Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

তুলার পাওনা টাকা আদায় , বৃশ্চিক সদাচরণ করুন

প্রকাশিত:শুক্রবার ২৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৬৫জন দেখেছেন

Image

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

দিনটি  অনুকূল না-ও থাকতে পারে। ট্যাক্স সংক্রান্ত কোনো ঝামেলা হতে পারে। ব্যবসায়িক দিক ভালো যাবে না। বিক্রয় বাণিজ্যে লোকসান হতে পারে। আজ কোনো ঝুঁকি নিতে যাবেন না।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

অপরের প্রতি সদাচরণ করার চেষ্টা করুন। ব্যবসায়িক দিক ভালো যেতে পারে। বিনিয়োগ করার আগে ভালভাবে চিন্তা করে নিন। কোনো ঘনিষ্ঠ বন্ধুদের সহযোগিতা পেতে পারেন। পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন।

মিথুন (২১ মে-২০ জুন)

কর্ম পরিবেশ অনুকূল না-ও থাকতে পারে। কর্মস্থলে ঝামেলা এড়িয়ে চলুন। শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শরীর অসুস্থ হতে পারে। আহারে বিহারে সতর্ক থাকুন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

সন্তানের প্রতি বিশেষ নজর রাখুন। শিল্প সংস্কৃতির প্রতি আগ্রহবোধ পড়তে পারেন। সৃজনশীল কাজে অংশ নিতে পারেন। সে ক্ষেত্রে সাফল্য পেতে পারেন। পড়াশোনায় অধিকতর মনোযোগী হওয়ার চেষ্টা করুন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

অসুস্থ মায়ের প্রতি খেয়াল রাখুন। মায়ের যথাযথ চিকিৎসার ব্যবস্থা করুন। আত্মীয়দের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করুন। যানবাহনে ওঠা-নামায় সর্তকতা অবলম্বন করুন। উত্তেজনা পরিহার করুন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। গলায় কোনো সমস্যা অনুভব করতে পারেন। পরিবেশের সঙ্গে নিজেকে মানিয়ে চলার চেষ্টা করুন। কাজকর্ম অধিকতর সতর্কতার সঙ্গে করুন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

আত্মীয়ের সঙ্গে দেখা হতে পারে। প্রদত্ত প্রতিশ্রুতি রক্ষা করতে পারবেন। পড়াশোনায় আনন্দ পাবেন। কোনো দর্শনীয় স্থানে ঘুরতে যেতে পারেন। পাওনা টাকা আদায়ের জন্য তাগাদা দিন।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

নিজেকে যথাযথভাবে প্রকাশ করার চেষ্টা করুন। সেক্ষেত্রে সাফল্য পেতেও পারেন। ব্যক্তিত্ব বিকাশের সুযোগ পেতে পারেন। শরীর ভালো না-ও থাকতে পারে। সকলের প্রতি সদাচরণ করুন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

কোনো পূর্ব কর্মের ফল ভোগ করতে পারেন। ব্যক্তিগত কোনো ব্যর্থতার জন্য মন খারাপ হতে পারে। অপ্রয়োজনীয় ব্যয় করা থেকে বিরত থাকুন। শরীর অসুস্থ বোধ করতে পারেন। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

আর্থিক দিক ভালো যাবে। উপার্জন বৃদ্ধির প্রচেষ্টা জোরদার করুন। ভবিষ্যতের জন্য কোনো পরিকল্পনা গ্রহণ করতে পারেন। কোনো আশা পূরণ হতে পারে। পেশাগত যোগাযোগ অব্যাহত রাখুন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

কর্ম পরিবেশ অনুকূল থাকবে। কর্মস্থলে সিনিয়রদের পরামর্শ অনুযায়ী চলুন। কারো সঙ্গে মতানৈক্যে জড়াবেন না। পিতৃস্বাস্থ্য সবচেয়ে ভালো যাবে। সামাজিক কাজে অংশ নিতে পারেন।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

