Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

উপার্জন বৃদ্ধি কুম্ভের, সাফল্যের সম্ভাবনা সিংহের

প্রকাশিত:রবিবার ২৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৭৩জন দেখেছেন

Image

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

কোনো আশা পূরণ হতে পারে। পেশাগত দিক ভালো যাবে। কাজকর্মে ভাগ্যের আনুকূল্য পেতে পারেন। ভ্রমণ ফলপ্রসূ হতে পারে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। সামাজিক সংকট এড়িয়ে চলুন। রিপুকে সংযত রাখুন। অন্যথায় বদনাম হতে পারে। ঝুঁকি নিয়ে কোনো কাজ করতে যাবেন না।

মিথুন (২১ মে-২০ জুন)

দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে। কোনো ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতা পেতে পারেন। ব্যবসায়িক দিক ভালো যাবে। নতুন বিনিয়োগ ফলপ্রসূ হতে পারে। অপরের প্রতি সদাচরণ করুন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

নিজের সীমাবদ্ধতা সম্পর্কে সতর্ক থাকুন। শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। শত্রুদের দুর্বল ভাবা ঠিক হবে না। কর্মস্থলে ঝামেলা এড়িয়ে চলুন। শরীর অসুস্থ হতে পারে।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে পারবেন। মন ভালো থাকবে। সৃজনশীল কাজে অংশ নিতে পারেন। সেক্ষেত্রে সাফল্যের সম্ভাবনা আছে।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

মাতৃস্বাস্থ্য ভালো যাবে। পারিবারিক পরিবেশ অনুকূল থাকতে পারে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। কোনো প্রত্যাশা পূরণ হতে পারে। আবেগ সংযত রাখুন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

আত্মীয়দের সঙ্গে যোগাযোগ হতে পারে। ব্যক্তিগত যোগাযোগে সুফল পাবেন। প্রাপ্ত তথ্য ভালভাবে যাচাই করে নিন। পরিবেশের সঙ্গে নিজেকে মানিয়ে চলুন। ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

আর্থিক দিক ভালো যাবে। প্রাপ্তিযোগ আছে। ওয়াদা রক্ষা করতে পারবেন। পড়াশোনায় আনন্দ পাবে। নতুনদের কাজে লাগানো সহজ হতে পারে।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

শরীর ভালো থাকবে। ব্যক্তিত্ব দিয়ে অন্যকে প্রভাবিত করতে পারবেন। অপরের প্রতি সদাচরণ করুন। ব্যবসায়িক দিক ভালো যাবে।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

সময় খুব একটা অনুকূল না-ও থাকতে পারে। আইনগত ঝামেলা এড়িয়ে চলুন। শারীরিক অসুস্থতাকে অবহেলা করবেন না। কোনো পূর্ব কর্মের ফল ভোগ করতে পারেন। দূরের যাত্রা হতে পারে।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

কোনো আশা পূরণ হতে পারে। মন ভালো থাকবে। আর্থিক দিক ভালো যাবে। আয় উপার্জন বৃদ্ধি পেতে পারে। সাংগঠনিক কাজে সুফল পেতে পারেন।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

কর্ম পরিবেশ অনুকূল থাকতে পারে। কর্মস্থলে কর্তৃত্ব বজায় রাখতে পারবেন। বেকারদের  চাকরি হতে পারে। সামাজিক অবস্থান সুদৃঢ় হতে পারে। পিতৃস্বাস্থ্য ভালো যাবে।


আরও খবর



পত্নীতলায় জাতীয় ভোটার দিবস পালিত

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯৮জন দেখেছেন

Image
দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:পত্নীতলায় জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। শনিবার পত্নীতলায় উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে দিবসটি উপলক্ষে একটি র‌্যালী উপজেলা চত্বর প্রদক্ষিণ শেষে উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদারের সভাপতিত্বে উপজেলা পরিষদ অডিটেরিয়াম হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

