Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

উন্নয়ন অব্যহত রাখতে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতেই হবে: ধর্ম প্রতিমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২৮০জন দেখেছেন

Image
লিয়াকত হোসাইন লায়ন,ইসলামপুর(জামালপুর) প্রতিনিধি:ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব ফরিদুল হক খান এমপি বলেছেন-চরাঞ্চলের মানুষের জীবনমান পরিবর্তন করে দিয়েছেন জননেত্রী শেখ হাসিনা।‘যারা দেশের স্বাধীনতা চায়নি, তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছে। প্রতি মুহূর্তে তাদের বাধা অতিক্রম করতে হচ্ছে। উন্নয়ন বাধাগ্রস্ত করার চেস্টা করছে। উন্নয়নের ধারা অব্যহত রাখতে সকল বাধা অতিক্রম করে আবারো জননেত্রী শেখ হাসিনাকে বাংলার মসনদে বসাতে হবে।

প্রতিমন্ত্রী বুধবার বিকালে জামালপুরের ইসলামপুর যমুনার দূর্গম চরাঞ্চল বেলগাছা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্দ্যোগে সাংগঠনিক কার্যক্রম গতিশীল ও দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকা প্রতীক কে জয়যুক্ত করা কর্মী সভাবেশে মন্নিয়া বাজারস্থ মাঠে এসব কথা বলেন।

তিনি আরো বলেন,শেখ হাসিনার আমলে দেশের যত উন্নয়ন হয়েছে- তা ইতিহাসযোগ্য। এর আগে কোন সরকার এত উন্নয়ন করতে পারেনি। যমুনার তলদেশ দিয়ে সাব মার্সেবুল ক্যাবলের মাধ্যমে যমুনার দূর্গম চরে প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছেন, বয়স্কভাতা,বিধবাভাতা,স্বামী পরিতেক্ত ভাতা,যত্ন প্রকল্পের ভাতা, উপজেলার গ্রামেগঞ্জে রাস্তাঘাট, সেতু কালভার্টে, বন্যা আশ্রয়ন কেন্দ্র,স্কুল কলেজের ভবন, সকল উন্নয়ন সমাপ্তের পথে। যা একসময় মানুষ কল্পনাই করতে পারেনি। সরকার যেখানে যা প্রয়োজন সব করছে। 
সকল প্রকার উন্নয়ন দিয়ে গ্রামকে শহরে রূপান্তর করা হয়েছে। শেখ হাসিনার অদম্য শক্তি, সাহস, মনোবল ও বলিষ্ঠ নেতৃত্বে বিশ্ববাসী অবাক বিস্ময়ে দেখে। তাই স্সার্ট বাংলাদেশ গড়তে সকলকে বিভেদ ভূলে নৌকাকে বিজয়ী করার আহবান জানান।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহানশাহ সরকারের সভাপতিত্বে চেয়ারম্যান আঃ মালেকের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আঃ সালাম,সাংগঠনিক সম্পাদক সরদার জাকিউল হক,আঃ খালেক আকন্দ,মহিলা বিষয়ক সম্পাদক শাহিদা পারভীন লিপি,ত্রাণ সম্পাদক সালাউদ্দিন শাহ প্রমূখ বক্তব্য রাখেন।
এতে উপজেলা,ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী এতে অংশ নেন।