আধ্যাত্মিকতার প্রতি অনুরোধ করতে পারেন। গুরুর কোনো উপদেশকে অবহেলা করবেন না। জীবনকে অর্থবহ করে গড়ে তোলার চেষ্টা করুন। তীর্থযাত্রা হতে পারে। কাজকর্মে ভাগ্যের আনুকূল্য পেতে পারেন।


আরও খবর



বাংলাদেশের সঙ্গে অংশীদারত্বে যুক্তরাষ্ট্র গর্বিত: ব্লিঙ্কেন

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ২৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন মন্তব্য করেছেন বিভিন্ন গুরুত্বপূর্ণ ইস্যুতে বাংলাদেশের সঙ্গে অংশীদার হতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত।

মঙ্গলবার (২৬ মার্চ) বাংলাদেশের ৫৪তম স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে পাঠানো এক শুভেচ্ছাবার্তায় এ কথা বলেন তিনি।

বিবৃতিতে ব্লিঙ্কেন বলেন, যুক্তরাষ্ট্র আগামী দিনগুলোতে দুই দেশের মধ্যে অংশীদারিত্ব ও জনগণ থেকে জনগণের সম্পর্ক জোরদারের প্রত্যাশায় রয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ স্বাধীনতার আরও এক বছর উদযাপন করছে, তাই আমরা গণতান্ত্রিক শাসন ব্যবস্থা জোরদার ও মানবাধিকার রক্ষায় আমাদের অঙ্গীকার পুনর্ব্যক্ত করছি। এই প্রচেষ্টাগুলোয় বাংলাদেশের সমৃদ্ধি আরও বাড়াবে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, জলবায়ু পরিবর্তন মোকাবিলা, অর্থনৈতিক উন্নয়নকে এগিয়ে নেওয়া, রোহিঙ্গা শরণার্থী সংকটে সাড়া দেওয়া, বিশ্বব্যাপী শান্তিরক্ষা কার্যক্রমে সহায়তা ও বৈশ্বিক স্বাস্থ্য চ্যালেঞ্জ মোকাবিলাসহ চলমান সবচেয়ে গুরুত্বপূর্ণ ইস্যুতে বাংলাদেশের সঙ্গে অংশীদার হতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত।

ব্লিঙ্কেন আরও বলেন, অবাধ, উন্মুক্ত, নিরাপদ ও সমৃদ্ধ ইন্দো-প্যাসিফিক অঞ্চল নিশ্চিত করতে এই অংশীদারিত্ব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।


আরও খবর



চলচ্চিত্র নির্মাণে সরকারি অনুদান প্রদানের ক্ষেত্রে আরও স্বচ্ছতা ও পেশাদারিত্ব নিশ্চিত করা হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১২৭জন দেখেছেন

Image
মারুফ সরকার স্টাফ রিপোর্টার:  চলচ্চিত্র নির্মাণে সরকারি অনুদান প্রদানের ক্ষেত্রে আরও স্বচ্ছতা ও পেশাদারিত্ব নিশ্চিত করা হবে বলে  জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

আজ সোমবার দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভা কক্ষে ২০২৩-২৪ অর্থবছরে সরকারি অনুদান প্রদানের লক্ষ্যে গঠিত ‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদানের স্ক্রিপ্ট বাছাই কমিটি’ ও ‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি’-এর সদস্যদের সাথে এক মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী এ কথা জানান। 

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. কাউসার আহাম্মদ, উপসচিব মো. সাইফুল ইসলাম, পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদানের স্ক্রিপ্ট বাছাই কমিটির সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের সহকারী অধ্যাপক রিফফাত ফেরদৌস, চলচ্চিত্র নির্মাতা মো. মুশফিকুর রহমান গুলজার, অভিনেত্রী ফাল্গুনী হামিদ এবং অভিনেত্রী আফসানা মিমি, পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটির সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার ও পারফরমেন্স বিভাগের অধ্যাপক ও অভিনেত্রী ওয়াহিদা মল্লিক জলি, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের সহযোগী অধ্যাপক ও চলচ্চিত্র নির্মাতা মতিন রহমান, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি ও চলচ্চিত্র নির্মাতা কাজী হায়াৎ এবং রেইনবো চলচ্চিত্র সংসদের সভাপতি আহমেদ মুজতবা জামাল মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন। 