‘সঠিক তথ্যে ভোটার হবো-স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো’ এই প্রতিপাদ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফ্ফার।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন অফিসার জাহিদুর রহমান, উপজেলা মৎস্য অফিসার আবু সাঈদ, পল্লী উন্নয়ন অফিসার প্রোল্লাদ কুমার কুন্ডু, উপজেলা সমাজ সেবা অফিসার (ভারপ্রাপ্ত) সহিদুল ইসলাম, জাতীয় মহিলা সংস্থা পত্নীতলার দায়িত্ব প্রাপ্ত অফিসার আমিনুল হক।

পত্নীতলা প্রেসক্লাবের সাঃসম্পাদক আলহাজ্ব মনিবুর রহমান চৌধুরী, সাংবাদিক মিজনুর রহমান, পরেশ টুডু, আল-আমিন রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




চোরাই মোবাইল সহ শার্শার দুই ব্যবসায়ী আটক

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৮৭জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:চোরাই মোবাইল সহ শার্শার নাভারন বাজারের দুই ব্যবসায়ীকে আটক করেছে যশোর ডিবি  পুলিশ। আটককৃতরা হলেন, শার্শার উত্তর বরুজবাগান গ্রামের ইমরান হোসেন ও রাহাত আলী মুবিন সিয়াম ।

যশোর ডিবি পুলিশের অফিসার ইনচার্জ ওসি রুপন কুমার জানান, সোমবার (৪ মার্চ) সন্ধ্যায় শার্শার নাভারন বাজারের আফজাল সুপার মার্কেটের ইমরান টেলিকম ও নাভারন বাজারের ব্যাংক মার্কেটস্থ প্রাইম টেলিকম এন্ড ইলেকট্রনিক্স নামের দোকান থেকে ৩৪টি চোরাই মোবাইল উদ্ধার করা হয়। একই সাথে আটক করা হয় ইমরান ও সিয়ামকে। এ ঘটনায় (৫ মার্চ) মঙ্গলবার শার্শা থানায় মামলা হয়েছে।


আরও খবর



কুমিল্লায় মাছবাহী পিকআপ উল্টে নিহত ৪

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১২০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মাছবাহী একটি পিকআপ উল্টে চারজন নিহত কুমিল্লার ইলিয়টগঞ্জে । এছাড়া এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন।

আজ মঙ্গলবার ভোর ৫টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার ইলিয়টগঞ্জের বেলারচর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি।

বিস্তারিত আসছে...


আরও খবর



ঢাকার বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকান্ডে প্রাণ গেল ভোলার ৪ জনের

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৪৫জন দেখেছেন

Image

শরীফ হোসাইন, ভোলা:রাজধানী ঢাকার বেইলি রোডের বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় জীবন প্রদীদ নিভে গেল ভোলার ৪ জনের। নিহতদের খবর ভোলায় পৌছার পরপরই পরিবারগুলোতে নেমে আসে শোকের মাতম। এরা সবাই বৃহস্পতিবার রাতে ওই ভবনে অবস্থিত কাচ্চি ভাই রেস্টুরেন্টে কাচ্চি খেতে গিয়েছিলো।জানা গেছে, অগ্নিকান্ডে নিহত ভোলার ৪ জনের মধ্যে ভোলা সদরের ২ যুবক এবং দৌলতখানের ২ জন নারী রয়েছে। নিহতদের মধ্যে ভোলা সদরের বিএভিএস রোড এলাকার এমদাদুল হক জুনায়েদ। বৃহস্পতিবার রাতে বন্ধুদের নিয়ে কাচ্চি খেতে গিয়ে আগুনে পুড়ে নিহত হন তিনি। শুক্রবার রাতে খলিফাপট্টি ফেরদাউস জামে মসজিদে জানাযা শেষে শহরের কালিবাড়ি রোড বিল্লাহ মসজিদ সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হয়।