আরও খবর

হাসপাতালে ভর্তি শামীম ওসমান

বুধবার ১৭ জুলাই ২০২৪




কালিয়াকৈরে বেড়াতে গিয়ে নৌকা ডুবে মা-ছেলে নিখোঁজ

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৩৫জন দেখেছেন

Image
সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে বিলের পানিতে বেড়াতে গিয়ে নৌকা ডুবে মা ও ছেলে নিখোঁজ হয়েছেন। সোমবার বিকেলে উপজেলার ভাউমান টালাবহ এলাকায় এ ঘটনা ঘটে।নিখোঁজরা হলেন, কালিয়াকৈর উপজেলার ভাউমান টালাবহ এলাকার সাইফুল ইসলামের মেয়ে সাদিয়া (২২) ও সাদিয়ার তিন বছরের ছেলে আলভি।এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সুত্রে জানা গেছে, কালিয়াকৈর ভাউমান টালাবহ এলাকার সাইফুল ইসলামের মেয়ে সাদিয়া, তার প্রবাসী স্বামী হাবিবুর রহমান, ছেলে আলভি এবং দাদা ফরমান ও দাদী সুরভানুকে নিয়ে সোমবার বিকেলে পাশের বিলের পানিতে নৌকা নিয়ে বেড়াতে যায়। যাওয়ার পথে বিকেল ৬টার দিকে নৌকাটি টালাবহ থেকে ভাউমান এলাকার একটি ব্রিজের কাছে পৌছলে স্রোতের মধ্যে পড়ে ডুবে যায়। এসময় স্থানীয়রা নৌকায় থাকা পাঁচজনের মধ্যে তিনজনকে উদ্ধার করতে পারলে সাদিয়া ও তার ছেলে আলভিকে উদ্ধার করা সম্ভব হয়নি। বিলের পানিতে ডুবে ওই মা-ছেলে নিখোঁজ হওয়ার পর ফায়ার সার্ভিসে খবর দেন এলাকাবাসী। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গেলেও তারা নিখোঁজ মা-ছেলেকে উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। 
স্থানীয় ইউপি সদস্য ছানোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, এলাকাবাসী তার্দে উদ্ধারে চেষ্টা অব্যাহত রেখেছেন।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা ইফতেখার রায়হান চৌধুরী জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গেলেও তাদের উদ্ধার করতে পারি নাই। তবে টঙ্গী থেকে ডুবুরী দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ অব্যাহত রাখবে।


-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



হামিদপুর ইউনিয়নে বাল্যবিবাহ

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১০০জন দেখেছেন

Image

আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার ৯নং হামিদপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের শাহাগ্রামে নাবালক পুত্র আরহাম আল মুক্তাক্তীর বাল্য বিবাহ হয়। পার্বতীপুর উপজেলার ৯নং হামিদপুর ইউপির শাহাগ্রামের মোঃ গোলাম রব্বানীর পুত্র আরহাম আল মুক্তাক্তীর সাথে বগুড়া জেলার ধুনট উপজেলার চৌকিবাড়ী গ্রামের মোঃ রফিকুল ইসলামের কন্যা মোছাঃ রাফিয়া নূর নিলা এর সাথে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এর মাধ্যমে পরিচয় হলে তাকে সেখান থেকে গত ১৮/০৬/২০২৪ ইং তারিখে পালিয়ে এলে আরহাম আল মুক্তাক্তীর পিতা মোঃ গোলাম রব্বানীর উপস্থিতিতে গত ২০/০৬/২০২৪ইং তারিখে কোট এফিডেভিটের মাধ্যমে পুত্রকে বিবাহ দেন। উল্লেখ্য যে, পুত্র মোঃ আরহাম আল মুক্তাক্তীর জন্ম তারিখ- ০৯/০৭/২০০৮ইং। তার বর্তমান বয়স ১৫ বছর ১১ মাস ১৪দিন। তার এখনও পরিপূর্ণ বিবাহের বয়স হয়নি। সেদিকে লক্ষ্য রেখে ঐ বিবাহ বাল্য বিবাহ হয়। মেয়ের বয়স দেখা যায় যে, জন্ম তারিখ ১৭/০৬/২০০৬ইং তারিখ থেকে বর্তমান বয়স ১৮ বছর ০০ মাস ০৬ দিন। এই বিবাহটি একেবারে বাল্য বিবাহের মধ্যে পড়ে। এই ঘটনায় নাবালকের পুত্রের বাবা বাল্য বিবাহ কিভাবে দেয় এলাকাবাসীর প্রশ্ন? ২০১৭ সালের বাল্য বিবাহ নিরোধ আইনে ৭(১) ও ৮ ধারামতে শাস্তিযোগ্য অপরাধ করেছে। এই ঘটনায় এলাকাবাসী দিনাজপুর জেলা প্রশাসকের কাছে বাল্য বিবাহ রোধ কল্পে দৃষ্টান্তমূলক শাস্তির প্রতিকার চেয়ে আবেদন করেছেন। এ ব্যাপারে এলাকাবাসী তদন্তস্বাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আইন প্রয়োগ কারী সংস্থার হস্তক্ষেপ কামনা করেছেন।


আরও খবর



ভারি বৃষ্টির পূর্বাভাস ৫ বিভাগে

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৯২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আগামী ৪৮ ঘণ্টায় দেশের পাঁচটি বিভাগে ভারি থেকে অতি ভারি বর্ষণের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বৃহস্পতিবার (১১ জুলাই) ভারি বর্ষণের সতর্কবাণীতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