সভায় প্রতিমন্ত্রী আরও যোগ করেন, সরকারি অনুদানে চলচ্চিত্র নির্মাণে সরকার আরও পেশাদারিত্ব নিশ্চিত করতে চায়। স্বচ্ছ ও জবাবদিহিমূলক প্রক্রিয়ায় যাতে চলচ্চিত্র নির্মাণের জন্য সরকারি অনুদান দেওয়া যায় সে ব্যাপারে সরকার সচেষ্ট। চলচ্চিত্র সংশ্লিষ্ট দক্ষ ও অভিজ্ঞ ব্যক্তিরা যাতে অনুদানের জন্য বাছাই প্রক্রিয়ায় যুক্ত হতে পারে সরকার সেটাও নিশ্চিত করতে চায়। সরকারি অনুদানে যাতে রুচিশীল ও মানসম্মত চলচ্চিত্র নির্মাণ করা যায় সেটাই সরকারের লক্ষ্য। 

মতবিনিময়কালে প্রতিমন্ত্রী ‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদানের স্ক্রিপ্ট বাছাই কমিটি’ ও ‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি’-এর সদস্যদের বিভিন্ন নির্দেশনা প্রদান করেন।

নির্দেশনা প্রদানকালে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বলেন, পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদানের স্ক্রিপ্ট বাছাই কমিটি প্রাপ্ত প্যাকেজ প্রস্তাবসমূহ বাছাই করে গুণগত মানের ভিত্তিতে প্রাথমিকভাবে একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করবে। সংক্ষিপ্ত তালিকায় থাকা অনুদান প্রত্যাশীরা বাছাই কমিটির সংশ্লিষ্ট ক্ষেত্রে বিশেষজ্ঞ সদস্যদের সামনে উপস্থাপনা প্রদান করবে। উপস্থাপনার ভিত্তিতে বাছাই কমিটির সদস্যরা নির্ধারিত ক্ষেত্রে নম্বর প্রদানপূর্বক আরও সংক্ষিপ্ত তালিকা তৈরির জন্য তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে সুপারিশ করবে। এ সময় পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটির সদস্যরা পর্যবেক্ষক হিসেবে উপস্থিত থাকবেন। পরবর্তীতে চূড়ান্ত বাছাইয়ের জন্য বাছাই কমিটি কর্তৃক সুপারিশকৃত অনুদান প্রত্যাশীরা পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটির সদস্যদের সামনে উপস্থাপনা প্রদান করবেন। উপস্থাপনার ভিত্তিতে অনুদান কমিটি নির্ধারিত ক্ষেত্রে নম্বর প্রদানপূর্বক চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের জন্য মন্ত্রণালয়ে প্রেরণ করবে। এ সময় পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদানের স্ক্রিপ্ট বাছাই কমিটির সদস্যরা পর্যবেক্ষক হিসেবে উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, চলচ্চিত্র শিল্পে মেধা ও সৃজনশীলতাকে উৎসাহিত করা এবং বাংলাদেশের আবহমান সংস্কৃতি সমুন্নত রাখার লক্ষ্যে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা, মানবীয় মূল্যবোধসম্পন্ন জীবনমুখী, রুচিশীল ও শিল্পমানসমৃদ্ধ চলচ্চিত্র নির্মাণে সরকারি পৃষ্ঠপোষকতা ও সহায়তা প্রদানের উদ্দেশ্যে চলচ্চিত্র নির্মাণে সরকারি অনুদান প্রদান নীতিমালা, ২০২০ (সংশোধিত) এর ভিত্তিতে সরকারি অনুদান প্রদান করা হয়।