আরো জানা গেছে, জুনায়েদ পরিবারের সাথে ঢাকায় বসবাস করতেন। তিনি স্টামফোর্ড ইউনিভার্সিটির এলএলবি’র দ্বিতীয় বর্ষে ছাত্র ছিলেন। বাবা মাইনুল হক হারুনের চাকুরীর সুবাদে দুই বোন ও মাকে নিয়ে ঢাকায় থাকতেন জুনায়েদ। বাবা মা ছেলেকে আইনজীবী বানাতে এলএলবিতে ভর্তি করা করান। বৃহস্পতিবার রাতে বন্ধুদের সাথে পছন্দের কাচ্চি খেতে বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্টে গিয়ে অগ্নিকান্ডে প্রাণ হারায়। জুনায়েদের ৫ বন্ধুর মধ্যে ৩ জন জীবিত বের হলেও ২ জনকে প্রাণ দিতে হয়েছে বলে জানায় তার বন্ধুরা। তার মরদেহ শুক্রবার সন্ধ্যায় ঢাকা থেকে ভোলায় আনা হলে পরিবার ও আত্মীয়-স্বজন এবং বন্ধুদের মধ্যে নেমে আসে শোকের মাতম। এলাকায়ও শোকের ছায়া নেমে আসে।

অপরজন ভোলা সদরের উত্তর দিঘলদী ইউনিয়নের চর কুমারিয়া ১নং ওয়ার্ডের ফরাজী বাড়ীর সিরাজ ফরাজীর ছেলে নয়ন (২৩)। একই ঘটনায় তিনিও প্রাণ হারান। তিনি ওই দিন সকালেই রাজধানী ঢাকার বেইলি রোডের ‘কাচ্চি ভাই’ রেস্টুরেন্টে চাকরিতে যোগ দেন। ১২ ঘণ্টায় মাথায় ভয়াবহ আগুনে পুড়ে জীবনের প্রথম কর্মস্থল থেকে ফিরলেন লাশ হয়ে।

আর্থিক সংকটে থাকা কৃষক বাবাকে সহযোগিতা করতেই ঢাকায় গিয়েছিলেন ভোলা সদর উপজেলার চরকুমারিয়া গ্রামের যুবক নয়ন। তার বাড়ি ফেরা হলো লাশ হয়ে।বৃহস্পতিবার রাতে বেইলি রোডের বহুতল ভবেনে অগ্নিকা-ে আদরের ছোট ছেলেকে হারিয়ে প্রলাপ করছেন মা, আর ছেলে হারিয়ে নির্বাক বাবা। শুক্রবার (১ মার্চ) দুপুরে

নয়নের বাড়ি গিয়ে দেখা যায়, আদরের ছোট ছেলে মো. নয়নের ছবি নিয়ে বিলাপ করছেন মা নাজমা বেগম। অগ্নিকা-ের প্রায় ৯ ঘণ্টা পর শুক্রবার সকালে স্থানীয় চেয়ারম্যানের লিয়াকত হোসেন মনছুর এর মাধ্যমে ছেলের মৃত্যুর খবর পান নাজমা ও তার পরিবার। সেই থেকেই চলছে তার বিলাপ। ছেলের মৃত্যুর খবরে নির্বাক মো. সিরাজ ফরাজী। ছেলের এমন অপ্রত্যাশিত মৃত্যুর খবর কোনভাবেই মানতে পারছেন না তিনি। শুক্রবার সকালে ছেলের মৃত্যুর খবর আসার পর থেকেই নির্বাক বসে আছেন। খবর পেয়ে বাড়িতে ছুটে এসেছেন স্বজন ও প্রতিবেশীরা।

নয়নের স্বজনরা জানান, নয়ন (১৯) নবম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছে। ২৫ ফেব্রুয়ারি রাতে চাকরির সন্ধানে ঢাকায় যান। বাবুর্চির সহকারী হিসেবে বৃহস্পতিবার সকাল ৯টায় বেইলি রোডের ‘কাচ্চি ভাই’ রেস্টুরেন্টে যোগ দেন। ওই রাতের ভয়াবহ অগ্নিকা-ে মৃত্যু হয় তার। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে শুক্রবার সকালে পরিবারের কাছে মৃত্যুর খবর আসে।