এতে বলা হয়েছে, বাংলাদেশের ওপর মৌসুমি বায়ু সক্রিয় থাকায় রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ১১ জুলাই বেলা ১১টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টায় ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে। ভারি বর্ষণজনিত কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের শঙ্কা রয়েছে।

এদিকে, আবহাওয়ার আরেক বিজ্ঞপ্তিতে বলা হয়, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

সারাদেশে দিনের এবং রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



ছাতকে এক জামায়াত নেতা ও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাদাবাজি মামলা

প্রকাশিত:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২৭৯জন দেখেছেন

Image

আনোয়ার হোসেন রনি,ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি:ছাতকে জামায়াত নেতা,সুনামগঞ্জের সাবেক জেলা ছাত্র শিবিরের সভাপতি ও ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সূফি আলম সোহেলের বিরুদ্ধে ব্যবসায়ি কাছে দশ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগের অবশেষে চাদাবাজির মামলা দায়ের করা হয়েছে।

জানা যায়,গত ৭ জুলাই রাতে ছাতক বাজার পুরাতন কাস্টম রোডস্থ মোসার্স জে,আলম এন্ড ব্রাদার্সের বেআইনী ভাবে প্রবেশ করে দাবীকৃত দশ লাখ টাকা চাদা চাদা না দেয়ায় জামায়াত নেতা ও ইউপি চেয়াম্যান সুফি আলম সোহেলের নেতৃত্বে হামলা চালিয়ে ব্যবসা প্রতিষ্টান ভাংচুর ও তার ক্যাশ ভেঙ্গে প্রায় তিন লাখ হাতিয়ে নিয়ে পালিয়ে যায়। এ হামলায় বাবুল আহমদ বেড়ধর মারপিট করে গুরুতর আহত করে। পরে তাকে রক্ষা করার জন্য তার বড় বুলবুল ও ছোট ভাই জে আলম এগিয়ে আসলে তাদেরও মারপিট করেছে চেয়ারম্যান এবং তার লোকজন। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় গত ৮ জুলাই উপজেলার ইসলামপুর ইউপির ইউনিয়নের গনেশপুর নোয়াগাও গ্রামের মৃত হাজী ফরিদ উদ্দিনের ছেলে বাবুল আহমদ বাদী হয়ে জামায়াত নেতা,সুনামগঞ্জের সাবেক জেলা ছাত্র শিবিরের সভাপতি ও ইনলামপুর ইউপির চেয়ারম্যান সুফি আলম সোহেল,মেম্বার সাজ্জাদ সহ ২২ জন ও অজ্ঞাতনামা ১০-১২ জনকে আসামি করা হয়। গত ১০ জুলাই রাতে জামায়াত নেতা সুফি আলম সোহেলকে প্রধান করে চাদাবাজির মামলা রেকড করা হয়েছে। পুলিশ সুত্রে জানা গেছে, গত ২৯ জুন ব্রাহ্মণবাড়িয়া প্রকাশ্যে চেলা নদী ফুলফুলি বিলে পাথরবাহী এম,বি শুভ সম্রাট বাল্কহেড চালক আব্দুল গফ্ফারকে আটক করে। তার কাছে এক লাখ টাকার চাদা দাবি করে করে জামায়াত নেতা ইউপি চেয়ারম্যান সুফি আলম সোহেল। তার কথামতো চাদা না দেয়ায় নির্যাতন এমনকি টাকার বদলে মোবাইল ফোনসহ নৌকায় থাকা গুরুত্বপূর্ণ জিনিস পত্র ছিনিয়ে নেয়। এই ঘটনাটি প্রতিবাদ করেন ব্যবসায়ি বাবুল আহমদ। এই বিষয়টি নিয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের বিষয়টি চেয়ারম্যান জানতে পেয়ে বাবুলের ওপর আরও ক্ষিপ্ত হয়ে উঠেন। জামায়াত নেতা ইউপি চেয়ারম্যানের বিরদ্ধে চুরি, মারামারি, ভাংচুর লুটপাট,প্রতারনা,থানায় হামলা ও নাশকতার মামলায় ২০২৩সালে ২৭ নভেম্বর পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। তার বিরুদ্ধে ৬টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে বলে পুলিশ নিশ্চিত করেছেন।

