Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

তুরিন আফরোজকে আদালতের শোকজ

প্রকাশিত:Tuesday ১৪ June ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৫৫জন দেখেছেন
Image

রাজধানীর উত্তরায় পৈত্রিক বাড়ির পাওনা অংশ মা শামসুন নাহার ও ভাই শাহনওয়াজ আহমেদ শিশিরকে কেন বুঝিয়ে দেওয়া হবে না, সে বিষয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর তুরিন আফরোজকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছেন ঢাকার একটি বিচারিক আদালত।

সোমবার (১৩ জুন) ঢাকার পঞ্চম যুগ্ম জেলা জজ আদালতের বিচারক জি এম নাজমুছ মাহাদাৎ এ শোকজ নোটিশ জারি করেন। আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন তুরিন আফরোজের মা ও ভাইয়ের পক্ষের আইনজীবী ব্যারিস্টার মনজুর রাব্বী।

ব্যারিস্টার মনজুর রাব্বী বলেন, আদালত তুরিন আফরোজকে এ মর্মে শোকজ করেছেন যে কেন বিবাদীপক্ষকে বাড়ির দখল বুঝিয়ে দেওয়া হবে না। আগামী দশদিনের মধ্যে তাকে শোকজের জবাব দিতে বলেছেন আদালত।

আইনজীবী বলেন, ঢাকার উত্তরার বাড়িটি তার (তুরিন আফরোজ) দখলে রয়েছে। এ বাড়ির পাওনা দখলের অংশ তার ভাই ও মাকে বুঝিয়ে দিতে নির্দেশনা চেয়ে গত ৭ জুন একটি আবেদন আদালতে জমা দিই। পরে ৮ জুন আদালতে এ বিষয়ে শুনানি হয়। এরপর সোমবার আদালত এ আদেশ দেন।

ব্যারিস্টার তুরিন আফরোজ ২০১৭ সালের ১১ মে নিষেধাজ্ঞার একটি মামলা করেন তার ভাই শাহনেওয়াজ আহমেদ শিশিরের বিরুদ্ধে। এরপর আদালত ২০১৮ সালের ৮ মে উভয়পক্ষকে স্থিতাবস্থাসহ শান্তি-শৃঙ্খলা বজায় রাখার আদেশ দেয়। ২০১৯ সালের ১৪ জুন রাতে ব্যারিস্টার তুরিন আফরোজের উত্তরা বাসার নিচে তার ভাই বাসার দারোয়ানের সঙ্গে হট্টগোল, চিৎকার-চেঁচামেচি করে জোরপূর্বক বাসায় প্রবেশ করার চেষ্টা করেন এবং বিভিন্ন ধরনের হুমকি দেন। ওই ঘটনায় তুরিন আফরোজ উত্তরা পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

অন্যদিকে, নিজের বাড়িতে ঢুকতে না পেরে ২০১৯ সালের ১৪ জুন আলোচিত আইনজীবী ব্যারিস্টার তুরিন আফরোজের বিরুদ্ধে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেছেন তার মা ও ভাই। মা শামসুন নাহার তসনিম ও ছোট ভাই শাহনেওয়াজ আহমেদ শিশিরকে বাড়িতে ঢুকতে না দেওয়ায় তুরিনের বিরুদ্ধে এ জিডি করা হয়।


আরও খবর



হোমমেড ফুড ফেস্টিভ্যাল ২২-২৩ জুন

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Thursday ০৪ August ২০২২ | ৭১জন দেখেছেন
Image

অনুষ্ঠিত হতে যাচ্ছে হোমমেড ফুড ফেস্টিভ্যাল ‘শেফস বিয়ন্ড হোম’। আগামী ২২-২৩ জুন রাজধানীর মাইডাস সেন্টারে এ ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এ উৎসব।

আয়োজকরা জানান, এতে স্টলের মাধ্যমে অংশগ্রহণ করবেন ১৫ জনের বেশি রন্ধনশিল্পী ও হোমমেড ফুড উদ্যোক্তা। তারা বাসায় তৈরি খাবার এবং সরাসরি রান্না করা খাবার প্রদর্শন করবেন। ভিজিটর এবং ক্রেতারা খাবার রিভিউ করার সুযোগ পাবেন এ আয়োজনে। উৎসবে উপস্থিত থাকবেন দেশের বিভিন্ন সেক্টরের তারকারা।