আরও খবর



ধ্রুব মিউজিক স্টেশনের হাত ধরে আরও এক প্রতিভার আত্মপ্রকাশ

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১০৪জন দেখেছেন

Image

বিনোদন প্রতিবেদক:গ্রামের এক স্বপ্নবাজ তরুণ আকিক দেওয়ান।ছোটবেলা থেকেই গান নিয়ে হাজারো স্বপ্ন তার। তাই বন্ধুদের নিয়ে আড্ডায় বসলেই গুনগুন করে গাইতেন গান। বিভিন্ন জনপ্রিয় গানের পাশাপাশি নিজেরা তৈরি করতে থাকেন মৌলিক গান। সে সব গান তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে নিজেদের মনের ে খোরাক জোগান। একদিন ধ্রুব মিউজিক স্টেশন কর্তৃপক্ষের নজরে পরে আকিক দেওয়ানের গান নিয়ে এই পাগলামি। যেহেতু শুরু থেকেই প্রতিভাবানদের খুঁজে তাদের স্বপ পূরণে সারথি হিসেবে কাজ করে যাচ্ছে ধ্রুব মিউজিক স্টেশন। সেহেতু আকিক দেওয়ানকে নিয়েও কাজ শুরু করে তারা। তার প্রতিভাকে দেশ-বিদেশে ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্যে প্রকাশ করার পরিকল্পনা নেয় আকিক দেওয়ানের প্রথম মৌলিক গান।সেই ধারাবাহিকতায় তৈরি হয় আকিক দেওয়ানের প্রথম মৌলিক গান ‌‌‘সরল মনটা করলা চুরি’।

‘আমার সরল মনটা করলা চুরি/ আড়ে আড়ে চাইয়া/ মন কারিলা কোন গ্রামের মাইয়া’ এমন সরল কাব্যমালা দিয়ে গীতিকাবিতা সাজিয়েছেন প্রভাস চন্দ্র দাস। সঙ্গীতায়োজন করেছেন তরিক। ফারহান আহমেদ রাফাতের ভিডিও পরিচালনায় এত মডেল হিসেবে দর্শক দেখেতে পাবে আনফি সিনহা ও শাখিন এর খুনসুঁটি।

নিজের প্রথম মৌলিক গান প্রকাশ নিয়ে উচ্ছ্বসিত আকিক দেওয়ান জানালেন,‘এই আনন্দ বাধ ভাঙ্গা, ভাষায় প্রকাশ করার মত না। আমি কৃতজ্ঞ ধ্রুব মিউজিক স্টেশন পরিবারের কাছে। তারা আমার স্বপ্ন বাস্তবায়নে পাঞ্জেরির ‍ভূমিকা পালন করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শ্রোতারা যেভাবে আমার গান শুনে আমাকে ভালোবাসা দিয়েছেন, আমি আশা করি এই গানটি শুনেও তাদের ভালোবাসা পাবো। সবার ভালোবাসা আর সহযোগিতা নিয়েই এগিয়ে যেতে চাই আগামীর পথ।

ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, ৯ মার্চ, শনিবার তাদের ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে ‘সরল মনটা করলা চুরি’ গানের ভিডিও। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে দেশি ও আন্তর্জাতিক একাধিক অ্যাপএ।


আরও খবর



মাদক থেকে ফেরাতে খেলাধুলার বিকল্প নেই: সাকিব আল হাসান

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:যুব সমাজকে মাদক থেকে ফেরাতে খেলা ধুলার বিকল্প নেই।মাগুরার শ্রীপুরে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে ট্রফি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাগুরা ১ আসনের সংসদ সদস্য বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এ কথা বলেন। টুর্নামেন্টে সব্দালপুর ইউনিয়নকে ১- ০ গোলে পরাজিত করে কাদির পাড়া ইউনিয়ন দল চ্যাম্পিয়ন হয়। টুর্নামেন্টে মোট ৮ টি দল অংশগ্রহন করে।