এদিকে নিহতের ভাই দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে মরদেহ শনাক্ত করেন। তবে কর্মস্থলে এমনভাবে আর কাউকে যেন প্রাণ দিতে না হয় সেই দাবি জানিয়েছেন নিহতের বাবা মো. সিরাজ ও মা নাজমা বেগম।

শুক্রবার দুপুরে নিহতের বাড়িতে গিয়ে শোক জানান উত্তর দিঘলদী ইউনিয়নের চেয়ারম্যান মনসুর আলম। তিনি জানান, নয়নের সঙ্গে থাকা নাগরিকত্ব সনদ থেকে নম্বর নিয়ে রমনা থানা পুলিশ তাকে বিষয়টি জানান। পরবর্তীতে বিষয়টি পরিবারকে জানান তিনি। নিহতের পরিবারের জন্য সরকারি সহযোগিতার দাবিও জানিয়েছেন তিনি। সিরাজ-নাজমা দম্পতির ৬ সন্তানের মধ্যে নয়ন সবার ছোট। নয়নের আরও ৪ ভাই ও এক বোন আছে। রাত ১১টায় নামাজে জানাযা শেষে তাকে দাফন করা হয়। দৌলতখানের নিহত ২ সহদোর হলেন দোলা ও মাহিয়া। তাদের গ্রামের বাড়ী দৌলতখান উপজেলার গুপ্তগঞ্জ বাজার এলাকায়। তারা ওই এলাকার মৃত মফিজ মেম্বারের নাতনী।

নিহতদের বাবার নাম কবির খান জুয়েল। তিনি দুদকে কর্মরত রয়েছেন। তারা ঢাকার এজিভি কলোনিত বসবাস করেন। আরো জানা গেছে, নিহত দোলা একজন ব্যাংকার এবং তার ছোট বোন মহিয়া অনার্স পড়–য়া ছাত্রী। তাদের মায়ের নাম মুক্তা বেগম। তাদেরকে ঢাকাতেই দাফন করা হয়েছে এমনটাই জানিয়েছেন নিহতদের স্বজন সাংবাদিক মোঃ গজনবী।


আরও খবর



বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মদিন উপলক্ষে গজারিয়ার ইমামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ

প্রকাশিত:সোমবার ১৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ 

বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে গজারিয়া উপজেলার ৫৫ নং ইমামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মসূচি পালিত হয়েছে। রবিবার ১৭ মার্চ এই কর্মসূচি পালিত হয়।শিক্ষা প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক রুনা আক্তার এতে সভাপতিত্ব করেন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গজারিয়া উপজেলার সহকারী শিক্ষা অফিসার মোঃ আজমল হোসেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষানুরাগী হাফিজুর রহমান খান। বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ৫৫ নং ইমামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত মা সমাবেশে শিক্ষানুরাগী হাফিজুর রহমান খান এর অর্থায়নে  অত্র বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে টাই, ব্যাচ ও পুরস্কার বিতরণ করা হয়।এসময় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ এবং এলাকাবাসী এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।


প্রধান অতিথির বক্তব্যে গজারিয়া উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা আজমল হোসেন বলেন, কোমলমতি শিশুদের স্কুলে ভর্তি, নিয়মিত উপস্থিতি এবং বঙ্গবন্ধুর আদর্শ অনুকরণের বিষয়ে অভিভাবক ও শিক্ষকদের গুরুত্ব সহকারে যত্নশীল হতে হবে। 


তিনি বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন ও মা সমাবেশ আয়োজনের মতো মহৎ কাজের জন্য উক্ত শিক্ষানুরাগী এবং  প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক  রুনা আক্তার কে বিশেষভাবে ধন্যবাদ জানান।


আরও খবর