়েছে। বেলা ১২ টার দিকে জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে ৫ থেকে ৬ ফুট উচ্চতায় প্রবাহিত হওয়ায় পৌরসভাসহ কয়েকটি ইউনিয়নের কমপক্ষে ২৫টি গ্রাম স্থান ভেদে ২ থেকে ৩ ফুট পানিতে প্লাবিত হয়েছে। খাউলিয়া ইউনিয়নে চালের গুদামে পানি ঢুকে ৩ মেট্রিকটন চাল ভিজে নষ্ট হয়েছে বলে ইউনিয়ন চেয়ারম্যান মাষ্টার সাইদুর রহমান জানিয়েছেন। 

 সাইক্লোন শেল্টারগুলোতে এখন পর্যন্ত ২ হাজার লোক ও ৩ শতাধিক গবাদি পশু আশ্রয় নিয়েছে।

মোরেলগঞ্জ থেকে বহরবুনিয়া ইউনিয়নের সাথে সংযোগ রক্ষাকারী ইটসোলিং রাস্তাটি ধসে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে শত শত মানুষের। ইউনিয়ন চেয়ারম্যানদের মাধ্যমে 
৮৬ টি সাইক্লোন শেল্টারে খাবার সরবরাহের কাজ শুরু হয়েছে। কিছু কিছু সাইক্লোন শেল্টারে গবাদি পশু ও বিপদাপন্ন লোকজন আশ্রয় নিয়েছে। 

১০ নম্বর মহাবিপদ সংকেত জারি হওয়ার পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতান, সহকারি কমিশনার(ভূমি) মো. বদরুদ্দোজা, থানার ওসি মোহাম্মদ সামসুদ্দীন আশ্রয়কেন্দ্রগুলো পরিদর্শন করেছেন। পানগুছি নদীর ফেরিসহ সকল ধরণের নৌযান চলাচল বন্ধ রয়েছে। 

আশ্রয়কেন্দ্রগুলোতে শুকনো খাবার সরবরাহের কাজ চলছে বলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল জাবির জানিয়েছেন। তিনি বলেন, ইতোমধ্যে নদীর তীরবর্তী সাইক্লোন শেল্টারগুলোতে প্রায় ২ হাজার লোক আশ্রয় নিয়েছেন।

আরও খবর



চলে গেলেন জনপ্রিয় কৌতুক অভিনেতা হিরাম কেস্টেন

প্রকাশিত:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ৬৩জন দেখেছেন

Image

বিনোদন প্রতিবেদক:ক্যানসারে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন জনপ্রিয় কৌতুক অভিনেতা হিরাম কেস্টেন। তিনি দীর্ঘদিন ধরে প্রস্টেট ক্যানসারে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।

দীর্ঘ ৭ বছর ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন এই কৌতুক অভিনেতা। নিজ বাড়িতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেছেন।

কৌতুক অভিনেতা হিরাম কেস্টেনের মৃত্যুর সংবাদটি মেনে নিতে পারছেন না ভক্তরা। তার চলে যাওয়ায় বিনোদন জগতে শোকের ছায়া নেমেছে ৷

কৌতুক অভিনেতা হিসেবে হিরাম কেস্টেন দর্শকদের মন খুব তাড়াতাড়ি জয় করে নিয়েছিলেন। একাধিক চরিত্রে অভিনয় করে খুব সহজেই সবার মনে তিনি স্থায়ী আসন করে নিয়েছিলেন।


আরও খবর