এতে থাকছে মেহেদি কর্নার, অতিথিদের জন্য বিশেষ ছাড় এবং ডিসকাউন্ট কুপন। উদ্যোক্তাদের পক্ষ থেকে দর্শনার্থীদের এ কুপন দেওয়া হবে। শৈশবের স্মৃতিবহুল বায়োস্কোপ, হাতে রঙের ছাপ দেওয়া, হাওয়াই মিঠাই, সনপাপড়ি, কটকটিও থাকছে পুরো আয়োজনে।

ফেস্টিভ্যাল শেষে সেরা রিভিউদাতাদের পুরস্কৃত করবে পপ অফ কালার। পাশাপাশি খাবার নিযে কাজ করা উদ্যোক্তাদের অনুপ্রাণিত করতে পাঁচজন অংশগ্রহণকারী উদ্যোক্তাকে পাঁচ ক্যাটাগরিতে সম্মাননা দেবে।

পপ অফ কালারের প্রতিষ্ঠাতা টিঙ্কার জান্নাত মিম বলেন, ‘ফুড ফেস্টিভ্যালটি মূলত সেসব নারীর জন্য; যারা রান্নায় পারদর্শী এবং রান্নাকে পেশা হিসেবে নিয়েছেন বা নিতে চান। যারা অনলাইনে খাবার নিয়ে কাজ করছেন, তাদের বড় পরিসরে সবার সাথে পরিচয় করিয়ে দিতে চাই এ উৎসবের মাধ্যমে।’

ফার্ম ফ্রেশের সৌজন্যে পপ অফ কালারের এ আয়োজনে পাবলিকেশন পার্টনার হিসেবে থাকছে সূচী শৈলি।


আরও খবর



দীপ্তি সরকারের কণ্ঠে এলো ‘অন্তর পোড়া’

প্রকাশিত:Monday ১৮ July ২০২২ | হালনাগাদ:Wednesday ০৩ August ২০২২ | ৮৭জন দেখেছেন
Image

দেশীয় সংগীতের এ প্রজন্মের সুকণ্ঠী গায়িকা দীপ্তি সরকার। বছরজুড়ে তার ব্যস্ততা থাকে গান রেকর্ডিং, স্টেজ শো এবং বিভিন্ন টেলিভিশন অনুষ্ঠান নিয়ে। ইতিমধ্যে তার গান প্রশংসা কুড়িয়েছে শ্রোতামহলে।

এরমধ্যে এলো ‘সিলন সুপার সিঙ্গার’-খ্যাত এই কণ্ঠশিল্পীর ষষ্ঠ মৌলিক গান। এ নতুন গানের শিরোনাম ‘অন্তর পোড়া’। স্যাড রোমান্টিক ধাঁচের গানটি লিখেছেন ও সুর করেছেন আল মামুন শাওন, সংগীতায়োজন করেছেন এ এস সোহান।

শুধু অডিও নয়, সময়ের চাহিদার কথা মাথায় রেখে নির্মিতি হয়েছে দৃষ্টি নন্দন ভিডিওচিত্র। এটি নির্মাণ করেছেন রোজেন রহমান। গানের ভিডিওতে হাজির হয়েছেন শিল্পী নিজেই। সম্প্রতি ‘অন্তর পোড়া’ গানটির ভিডিও অবমুক্ত হয়েছে ‘দীপ্তি সরকার অফিসিয়াল’ ইউটিউব চ্যানেলে।

নতুন গান প্রসঙ্গে দীপ্তি সরকার বলেন, ‘২০১৯ সালের পর থেকে এ পর্যন্ত আমার পাঁচটি মৌলিক গান প্রকাশ হয়েছে। এর মধ্যে রয়েছে ‘অভিমানী বন্ধু, মনো নাইয়া, বন্ধু বেইমান এবং ভালোবাসার গল্প। এই গানটির মাধ্যমে নতুন দীপ্তিকে আবিষ্কার করবেন শ্রোতারা। আমার কাছে গানের কথা অসাধারণ মনে হয়েছে।’

খুলনার মেয়ে দীপ্তি সরকারের গানের সাথে সখ্যতা শৈশব থেকেই। মাত্র চার বছর বয়সে মামা বিভূতিভূষণ গুপ্তর সাথে মঞ্চে গেয়ে ছিলেন। এর পর বয়সের সাথে গানের চর্চাটাও বাড়ছিল। কিন্তু জাতীয় পর্যায়ে গাওয়ার সুযোগ আসার আগেই শুরু করেন সংসার। তবে স্বামীর উৎসাহে বেসরকারি টেলিভিশন এনটিভির সংগীত বিষয়ক রিয়েলিটি ‘সিলন সুপার সিঙ্গার’ প্রতিযোগিতায় অংশ নিয়ে চ্যাম্পিয়ন হওয়ার পর রাতারাতি পরিচিতি পান।