বিপিএলে নিজের দলের বিদায়ের পর সাকিব আল হাসান  মাগুরায় আসেন। মাগুরা ১ আসনের সংসদ সদস্য  হিসাবে উপভোগ  করলেন সংসদীয় এলাকা শ্রীপুর উপজেলায়  বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট এর ফাইনাল । 

শুক্রবার বিকেল ৩ টায় উপজেলার কাদিরপাড়া ইউনিয়ন পরিষদ মাঠে  ফৃটবল খেলায় অংশ নেয় সব্দালপুর ইউপি বনাম কাদিরপাড়া ইউনিয়ন একাদশ। ইউনিয়ন চেয়ারম্যান আয়ুব হোসেন খানের সভাপতিত্বে  অনুষ্ঠানে

 প্রধান অতিথি হয়ে সাকিব আল হাসান মাঠে দর্শকদের সঙ্গে করমর্দন করেন।   তার আগমনে মাঠে উপস্থিত ফুটবল প্রেমীরা সাকিব সাকিব বলে স্লোগান দিতে থাকে।

 পরে সাকিব আল হাসান বিজয়ীদের মধ্যে ট্রফি বিতরণ করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক খুরশীদ হায়দার টুটুল, সাংগঠনিক সম্পাদক রানা আমীর ওসমান, কুতুবুল্লা হোসেন কুটি,  উপজেলা চেয়ারম্যান মিয়া মাহমুদুল গনি শাহীন,। সংসদ সদস্য সাকিব আল হাসান বলেন, আমি ক্রিকেট খেলোয়াড় হলেও ফুটবলের প্রতি রয়েছে ভালবাসা। তিনি সকল খেলায় সহযোগীতার আশ্বাস দিয়ে  যুবসমাজকে মাদক থেকে ফেরাতে ক্রীড়ার প্রতি আগ্রহী করতে সকলকে আহবান জানান।


আরও খবর



সতর্ক হওয়ার আহ্বান রাজউক ও গণপূর্ত মন্ত্রণালয়কে স্বাস্থ্যমন্ত্রীর

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১১৪জন দেখেছেন

Image

অগ্নিকাণ্ড রোধে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এবং গণপূর্ত মন্ত্রণালয়কে আরও সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

শনিবার (২ মার্চ) সকালে রাজধানীর হোটেল রেডিসনে বাংলাদেশ মেডিসিন সোসাইটি আয়োজিত ২৩তম আন্তর্জাতিক সায়েন্টিফিক সেমিনার থেকে বের হওয়ার সময় সাংবাদিকদের এ কথা জানান তিনি।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে আগুন লাগে। ভয়াবহ এ দুর্ঘটনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৪৬ জনে। এ আগুন প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এ ঘটনায় রাজউক ও গণপূর্ত মন্ত্রণালয়কে ব্যবস্থা নিতে হবে। অগ্নিকাণ্ড রোধে রাজউক এবং গণপূর্ত মন্ত্রণালয়কে আরও বেশি সতর্ক অবস্থান নিতে হবে।

চিকিৎসা ব্যবস্থায় অনিয়ম বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অনিয়মনের বিরুদ্ধে হাসপাতাল বন্ধ নয়, তবে অভিযান অব্যাহত থাকবে। এছাড়া ইচ্ছা করলেই অনিয়ম করে আর হাসপাতাল খোলা যাবে না।

এ সময় ডা. সামন্ত লাল সেন আরও বলেন, অতীতে কী হয়েছে, সেগুলো মনে রাখা যাবে না। চিকিৎসকরা ভালো থাকলে সেবার মান বাড়বে, সেবা নিশ্চিত হবে। তাই চিকিৎসকদের জায়গা দিতে হবে।


আরও খবর