এব্যাপারে জামায়াত নেতা ও ইউপি চেয়ারম্যান সুফি আলম সুহেলন তার বিরুদ্ধে আনা এসব  অভিযোগ অস্বীকার করে বলেন,এ ঘটনার সময় আমি উপস্থিত ছিলাম না। তারপরও আমার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা হওয়া দুঃখজনক। এটা মিথ্যা বানোয়াট বলে মন্তব্য করেন তিনি। এব্যাপারে তদন্তকারী এস আই শফিকুল ইসলাম শফিক এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন বৃহস্পতিবার বিকালে এজহারভুক্ত ইব্রাহিম আলী নামে একজনকে গ্রেপ্তার করা হয়। এব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ আলম এ মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন জামায়াত নেতা,সাবেক সুনামগঞ্জ জেলার ছাত্র শিবিরের নেতা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নাশকতা,

চাদাবাজি চুরি,মারামারি ভাংচুর লুটপাট ও থানায় হামলাসহ ৬টি মামলা রয়েছে। তবে আলোচিত চাদাবাজি মামলায় একজন আসামীকে পুলিশ গ্রেপ্তার করে। তাকে গত ১২ জুলাই সকালে সুনামগঞ্জ আদালতে পাঠানো হয়।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



চারঘাটে দুর্ঘটনায় স্কুল শিক্ষক নিহত; চালক আটক

প্রকাশিত:মঙ্গলবার ০২ জুলাই 2০২4 | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১০০জন দেখেছেন

Image
পুঠিয়া  (রাজশাহী) প্রতিনিধিঃরাজশাহী শহর থেকে চিকিৎসা শেষে নিজ বাড়ী চারঘাটে ফেরার পথেই সড়ক দুর্ঘটনায় প্রান গেলো স্কুল শিক্ষক হাবিবুর রহমানের। আহত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন নিহতের স্ত্রী শিরিন সুলতানা। সোমবার দিনগত রাত আড়াইটার দিকে চারঘাট-বানেশ্বর মহাসড়কের মোক্তারপুর ট্রাফিক মোড়ে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই মারা যান শিক্ষক হাবিবুর রহমান। তিনি চারঘাট উপজেলার নিমপাড়া ইউনিয়নের কামীনিগঙ্গারামপুর এলাকার কাসেম প্রামানিকের ছেলে। এ ঘটনায় ট্রাক চালককে আসামী করে চারঘাট মডেল থানায় একটি মামলা করা হয়েছে। 

থানা ও পারিবারিক সুত্রে জানা যায়, নিহত স্কুল শিক্ষক হাবিবুর রহমান পাশর্^বর্তী বাঘা উপজেলার মীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। তিনি ও তার স্ত্রী দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে ভুগছিলেন। সোমবার বিকেলে নিজ বাড়ী থেকে তারা স্বামী স্ত্রী দুজন রাজশাহীতে চিকিৎসা করাতে গিয়েছিলেন। গভীর রাতে চিকিৎসা শেষে তাদের বহনকারী সিএনজিতে করে রাজশাহী শহর থেকে নিজ বাড়ী ফেরার পথে চারঘাট-বানেশ^র মহাসড়কের মোক্তারপুর ট্রাফিক মোড়ে পৌছলে বিপরীত দিক থেকে আসা ধান বোঝায় একটি ট্রাক (যার নম্বর কুষ্টিয়া ট- ১১-১২৮৮)

 সিএনজিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান স্কুল শিক্ষক হাবিবুর রহমান। আহত হোন তার স্ত্রী শিরিন সুলতানা। পরে স্থানীয় ফায়ার সার্ভিসের সদসরা তাদের উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক হাবিবুর রহমান মৃত ঘোষনা করেন। আহত তার স্ত্রীর অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। বর্তমানে আহত শিরিন সুলতানা আশঙ্কা জনক অবস্থায় রয়েছেন বলেন জানান নিহতের সন্তান কাইনাথ হাবিব লামিম।

চারঘাট মডেল থানার পরিদর্শক আফজাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে নিহত হাবিবুর রহমানের সন্তান কাইনাথ হাবিব লামিম বাদী হয়ে আটক ট্রাক চালক শাজাহান আলীকে এক মাত্র আসামী করে থানায় সড়ক পরিবহন আইনে একটি মামলা দায়ের করেছেন। ঘাতক ট্রাক ও চালককে আটক করা হয়েছে। 

আরও খবর