আরও খবর



যতদিন বেঁচে আছি, দুর্ঘটনায় বেঁচে যাওয়া শিশুর খোঁজ রাখবো: বর্ষা

প্রকাশিত:Sunday ৩১ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ১৯জন দেখেছেন
Image

ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় মায়ের পেট ফেটে জন্ম নেওয়া শিশুকে আর্থিক সহায়তা করেছেন চিত্র নায়িকা আফিয়া নুসরাত বর্ষা। তিনি যতদিন বেঁচে থাকবেন, দূর থেকে হলেও ওই নবজাতকের খোঁজ নিবেন বলে জানিয়েছেন।

শনিবার (৩০ জুলাই) রাজধানীর যমুনা ব্লকবাস্টারে ড্রিম ফর ডিজঅ্যাবিলিটি ফাউন্ডেশনের শারীরিক প্রতিবন্ধীদের নিয়ে আয়োজিত ‘দিন দ্য ডে’র বিশেষ শো-এ সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বর্ষা বলেন, ‘আমি নিজে থেকেও অনেক সময় চেষ্টা করি সামাজিক কাজে এগিয়ে আসার জন্য। অনেক সময় নিজে থেকে অনেক সামাজিক কাজ করা হয়। কিন্তু অনেক কিছু আসলে বলা হয় না। সম্প্রতি ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক গর্ভবতী মায়ের পেট ফেটে বাচ্চা বের হয়ে যায়। আমি যখন নিউজটা দেখলাম, খুব কষ্ট পেয়েছিলাম।

তিনি আরও বলেন, ‘দেখে মনে হচ্ছিল বাচ্চাটি যেন আমারই। আমার যদি কোনোদিন মেয়ে হয় এমনি হবে। বিষয়টি দেখার পর ময়মনসিংহের জেলা প্রশাসকের ফোন নম্বরে যোগাযোগ করি বাচ্চাটা কেমন আছে, কোনো কিছু লাগবে কি না। তিনি জানিয়েছেন ভালো আছে এবং শিশুটির জন্য একটা ব্যাংক অ্যাকাউন্টও খুলেছেন। বাচ্চাটার ভালো চিকিৎসার জন্য তখন সহায়তা করেছি।’

নিয়মিত শিশুটির খোঁজ রাখবেন জানিয়ে বর্ষা বলেন, কোনো সময় ফ্রি হলে বাচ্চাটাকে দেখতে যাবো। রাতে নিউজ দেখলাম, ওকে ঢাকার আজিমপুরে নিয়ে আসছে। আমি সেখানে যাবো, সেখানকার লোকজনের সঙ্গে কথা বলব। যতদিন আমি বর্ষা বেঁচে আছি, বাচ্চাটাকে দেখাশোনা করবো, দূর থেকেও হলেও।’

এর আগে শুক্রবার (২৯ জুলাই) বেলা ১১টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ওই নবজাতকের ছাড়পত্র দিলে গাড়িযোগে ঢাকার আজিমপুর শিশু নিবাসে পাঠানো হয়।

১৬ জুন দুপুরে জাহাঙ্গীর আলম তার অন্তঃসত্ত্বা স্ত্রী রত্না আক্তার, মেয়ে সানজিদা আক্তারকে নিয়ে আল্ট্রাসনোগ্রাফি করাতে ময়মনসিংহের ত্রিশালে আসেন। পৌর শহরের খান ডায়াগনস্টিক সেন্টারের সামনে রাস্তা পারাপারের সময় ময়মনসিংহগামী একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে জাহাঙ্গীর আলম, স্ত্রী রত্না এবং মেয়ে মারা যান। তবে ট্রাকচাপায় রত্নার পেট ফেটে কন্যাশিশুর জন্ম হয়।


আরও খবর



অসুস্থ মাকে নিয়ে ভারতে বাপ্পী চৌধুরী

প্রকাশিত:Monday ১৮ July ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ৬২জন দেখেছেন
Image

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। মায়ের চিকিৎসার কারণে বেশ কিছুদিন ধরেই তিনি ভারতের হায়দরাবাদে অবস্থান করছেন। যে কারণে এবার ঈদে মুক্তি পাওয়া সিনেমাগুলো এখনও দেখা হয়ে ওঠেনি এই চিত্রনায়কের।

তাইতো দেশের বাইরে থেকে দেশকে ও বাংলা সিনেমাকে মিস করছেন এই চিত্রনায়ক। এক ফেসবুক স্ট্যাটাসে সেই অনুভূতিই ব্যক্ত করেছেন তিনি।

এবার ঈদে মুক্তি পাওয়া পরাণ, দিন- দ্য ডে ও সাইকো সিনেমার তিনটি পোস্টার শেয়ার করে বাপ্পী লেখেন, ‘বাংলাদেশকে মিস করছি। মিস করছি বাংলা সিনেমাকে। ভাবছেন নীরব কেন আপনাদের বাপ্পী? প্রিয় ভক্তবৃন্দ এ মুহূর্তে আমার পুরোপুরি মনোযোগ মায়ের সুস্থতা নিয়ে। ঈদের আগেই ভারতের হায়দরাবাদে এসেছি।’

‘যদিও শত ব্যস্ততার মাঝে ঈদের সিনেমার খবর রাখতে ভুল করিনি। জেনেছি দর্শক আমাদের সিনেমাগুলো দারুণভাবে গ্রহণ করেছে। আপনাদের আশীর্বাদে সব ঠিক থাকলে আগামী ২৫ জুলাই ঢাকার পথে মাকে নিয়ে রওনা হব। এসেই কথা দিচ্ছি সিনেমাগুলো দেখা শেষ করব। জয় হোক বাংলা সিনেমার।’

এদিকে বাপ্পীর হাতে রয়েছে জয় বাংলা, কুস্তিগির, শত্রুসহ একাধিক সিনেমা। এর মধ্যে জয় বাংলা ও কুস্তিগির-এর শুটিংও শেষ করেছেন এই চিত্রনায়ক।


আরও খবর



মাগুরায় ফুটবল খেলা নিয়ে সংঘর্ষে প্রাণ গেলো কিশোরের

প্রকাশিত:Sunday ২৪ July ২০২২ | হালনাগাদ:Thursday ০৪ August ২০২২ | ৪২জন দেখেছেন
Image

মাগুরার মহম্মদপুরে ফুটবল খেলা নিয়ে সংঘর্ষে এক কিশোর নিহত হয়েছেন। শনিবার (২৩ জুলাই) সন্ধ্যার দিকে উপজেলার চরঝামা গ্রামে এই সংঘর্ষ হয়। নিহত হাসিবুর রহমান (১৭) চরঝামা গ্রামের আবু সাইদ শেখের ছেলে ও ঝামা মাদরাসার নবম শ্রেণির শিক্ষার্থী।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার বিকেলে প্রতিদিনের মতো চরঝামা স্কুল মাঠে স্থানীয় শিশু-কিশোররা ফুটবল খেলছিল। এসময় তুচ্ছ ঘটনা নিয়ে খেলোয়াড়দের মধ্যে কথা কাটাকাটি ও ঝগড়া হয়। এ ঘটনাকে কেন্দ্র করে ও পূর্ব শত্রুতার জেরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

নিহত কিশোরের চাাচতো ভাই মো. বাচ্চু মিয়া জাগো নিউজকে বলেন, ফুটবল খেলাকে কেন্দ্র করে প্রথমে কথা-কাটাকাটি হয়। এছাড়াও ওই গ্রামের ইউসুফ মিয়ার সঙ্গে আমাদের পূর্বশত্রুতা ছিল। ফুটবল খেলার ঘটনাকে কেন্দ্র করে তারা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায়। হামলাকারীরা হাসিবুরের বুকে বর্ষা দিয়ে আঘাত করে। এতে মারাত্মকভাবে জখম হয় সে। তাকে উদ্ধার করে ফরিদপুরের বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. শরিফুল ইসলাম শুভ জাগো নিউজকে বলেন, হাসিবুরকে রাত ৮টার দিকে স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। কিন্তু আনার আগেই তার মৃত্যু হয়। তার বুকের বামপাশে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুল ওহাব ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মরদেহ আমাদের অধীনে আছে। মহম্মদপুর থানার সঙ্গে যোগাযোগ হচ্ছে। যদি তারা মরদেহ নিতে চায় তাহলে দিয়ে দেওয়া হবে। আর না নিতে চাইলে সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্তের জন্য ফরিদপুর মর্গে পাঠানো হবে।

এ বিষয়ে মহম্মদপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরামুল হোসেন বলেন, চরঝামা গ্রামটি মহম্মদপুর থানার অধীনে হলেও এলাকাটি দুর্গম। মধুমতী নদীর ওপারে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার স্থলভূমির সঙ্গে সম্পৃক্ত। বর্তমানে এলাকা শান্ত রয়েছে। এ বিষয়ে অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর